কম্পিউটার

ডেটিং ওয়েবসাইটগুলিতে কীভাবে নিরাপদ এবং ব্যক্তিগত থাকবেন?

ব্যক্তিগত গোপনীয়তা ডেটিং অ্যাপ্লিকেশনের সাথে মতবিরোধপূর্ণ বলে মনে হতে পারে। এটি এমন একটি পরিস্থিতি যেখানে আপনি অন্যদেরকে নিজের সম্পর্কে তথ্য প্রদান করবেন বলে আশা করা হচ্ছে—যত বেশি তথ্য তত ভাল, কেউ যুক্তি দিতে পারে, স্পষ্ট ছবি এবং ব্যক্তিগত বিবরণের একটি দীর্ঘ তালিকা। যাইহোক, সেখানে সব সময়ই সমস্ত জালিয়াতি, ডেটা ফাঁস এবং পরিচয় চোর হওয়ার ঝুঁকি থাকে কারণ ডেটা পয়েন্টগুলি দূষিত অভিনেতাদের জন্য একটি ভান্ডার। এই নিবন্ধটি ব্যবহারকারীদের তাদের পরিচয় রক্ষা করতে সাহায্য করে এবং অনলাইন ডেটিং ওয়েবসাইটগুলির ঝুঁকি সম্পর্কে সতর্ক করে৷

ডেটিং ওয়েবসাইটগুলিতে কীভাবে নিরাপদ এবং ব্যক্তিগত থাকবেন?

যদিও অনলাইন ডেটিং ওয়েবসাইটগুলির ঝুঁকি রয়েছে, বিশেষ করে বিনামূল্যের ডেটিং সাইট, তবুও আপনি আপনার গোপনীয়তা এবং নিরাপত্তা বজায় রাখার জন্য বিশেষজ্ঞের কয়েকটি সুপারিশ অনুসরণ করে আপনার পরিচয় রক্ষা করতে পারেন। ইন্টারনেটে আপনার পরিচয় সুরক্ষিত করার সর্বোত্তম উপায়গুলির মধ্যে একটি হল একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক অ্যাপ ব্যবহার করা যা আপনার পরিচয় গোপন করবে এবং ইন্টারনেটে পরিচয় গোপন রাখবে।

ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক:Systweak এর VPN হল আপনার গোপনীয়তা সংক্রান্ত উদ্বেগের উত্তর

ডেটিং ওয়েবসাইটগুলিতে কীভাবে নিরাপদ এবং ব্যক্তিগত থাকবেন?

সিস্টওয়েক ভিপিএন , যা একটি কিল সুইচের সাথে স্মার্ট DNS কে একত্রিত করে, এটি Windows এর জন্য সেরা VPN পরিষেবাগুলির মধ্যে একটি। সামরিক-গ্রেড AES 256-বিট এনক্রিপশন সহ, Windows এর জন্য এই VPN বেনামী ব্রাউজিং এবং আপনার IP ঠিকানা মাস্ক করার অনুমতি দিয়ে আপনার অনলাইন গোপনীয়তা রক্ষা করে। আমাদের বিনামূল্যের VPN পরিষেবা ব্যবহার করে, আপনি ISP থ্রটলিং বাইপাস করতে পারেন। আপনার আইপি ঠিকানা ছদ্মবেশী করা এবং সর্বজনীন Wi-Fi এর বিপদ থেকে আপনাকে রক্ষা করা ছাড়াও, Systweak VPN-এ বেশ কিছু সুবিধাজনক বৈশিষ্ট্য রয়েছে। নিচের কিছু সুবিধা রয়েছে:

অবস্থানের উপর ভিত্তি করে কোন বিধিনিষেধ নেই . Systweak VPN-এর মতো ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক অ্যাপ্লিকেশন ব্যবহার করার সময়, Netflix-এর মতো স্ট্রিমিং পরিষেবাগুলির দ্বারা আরোপিত সমস্ত IP অঞ্চল-ভিত্তিক বিধিনিষেধ তুলে নেওয়া হয়৷

ব্যবহারকারীর নিরাপত্তা এবং গোপনীয়তা বজায় রাখে। হ্যাকারদের আপনার আসল আইপি ঠিকানা বা অবস্থান সনাক্ত করতে বাধা দিয়ে, একটি VPN অ্যাপ্লিকেশন গোপনীয়তা এবং নিরাপত্তা প্রদান করে। আপনার ল্যাপটপ ভাইরাস, ম্যালওয়্যার এবং অন্যান্য ধরণের ট্র্যাকার থেকেও মুক্ত৷

নিরাপদে ফাইল শেয়ার করা. আপনি জেনে নিশ্চিন্তে বিশ্রাম নিতে পারেন যে একটি সর্বজনীন Wi-Fi নেটওয়ার্কের মাধ্যমে আদান-প্রদান করা ডেটা এনক্রিপ্ট করা এবং হ্যাকারদের দ্বারা অপঠিত।

