কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 10 পিসিতে দ্রুত স্টার্টআপ নিশ্চিত করবেন?

আপনি যদি মনে করেন যে আপনার কম্পিউটার চিরকালের জন্য স্টার্টআপের জন্য নিচ্ছে এবং উচ্চ বুট সময় আছে তবে এর সম্ভবত অর্থ হতে পারে যে আপনার পিসির স্টার্টআপ প্রক্রিয়ার সাথে সারিবদ্ধ অনেকগুলি প্রক্রিয়া রয়েছে। এর মানে হল যে যখন আপনার পিসি বুট আপ হয়, তখন অন্যান্য প্রোগ্রামগুলিও তাদের পরিষেবা এবং প্রক্রিয়াগুলি একই সাথে শুরু করে একটি বিলম্বিত স্টার্টআপ বা বুট সময় তৈরি করে। উইন্ডোজ 10 বা উইন্ডোজ ফাস্ট বুটে দ্রুত স্টার্ট আপের জন্য, আপনাকে স্টার্টআপ তালিকা থেকে অবাঞ্ছিত অ্যাপগুলি সরাতে তৃতীয় পক্ষের অপ্টিমাইজেশন সফ্টওয়্যার ব্যবহার করতে হবে। এই ব্লগটি অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার ব্যবহার করে কয়েকটি সহজ এবং দ্রুত পদক্ষেপের মাধ্যমে আপনার Windows 10 স্টার্টআপের গতি বাড়াতে সাহায্য করবে৷

একটি উন্নত সিস্টেম অপ্টিমাইজার কি এবং কেন আমি এটি ব্যবহার করব?

কিভাবে উইন্ডোজ 10 পিসিতে দ্রুত স্টার্টআপ নিশ্চিত করবেন?

কেন ASO? - এটি এমন একটি প্রশ্ন যা অনেক লোক জিজ্ঞাসা করেছে। অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার হল একটি সম্পূর্ণ অল-ইন-ওয়ান মাল্টি-ইউটিলিটি সমাধান, শুধুমাত্র একটি স্টার্টআপ ম্যানেজার সফটওয়্যার নয়। এটি কম্পিউটারের কর্মক্ষমতা উন্নত করতে বিভিন্ন অপ্টিমাইজেশান কার্যক্রম চালাতে পারে। অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজারের সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলি নিম্নরূপ:

রেজিস্ট্রি অপ্টিমাইজ করুন৷৷ উইন্ডোজ রেজিস্ট্রি আপনার কম্পিউটারে প্রতিটি কনফিগারেশনের সমস্ত রেকর্ড ধারণ করে এবং প্রায়শই এটিকে আপনার কম্পিউটারের লাইব্রেরি হিসাবে উল্লেখ করা হয়। এবং, ঠিক যেমন একটি সত্যিকারের লাইব্রেরীকে বার বার পরিষ্কার করার প্রয়োজন হয়, আপনার কম্পিউটারের রেজিস্ট্রি সময়ে সময়ে পরিষ্কার এবং অপ্টিমাইজেশানের প্রয়োজন৷

কিভাবে উইন্ডোজ 10 পিসিতে দ্রুত স্টার্টআপ নিশ্চিত করবেন?

হার্ড ডিস্ক অপ্টিমাইজ করুন। লঞ্চের সময়, ASO সমস্যাগুলির জন্য হার্ড ডিস্ক স্ক্যান করে এবং তাদের বেশিরভাগ সংশোধন করার চেষ্টা করে৷

অপারেটিং সিস্টেম অপ্টিমাইজ করুন . আপনার RAM এটি পরিচালনা করতে পারে তার চেয়ে বেশি দিয়ে দখল করা হয়, যা একটি ধীর কম্পিউটারের প্রধান কারণগুলির মধ্যে একটি। একটি RAM বুস্টার বিকল্প সমস্ত ব্যাকগ্রাউন্ড প্রসেস বন্ধ করে দেবে এবং এই পরিস্থিতিতে আপনার সিস্টেমকে দ্রুততর করে তুলবে৷

Windows 10 PC-এ কিভাবে একটি দ্রুত স্টার্টআপ নিশ্চিত করা যায়

ব্যবহারকারীরা স্টার্টআপ ম্যানেজমেন্ট টুল ব্যবহার করে মেশিন রিবুট করার সময় চালানোর জন্য নির্ধারিত সমস্ত অ্যাপ পরীক্ষা করতে পারে। অন্যথায়, Windows 10 দ্রুত শুরু করতে সেগুলি চিহ্নিত করা এবং পরিবর্তন করা অসম্ভব। অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার, একটি সম্পূর্ণ অপ্টিমাইজেশন টুল যা বিভিন্ন ধরনের কার্যকলাপ করতে ব্যবহার করা যেতে পারে, এটি একটি সেরা সফ্টওয়্যার যা একটি স্টার্টআপ ম্যানেজার হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে। Windows 10 স্টার্টআপের গতি বাড়াতে Windows 10 PC-এ এই অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে দেওয়া হল:

ধাপ 1 :নীচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইট থেকে, অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার ডাউনলোড এবং ইনস্টল করুন৷

কিভাবে উইন্ডোজ 10 পিসিতে দ্রুত স্টার্টআপ নিশ্চিত করবেন?

Step 2 :Then, using the key that was emailed to you after your purchase, register the application.

Step 3 :On the left panel of the program window, look for the last option, Regular Maintenance, and click it.

কিভাবে উইন্ডোজ 10 পিসিতে দ্রুত স্টার্টআপ নিশ্চিত করবেন?

Step 4 :Then, from the right panel’s options, select Startup Manager, which will create a new program window.

Step 5 :In the center of the new program window screen, click the Manage Startup option.

কিভাবে উইন্ডোজ 10 পিসিতে দ্রুত স্টার্টআপ নিশ্চিত করবেন?

Step 6 :All users will be able to see the list of startup items. On the left side, click the Current User tab to see a list of additional apps.

কিভাবে উইন্ডোজ 10 পিসিতে দ্রুত স্টার্টআপ নিশ্চিত করবেন?

Step 7: Disable the apps you don’t want to run every time the computer reboots by unchecking them and clicking the disable button in the bottom right corner of the screen.

Step 8 :Exit the software by clicking Yes on the confirmation screen.

The Final Word On How To Ensure A Fast Startup On Windows 10 Pc?

Finally, if your computer takes a long time to start up, it’s because of the applications that startup alongside your operating system. Most startup apps should be disabled, particularly third-party apps that can be manually opened afterward. Only startup manager software can assist in identifying and disabling startup apps in order to speed up Windows 10 startup.

Follow us on social media – Facebook, Instagram and YouTube. যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. কিভাবে উইন্ডোজ 10 স্টার্টআপ সাউন্ড কাস্টমাইজ করবেন?

  2. Windows 10 এ স্টার্টআপ বিলম্ব কিভাবে নিষ্ক্রিয় করবেন

  3. Windows 10-এ কিভাবে দ্রুত ব্যবহারকারী সুইচিং অক্ষম করবেন

  4. 2022 সালে উইন্ডোজ 10 স্টার্টআপ সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন