কম্পিউটার

কিভাবে স্পটিফাই স্লিপ টাইমার এবং ব্যক্তিগত সেশন ফিচার উপভোগ করবেন

আমরা সকলেই সঙ্গীত শুনতে ভালোবাসি, তবে, আমাদের প্রত্যেকেই অন্য সঙ্গীত প্রেমীদের সাথে আমাদের প্লেলিস্ট ভাগ করে নিতে স্বাচ্ছন্দ্যবোধ করি না৷ যদিও এটি কোনও পরিবর্তন করবে না, আমাদের মধ্যে কয়েকজনই তালিকাটিকে যতটা সম্ভব ব্যক্তিগত রাখতে পছন্দ করে। আপনি যদি একজন মিউজিক পাগল এবং স্পটিফাই অ্যাপের (একটি অনলাইন মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম এবং বিশ্বের অন্যতম জনপ্রিয় মিউজিক অ্যাপ) ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে আপনি অবশ্যই কয়েক মাস আগের "প্রাইভেট সেশন" ফিচারের আপডেটের কথা মনে রাখবেন।

কিভাবে স্পটিফাই স্লিপ টাইমার এবং ব্যক্তিগত সেশন ফিচার উপভোগ করবেন

এখানে আমরা সাম্প্রতিক আপডেটের সাথে প্রাইভেট সেশন ফিচার নিয়ে আলোচনা করব যেমন “স্পটিফাই স্লিপ টাইমার”। হ্যাঁ!! আপনি এখন আপনার মিউজিক অ্যাপে স্লিপ টাইমার রাখতে পারেন, যা একটি নির্দিষ্ট সময়ের পরে মিউজিক প্লেব্যাক বন্ধ করে দেয়। প্রাথমিকভাবে, এটি অ্যান্ড্রয়েডের সাথে সামঞ্জস্যপূর্ণ ছিল, এবং এখন কোম্পানিটি iOS এও এই বিকল্পটি উপলব্ধ করেছে৷

আসুন নীচে এই বৈশিষ্ট্যগুলি নিয়ে আলোচনা করা যাক:

1. Spotify “ব্যক্তিগত অধিবেশন”

প্রত্যেকে গোপনীয়তা পছন্দ করে, এটি অন্য ব্যক্তিকে প্রভাবিত করে বা না করে তা কোন ব্যাপার না। কয়েক মাস আগে সঙ্গীত প্রেমীরা তাদের সঙ্গীত প্রদানকারী কোম্পানির কাছ থেকে একটি চমক পেয়েছিলেন যখন স্পটিফাই অ্যাপে ব্যক্তিগত সেশন বৈশিষ্ট্যটি চালু করেছিল। এই বৈশিষ্ট্যটি আপনাকে আপনার পছন্দের ট্র্যাকগুলি ব্যক্তিগতভাবে ব্রাউজ করতে দেয়, যা আজকের বিশ্বে এটিকে ট্রেন্ডি বৈশিষ্ট্য করে তোলে যেখানে আপনি আপনার ফোন/ল্যাপটপ/ম্যাকে যা কিছু লেখেন তা কোনো না কোনো সার্ভারে ট্র্যাক করা হয়।

যেহেতু Spotify হল প্ল্যাটফর্ম যা খোলা আছে, এবং যে কেউ আপনাকে অ্যাপে অনুসরণ করছে তারা সহজেই দেখতে পাবে আপনি কী করছেন। সুতরাং, আপনার ব্রাউজিং কার্যকলাপ লুকানোর অনেক উপায় আছে.

A. Spotify-এ আপনার ক্রিয়াকলাপগুলি লুকিয়ে রাখা - পুরো বিষয়টি হল অন্ধকারে যাওয়া বা আপনার কার্যকলাপগুলিকে লুকিয়ে রাখা যাতে কেউ আপনাকে ক্যাপচার করতে না পারে৷ উদাহরণস্বরূপ, আপনি আপনার শ্রবণ কার্যকলাপ নিষ্ক্রিয় করতে পারেন৷ যা আপনার ট্র্যাকগুলি অন্য কাউকে দেখানোর বিকল্পটি নিষ্ক্রিয় করবে। ব্যক্তিগত অধিবেশন সক্ষম করা হচ্ছে এবং গোপন করুন আপনাকে একটি ভাল সময়সীমার উইন্ডো দেবে যেখানে কেউ আপনার ক্রিয়াকলাপগুলি ট্র্যাক করতে পারে না এবং আপনি ট্র্যাক না করেই সঙ্গীতের জগতে অন্বেষণ করতে পারবেন৷

কিভাবে স্পটিফাই স্লিপ টাইমার এবং ব্যক্তিগত সেশন ফিচার উপভোগ করবেন

ব্যক্তিগত অধিবেশন বৈশিষ্ট্যটি বেশ মুষ্টিমেয়, তাই আসুন এটি কীভাবে ওয়েবের পাশাপাশি সেলফোনে সক্ষম করা যায় তা পরীক্ষা করে দেখি:

ওয়েব ব্যবহারকারীদের জন্য, প্রক্রিয়াটি নিম্নরূপ:

  • উপরের ডানদিকে কোণায়, প্রোফাইল ট্যাবে আলতো চাপুন।
  • "সেটিংস" নির্বাচন করুন .
  • এখন “সামাজিক খুঁজুন ” এবং এটিতে ক্লিক করুন৷
  • এখানে আপনি 'ব্যক্তিগত অধিবেশন' চালু করার একটি বিকল্প পাবেন .

