কম্পিউটার

কীভাবে ক্রোম পিডিএফ ভিউয়ার কাজ করছে না তা ঠিক করবেন

Google Chrome প্রকৃতপক্ষে একটি চমত্কার ব্রাউজার, এবং এর অন্তর্নির্মিত PDF ভিউয়ার আপনাকে ডাউনলোড করার আগে PDF ফাইলটি দেখতে দেয়। এটি সম্ভবত ডিফল্টরূপে উপলব্ধ সবচেয়ে দুর্দান্ত বৈশিষ্ট্য, এবং আপনি যদি আমাদের সমস্ত পিডিএফ দ্রুত দেখতে চান তবে এটি এক্সটেনশনের কারণেই সম্ভব।

যদি আপনার ক্রোম পিডিএফ ভিউয়ার ঠিক মত কাজ না করে, বিরক্তিকর, তাই না? চিন্তা করবেন না কারণ নিবন্ধের এই অংশটি আপনার সমস্যা মোকাবেলা করার জন্য খুব সহজবোধ্য এবং সমাধানও বের করে। খুঁজে বের করতে স্ক্রল করতে থাকুন!

ক্রোম পিডিএফ ভিউয়ার কাজ না করলে সমস্যা সমাধানের টিপস

যদি "Chrome PDF Viewer greyed out" সমস্যাটি আপনার স্নায়ুতে চলে আসে, তাহলে বিরক্তিকর সমস্যা সমাধানের জন্য আপনাকে যা করতে হবে তা এখানে:

1. একটি নির্ভরযোগ্য পিডিএফ ভিউয়ার এবং ম্যানেজার টুলের সাহায্য নিন (প্রস্তাবিত) 

আপনার যদি একাধিক পিডিএফ ফাইল খোলা এবং পড়ার জন্য থাকে এবং আপনার ব্রাউজারে সমস্যাটি সমাধান করার সময় না থাকে, তাহলে আমরা আপনাকে একটি তৃতীয় পক্ষের পিডিএফ ম্যানেজমেন্ট সলিউশনের সাহায্য নেওয়ার জন্য সুপারিশ করছি। যা আপনাকে একটি ধারাবাহিক পিডিএফ পড়ার অভিজ্ঞতার সাথে সাহায্য করতে পারে। বাজারে উইন্ডোজ এবং অন্যান্য অপারেটিং সিস্টেমের জন্য অনেক ভাল বিকল্প রয়েছে। আপনি যদি আমাদের জিজ্ঞাসা করেন, আমরা বর্তমানে অ্যাডভান্সড পিডিএফ ম্যানেজার ব্যবহার করছি আমাদের পিডিএফ ম্যানেজমেন্টের প্রয়োজনীয়তা সহজ করতে।

অ্যাপ্লিকেশনটি খুলতে, পড়তে, তৈরি করতে, মুদ্রণ করতে, বিভক্ত করতে, একত্রিত করতে, সুরক্ষিত করতে, পৃষ্ঠাগুলির অনুলিপি করতে এবং আরও অনেক কিছুর জন্য প্রচুর বিকল্প দিয়ে পরিপূর্ণ। এটি দেখার মোডগুলির একটি অবিশ্বাস্য সেট অফার করে, যথা:সঙ্কুচিত দৃশ্য, ছোট মাল্টিভিউ, মাঝারি মাল্টিভিউ এবং বড় মাল্টিভিউ। এই সমস্ত মোডগুলি বেশ ভাল কাজ করে যাতে ব্যবহারকারীরা একটি চমৎকার PDF পড়ার অভিজ্ঞতা উপভোগ করতে পারে৷

কীভাবে ক্রোম পিডিএফ ভিউয়ার কাজ করছে না তা ঠিক করবেন

তাই, যদি আপনার সময় কম থাকে এবং “Chrome PDF ভিউয়ার কাজ করছে না” থেকে পরিত্রাণ পেতে দ্রুত উপায় খুঁজছেন। সমস্যা, আমরা আপনাকে অ্যাডভান্সড পিডিএফ ম্যানেজার দিয়ে আপনার PDF ফাইল খোলা, দেখা, পড়া, তৈরি এবং পরিচালনা করার জন্য একটি ভাল বিকল্পে স্যুইচ করার পরামর্শ দিই।

2. এক্সটেনশন নিষ্ক্রিয় করার চেষ্টা করুন

যদি পিডিএফ ফাইলগুলি পিডিএফ ভিউয়ার খোলার পরেও লোড না হয়, তবে এক্সটেনশনটি নিষ্ক্রিয় করার চেষ্টা করার সময় এসেছে। এটি দুর্বল ইন্টারনেট সংযোগ বা এক্সটেনশনের সাথে কিছু ত্রুটির কারণে হতে পারে।

যদি আগেরটি কারণ না হয়, ভাঙা এক্সটেনশন চেষ্টা করা যেতে পারে। এর জন্য, আপনার ক্রোমের ছদ্মবেশী মোড খুলুন। পিডিএফ ফাইল পাওয়া যায় এমন ওয়েবসাইট লোড করুন।

সেটিংস এ যান আপনার প্রোফাইল ছবির পাশে তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করে> আরো টুলস> এক্সটেনশন . এখানে, এক্সটেনশন নিষ্ক্রিয় করুন এবং এটি পুনরায় সক্ষম করুন।

3. PDF ডাউনলোড নিষ্ক্রিয় করুন

ক্রোম পিডিএফ ভিউয়ার কাজ না করার সময় এই পদ্ধতিটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

Chrome সেটিংস খুলুন> 'গোপনীয়তা ও নিরাপত্তা'-এর অধীনে Advanced> Site Settings-এ ক্লিক করুন> PDF Documents-এ ক্লিক করুন> Chrome-এ স্বয়ংক্রিয়ভাবে খোলার পরিবর্তে PDF ফাইলগুলি ডাউনলোড করুন বলে সুইচ বন্ধ করুন। .

