কম্পিউটার

কীভাবে আপনার ইয়াহু অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন

আমাদের ইমেল অ্যাকাউন্ট চেক করা থেকে শুরু করে আমাদের সোশ্যাল মিডিয়া ফিডের মাধ্যমে স্ক্রোল করা পর্যন্ত প্রযুক্তি আমাদের দৈনন্দিন জীবনযাত্রার একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। তাই না?

ঠিক আছে, ইমেল অ্যাকাউন্টের ক্ষেত্রে, ইয়াহু হল প্রাচীনতম কিন্তু সবচেয়ে জনপ্রিয় ইমেল পরিষেবাগুলির মধ্যে একটি, যা 1997 সালে চালু হয়েছিল৷ ইন্টারনেট যুগের প্রথম দিকে, ইয়াহু ইমেল ছাড়াও বিভিন্ন পরিষেবা প্রদান করেছিল, যার মধ্যে রয়েছে ইয়াহু মেসেঞ্জার, একটি ওয়েব পোর্টাল, ইয়াহু অনুসন্ধান, ইয়াহু স্পোর্টস, ইয়াহু নিউজ, ইয়াহু ফাইন্যান্স এবং আরও অনেক কিছু। কিন্তু সময়ের সাথে সাথে, নতুন ইমেল পরিষেবাগুলি স্খলিত হয় এবং ইয়াহু, বিশেষ করে জিমেইলে আধিপত্য বিস্তার করে। তাই, হ্যাঁ, আমরা নিশ্চিত যে আপনি সবেমাত্র আপনার Yahoo অ্যাকাউন্ট ব্যবহার করছেন। ঠিক? সুতরাং, আপনি যদি আপনার Yahoo অ্যাকাউন্ট ব্যবহার করা বন্ধ করে থাকেন, তাহলে এটিকে স্থায়ীভাবে মুছে ফেলা আপনাকে অনলাইনে নিরাপদে থাকতে সাহায্য করতে পারে৷

কীভাবে আপনার ইয়াহু অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন

ভাবছেন কিভাবে আপনার ইয়াহু অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলবেন? একটি পুরানো ইমেল অ্যাকাউন্ট বন্ধ করা একটি ক্লান্তিকর কাজ। এবং এই কারণেই আমরা এখানে সাহায্য করতে এসেছি। এই পোস্টে, আমরা কিভাবে Yahoo অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলতে হয় তার একটি ধাপে ধাপে নির্দেশিকা তালিকাভুক্ত করেছি।

চল শুরু করি.

আরও পড়ুন:ইয়াহু সার্চ রিডাইরেক্ট ভাইরাস (উইন্ডোজ এবং ম্যাক)

কিভাবে সরাতে হয়

ইয়াহু ইমেল অ্যাকাউন্ট স্থায়ীভাবে কীভাবে মুছে ফেলবেন

আমরা শুরু করার আগে, এখানে আপনার কিছু জানা উচিত! একবার আপনি স্থায়ীভাবে আপনার Yahoo অ্যাকাউন্ট মুছে ফেললে, আপনি Yahoo সেটিংস, ফটো, Yahoo Messenger, Flickr এবং অন্যান্য সম্পর্কিত অ্যাকাউন্ট ডেটাও হারাবেন। সুতরাং, আপনার Yahoo মেল অ্যাকাউন্ট মুছে ফেলার আগে ভবিষ্যতে আপনার প্রয়োজন হতে পারে এমন সমস্ত ডেটা ডাউনলোড করুন।

আপনার ইয়াহু অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলতে এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন।

ধাপ 1: যেকোনো ওয়েব ব্রাউজার চালু করুন এবং এই লিঙ্কে যান। শুরু করতে আপনার Yahoo মেল অ্যাকাউন্টে সাইন ইন করুন। আপনাকে এখন "আমার সদস্যতা" বিভাগে পুনঃনির্দেশিত করা হবে৷ আপনার অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা সক্রিয় সদস্যতার জন্য চেক করুন এবং অবিলম্বে তাদের বাতিল করুন।

ধাপ 2: আপনার সক্রিয় সাবস্ক্রিপশন বাতিল করার পরে ইয়াহু অ্যাকাউন্টের সমাপ্তি পৃষ্ঠায় যান। আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে আপনার ইমেল আইডি এবং পাসওয়ার্ড লিখুন।

ধাপ 3: "Continue to Delete My Account" অপশনে ট্যাপ করুন।

কীভাবে আপনার ইয়াহু অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন

পদক্ষেপ 4: ইয়াহু এখন একটি নিশ্চিতকরণ সতর্কতা পপ আপ করবে "আপনি কি নিশ্চিত যে আপনি আপনার ইয়াহু অ্যাকাউন্টটি বন্ধ করতে চান।" আপনার ইমেল ঠিকানা লিখুন এবং "হ্যাঁ, এই অ্যাকাউন্টটি বন্ধ করুন" বোতামে আলতো চাপুন৷

কীভাবে আপনার ইয়াহু অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন

ধাপ 5: এবং এটাই! আপনার Yahoo মেল অ্যাকাউন্ট অবিলম্বে নিষ্ক্রিয় করা হবে এবং পরবর্তী 30 দিনের মধ্যে মুছে ফেলা হবে। সুতরাং, যদি আপনি এই সময়ের মধ্যে আপনার মন পরিবর্তন করেন, আপনি এখনও আপনার Yahoo অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করতে পারেন। আপনার Yahoo অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে, আপনাকে অবশ্যই আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিয়ে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে এবং আপনার ইমেলগুলিতে অ্যাক্সেস পুনরুদ্ধার করতে হবে৷

একবার আপনি আপনার Yahoo অ্যাকাউন্ট মুছে ফেললে, আপনি আর ইমেল, ক্যালেন্ডার, বিনিয়োগ পোর্টফোলিও, Yahoo মেসেঞ্জার, Flickr, ইত্যাদি অ্যাক্সেস করতে পারবেন না। 

এছাড়াও পড়ুন৷ :Outlook এ ইয়াহু মেল কিভাবে কনফিগার করবেন?

