কম্পিউটার

কিভাবে "আপনার পিসি সঠিকভাবে শুরু হয়নি" ত্রুটি ঠিক করবেন?

আপনি উইন্ডোজে বুট করার পরে, আপনি একটি ত্রুটি বিজ্ঞপ্তি পেতে পারেন যা বলে "আপনার পিসি সফলভাবে শুরু হয়নি।" যদিও এই সমস্যাটি নিজে থেকে মারাত্মক নয়, এটি ঘন ঘন ঘটলে আপনার এটি সম্পর্কে সচেতন হওয়া উচিত। সাম্প্রতিক হার্ডওয়্যার আপগ্রেড, একটি নতুন বা আপডেট হওয়া ড্রাইভার, বা ফাইল সিস্টেমের ক্ষতি সহ বেশ কয়েকটি জিনিসের কারণে এই সমস্যাটি হতে পারে। আপনি যদি এই প্রথমবার সমস্যাটি দেখে থাকেন তবে এটি আবার ঘটে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করুন। এই নির্দেশিকা ব্যবহারকারীদের সহজ এবং দ্রুত পদক্ষেপের মাধ্যমে "আপনার পিসি সঠিকভাবে শুরু হয়নি" ত্রুটিটি ঠিক করতে সহায়তা করবে:

"আপনার পিসি সঠিকভাবে শুরু হয়নি" ত্রুটি কীভাবে ঠিক করবেন

পদ্ধতি 1:স্টার্টআপ মেরামতের টুল

স্টার্টআপ মেরামত একটি অন্তর্নির্মিত উইন্ডোজ অ্যাপ্লিকেশন যা কম্পিউটারের যেকোনো সমস্যা সনাক্ত এবং সমাধান করার চেষ্টা করে। স্টার্টআপ মেরামত ব্যবহার করতে, "আপনার পিসি সঠিকভাবে শুরু হয়নি" বাক্সে যান এবং পুনরায় চালু করার পরিবর্তে উন্নত বিকল্পগুলি বেছে নিন।

কিভাবে  আপনার পিসি সঠিকভাবে শুরু হয়নি  ত্রুটি ঠিক করবেন?

সমস্যা সমাধান মেনু থেকে সমস্যা সমাধান> উন্নত বিকল্প> স্টার্টআপ মেরামত নির্বাচন করুন। আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন এবং প্রক্রিয়াটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন। রিস্টার্ট করার পরে আপনি এখন উইন্ডোজে বুট করতে পারেন কিনা তা দেখতে পরীক্ষা করুন। যদি এটি কাজ না করে, পরবর্তী ধাপে যান৷

পদ্ধতি 2:নিরাপদ মোড

আপনার কম্পিউটার সীমিত অবস্থায় চালু করে, আপনি Windows ডিবাগ করতে পারেন৷ আপনি একটি ত্রুটিপূর্ণ কম্পিউটার থেকে গুরুত্বপূর্ণ ডেটা পুনরুদ্ধার করতে এবং তারপর একটি ফ্ল্যাশ ড্রাইভে ডেটা স্থানান্তর করতে নিরাপদ মোড ব্যবহার করতে পারেন। উপরন্তু, নিরাপদ মোডে বুট করা এবং সাধারণত আপনার কম্পিউটার পুনরায় চালু করলে "আপনার কম্পিউটার সফলভাবে শুরু হয়নি" সমস্যার সমাধান হতে পারে।

নিরাপদ মোডে প্রবেশ করতে অ্যাডভান্সড অপশন> ট্রাবলশুট> অ্যাডভান্সড অপশন> স্টার্টআপ সেটিংসে যান৷

কিভাবে  আপনার পিসি সঠিকভাবে শুরু হয়নি  ত্রুটি ঠিক করবেন?

মেনু থেকে রিস্টার্ট নির্বাচন করুন। কম্পিউটার পুনরায় চালু হলে আপনি বিকল্পগুলির একটি নির্বাচন পাবেন। নিরাপদ মোড সক্ষম করতে 4 টিপুন এবং আপনার কম্পিউটার এতে বুট হওয়া উচিত।

এখন যেকোনো ডেটা স্থানান্তর করার জন্য একটি চমৎকার সময়৷ আপনার কাজ শেষ হওয়ার পরে কম্পিউটারটি পুনরায় চালু করুন।

পদ্ধতি 3:সিস্টেম পুনরুদ্ধার

আপনি যদি সিস্টেমে সম্প্রতি কোনো পরিবর্তন করে থাকেন, তাহলে সমস্যাটি দেখা দিতে পারে। আপনি যদি নিশ্চিত না হন যে আপনি কী সমন্বয় করতে পারতেন, আপনার সিস্টেমটি আগের অবস্থায় টাইম-ট্রাভেল করতে পারে যেখানে সবকিছু ঠিক ছিল। এটা জাদুর মত শোনাতে পারে, কিন্তু তা নয়; এটি উইন্ডোজের সিস্টেম পুনরুদ্ধার বৈশিষ্ট্য, যা উপলব্ধ সবচেয়ে কার্যকর পুনরুদ্ধার সরঞ্জামগুলির মধ্যে একটি৷

আপনি শুধুমাত্র সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করতে পারেন যদি আপনার সিস্টেম ইতিমধ্যে একটি পুনরুদ্ধার পয়েন্ট স্থাপন করে থাকে। সৌভাগ্যবশত, যদি আপনার সিস্টেম পুনরুদ্ধার চালু থাকে, আপনি যখনই একটি উল্লেখযোগ্য পরিবর্তন করবেন, যেমন একটি ড্রাইভার ইনস্টল করা বা একটি উইন্ডোজ আপডেট ইনস্টল করার সময় উইন্ডোজ একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করবে৷

কিভাবে  আপনার পিসি সঠিকভাবে শুরু হয়নি  ত্রুটি ঠিক করবেন?

সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করতে (বা আপনার সিস্টেমে একটি পুনরুদ্ধার পয়েন্ট আছে কিনা দেখতে) উন্নত সেটিংস> সিস্টেম পুনরুদ্ধারে ক্লিক করুন৷ আপনার একাধিক অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট থাকলে, আপনাকে এই পর্যায়ে পুনরুদ্ধার করতে চান এমন একটি অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট বেছে নিতে এবং লগ ইন করতে হতে পারে।

আপনার সিস্টেম ভালো কাজের ক্রমে ছিল এমন একটি সময় থেকে একটি পুনরুদ্ধার পয়েন্ট চয়ন করুন, তারপর পরবর্তী ক্লিক করুন৷ আপনি যদি ভয় পান যে এটি আপনার সম্প্রতি ইনস্টল করা একটি গুরুত্বপূর্ণ অ্যাপ্লিকেশন মুছে ফেলবে, পরবর্তী স্ক্রিনে যান এবং প্রভাবিত প্রোগ্রামগুলির জন্য স্ক্যান নির্বাচন করুন। আপনি পুনরুদ্ধারের পরে অনুপস্থিত প্রোগ্রামগুলির একটি তালিকা দেখতে পাবেন৷

এগিয়ে যেতে, Finish-এ ক্লিক করুন এবং Windows-এর প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য অপেক্ষা করুন। আশা করি, এটি শেষ হয়ে গেলে আপনি আবার Windows এ বুট করতে সক্ষম হবেন।

পদ্ধতি 4:DISM এবং SFC

যদি এক বা একাধিক সিস্টেম ফাইল দূষিত বা অনুপস্থিত থাকে, তাহলে Windows বুট করতে সমস্যা হতে পারে৷ সিস্টেম ফাইল পরীক্ষক আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে।

এরর স্ক্রীন থেকে অ্যাডভান্সড সেটিংস> কমান্ড প্রম্পটে নেভিগেট করুন৷ DISM ব্যবহার করে সঠিক বুট করার জন্য উইন্ডোজের যে সিস্টেম ফাইলগুলি প্রয়োজন সেগুলি ডাউনলোড করুন৷ (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট) প্রোগ্রাম প্রথম।

DISM.exe /Online /Cleanup-image /Restorehealth

কিভাবে  আপনার পিসি সঠিকভাবে শুরু হয়নি  ত্রুটি ঠিক করবেন?

এর পরে সিস্টেম ফাইল চেকার সফ্টওয়্যার চালান৷

sfc /scannow

The SFC৷ ইউটিলিটি আপনার কম্পিউটারে অনুপস্থিত বা দূষিত সিস্টেম ফাইলের সন্ধান করে। If any are found, it will add or replace them with a stable copy retrieved by the DISM utility. Use the shutdown command and restart your PC once the utility has finished scanning and repairing the system files.

shutdown /r

Method 5:Windows Update

If there is a widespread problem, Microsoft could have identified it and released a patch to address it. You’ll need to update Windows  if this is the case. If you can’t boot into Windows, though, you’ll have to update it from Safe Mode.

With one exception, follow the steps outlined under the heading “Boot into Safe Mode” in this article. To enable Safe Mode with Networking, hit 5 instead of 4 in the final step. Then, when you boot into Windows, go through the standard procedure for updating Windows.

কিভাবে  আপনার পিসি সঠিকভাবে শুরু হয়নি  ত্রুটি ঠিক করবেন?

Select Settings> Update &Security> Windows Update> Update history> Uninstall Updates from the Update &Security menu. Look for the most recent update that was installed, right-click it, and select Uninstall from the menu.

কিভাবে  আপনার পিসি সঠিকভাবে শুরু হয়নি  ত্রুটি ঠিক করবেন?

The Final Word On How to Fix “Your PC Did Not Start Correctly” Error?

The above methods have been compiled from various troubleshooting forums based on their success rate. Many users have voted these methods to be the best resolutions for PC not starting issues. You can check your PC status after each method, and once your issue is resolved, you can ignore the remaining methods.

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. Windows 10 এ ERROR_WRITE_FAULT কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে উইন্ডোজ 11 স্টার্ট বোতাম কাজ করছে না ঠিক করবেন

  3. Windows 11 এ ইভেন্ট আইডি 1001 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 11 এ সিস্টেম রিস্টোর ত্রুটি 0x800700b7 কিভাবে ঠিক করবেন