ব্রাউজার বন্ধ করুন এবং এটি আবার চালু করুন।

4. ম্যালওয়্যার সরান

উপরের দুটি ধাপ সম্পাদন করার পরেও, আপনার ক্রোম পিডিএফ ভিউয়ার কাজ করছে না এবং কাজ করতে চ্যালেঞ্জ তৈরি করছে; এটি সিস্টেমের ব্রাউজারে একটি ম্যালওয়্যার আঘাত করা হতে পারে। এর জন্য, আপনার কাছে দুটি বিকল্প অপেক্ষা করছে।

প্রথম বিকল্প:Google-এর অন্তর্নির্মিত সুরক্ষা এবং সুরক্ষা সরঞ্জামটি Chrome এর সাথেই সরবরাহ করা হয়েছে। এর জন্য, Chrome://settings/cleanup-এ যান

কীভাবে ক্রোম পিডিএফ ভিউয়ার কাজ করছে না তা ঠিক করবেন

খুঁজে-এ ক্লিক করুন বোতাম, ক্ষতিকারক সফ্টওয়্যার খুঁজুন এর পাশে এবং এটি চালানো যাক। কিছু সময়ের মধ্যে, এটি সম্ভবত ব্রাউজারের মাধ্যমে চলমান দূষিত কার্যকলাপগুলি দেখাবে৷

দ্বিতীয় বিকল্প:সিস্টওয়েক অ্যান্টি-ম্যালওয়্যার চালান আপনার Mac বা অ্যাডভান্সড সিস্টেম প্রোটেক্টর-এ উইন্ডোজে সিস্টেম এবং ব্রাউজারকে যেকোনো হুমকি থেকে রক্ষা করতে। এই সরঞ্জামগুলি শুধুমাত্র বর্তমান ম্যালওয়্যারকে সরিয়ে দেবে না কিন্তু ভবিষ্যতের যেকোনো সমস্যা থেকে সিস্টেমকে নিরাপদ রাখবে৷

5. কুকি আপডেট করুন এবং সাফ করুন

এমনকি যদি আপনি একটি ম্যালওয়্যার অপসারণ সরঞ্জাম ব্যবহার করে এই সমস্যাটি সমাধান করতে না পারেন তবে হতাশ হবেন না। এটি কিছু আপডেট চেক করার এবং ব্রাউজিং ডেটা কুকিজ সাফ করার সময়।

Ctrl + Shift + Delete টিপে শুরু করুন। এখন, আপনি Chrome-এর ‘ব্রাউজিং ডেটা সাফ করুন-এ অবতরণ করবেন ' বেসিক বিভাগে, কুকিজ এবং ক্যাশে করা ছবি নির্বাচন করুন> সব সময় বেছে নিন সময়সীমা থেকে> অবশেষে ডেটা সাফ করুন টিপুন। এই পদক্ষেপগুলি ব্রাউজারে সেটেল করা সমস্ত কুকি মুছে ফেলবে এবং এক্সটেনশনে বিকৃতির চেইন ভেঙে দেবে৷

কীভাবে ক্রোম পিডিএফ ভিউয়ার কাজ করছে না তা ঠিক করবেন

এখন আপডেট করতে, তিনটি উল্লম্ব লাইন বা হ্যামবার্গার আইকনে যান এবং হেল্প নির্বাচন করুন Chrome সম্পর্কে। যদি একটি আপডেট থাকে, Chrome এটিকে অবহিত করবে এবং নিজে থেকে এটি ইনস্টল করবে৷

এটি সম্ভবত Chrome PDF ভিউয়ারের সমস্যাটি সমাধান করবে, কাজ করছে না৷

6. ক্রোম রিসেট করুন

আবার, Chrome সেটিংসের অধীনে Advanced-এ যান এবং নিচের দিকে স্ক্রোল করুন। রিসেট করুন এবং বিভাগ পরিষ্কার করুন। সেটিংস তাদের আসল ডিফল্টে পুনরুদ্ধার করুন খুলুন ক্লিক করুন৷> নতুন পপ-আপে, সেটিংস রিসেট নির্বাচন করুন .

কীভাবে ক্রোম পিডিএফ ভিউয়ার কাজ করছে না তা ঠিক করবেন

এবং এটা হয়ে গেছে!

র্যাপ-আপ

আমরা বিশ্বাস করি এটি আপনার ক্রোম পিডিএফ ভিউয়ার এখন কাজ না করার সমস্যার সমাধান করবে! আশা করি, পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেছে এবং Chrome আগের মতোই কাজ করতে পারে। ওইটা কি কাজ করে? নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান. এছাড়াও, চেক করুন:

  • Windows 10-এ Chrome ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন?
  • আপনার জন্য সেরা Google Chrome থিম৷
  • Google-এর অন্তর্নির্মিত Chrome টাস্ক ম্যানেজার কীভাবে ব্যবহার করবেন?
  • এন্ড্রয়েড ফোন থেকে ডেস্কটপে ক্রোম এক্সটেনশন কিভাবে যোগ করবেন?

  1. কিভাবে ঠিক করবেন GeForce অভিজ্ঞতা কাজ করছে না

  2. কিভাবে ঠিক করবেন কর্সেয়ার কীবোর্ড কাজ করছে না

  3. Windows 11 এ কাজ করছে না এমন বিজ্ঞপ্তিগুলি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট প্রিন্টকে পিডিএফে ঠিক করবেন যা উইন্ডোজ 11 এ কাজ করছে না