কম্পিউটার

উইন্ডোজ 11/10 পিসিতে অনুপস্থিত স্নিপিং টুলের সমস্যা কীভাবে ঠিক করবেন

স্নিপিং টুল মাইক্রোসফ্ট দ্বারা উইন্ডোজ ব্যবহারকারীদের দেওয়া একটি আশ্চর্যজনক টুল। এটি আপনাকে আপনার মনিটরে যা প্রদর্শিত হয় তার স্ক্রিনশট নিতে সহায়তা করে। স্ক্রিনশট টিউটোরিয়াল তৈরি করতে, ত্রুটি রিপোর্ট করার জন্য এবং স্মৃতি ক্যাপচার করার জন্য উপকারী হতে পারে। আপনি আপনার কীবোর্ডের Windows + Shift + S কী টিপে এই টুলটি ব্যবহার করতে পারেন।

যাইহোক, যদি আপনি এই কীগুলি টিপলে স্নিপিং টুলটি উপস্থিত না হয়, তাহলে এর মানে হল স্নিপিং টুলটি দুর্ঘটনাক্রমে সরানো হয়েছে বা সিস্টেম ফাইলগুলি দূষিত হয়েছে। এই নিবন্ধটি আপনাকে Windows PC-এ অনুপস্থিত স্নিপিং টুল ঠিক করতে সাহায্য করবে।

উইন্ডোজ পিসিতে অনুপস্থিত স্নিপিং টুল সমস্যা কিভাবে ঠিক করবেন

মাইক্রোসফট স্টোর থেকে বিনামূল্যে স্নিপিং টুল ইনস্টল করুন

আপনার অনুপস্থিত স্নিপিং টুল ফিরে পাওয়ার প্রথম ধাপ হল Microsoft স্টোর ব্যবহার করে আপনার পিসিতে এটি ইনস্টল করা। ডাউনলোড এবং ইনস্টলেশন প্রক্রিয়া বিনামূল্যে এবং কয়েক মিনিটের মধ্যে করা যেতে পারে। স্নিপিং টুল ডাউনলোড করতে, আপনাকে অবশ্যই মাইক্রোসফ্ট স্টোর অ্যাক্সেস করতে হবে এবং এটি অনুসন্ধান করতে হবে।

Microsoft স্টোরের জন্য অফিসিয়াল ওয়েব লিঙ্ক

উইন্ডোজ 11/10 পিসিতে অনুপস্থিত স্নিপিং টুলের সমস্যা কীভাবে ঠিক করবেন

একবার আপনি লিঙ্কে ক্লিক করলে, অফিসিয়াল ওয়েবপেজ খুলবে। গেট ইন স্টোর অ্যাপ বোতামে ক্লিক করুন, এবং আপনার কম্পিউটারে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ খুলবে, যেখানে আপনি ডাউনলোড বোতামে ক্লিক করতে পারেন।

স্নিপিং টুল অ্যাপ রিসেট করুন

কখনও কখনও অনুপস্থিত স্নিপিং টুল ত্রুটি ঘটে কারণ অ্যাপটি আপনার সিস্টেমে উপস্থিত নেই বরং কিছু সেটিংস ত্রুটির কারণে এটি চালু হয় না। এই সমস্যার সমাধান হল এই ধাপগুলি অনুসরণ করে অ্যাপটিকে রিসেট করা৷

ধাপ 1: সেটিংস অ্যাপটি খুলতে Win + I টিপুন, তারপরে অ্যাপগুলি বেছে নিন, তারপরে অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন।

ধাপ 2 :প্রোগ্রামের তালিকায় স্নিপিং টুল অনুসন্ধান করুন। ডানদিকে তিনটি বিন্দুতে ক্লিক করে, উন্নত বিকল্পগুলি নির্বাচন করুন৷

উইন্ডোজ 11/10 পিসিতে অনুপস্থিত স্নিপিং টুলের সমস্যা কীভাবে ঠিক করবেন

ধাপ 3: পরবর্তী পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন এবং রিসেট বোতামটি ক্লিক করুন৷

উইন্ডোজ 11/10 পিসিতে অনুপস্থিত স্নিপিং টুলের সমস্যা কীভাবে ঠিক করবেন

পদক্ষেপ 4: একটি ব্যাকগ্রাউন্ড মেসেজ থাকবে। আরও একবার, রিসেট ক্লিক করুন৷

ধাপ 5: রিসেট প্রক্রিয়াটি সম্পূর্ণ করার অনুমতি দেওয়ার পরে, আপনি এখন স্নিপিং টুল ব্যবহার করতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷

