কম্পিউটার

বাড়ির মধ্যে ওয়াই-ফাই সিগন্যালের শক্তি প্রসারিত করার জন্য দুর্দান্ত হ্যাক

"আমাকে একটি উচ্চ-গতির ওয়াই-ফাই এবং প্রচুর এবং প্রচুর খাবার দিন, আমি যে দিনটি আমার বাড়ির ভিতরে তালাবদ্ধ হয়ে বেঁচে থাকব", প্ল্যানেট আর্থের প্রতিটি মানুষ বলেছিল। করোনাভাইরাস প্রাদুর্ভাব পুরো বিশ্বে দ্রুত ছড়িয়ে পড়ছে, লক্ষ লক্ষ মানুষের জীবনকে প্রভাবিত করছে। এবং এই যুদ্ধ জয়ের একমাত্র হ্যাক হল ঘরে থাকা।

হ্যা, তা ঠিক. আমরা সবাই আমাদের ঘরের মধ্যে বন্দী এবং এটিকে ভালবাসি বা ঘৃণা করি, কিন্তু ওয়াই-ফাই হল একমাত্র সঙ্গী যা আমরা পেয়েছি। সিনেমা দেখা, টিভি শো, ভিডিও, গেম খেলা, খাবার অর্ডার করা, আমাদের বন্ধুদের ভিডিও কল করা থেকে শুরু করে সবকিছুর জন্য আমাদের Wi-Fi দরকার, এটি প্রয়োজনের চেয়ে বেশি প্রয়োজন।

বাড়ির মধ্যে ওয়াই-ফাই সিগন্যালের শক্তি প্রসারিত করার জন্য দুর্দান্ত হ্যাক

আমাদের স্ব-কোয়ারান্টাইন পর্বের সর্বাধিক সুবিধা নিতে, আমরা কোনও Wi-Fi সংযোগের সমস্যা অনুভব করতে চাই না, তাই না? যেহেতু আমাদের বেশিরভাগই আমাদের সমস্ত দিন এবং রাত বাড়িতে বিচ্ছিন্ন হয়ে কাটাচ্ছে, তাই এমন একটি সম্ভাবনা থাকতে পারে যে আপনার বাড়ির কিছু অংশে আপনি উচ্চ-গতির সংযোগ, নেটওয়ার্ক ল্যাগ এবং অন্যান্য সমস্যাগুলিতে সার্ফ করতে পারবেন না।

বাড়ির মধ্যে ওয়াই-ফাই সিগন্যালের শক্তি প্রসারিত করার জন্য দুর্দান্ত হ্যাক

ভাবছেন কিভাবে ওয়াই-ফাই সিগন্যালের শক্তি বাড়াবেন তা আপনার বাড়ির আশেপাশের প্রায় সমস্ত অংশে প্রসারিত করবেন? আপনার পকেটে ছিদ্র না করে বাড়িতে Wi-Fi সিগন্যালের শক্তি বাড়ানোর জন্য এখানে কয়েকটি দরকারী হ্যাক রয়েছে।

ওয়াই-ফাই সিগন্যাল স্ট্রেন্থকে কি বাধা দেয়?

ওয়েল, কারণ দুটি হতে পারে. একটি নির্ভরযোগ্য হাই-স্পিড ওয়াই-ফাই সংযোগ সেট আপ করতে, একজনকে নিশ্চিত করতে হবে যে পরিসরের মধ্যে একেবারেই কোনো বাধা নেই। তবে এটি অর্জন করা কিছুটা অসম্ভব, বিশেষত আমাদের বাড়িতে। ধরুন, আপনার ওয়াই-ফাই রাউটারটি আপনার বসার ঘরে রাখা আছে এবং বলুন আপনি হল জুড়ে দুই ঘর দূরে ইন্টারনেট সার্ফ করছেন। অনেকগুলি কারণ রয়েছে যা সংকেতকে দুর্বল করে, যার মধ্যে রয়েছে দূরত্ব, বাড়ির আশেপাশে দেয়ালের মতো বাধা, অন্যান্য ইলেকট্রনিক যন্ত্রপাতি থেকে বাধা ইত্যাদি। একমত বা না, কিন্তু আপনি আপনার Wi-Fi রাউটার কতবার রিসেট করুন না কেন কিন্তু এই সমস্যাগুলি অবশ্যই আপনার Wi-Fi-এর সিগন্যাল শক্তিকে দুর্বল করার জন্য বিরূপ প্রভাব ফেলে।

বাড়ির মধ্যে ওয়াই-ফাই সিগন্যালের শক্তি প্রসারিত করার জন্য দুর্দান্ত হ্যাক

চলুন এক মুষ্টিমেয় উপায় অন্বেষণ করি যে কীভাবে আমরা একটি নির্বিঘ্ন ইন্টারনেট অভিজ্ঞতা উপভোগ করতে আমাদের ঘরের মধ্যে Wi-Fi সিগন্যাল শক্তি বাড়াতে পারি৷

কিভাবে ওয়াই-ফাই সিগন্যালের শক্তি বাড়াবেন?

