কম্পিউটার

উইন্ডোজে অদ্ভুত অক্ষর সহ ফাইলগুলি কীভাবে মুছবেন

প্রতি কয়েক বছর, আমি এই পুঁচকে সমস্যা সম্মুখীন. আমি উইন্ডোজ এক্সপ্লোরারে একটি ফাইল মুছে ফেলার চেষ্টা করি, এবং এটি একটি ত্রুটি ছুড়ে দেয়, আমাকে বলে যে এটি নির্দিষ্ট ফাইলটি খুঁজে (এবং মুছে ফেলতে) পারে না। ঠিক আছে, ঘটে। তাই আমি কমান্ড লাইনে যাই, এবং সেখানে মুছে ফেলি। যাইহোক, এই সময়, আমি একটি নতুন snag সম্মুখীন. সাধারণ মুছে ফেলার ক্রিয়াটি সম্পূর্ণ হবে না, কমান্ড প্রম্পটে বলে:সিস্টেমটি নির্দিষ্ট করা ফাইলটি খুঁজে পাবে না।

সাম্বা শেয়ারে আমার জেরক্স বি215 প্রিন্টার দ্বারা তৈরি একটি লক ফাইলের সাথে আমি এই সমস্যার সম্মুখীন হয়েছি। কিছু অদ্ভুত কারণে, প্রিন্টার প্রকৃত ফাইলের নামটি ছেঁটে ফেলেছে, এবং এটি "Xerox_Scan.pdf" হওয়ার পরিবর্তে এটির নামকরণ করা হয়েছে শুধুমাত্র "জেরক্স_স্ক্যান।" হা, কিন্তু এটা কি সত্যিই ছিল?

সমস্যা

সুতরাং, কমান্ড লাইনে, আমরা এটি পাই:

ডেল "জেরক্স_স্ক্যান।"
সিস্টেম নির্দিষ্ট ফাইল খুঁজে পায় না।

এই মুহুর্তে, আমি বুঝতে পেরেছি যে ফাইলের নামটিতে সম্ভবত একটি অদ্ভুত ট্রেলিং অক্ষর রয়েছে যা উইন্ডোজ এক্সপ্লোরার বা কমান্ড প্রম্পটে দৃশ্যমান নয়। এটি আসলে আমাকে একটি ছোট কৌশলের কথা মনে করিয়ে দেয় যা আমি এবং কিছু সহকর্মী আমাদের জুনিয়রদের জন্য সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন পরীক্ষায় ব্যবহার করব। আমরা শেষের দিকে বিশেষ অক্ষর সহ একটি ফাইল তৈরি করব, যেমন DOS-এ পুরানো Alt + 255 ট্রিক, এবং তারপর দেখব কে এটি বের করবে। লিনাক্সে, আপনি অবশ্যই অক্টাল ডাম্প ইউটিলিটি (od) ব্যবহার করতে পারেন অক্ষরের সম্পূর্ণ সেট দেখতে।

সমাধান

উইন্ডোজে, পদ্ধতিটি হল একটি লোভী অনুসন্ধানের সাথে যেতে (বা আরও সুনির্দিষ্ট হতে মুছে ফেলা)। আপনি এখানে কি ঘটছে তা ভাবছেন, নিয়মিত অভিব্যক্তি চিন্তা করুন. আমরা নির্দিষ্ট পাথের যেকোনো সাবডিরেক্টরিতে যেকোন ফাইল (/s) খুঁজছি, এবং আমরা এমন একটি ফাইল খুঁজছি যাতে শূন্য বা তার বেশি ট্রেলিং হোয়াইটস্পেস অক্ষর রয়েছে। বুম কাজ হয়ে গেছে, আর কদর্য নয়।

del /s \\?\D:\Scans\Xerox_Scan।"
মোছা ফাইল - \\?\D:\Scans\Xerox_Scan.

উপসংহার

প্রযুক্তিগতভাবে বলতে গেলে, একটি অপসারণযোগ্য ফাইল একটি বড় সমস্যা হওয়া উচিত নয়, তবে এটি OCD স্তরে একটি সমস্যা, প্রসাধনীভাবে, এবং, তাত্ত্বিকভাবে, এটি ব্যাকআপ স্ক্রিপ্ট বা নির্ধারিত কাজগুলিতে হস্তক্ষেপ করতে পারে যদি সেগুলি এই ফাইলগুলিকে সুন্দরভাবে উপেক্ষা করার জন্য ডিজাইন করা না হয়। ধরনের অতএব, সর্বোপরি, আপনি কিছু হালকা রক্ষণাবেক্ষণ করতে চান।

আপনি ব্যবহার করতে পারেন অন্যান্য অনেক পদ্ধতি আছে. উদাহরণস্বরূপ, প্রসেস এক্সপ্লোরার ফাইলগুলি অনুসন্ধান করতে পারে এবং তারপরে হোয়াইটস্পেস অক্ষর সহ সেগুলি মুছে ফেলতে পারে। কিন্তু আমি সহজ কমান্ড লাইন রেজেক্স-সার্চ এক্সিকিউশনটিকে সবচেয়ে মার্জিত সমাধান বলে মনে করি। যাইহোক, আমাদের কাজটি বিরক্তিকর ছিল তবে এটির একটি দ্রুত এবং ব্যথাহীন সমাধান রয়েছে। আশেপাশে দেখা হবে।

চিয়ার্স।


  1. Windows 10 এ কিভাবে ব্যাকআপ ফাইল মুছবেন

  2. উইন্ডোজ 11 পিসিতে টেম্প ফাইলগুলি কীভাবে মুছবেন?

  3. Windows 11 এ কীভাবে একটি ফোল্ডার বা ফাইল জোর করে মুছে ফেলা যায়

  4. যে ফাইলগুলি মুছে যাবে না তা কীভাবে মুছবেন