বোনাস বৈশিষ্ট্য:স্নিপিং টুলের বিকল্প - টুইকশট স্ক্রিন ক্যাপচার

স্ক্রিনশট নেওয়া, সেগুলি সম্পাদনা করা এবং ফলাফল তৈরি করার জন্য সবচেয়ে কার্যকর পদ্ধতি। টুইকশট স্ক্রিন ক্যাপচার আপনাকে একটি সক্রিয় উইন্ডো, পুরো স্ক্রীন বা যেকোনো আয়তক্ষেত্র এলাকার স্ক্রিনশট নিতে দেয়। স্কেলিং, হাইলাইটিং এবং ক্রপিং কিছু মৌলিক সম্পাদনা ফাংশন।

উইন্ডোজ 11/10 পিসিতে অনুপস্থিত স্নিপিং টুলের সমস্যা কীভাবে ঠিক করবেন

পুরো পর্দার একটি ছবি:৷ এটি আপনাকে একটি খোলা ব্রাউজার থেকে একটি সম্পূর্ণ পৃষ্ঠা অনুলিপি করতে সক্ষম করে৷

ব্যবহারে উইন্ডো ক্যাপচার করুন: আপনার একাধিক উইন্ডো খোলা থাকলে, সক্রিয় উইন্ডোটির একটি ছবি তুলুন।

ছবি সম্পাদনা করুন:৷ বিভিন্ন দক্ষ ইমেজ প্রসেসিং কৌশল ব্যবহার করে ফটো তৈরি এবং স্ক্রিনশট সম্পাদনা করা যেতে পারে। ছবিগুলিকে সম্পাদনা এবং টীকা দিয়ে আরও ভাল করা যায়৷

একটি অবস্থান চয়ন করুন:৷ সক্রিয় উইন্ডো থেকে আপনি যে অঞ্চল বা এলাকা ক্যাপচার করতে চান তা বেছে নিন।

একটি উইন্ডো যা ক্যাপচার করার জন্য স্ক্রোল করে। আপনি উইন্ডো বা ওয়েবপৃষ্ঠা স্ক্রোল করে দ্রুত এবং সহজে সবকিছু সনাক্ত করতে পারেন৷

স্ক্রীনের রঙ নির্বাচক: নির্মাণ প্রক্রিয়াকে আরও সহজতর করতে পর্দার ছবি থেকে রং বেছে নেওয়া যেতে পারে বা রঙের কোড থেকে নেওয়া যেতে পারে।

ব্যবসায় নিয়োগ করুন: আপনার ওয়েব কনফারেন্স বা ভিডিও উপস্থাপনা রেকর্ড করুন যাতে এটি পরে পর্যালোচনা করা যায়। উপরন্তু, এটি সহজেই ওয়েবক্যাম ফিড থেকে অডিও মন্তব্য রেকর্ড করে।

উইন্ডোজ পিসিতে অনুপস্থিত স্নিপিং টুল ইস্যু কিভাবে ঠিক করা যায় তার চূড়ান্ত কথা

আমি আশা করি আপনি জানেন যে আপনার পিসিতে অনুপস্থিত স্নিপিং টুল সমস্যাটি সমাধান করতে পারবেন। আপনি যদি সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি স্ক্রিনশট নেওয়ার জন্য TweakShot Screen Capture ব্যবহার করতে পারেন। এই টুলটি অনেক উপায়ে স্নিপিং টুলের চেয়ে অনেক বেশি উন্নত।

সামাজিক মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – ফেসবুক , ইনস্টাগ্রাম , এবং YouTube . কোন প্রশ্ন বা ধারনা সঙ্গে আমাদের সাথে যোগাযোগ করুন. আমরা আপনাকে একটি রেজোলিউশন প্রদান করতে পেরে আনন্দিত হব। আমরা প্রায়শই সাধারণ প্রযুক্তিগত সমস্যার জন্য পরামর্শ, সমাধান এবং নির্দেশিকা প্রকাশ করি।


  1. Windows 11/10 এ কাজ করছে না মিডিয়া ক্রিয়েশন টুল কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে স্নিপিং টুল উইন্ডোজ 10 এ কাজ করছে না তা ঠিক করবেন

  3. Windows 11/10 PC-এ Hal_Initialization_Failed Error কিভাবে ঠিক করবেন

  4. Windows 11/10 এ সাদা স্ক্রীন কিভাবে ঠিক করবেন