কম্পিউটার

স্টিম ক্লায়েন্ট বুটস্ট্রাপার কি (এবং এটি কি নিরাপদ?)

স্টিম ক্লায়েন্ট বুটস্ট্র্যাপার স্টিম ক্লায়েন্টের একটি অপরিহার্য উপাদান। স্টিম ক্লায়েন্ট হল স্টিম অনলাইন ভিডিও গেম স্টোরের জন্য সফ্টওয়্যার ফ্রন্ট-এন্ড। তাই আপনি যদি স্টিম ক্লায়েন্ট বুটস্ট্র্যাপার নামক একটি প্রক্রিয়া দেখতে পান এবং উদ্বিগ্ন হন যে এটি কিছু ক্ষতিকারক হতে পারে, তাহলে আপনার সবথেকে চাপের উদ্বেগের সমাধান করতে পড়ুন।

স্টিম ক্লায়েন্ট বুটস্ট্রাপার কি (এবং এটি কি নিরাপদ?)

বাষ্প কি?

স্টিম হল একটি অনলাইন ডিজিটাল ভিডিও গেম স্টোরফ্রন্ট। আপনি যদি ভিডিও গেমের জন্য আপনার কম্পিউটার ব্যবহার করেন তবে সিস্টেমে স্টিম সফ্টওয়্যার ইনস্টল করার একটি ভাল সুযোগ রয়েছে। স্টিম হল এমন একটি সফটওয়্যার যা আপনাকে আপনার পিসিতে গেম ব্রাউজ করতে, কিনতে, ডাউনলোড করতে এবং খেলতে দেয়। যাইহোক, এটি সফ্টওয়্যারের একটি জটিল অংশ যেখানে অনেকগুলি চলমান অংশ রয়েছে৷ এই চলমান অংশগুলির মধ্যে কিছু মূল স্টিম প্রোগ্রামের পাশাপাশি আপনার টাস্ক ম্যানেজারে প্রদর্শিত হবে।

    আপনি যদি এটি না জানেন তবে "স্টিম ক্লায়েন্ট বুটস্ট্র্যাপার" নামক একটি প্রোগ্রাম দেখে কিছুটা অদ্ভুত হতে পারে। এটির নামটি প্রোগ্রামিংয়ের একটি হালকা অস্পষ্ট ধারণাকে বোঝায়। সুতরাং, এটি সবচেয়ে ব্যবহারকারী-বান্ধব নাম নয়।

    স্টিম ক্লায়েন্ট বুটস্ট্রাপার কি (এবং এটি কি নিরাপদ?)

    ভাল খবর হল যে আপনার চিন্তা করার কিছু নেই। স্টিম ক্লায়েন্ট বুটস্ট্র্যাপার স্টিম প্যাকেজের একটি সম্পূর্ণ স্বাভাবিক অংশ। এটির একটি গুরুত্বপূর্ণ কাজ আছে, যা ছাড়া স্টিম কাজ করবে না।

    স্টিম ক্লায়েন্ট বুটস্ট্রাপার কি করে

    "বুটস্ট্র্যাপার" শব্দটি এসেছে "নিজের বুটস্ট্র্যাপ দ্বারা নিজেকে টেনে তোলা" শব্দটি থেকে। এটি "বুট" শব্দের উত্সও কারণ এটি আপনার কম্পিউটার চালু করার সাথে সম্পর্কিত। মূলত, একটি বুটস্ট্রাপার চালানোর জন্য আরও জটিল প্রক্রিয়া প্রস্তুত করে। এটি প্রয়োজনীয়তাগুলি পরীক্ষা করে, নিশ্চিত করে যে কোনও নির্ভরতা ঠিক আছে এবং তারপর সবকিছু প্রস্তুত হয়ে গেলে প্রধান সফ্টওয়্যারের কাছে প্রক্রিয়াকরণ হস্তান্তর করে৷

    স্টিম ক্লায়েন্ট বুটস্ট্র্যাপার গেমস এবং অন্যান্য সফ্টওয়্যারের জন্য এটি করে যা স্টিম ক্লায়েন্টের মাধ্যমে চলে। এটি মূলত ক্লায়েন্টের প্রধান এক্সিকিউটেবল, এটি নিশ্চিত করে যে স্টিম নিজেই আপডেট থাকে, সঠিকভাবে লোড হয় এবং সাধারণত এটি করতে হয় এমন অনেকগুলি কাজকে জাগল করে। আপনি জোর করে বুটস্ট্র্যাপার শেষ করলে, স্টিম নিজেই বন্ধ হয়ে যাবে।

