কম্পিউটার

কিভাবে ASUS ল্যাপটপ স্ক্রীন ফ্লিকারিং ঠিক করবেন?

স্ক্রিন ফ্লিকারিং হল উইন্ডোজ ব্যবহারকারীদের সম্মুখীন হওয়া অনেক হতাশাজনক সমস্যাগুলির মধ্যে একটি। একটি চকচকে পর্দা একটি বিভ্রান্তি হতে পারে যা ক্লান্তি তৈরি করে। এটি উত্পাদনশীলতা হ্রাস করে কারণ ব্যবহারকারীর চোখের চাপ এবং মাথাব্যথা কমাতে একাধিক বিরতি প্রয়োজন। ফ্লিকার সংক্ষিপ্ত বা এলোমেলো হতে পারে এবং সাধারণত একটি বেমানান অ্যাপ বা ডিসপ্লে ড্রাইভারের কারণে সম্মুখীন হয়।

চিন্তা করবেন না, এই স্ক্রিন ফ্লিকারিং সমস্যাটির সমাধান সহজ। আপনি যদি নিশ্চিত হতে চান যে স্ক্রীন ফ্লিকারিং একটি অ্যাপ বা ডিসপ্লে ড্রাইভারের কারণে হচ্ছে, তাহলে আপনার টাস্ক ম্যানেজারটিও ফ্লিক করছে কিনা তা পরীক্ষা করা উচিত। আপনি যদি অ্যাপ বা ড্রাইভার আপডেট করতে চান তবে এটি করা আপনাকে গাইড করবে। আসুন নীচের তালিকাভুক্ত এই হ্যাকগুলিতে যাওয়া যাক এবং Windows 10-এ স্ক্রিন ফ্লিকারিং সমস্যাগুলি সমাধান করি৷ 

Windows 10 এ স্ক্রীন ফ্লিকারিং কিভাবে সমাধান করবেন?

পদ্ধতি 1:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

যখনই আমি আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার কথা বলি, এটি করার দুটি পদ্ধতি রয়েছে। একটি, ম্যানুয়াল এবং অন্যটি স্বয়ংক্রিয়। ম্যানুয়াল পদ্ধতির জন্য, আপনাকে আপনার সিস্টেমের ডিভাইস ম্যানেজার থেকে সাহায্য চাইতে হবে। আপনাকে যা অনুসরণ করতে হবে তা এখানে: 

কিভাবে ASUS ল্যাপটপ স্ক্রীন ফ্লিকারিং ঠিক করবেন?

  • ডিভাইস ম্যানেজার খুলতে, Win+R টিপুন এবং devmgmt.msc টাইপ করুন .
  • প্রসারিত করুন ডিসপ্লে অ্যাডাপ্টার আরও বিকল্পের জন্য।
  • প্রপার্টি> ড্রাইভার> আপডেট ড্রাইভার এ ক্লিক করুন . কিভাবে ASUS ল্যাপটপ স্ক্রীন ফ্লিকারিং ঠিক করবেন?
  • তারপর, ঠিক আছে ক্লিক করুন এবং আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যার স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্বাচন করুন .

আপডেট স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে। ইনস্টলেশন সমাপ্ত হলে, বন্ধ ক্লিক করুন. যদি আপনার সিস্টেম সর্বশেষ ড্রাইভার আপডেটগুলি খুঁজে পেতে অক্ষম হয়, আপনি প্রস্তুতকারকের ওয়েবসাইটে সর্বশেষ সংস্করণগুলি সন্ধান করতে পারেন এবং সেখান থেকে এটি ইনস্টল করতে পারেন।

স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করুন

গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার আরেকটি উপায় হল স্মার্ট ড্রাইভার কেয়ার এর মত একটি স্বয়ংক্রিয় টুল ব্যবহার করা। . এটি একটি চূড়ান্ত ড্রাইভার আপডেটার টুল যা সমস্ত পুরানো বা দূষিত গ্রাফিক্স ড্রাইভারকে অনেক সহজ এবং সুবিধাজনক উপায়ে আপডেট করতে ব্যবহার করা যেতে পারে। স্মার্ট ড্রাইভার কেয়ার- একটি স্বয়ংক্রিয়-আপডেট ড্রাইভার আপডেটার টুল কীভাবে ব্যবহার করবেন তা শিখতে এই ধাপ-ভিত্তিক নির্দেশিকা অনুসরণ করুন।

কিভাবে ASUS ল্যাপটপ স্ক্রীন ফ্লিকারিং ঠিক করবেন?