এখানে কয়েকটি উপায় রয়েছে যা আপনাকে আপনার আশেপাশে Wi-Fi সিগন্যালের শক্তি প্রসারিত করতে সহায়তা করতে পারে।

আউটডোর অ্যাক্সেস পয়েন্ট

বাড়ির মধ্যে ওয়াই-ফাই সিগন্যালের শক্তি প্রসারিত করার জন্য দুর্দান্ত হ্যাক

একটি সর্বোত্তম উচ্চ-গতির Wi-Fi গতির অভিজ্ঞতা পেতে, আপনি সংযোগের পরিসর প্রসারিত করতে একগুচ্ছ বহিরঙ্গন অ্যাক্সেস পয়েন্ট ব্যবহার করতে পারেন। আপনি আপনার বাড়ির যে কোনও কোণে আউটডোর অ্যাক্সেস পয়েন্টগুলি সেট আপ করতে পারেন, যেখানে আপনি প্রায়শই ধীর সংযোগের সমস্যার মুখোমুখি হন। এমনকি যদি আপনি আপনার ওয়াই-ফাই পরিসরটি টেরেস বা বাগান এলাকায় প্রসারিত করতে চান, বহিরঙ্গন অ্যাক্সেস পয়েন্টগুলি আপনার জন্য কাজটি সম্পন্ন করতে পারে কারণ তারা চরম তাপমাত্রা এবং আবহাওয়ার অবস্থার প্রতিরোধী। আউটডোর/ইনডোর ওয়াই-ফাই অ্যাক্সেস পয়েন্টগুলি ব্যবহার করা আপনাকে মৃত দাগগুলিকে মেরে ফেলতে সাহায্য করবে এবং আপনার Wi-Fi ক্ষমতাগুলিকে আরও বিস্তৃত পরিসরে প্রসারিত করবে।

অপটিক্যাল ফাইবার কেবল

বাড়ির মধ্যে ওয়াই-ফাই সিগন্যালের শক্তি প্রসারিত করার জন্য দুর্দান্ত হ্যাক

এটি একটি আশেপাশের মধ্যে Wi-Fi সংকেত শক্তি বৃদ্ধি করার জন্য আরেকটি নির্ভরযোগ্য হ্যাক। ধরুন, আপনি একটি বহুতল ভবনে থাকেন এবং আপনি যদি Wi-Fi এর পরিসর বাড়ানোর কথা ভাবছেন। এই পরিস্থিতিতে, আপনি আপনার Wi-Fi রাউটার থেকে বিল্ডিংয়ের উপরের তলা পর্যন্ত পরিসর প্রসারিত করতে একটি অপটিক্যাল ফাইবার কেবল ইনস্টল করতে পারেন। প্রসারিত গতি এবং লেটেন্সি পরিপ্রেক্ষিতে কথা বলা, অপটিক্যাল ফাইবার কেবল আপনার সেরা অবলম্বন।

সঠিক কনফিগারেশন চয়ন করুন

বাড়ির মধ্যে ওয়াই-ফাই সিগন্যালের শক্তি প্রসারিত করার জন্য দুর্দান্ত হ্যাক

আপনার Wi-Fi রাউটারের জন্য ভুল কনফিগারেশন সেটিং বাছাই করা একটি অপেশাদার ভুল। সুতরাং, যে মুহুর্তে আপনি আপনার বাড়ির মধ্যে Wi-Fi পরিসর বাড়ানোর সিদ্ধান্ত নেন, নিশ্চিত করুন যে আপনার Wi-Fi রাউটারটি সঠিকভাবে কনফিগার করা আছে। ইন্টারনেটে পুঙ্খানুপুঙ্খ গবেষণা করুন, আপনার রাউটার সেট আপ করার আগে সমস্ত প্রযুক্তিগত যেমন SSID, ব্যান্ডউইথ, ফ্রিকোয়েন্সি এবং সমস্ত Wi-Fi সম্পর্কিত পরিভাষাগুলি বুঝুন।

সুতরাং, বন্ধুরা, আপনার বাড়ির প্রাঙ্গনে কীভাবে Wi-Fi সংকেত শক্তি বাড়ানো যায় সে সম্পর্কে এটি আমাদের নির্দেশিকাকে মোড়কে দেয়। আমরা আশা করি এই হ্যাকগুলি আপনাকে আপনার পুরো বাড়িতে একটি নির্ভরযোগ্য, দ্রুত গতির নেটওয়ার্ক সংযোগ স্থাপনে সাহায্য করবে।

ভাবছেন কীভাবে আপনার আইফোনে ওয়াই-ফাই সিগন্যাল শক্তি বাড়ানো যায়? এই লিঙ্কে যান.

শুভকামনা, লোকেরা, নিরাপদে থাকুন!


  1. কিভাবে একটি হোম ওয়াই-ফাই নেটওয়ার্ক সেট আপ করবেন

  2. ওয়ালমার্টের একটি নতুন হোম শপিং ওয়েবসাইট

  3. Wi-Fi 6:আপনার যা জানা দরকার!

  4. কিভাবে উইন্ডোজ 10 এ ব্লুটুথ/ ওয়াইফাই সিগন্যাল বুস্ট করবেন