    স্টিম ক্লায়েন্ট বুটস্ট্র্যাপার সমস্যা সৃষ্টি করতে পারে

    যদিও স্টিম ক্লায়েন্ট বুটস্ট্র্যাপার সফ্টওয়্যারের একটি দূষিত অংশ নয়, এর অর্থ এই নয় যে জিনিসগুলি সর্বদা মসৃণভাবে চলে। সফ্টওয়্যার সম্পর্কে সবচেয়ে সাধারণ অভিযোগগুলির মধ্যে একটি হল এটি পটভূমিতে অনেকগুলি সংস্থান ব্যবহার করে৷ অন্য কথায়, আপনি যখন আপনার কম্পিউটারে অন্য কিছু করার চেষ্টা করছেন তখন এটি CPU সময় বা নেটওয়ার্ক ব্যান্ডউইথ নষ্ট করছে।

    স্টিম ক্লায়েন্ট বুটস্ট্রাপার কি (এবং এটি কি নিরাপদ?)

    এটি স্বাভাবিক, যেহেতু স্টিমকে গেমগুলি আপডেট করতে হবে, নিজেকে আপডেট করতে হবে, এটি ডাউনলোড করা ফাইলগুলিকে ডিকম্প্রেস করতে হবে এবং সাধারণত আপনার পরবর্তী প্লে সেশনের জন্য আপনার লাইব্রেরিটি ভাল আকারে রাখতে হবে। আপনি যখন অন্য কিছু করার চেষ্টা করছেন তখন স্টিম সেই সংস্থানগুলিকে খেয়ে ফেললে কী খুব ভাল নয়। উদাহরণস্বরূপ, আপনি যখন একটি ভিডিও সম্পাদনা করছেন বা ওয়েব ব্রাউজ করার চেষ্টা করছেন।

    আপনার কম্পিউটারের স্পেসিফিকেশনের উপর নির্ভর করে, এটি কম্পিউটারের প্রতিক্রিয়াশীলতার উপর বেশ প্রভাব ফেলতে পারে।

    ডাউনলোড এবং আপডেট পছন্দগুলি সেট করা

    যখন আপনার কম্পিউটার অলস থাকে তখন স্টিম সাধারণত গেম আপডেটের সময়সূচী করার একটি সুন্দর কাজ করে। এটি ব্যান্ডউইথ ভাগ করার ক্ষেত্রেও এটি সুন্দর খেলতে থাকে। যাইহোক, আপনি কীভাবে স্টিম ব্যান্ডউইথ এবং সময়সূচী পরিচালনা করে তার নিয়ন্ত্রণ নিতে পারেন।

    স্টিম> সেটিংস> ডাউনলোড এর অধীনে আপনি এই বিকল্পগুলি পাবেন:

    স্টিম ক্লায়েন্ট বুটস্ট্রাপার কি (এবং এটি কি নিরাপদ?)

    এখানে আপনি আপডেটগুলি ঘটতে পারে এমন সময়ে কঠোর সীমা নির্ধারণ করতে পারেন। আপনি ক্লায়েন্ট কত ব্যান্ডউইথ ব্যবহার করতে পারে তাও সেট করতে পারেন। এইভাবে আপনি নিশ্চিত করতে পারেন যে আপনি কম্পিউটার ব্যবহার করার সময় আপনার সিপিইউ এবং র‌্যাম স্টিম দ্বারা ব্যবহার করা হয়নি। এটি সীমিত ব্যান্ডউইথ পরিস্থিতিতেও সাহায্য করতে পারে যেখানে স্টিম Netflix বা YouTube এর মতো অ্যাপ্লিকেশনগুলিকে প্রভাবিত করছে৷

    স্টিম ক্লায়েন্ট বুটস্ট্র্যাপার জমে যায় বা কাজ করা বন্ধ করে দেয়

    স্টিম ক্লায়েন্ট বুটস্ট্র্যাপারের সাথে অন্যান্য মাঝে মাঝে সমস্যাগুলির মধ্যে রয়েছে স্টিম অপ্রতিক্রিয়াশীল হওয়া বা বিপর্যস্ত হওয়া।

    স্টিম ক্লায়েন্ট বুথস্ট্র্যাপারের সমস্যা থাকলে এখানে কয়েকটি জিনিস আপনার চেষ্টা করা উচিত

    1. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন। আমাদের অভিজ্ঞতায় কিছু স্টিম হেঁচকি রিবুট করার পরে চলে যায়।

    2. ক্লায়েন্ট পুনরায় ডাউনলোড করুন এবং পুনরায় ইনস্টল করুন।

    3. নিশ্চিত করুন যে Windows এবং আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করা হয়েছে।