  • স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড করুন এবং আপনার পিসিতে অ্যাপ্লিকেশনটি ইনস্টল করুন৷

  • ইন্সটল হয়ে গেলে, স্মার্ট ড্রাইভার কেয়ার অ্যাপ খুলুন এবং আপনার পুরানো বা দূষিত ডিভাইস ড্রাইভারগুলির অটো-স্ক্যান শুরু করুন৷
  • আপনি যদি নামগুলি জানেন তবে আপনি এখন ড্রাইভার নির্বাচন করতে পারেন, অথবা আপনি কেবল সব আপডেট করুন এ ক্লিক করতে পারেন এককভাবে সমস্ত ডিভাইস ড্রাইভার ঠিক করতে। এটি আপনার সিস্টেমের মধ্যে থাকা সমস্ত ড্রাইভারের সাথে সমস্যাগুলি সমাধান করবে, এটি ভাঙা, অসম্পূর্ণ বা অনুপস্থিত। কিভাবে ASUS ল্যাপটপ স্ক্রীন ফ্লিকারিং ঠিক করবেন?
  • একবার হয়ে গেলে, আপনার পিসি রিস্টার্ট করুন পরিবর্তন প্রয়োগ করতে।

আপনি যখন ডিভাইস ড্রাইভারের সমস্যা সমাধানের জন্য স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করেন, তাদের সর্বশেষ সংস্করণে আপডেট এবং প্রতিস্থাপন করেন, বিশ্বাস করুন, আপনি বসে থাকতে পারেন এবং আরাম করতে পারেন। এই আশ্চর্যজনক টুলটি কঠোরভাবে কাজ করবে এবং নিয়মিতভাবে দূষিত ড্রাইভারদের জন্য স্ক্যান করবে এবং কোনো সময়ের মধ্যেই তাদের আপডেট করবে।

পদ্ধতি 2:বেমানান অ্যাপ আপডেট করুন বা মুছুন

আপনার উইন্ডোজ পিসিতে স্ক্রিন ফ্লিকারিং সমস্যা হতে পারে এমন পুরানো বা বেমানান অ্যাপগুলি মুছে ফেলার জন্য আপনি Windows TAsk Manager-এ আপনার হাত চেষ্টা করতে পারেন। এর জন্য, নিচের ধাপগুলি অনুসরণ করুন: 

  • Ctrl+Shift+Esc টিপুন টাস্ক ম্যানেজার খুলতে অথবা আপনি স্টার্ট মেনু থেকে সরাসরি খুলতে পারেন।
  • যদি আপনার টাস্ক ম্যানেজার উইন্ডোটি ঝিকিমিকি করে, তবে নিশ্চিত করুন যে আপনি পদ্ধতি 1 এ বর্ণিত নির্দেশাবলী অনুসরণ করছেন৷
  • অন্যথায়, আপনার পিসিতে সম্প্রতি ইনস্টল করা অ্যাপগুলির কথা ভাবুন এবং সেগুলি মুছে ফেলা বা আপডেট করার চেষ্টা করুন৷

আপনি এটি সম্পন্ন করার পরে, আপনার ASUS ল্যাপটপের স্ক্রিনটি ঝিকিমিকি করছে কিনা তা পরীক্ষা করে দেখুন। যদি হ্যাঁ, অন্য সংশোধন করার চেষ্টা করুন এবং যদি না হয়, হ্যাঁ! আপনি আর কোন মাথাব্যথা ছাড়াই আপনার পিসি ব্যবহার করে উপভোগ করতে পারেন।