এছাড়া দূর থেকেও অ্যাক্সেস পাওয়া সম্ভব। আপনি পাবলিক ওয়াই-ফাই সহ যেকোনো নেটওয়ার্কে আপনার VPN সক্রিয় করলে আপনি আপনার ল্যাপটপ থেকে আপনার কোম্পানি বা হোম কম্পিউটারে দ্রুত দূরবর্তী অ্যাক্সেস সেট আপ করতে পারেন। এই ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কের উপর আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে, যা হ্যাকার-প্রুফ হবে।

করবেন না:সাইন আপ করতে আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ব্যবহার করুন

ডেটিং ওয়েবসাইটগুলিতে কীভাবে নিরাপদ এবং ব্যক্তিগত থাকবেন?

ডেটিং সাইটগুলি, অন্যান্য অনেক ওয়েবসাইটের মতো, আপনাকে আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট দিয়ে সাইন আপ করার অনুমতি দেয়৷ এর মানে হল আপনি একটি একক বোতাম টিপে সাইনআপ প্রক্রিয়া সম্পূর্ণ করতে পারেন। এটি সহজ, তবে আপনি ডেটিং অ্যাপটিকে আপনার সামাজিক নেটওয়ার্ক অ্যাকাউন্টগুলিতে অ্যাক্সেসও দিচ্ছেন, এটি আপনার উপর একটি প্রোফাইল তৈরি করার অনুমতি দিচ্ছে। আরেকটি ঝুঁকি হল যে যদি আপনার সামাজিক নেটওয়ার্ক অ্যাকাউন্টের লগইন চুরি হয়ে যায়, তাহলে আপনার সম্পর্কিত সাইট অ্যাকাউন্টগুলিও চুরি হয়ে যাবে। এটি অন্যদের জন্য আপনার সোশ্যাল মিডিয়া পৃষ্ঠাটি খুঁজে পাওয়া খুব সহজ করে তোলে, যেখানে সম্ভবত আপনার সম্পর্কে আরও অনেক তথ্য রয়েছে৷ আপনার প্রোফাইল ইমেজ আপডেট করা সহজ, কিন্তু সাধারণভাবে আপনার ডেটিং অ্যাকাউন্টের জন্য সাইন আপ করুন।

করবেন না:এমন ফটো ব্যবহার করুন যা আপনার পরিচয় প্রকাশ করে

ডেটিং ওয়েবসাইটগুলিতে কীভাবে নিরাপদ এবং ব্যক্তিগত থাকবেন?

আপনার ডেটিং প্রোফাইলের জন্য ফটোগুলি বেছে নেওয়ার সময় আপনার সাধারণ হ্যাঙ্গআউট এলাকা, বন্ধু এবং সহকর্মীদের, আপনি যেখানে থাকেন বা যেখানে আপনি কর্মস্থলে যান তার ফটোগ্রাফ ব্যবহার করা এড়িয়ে চলুন। যেগুলিতে শুধুমাত্র আপনি আছেন তাদের সাথে থাকুন এবং ব্যক্তিগত তথ্য ত্যাগ করবেন না। আপনার সোশ্যাল নেটওয়ার্ক প্রোফাইল পিকচারের মতো একই ছবি ব্যবহার করা এড়িয়ে চলুন, কারণ Google রিভার্স ইমেজ সার্চ কাউকে আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে নিয়ে যেতে পারে বা আপনার পরিচয় নিশ্চিত করতে পারে৷

করবেন না:আপনার সামাজিক নেটওয়ার্ক অ্যাকাউন্টগুলি লিঙ্ক করা একটি ভাল ধারণা নয়

অনেক ডেটিং ওয়েবসাইট আপনাকে আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিকে আপনার ডেটিং প্রোফাইলের সাথে লিঙ্ক করার অনুমতি দেয়, সম্ভাব্য মিলগুলি প্রদর্শন করে যে আপনি একজন প্রকৃত ব্যক্তি এবং অতিরিক্ত তথ্য প্রদান করে। Tinder, উদাহরণস্বরূপ, আপনাকে এটিতে আপনার Instagram অ্যাকাউন্ট সংযুক্ত করার অনুমতি দেয়, আপনাকে আপনার ডেটিং প্রোফাইলে আপনার সাম্প্রতিক ফটোগ্রাফগুলি প্রদর্শন করার অনুমতি দেয়৷

এটি করার মাধ্যমে, আপনি আপনার দৈনন্দিন রুটিন, আপনি যে স্থানগুলিতে যান এবং আপনার প্রিয়জনের মুখ সহ আপনার সম্পর্কে অনেক ব্যক্তিগত তথ্য অপরিচিতদের কাছে প্রকাশ করছেন। আপনি যত বেশি প্রোফাইল বা অ্যাকাউন্ট সংযুক্ত করবেন, আপনি পরিচয় চুরির জন্য তত বেশি ঝুঁকিপূর্ণ হবেন।