    4. সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করার চেষ্টা করুন, কম্পিউটারটিকে শেষ সময়ে স্টিম সঠিকভাবে কাজ করার জন্য ফিরিয়ে আনতে৷

    5. স্টিম ক্লায়েন্ট হোস্ট করা ড্রাইভে একটি ত্রুটি পরীক্ষা চালান। শুধু নিশ্চিত করার জন্য যে একটি ত্রুটিপূর্ণ ডিস্ক প্রোগ্রামের খারাপ আচরণের পিছনে নেই।

    6. আপনি যদি স্টিম বিটা ক্লায়েন্ট প্রোগ্রামে অংশ নিচ্ছেন, তাহলে এটিকে অক্ষম করুন এবং স্টিমের স্বাভাবিক, স্থিতিশীল সংস্করণে ফিরে যান যাতে এটি কোনও পার্থক্য করে কিনা তা দেখতে৷

    7. সেটিংস> ডাউনলোড-এর অধীনে আপনি ডাউনলোড ক্যাশে সাফ করুন নির্বাচন করতে পারেন৷ পাশাপাশি অস্থায়ী ফাইল পরিত্রাণ পেতে. যদি এই ফাইলগুলির সাথে কিছু ভুল থাকে, এটি ক্লায়েন্টের জন্য সমস্যা সৃষ্টি করতে পারে যখন এটি অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড বা ইনস্টল করার চেষ্টা করে৷

    স্টিম ক্লায়েন্ট বুটস্ট্রাপার কি (এবং এটি কি নিরাপদ?)

    8. আপনার কম্পিউটার সঠিক তারিখ এবং সময় প্রদর্শন করছে কিনা তা দেখতে পরীক্ষা করুন। স্টিম স্পষ্টতই এর অনেক ফাংশনের জন্য তারিখ এবং সময়ের উপর নির্ভর করে, তাই এটি এমন অনেক লোককে সাহায্য করেছে যারা তাদের গেমগুলিকে আবার চালু করার জন্য ধারণার বাইরে ছিল৷

    যদি উপরের কিছুই সাহায্য না করে তবে আপনি সর্বদা বাষ্প সম্প্রদায়ের পৃষ্ঠাগুলিতে যেতে পারেন। আপনি আপনার সঠিক সমস্যা এবং (আশা করি) একটি প্রস্তুত সমাধান সহ কাউকে খুঁজে পেতে পারেন। বিকল্পভাবে, আপনি সেখানে আপনার সমস্যা পোস্ট করতে পারেন এবং সম্মিলিত স্টিম সম্প্রদায়ের ব্রেন ট্রাস্ট আপনাকে এতে সহায়তা করতে পারে।

    কিছু ​​বাষ্প উড়িয়ে দেওয়া

    আপনি যদি আগে স্টিম ক্লায়েন্ট বুটস্ট্র্যাপারের প্রকৃতি এবং উত্স সম্পর্কে চিন্তিত ছিলেন তবে এখন আপনার নিশ্চিন্ত হওয়া উচিত। স্টিম যদি আপনার কম্পিউটারে থাকে, তাহলে বুটস্ট্র্যাপার ঠিক যেখানে থাকা উচিত।

    বলা হচ্ছে, যেকোনো সফটওয়্যার কম্পিউটারে সমস্যা সৃষ্টি করতে পারে। নিখুঁত অ্যাপ্লিকেশন হিসাবে কোন জিনিস নেই. ম্যালওয়্যারের পক্ষে বৈধ প্রোগ্রামগুলির অনুরূপ নাম ব্যবহার করে নিজেকে ছদ্মবেশ ধারণ করাও সম্ভব।

    যদিও সেই ঘটনার বিরুদ্ধে আপনার সর্বোত্তম প্রতিরক্ষা সমস্ত ম্যালওয়্যারের মতোই। অন্য কথায়, সন্দেহজনক সফ্টওয়্যার ইনস্টল করা এড়িয়ে চলুন এবং সর্বদা আপনার অ্যান্টিভাইরাস আপ টু ডেট রাখুন। এখন আপনি যা সত্যিই গুরুত্বপূর্ণ তা ফিরে পেতে পারেন:শান্তিতে আপনার ভিডিও গেমগুলি উপভোগ করুন৷


    1. Windows 10-এ Iphlpsvc কী (এবং এটি কি নিরাপদ?)

    2. Unsecapp.exe কি এবং এটি কি নিরাপদ?

    3. Alipay কি এবং এটি ব্যবহার করা নিরাপদ?

    4. Chrome Canary কি এবং এটি কি নিরাপদ?