পদ্ধতি 3:স্ক্রীন রিফ্রেশ রেট পরিবর্তন করুন

ASUS ল্যাপটপের স্ক্রিন ফ্লিকারিং ঠিক করতে, আপনি স্ক্রীন রিফ্রেশ রেট 60 হার্টজে পরিবর্তন করার চেষ্টা করতে পারেন। Windows 10 ব্যবহারকারীদের জন্য, নিচের ধাপগুলি অনুসরণ করে স্ক্রীন রিফ্রেশ রেট পরিবর্তন করা যেতে পারে: 

  • আপনার ডেস্কটপ স্ক্রিনে, খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং ডিসপ্লে সেটিংস ক্লিক করুন . কিভাবে ASUS ল্যাপটপ স্ক্রীন ফ্লিকারিং ঠিক করবেন?
  • খোলে স্ক্রিনের ডানদিকে, একাধিক ডিসপ্লেতে স্ক্রোল করুন।
  • উন্নত প্রদর্শন সেটিংসে ক্লিক করুন।

    কিভাবে ASUS ল্যাপটপ স্ক্রীন ফ্লিকারিং ঠিক করবেন?
  • এখন, ডিসপ্লে 1 এর জন্য ডিসপ্লে অ্যাডাপ্টারের বৈশিষ্ট্যগুলি সনাক্ত করুন৷

কিভাবে ASUS ল্যাপটপ স্ক্রীন ফ্লিকারিং ঠিক করবেন?

  • খোলে ডায়ালগ বক্স থেকে, মনিটর> এ যান স্ক্রিন রিফ্রেশ রেট 60 হার্টজে পরিবর্তন করুন> প্রয়োগ করুন ক্লিক করুন এবং তারপর, ঠিক আছে।

কিভাবে ASUS ল্যাপটপ স্ক্রীন ফ্লিকারিং ঠিক করবেন?

এটি সম্ভবত ASUS ল্যাপটপের স্ক্রিন ফ্লিকারিং সমস্যার সমাধান করবে।

র্যাপ আপ: 

যে সব লোকেরা! ASUS স্ক্রিন ফ্লিকারিং সমস্যা সমাধানের জন্য এগুলি ছিল কিছু সেরা পদ্ধতি। আপনি এই হ্যাকগুলি চেষ্টা করে দেখতে পারেন এবং চোখের চাপ এবং মাথাব্যথা থেকে নিজেকে রক্ষা করতে পারেন। এছাড়াও, মনে রাখবেন যে একটি পুরানো ড্রাইভার আপনার সিস্টেম হার্ডওয়্যারের ক্ষতি করতে পারে এবং আপনি আপনার কিছু প্রয়োজনীয় ডেটা হারাতে পারেন। আপনি কখনই আপনার গোপনীয় ডেটা হারাবেন না তা নিশ্চিত করতে এবং যে কোনও সময়ে হারিয়ে গেলে এটি ফিরে পেতে, অ্যাডভান্সড ডিস্ক পুনরুদ্ধার ব্যবহার করুন। এটি উইন্ডোজের জন্য ডেটা পুনরুদ্ধারের চূড়ান্ত সমাধান।

নীচের মন্তব্য বিভাগে একটি নোট ফেলতে ভুলবেন না এবং আমাদের বলুন যে আপনি আপনার সিস্টেম ড্রাইভারগুলির জন্য কোন ডিভাইস ড্রাইভার আপডেটার ব্যবহার করেন।


  1. অ্যান্ড্রয়েড স্ক্রীন ফ্লিকারিং ঠিক করুন

  2. অ্যান্ড্রয়েড স্ক্রীন ফ্লিকারিং সমস্যা কীভাবে ঠিক করবেন

  3. Windows 10, 8, 7 এ ল্যাপটপের কালো স্ক্রীনের সমস্যা কিভাবে ঠিক করবেন

  4. ডেল ল্যাপটপে কালো স্ক্রিন কীভাবে ঠিক করবেন