কেন আপনার ইয়াহু অ্যাকাউন্ট মুছে ফেলতে হবে?

যখন এটি অনলাইন নিরাপত্তার কথা আসে, ইয়াহুর একটি খারাপ ট্র্যাক রেকর্ড রয়েছে৷ এটি বিভিন্ন নিরাপত্তা লঙ্ঘন এবং ডেটা এক্সপোজার কেলেঙ্কারি সংক্রান্ত সংবাদের একটি অংশ হয়েছে। এখানে কয়েকটি কারণ রয়েছে যা আপনি বিবেচনা করতে পারেন:

কীভাবে আপনার ইয়াহু অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন
  • Yahoo তৃতীয় পক্ষের কাছে আপনার অনুসন্ধানের ইতিহাস বিক্রি করে এবং আপনাকে আরও ব্যক্তিগতকৃত ইমেল বিজ্ঞাপন দেওয়ার জন্য আপনার ইমেল বার্তাগুলি স্ক্যান করে৷
  • 2013 থেকে 2014 পর্যন্ত, Yahoo 1 বিলিয়নেরও বেশি ইমেল অ্যাকাউন্ট লঙ্ঘন করেছে৷
  • 2015 সালে একটি জাল ব্রাউজার কুকিজ কেলেঙ্কারিতে ইয়াহুও যুক্ত ছিল। 

সুতরাং, আপনি যদি আর ব্যবহার না করেন তবে কেন আপনার ইয়াহু অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলা উচিত তা এখানে। একবার আপনি আপনার অ্যাকাউন্ট মুছে ফেললে, আপনার ঠিকানায় প্রেরিত সমস্ত ইমেল একটি "ডেলিভারি ব্যর্থতা" বার্তা সহ প্রেরকের কাছে ফিরে আসবে।

এছাড়াও পড়ুন: এভাবেই রাশিয়ান হ্যাকাররা হাজার হাজার ইয়াহু অ্যাকাউন্টে প্রবেশ করে।

বোনাস টিপ – আপনি যদি অনলাইনে আপনার গোপনীয়তা নিয়ে চিন্তিত হন, তাহলে আমরা আপনাকে NordVPN-এর মতো একটি ভাল VPN পরিষেবা ব্যবহার করার পরামর্শ দিই। অনলাইনে সার্ফিং করার সময় এটি আপনাকে বেনামী থাকতে সাহায্য করে এবং পরিচয় চুরির ঝুঁকি এবং আরও অনেক কিছু প্রতিরোধ করে। NordVPN হল অনলাইনে সেরা নিরাপত্তা বিকল্প কারণ এটি অ্যাডব্লকার, অ্যান্টি-ট্র্যাকিং এবং ম্যালওয়্যার সনাক্তকরণের মতো বৈশিষ্ট্যগুলির সাথে আসে। এটি উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড, আইওএস এবং লিনাক্সের জন্য উপলব্ধ এবং আপনাকে একটি NordVPN অ্যাকাউন্ট ব্যবহার করে 6টি ডিভাইস পর্যন্ত সুরক্ষিত করতে দেয়। বিশ্বের 58টি দেশে এটির 5500 টিরও বেশি সার্ভার রয়েছে এবং এটি দ্রুত সংযোগের গতি প্রদান করে৷

উপসংহার

এখানে ইয়াহু অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলার জন্য একটি ধাপে ধাপে নির্দেশিকা ছিল। 90 এর দশকে, ইয়াহু ওয়েবে বেশ জনপ্রিয় ছিল; এটা ইন্টারনেট ছিল. গুগলের আগমনের পর থেকে, ইয়াহুকে ছাপিয়ে গেছে এবং ধীরে ধীরে তার আকর্ষণ হারিয়েছে। ইয়াহু নতুন নিরাপত্তা নীতির সাথে খাপ খাইয়ে নিতে ব্যর্থ হয়েছে এবং বিভিন্ন ডেটা লঙ্ঘনের একটি অংশ হয়ে উঠেছে। তাই, আপনি যদি আর আপনার Yahoo মেল অ্যাকাউন্ট ব্যবহার না করেন, তাহলে আপনি স্থায়ীভাবে আপনার Yahoo অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য আমাদের গাইড অনুসরণ করতে পারেন।


  1. কীভাবে স্থায়ীভাবে Google অ্যাকাউন্ট মুছবেন।

  2. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন।

  3. কীভাবে স্থায়ীভাবে লিঙ্কডইন অ্যাকাউন্ট মুছবেন।

  4. কিভাবে আপনার Gmail অ্যাকাউন্ট মুছবেন