করুন:আপনার প্রোফাইলে আপনার ব্যক্তিগত তথ্য ন্যূনতম রাখুন

আমাদের ডেটিং প্রোফাইলে, আমরা প্রকৃত এবং সৎ হিসাবে জুড়ে আসতে চাই, কিন্তু গোপনীয়তা সবসময় আমাদের তা করার অনুমতি দেয় না। অনেক ডেটিং সাইট, আপনার নাম এবং বয়স ছাড়াও, আপনার চাকরির স্থান, শিক্ষাগত ইতিহাস এবং ধর্মীয় বিশ্বাসের মতো একাধিক ব্যক্তিগত প্রশ্ন জিজ্ঞাসা করে। যদি সেগুলি প্রয়োজন না হয় তবে সেগুলি এড়িয়ে যাওয়া একটি ভাল ধারণা। এই বিষয়গুলি সর্বদা একটি বক্তৃতা বা সমাবেশে পরে আনা যেতে পারে।

করুন:আপনার অবস্থানে অনলাইন সাইটের অ্যাক্সেস সীমিত করুন

ডেটিং ওয়েবসাইটগুলিতে কীভাবে নিরাপদ এবং ব্যক্তিগত থাকবেন?

যেহেতু বেশিরভাগ ডেটিং ওয়েবসাইটগুলি আপনার এলাকায় সম্ভাব্য ম্যাচগুলি প্রদর্শন করার জন্য বোঝানো হয়, আপনি অবস্থান ভাগ করে নেওয়া সম্পূর্ণরূপে বন্ধ করতে সক্ষম হবেন না৷ যাইহোক, আপনার অবস্থান ব্যবহার করা থেকে বিরত রাখতে আপনি অবস্থানের অনুমতি "সাইট ব্যবহার করার সময়" সেট করতে পারেন৷

করুন:প্রথমে, অ্যাপের মধ্যে যোগাযোগ রাখুন

এটি একটি ম্যাচ, তাই অভিনন্দন! আপনি ডেটিং ওয়েবসাইটের মাধ্যমে আপনার ম্যাচের সাথে চ্যাট শুরু করার পরে, আপনি সম্ভবত ফোন নম্বরগুলি অদলবদল করতে চাইবেন যাতে আপনি আপনার নিয়মিত চ্যাট অ্যাপগুলি ব্যবহার করে সংযোগ করতে পারেন। খুব শীঘ্রই যদি আপনার ফোন নম্বর চাওয়া হয়, তাহলে সতর্ক থাকুন। স্ক্যামাররা আপনার পরিচয় চুরি করতে আপনার ফোন নম্বর ব্যবহার করতে পারে। তাই ওয়েবসাইটের মধ্যেই চ্যাট টুলে লেগে থাকার পরামর্শ দেওয়া হয়।

ডেটিং ওয়েবসাইটগুলিতে কীভাবে নিরাপদ এবং ব্যক্তিগত থাকবেন তার চূড়ান্ত শব্দ?

Systweak-এর VPN বেনামী বজায় রাখতে সাহায্য করবে এবং আপনার আইপি ঠিকানা এবং অন্যান্য সার্ফিং তথ্য গোপন রাখতে সাহায্য করবে। তাই কোনো অনলাইন ডেটিং ওয়েবসাইটে আপনার ব্রাউজিং কার্যক্রম ট্র্যাক করা যাবে না। যাইহোক, যদি ডেটিং অ্যাপ ব্যবহার করার বিষয়ে আপনার দ্বিতীয় চিন্তা থাকে তাহলে অ্যাপের মধ্যে আপনার প্রোফাইল লুকিয়ে রাখার কথা বিবেচনা করুন। এবং যদি আপনার আর এটির প্রয়োজন না হয়, তবে ডেটিং অ্যাপটি মুছে ফেলার আগে আপনার প্রোফাইল মুছে ফেলতে ভুলবেন না। আপনি যদি আপনার প্রোফাইল সরাতে না পারেন, তাহলে আপনি মিথ্যা তথ্য দিয়ে আপনার প্রোফাইল আপডেট করতে পারেন।

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. ক্রেডিট কার্ড জালিয়াতি কী এবং কীভাবে এটি থেকে নিরাপদ থাকা যায়?

  2. এই শপিং সিজনে কীভাবে অনলাইনে নিরাপদ ও সুরক্ষিত থাকবেন?

  3. আক্রমণের সারফেস কী এবং কীভাবে এটি হ্রাস করা যায়

  4. কীভাবে লটারি স্ক্যামগুলি সনাক্ত করবেন এবং সুরক্ষিত থাকবেন