কম্পিউটার

Google-এর নতুন গেমিং কনসোল সম্ভবত প্রকাশিত হয়েছে

যেহেতু Google আগের চেয়ে দ্রুত গতিতে উন্নত প্রযুক্তির বিকাশে অগ্রসর হচ্ছে, মনে হচ্ছে এটি প্রযুক্তি শিল্পের কোনো অংশকে পিছনে ফেলে যেতে চায় না। গত বছর, Google 2019 সালের জন্য তার প্রজেক্ট স্ট্রীম ঘোষণা করেছে, গেমারদের জন্য একটি স্বপ্ন সত্যি হয়েছে, যাতে তারা তাদের প্রিয় গেমগুলিকে সরাসরি তাদের Chrome ব্রাউজারে স্ট্রিম করতে দেয়, তারা তাদের প্রিয় Assassin’s Creed বা Batman Arkham গেমটি ডিজিটাল ফর্ম্যাটে ক্রয় না করেই। Assassin’s Creed:Odyssey পরীক্ষা ও খেলার জন্য বিশ্বব্যাপী গেমারদের কাছে আমন্ত্রণ পাঠানো হয়েছিল Ubisoft দ্বারা।

Google-এর নতুন গেমিং কনসোল সম্ভবত প্রকাশিত হয়েছে

তারপর থেকে গেমিং উত্সাহীরা প্রজেক্ট স্ট্রীমের আরও বিশদ এবং অনলাইন গেমারদের জন্য এটির পাত্রে কী থাকতে পারে সে সম্পর্কে 2019 প্রকাশের জন্য অপেক্ষা করছে। এবং এখন, এই সবের মাঝে, গেমারদের উত্তেজনার মাত্রা যোগ করার জন্য Google-এর আরেকটি প্রজেক্ট স্ট্রিম উদ্যোগ সামনে এসেছে। Google গেমিং কনসোল৷

Google-এর নতুন গেমিং কনসোল সম্ভবত প্রকাশিত হয়েছে

"Google গেমিং কনসোলের একটি কনসেপ্ট আর্ট ইমেজ, Yeti"

গত মাসের শুরুর দিকে, Google ডেভেলপার, গেমার এবং দর্শকদের একইভাবে গেম ডেভেলপারস কনফারেন্সে Google কীনোট ইভেন্টে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ পাঠায়, যা এই মাসের 19 তারিখে নির্ধারিত হয়েছে। এমন অনেক প্রতিবেদন রয়েছে যা দাবি করে যে Google তার প্রকল্প স্ট্রিমের পরিকল্পনা প্রকাশ করবে, যার মধ্যে একটি গেমিং হার্ডওয়্যার রয়েছে যা Google কয়েক মাস ধরে তৈরি করছে।

Google হাইলাইট করার শব্দগুলির সাথে, "সব প্রকাশ করা হবে" এবং  "স্ট্রিমের জন্য বড় পরিকল্পনা", গেমাররা কিছু মজা করার জন্য একটি নতুন গ্যাজেট উন্মোচনের জন্য প্রবল প্রত্যাশায় রয়েছে৷

Google-এর নতুন গেমিং কনসোল সম্ভবত প্রকাশিত হয়েছে

সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, এখনও অজানা বিকাশকারীর একটি পেটেন্ট খবরে এসেছে, যা গুজব অন্য কেউ নয়, গুগল গেমিং কনসোলের অনুরাগীরা অপেক্ষা করছেন। কনসোলটিকে সমস্ত ধরণের ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ বলে বলা হয়, এবং এইভাবে, এটি ব্যবহারকারীকে তার প্রিয় গেমটি যেকোন অ্যান্ড্রয়েড-চালিত মোবাইল ডিভাইসে এবং ক্রোম ব্রাউজারের মাধ্যমে যেকোন ল্যাপটপ বা ডেস্কটপে খেলতে দেয়৷

Google GDC 2019 –  The Teaser  

ভিডিওটি শুরু হয়েছে গেমি-সুদর্শন করিডোরগুলির একটি সিরিজ দিয়ে যা আপনি হাইপার স্পিডে চকচকে রকেট করার আগে একটি উজ্জ্বল প্রস্থানের দিকে যাচ্ছে। একটি ব্ল্যাকআউট কাটুন, তারপরে একটি তারিখ এবং ক্যাপশন "Gather around" Google এর 'G' লোগো সহ। 37 সেকেন্ডের ভিডিও ক্লিপ স্পষ্টতই অনেক কিছু প্রকাশ করে না। কিন্তু এটি বিভিন্ন গেমিং পরিবেশ প্রদর্শন করে যা কোম্পানির আসন্ন গেম অফারকে ইঙ্গিত দেয়।

যদিও গুগল ইভেন্টে কী ঘোষণা করবে তা পুরোপুরি পরিষ্কার নয়, তবে কিছু প্রতিবেদনে দাবি করা হয়েছে যে অনুসন্ধান জায়ান্ট একটি গেমিং হার্ডওয়্যার নিয়ে কাজ করছে। এর জন্য পেটেন্টও ইন্টারনেটে ঘুরছে। দেখে মনে হচ্ছে ডিজাইনাররা PS4 কন্ট্রোলার এবং Xbox One উভয় থেকেই ডিজাইনের ইঙ্গিত নিয়েছেন।

যেহেতু ইভেন্টটি এক সপ্তাহেরও কম সময় বাকি, সমস্ত জল্পনা এই নতুন নকশার পেটেন্টটিকে সরাসরি Google এর কনসোলের সাথে যুক্ত করেছে, যা বর্তমানে "YETI" কোডনাম। এটা বিশ্বাস করা হয় যে কনসোলটি শেষ পর্যন্ত কীনোট ইভেন্টে প্রকাশ করা হবে। কনসোল, যা গেমগুলির জন্য অনলাইন স্ট্রিম প্লেকে সমর্থন করে বলে জানা গেছে, এটি Google-এর সবচেয়ে ব্যয়বহুল এবং সম্পদপূর্ণ প্রকল্পগুলির মধ্যে একটি, এবং লঞ্চের আগে এমন একটি হাইপ তৈরি করা হয়েছে, যা গেমিং-এর বর্তমান খেলোয়াড়দের মধ্যবর্তী স্থানে আঘাত করতে পারে শিল্প।


  1. Google Chrome:নতুন বৈশিষ্ট্য আবিষ্কার করা হয়েছে

  2. Android 12 ডেভেলপার প্রিভিউ 1 এ নতুন কি আছে

  3. Google-এর নতুন চ্যাট অ্যাপ – এটি কি Hangouts প্রতিস্থাপন? এখানে আপনার যা জানা দরকার?

  4. ব্যবহারকারীদের সাহায্য করার জন্য নতুন Google আপডেট