কম্পিউটার

NVIDIA এর Mellanox অধিগ্রহণ প্রায় চূড়ান্ত পর্যায়ে

NVIDIA, আমেরিকান গেমিং শিল্পের শীর্ষস্থানীয় খেলোয়াড়, গ্রাফিক্স কার্ড এবং অন্যান্য গেম প্রসেসিং ইউনিট ডিজাইন করে, অবশেষে Mellanox Technologies এর অধিগ্রহণের চূড়ান্ত পর্যায়ে প্রবেশ করেছে। ইসরায়েলি কর্পোরেশন Mellanox সম্প্রতি তার ব্যবসায়িক সম্পদ নিলাম করেছে এবং সম্ভাব্য অধিগ্রহণের জন্য ভোক্তা ইলেকট্রনিক্স বাজারে শীর্ষ কোম্পানিগুলিকে আকৃষ্ট করেছে৷ তাদের মধ্যে NVIDIA ছিল। আসুন এই চুক্তির কিছু বিস্তারিত জেনে নেই।

NVIDIA এর Mellanox অধিগ্রহণ প্রায় চূড়ান্ত পর্যায়ে

মেলানক্স টেকনোলজিস

Mellanox Technologies হল একটি চিপমেকার কোম্পানি, যেটি ক্যালিফোর্নিয়ায় অবস্থিত এবং ইসরায়েল থেকে উদ্ভূত। 1999 সালে প্রতিষ্ঠিত, কোম্পানিটি বর্তমানে কম্পিউটার বাজারের জন্য অ্যাডাপ্টার, সফ্টওয়্যার এবং তারগুলি ডিজাইন করে এবং ব্যবহারকারীদের জন্য ক্লাউড কম্পিউটিং এবং ডেটা স্টোরেজ সুবিধা এবং পরিষেবা সরবরাহ করে। কোম্পানিটি 2010 সালে ওরাকল থেকে একটি বড় বিনিয়োগ অর্জন করেছিল এবং তারপর থেকে চিপমেকিং এবং চিপ-ডিজাইন ব্যবসায় ছোটখাটো খেলোয়াড়দের অধিগ্রহণ সহ একটি লাভজনক বাজার বিক্রয় এবং রাজস্ব উৎপাদনের অভিজ্ঞতা অর্জন করেছে।

বিড

NVIDIA এর Mellanox অধিগ্রহণ প্রায় চূড়ান্ত পর্যায়ে

Intel Corp হল প্রথম বড় কর্পোরেশন যেটি Mellanox অর্জনের জন্য একটি অফার বিড করেছিল, যা তার উচ্চ কম্পিউটিং নেটওয়ার্ক পরিষেবার জন্য সবচেয়ে বেশি পরিচিত। Mellanox, যা বর্তমানে 5 বিলিয়ন মার্কিন ডলারের ন্যায্য আর্থিক মূল্যে অবস্থান করছে, তবে গ্রাফিক্স কার্ড ডিজাইনার এবং প্রস্তুতকারক NVIDIA-এর দ্বারা একটি ভাল এবং আরও অপ্রত্যাশিত অফার পূরণ হয়েছে। NVIDIA মিলানক্সকে US$7 বিলিয়নের বেশি নগদ অফার করে এককভাবে ইন্টেলের বিডকে পাল্টা দিয়েছে, এটিকে NVIDIA-এর সর্বোচ্চ অধিগ্রহণের বিড বানিয়েছে, যা চুক্তি চূড়ান্ত হওয়ার পরে এটির সবচেয়ে সফল অধিগ্রহণে রূপান্তরিত হতে পারে।

NVIDIA-এর জন্য চুক্তির অর্থ কী

NVIDIA এর Mellanox অধিগ্রহণ প্রায় চূড়ান্ত পর্যায়ে

NVIDIA গেমিং শিল্পে তার উদ্যোগের উপর অত্যন্ত নির্ভরশীল, যা এখন অন্যান্য খেলোয়াড়দের দ্বারা বাজারে প্রতিযোগিতার কারণে পতনের মুখোমুখি হতে শুরু করেছে। NVIDIA সম্প্রতি চীনে একটি বড় বাজার ক্ষতির মধ্যে নিমজ্জিত হয়েছে, যখন এটি অর্থবছরের শেষ প্রান্তিকে চীনা বাজারে বিক্রিতে US$ 500 মিলিয়ন হারিয়েছে। এই চুক্তির অর্থ হল যে NVIDIA কম্পিউটিং নেটওয়ার্ক ব্যবসায় বিপুল সম্পদের নিয়ন্ত্রণে থাকবে, এটিকে এর বাজার সেক্টর এবং লক্ষ্যযুক্ত ভোক্তা বেসকে বৈচিত্র্যময় করার অনুমতি দেবে। NVIDIA, যা বর্তমানে 91 বিলিয়ন মার্কিন ডলারের বাজার মূলধন মূল্য ধারণ করে, তার গেমিং বাজার উদ্যোগ এবং পণ্যের উপর নির্ভরতা শেষ করতে সক্ষম হবে, এবং সেইজন্য, বাজারে ডেটা সেন্টার চিপ ডিজাইন এবং নেটওয়ার্ক কম্পিউটিং প্লেয়ারদের মধ্যে তার ব্যবসায়িক খ্যাতি বাড়িয়ে তুলবে। .

NVIDIA এর Mellanox অধিগ্রহণ প্রায় চূড়ান্ত পর্যায়ে

যদিও চুক্তির কোন চূড়ান্ত নিশ্চিতকরণ এবং জড়িত অভ্যন্তরীণ উত্স এবং মুখপাত্রদের কাছ থেকে অধিগ্রহণের সঠিক পরিমাণ পাওয়া যায়নি, তবে চুক্তিটি প্রায় সম্পূর্ণ বলে বলা হয়েছে। NVIDIA কীভাবে এই নতুন কেনা সংস্থানগুলিকে পরিচালনা করে এবং আরও বেশি মুনাফা অর্জনের জন্য তাদের ভাল ব্যবহার করে, কেবল সময়ই বলে দেবে৷


  1. NEO:কী ভবিষ্যত এটি ধরে রাখে

  2. ইইউ এবং গুগল টাসল

  3. কিভাবে উইন্ডোজ থেকে NVIDIA ড্রাইভার আনইনস্টল করবেন?

  4. আমি কিভাবে আমার NVIDIA GeForce গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করব?