তাই এখানে আপনি আপনার ব্যক্তিগত অধিবেশন সক্রিয় এবং রোল করার জন্য প্রস্তুত।

সেলফোন (অ্যাপ) ব্যবহারকারীদের জন্য, প্রক্রিয়াটি নিম্নরূপ:

  • 'সেটিংস' খুঁজুন অ্যাপে এবং এটিতে আলতো চাপুন।
  • নির্বাচন করুন ‘সামাজিক’ .
  • যখন আপনি এটি খুঁজে পান, আলতো চাপুন এবং সক্ষম করুন 'ব্যক্তিগত অধিবেশন

দয়া করে মনে রাখবেন যে ব্যক্তিগত অধিবেশনটি ছয় ঘন্টার জন্য বৈধ এবং 6 ঘন্টা শেষ হয়ে গেলে স্বয়ংক্রিয়ভাবে নিষ্ক্রিয় হয়ে যাবে৷ আপনি আমাদের ব্লগে Spotify ব্যবহারকারীদের জন্য ব্যক্তিগত সেশন সম্পর্কে আরও বিস্তারিত ব্লগ পেতে পারেন।

2. Spotify “স্লিপ টাইমার”

ঠিক যেমন নাম থেকে বোঝা যাচ্ছে, স্লিপ টাইমার হল একটি নতুন বৈশিষ্ট্য যা সঙ্গীত প্রেমীদের জন্য Spotify দ্বারা রোল আউট করা হয়েছে। যে ব্যবহারকারীরা গানের প্রতি এত বেশি যে তারা জানেন না কখন বিরতি ছাড়াই গান শোনা বা শোনা বন্ধ করতে হবে, এটি গত রাতের ঘুমের ব্যাঘাত এবং পরের দিন বিরক্তির জন্য দায়ী।

Spotify এই বছরের শুরুতে অ্যান্ড্রয়েডে এই বৈশিষ্ট্যটি চালু করেছে, এবং এখন কোম্পানি এটি iOS-এর জন্যও চালু করেছে। তাই হ্যাঁ!!! আপনি যে মোবাইল অপারেটিং সিস্টেম (Android বা iOS) ব্যবহার করেন না কেন, এখন আপনার কাছে স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাওয়ার আগে আপনি কতক্ষণ গান শুনতে চান তা চয়ন করার বিকল্প রয়েছে৷

Spotify স্লিপ টাইমার হল ট্র্যাক চালানোর জন্য একটি পূর্বনির্ধারিত সময়ের বৈশিষ্ট্য এবং এটি শূন্য হয়ে গেলে অ্যাপটি অডিও চালানো বন্ধ করে দেবে। টাইমার "বর্তমান ট্র্যাকের শেষ" থেকে সেট করা যেতে পারে "1 ঘন্টা" আপনি অ্যাপে অডিও বাজানো শুরু করার পরে। আরও রেফারেন্সের জন্য, অনুগ্রহ করে নীচের স্ক্রিনশটটি দেখুন:

কিভাবে স্পটিফাই স্লিপ টাইমার এবং ব্যক্তিগত সেশন ফিচার উপভোগ করবেন

কিভাবে স্লিপ টাইমার সেট করবেন

  • একটি গান বা প্লেলিস্ট চালানো শুরু করুন
  • অ্যাপের নীচে প্লেব্যাক বারে ট্যাপ করুন 
  • একবার পূর্ণ প্লেব্যাক স্ক্রীন খুললে, কন্ট্রোল বারের নীচের ডানদিকের কোণায় অবস্থিত আইকনে ক্লিক করুন
  • এটি একটি মেনু খুলবে যেটিতে বিভিন্ন বিকল্প রয়েছে৷
  • নিচে যেতে থাকুন, এবং আপনি একটি সহজ পাঠ্য দেখতে পাবেন, "স্লিপ টাইমার"
  • আপনি টাইমারে ট্যাপ করুন, এবং আপনি সময়কালের বিকল্পগুলি দেখতে পাবেন (উপরের ছবিতে দেখানো হয়েছে) .

র্যাপিং আপ

যেহেতু ফিচারটি সবেমাত্র প্রকাশ করা হয়েছে, তাই iOS ডিভাইসে ফিচারটি আসতে কিছুটা সময় লাগতে পারে। তবে নিশ্চিত থাকুন, আপনি অবশ্যই খুব শীঘ্রই এই আশ্চর্যজনক আপডেটটি উপভোগ করবেন।

যদিও আমরা সকলেই জানি যে সঙ্গীত কতটা শান্তিপূর্ণ এবং সতেজ হতে পারে, আমরা বুঝতে পারি না যে আমরা আমাদের পছন্দের ট্র্যাকগুলি শুনতে কতক্ষণ ঘুমিয়েছি। কখনও কখনও, এটি বিরক্তিকর যে আমাদের এটি বন্ধ করতে রাতে পেতে হবে। এই বৈশিষ্ট্য দ্বারা, একটি পূর্বনির্ধারিত টাইমার সেট করা হবে এবং আমাদের এটি বন্ধ করার বিষয়ে চিন্তা করতে হবে না৷

আমরা শুনছি

আপনি কি iOS ব্যবহারকারীদের জন্য Spotify থেকে এই উদ্যোগটি পছন্দ করেছেন? Spotify তার ব্যবহারকারীদের জন্য কতটা কাস্টমাইজেশন করতে প্রস্তুত? একবার আপনি বৈশিষ্ট্যটি পেয়ে গেলে, মন্তব্যে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে ভুলবেন না৷


  1. কিভাবে মাইক্রোসফট এজকে যতটা সম্ভব ব্যক্তিগত এবং নিরাপদ করা যায়

  2. স্পটিফাইতে কীভাবে উচ্চ মানের সঙ্গীত স্ট্রিম করবেন

  3. কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন

  4. ডেটিং ওয়েবসাইটগুলিতে কীভাবে নিরাপদ এবং ব্যক্তিগত থাকবেন?