কম্পিউটার

এআই সহকারী যা আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারে

আমরা আমাদের সপ্তাহের দিনগুলি একটি পাগল কাজের সময়সূচী অনুসরণ করে, ইমেলের প্রতিক্রিয়া, অ্যাপয়েন্টমেন্ট এবং মিটিং বুকিং, কাজের আপডেট পাঠানো এবং আরও অনেক কিছু করে কাটাই৷

এই ক্লান্তিকর এবং চেষ্টা করা কাজগুলি আপনার সময় নিতে পারে এবং এই কাজগুলিকে প্রায়ই "মেটাওয়ার্ক" বলা হয়, একটি বড় কাজ সম্পূর্ণ করার জন্য আপনাকে এই মেটাওয়ার্কটি সম্পূর্ণ করতে হবে, যা সময়সাপেক্ষ কিন্তু আপনি কি জানেন যে এর বেশিরভাগই আউটসোর্স করা যেতে পারে। প্রযুক্তির অগ্রগতির সাথে, কৃত্রিম বুদ্ধিমত্তার বিকাশ ঘটেছে এবং দরকারী হয়ে উঠেছে। ভার্চুয়াল সহকারী অ্যাপের সাহায্যে, আপনি আপনার কাজগুলি বিতরণ করতে পারেন যাতে এগুলি আরও নির্ভুলতার সাথে দ্রুত সম্পন্ন করতে পারে৷

অনেক AI সহকারী উপলব্ধ রয়েছে যা সময় বাঁচায় এবং নিস্তেজ কাজ সহজে করতে সাহায্য করে। এই পোস্টে, আমরা কিছু সেরা কৃত্রিম বুদ্ধিমত্তা সহকারীর তালিকা করেছি। যদি এটি আপনার আগ্রহকে প্ররোচিত করে তবে পড়ুন!

সেরা কৃত্রিম বুদ্ধিমত্তা সহকারী

1. Microsoft Cortana

Microsoft 2013 সালে ডেভেলপার কনফারেন্সে সেরা ব্যক্তিগত সহকারী অ্যাপগুলির মধ্যে একটি Cortana চালু করেছিল। এটি Windows 10, Windows ফোন এবং Windows 8.1 এর সাথে কাজ করে। এটি একটি দক্ষ কৃত্রিম বুদ্ধিমত্তা সহকারী যা আপনার অ্যাপয়েন্টমেন্ট, সময়সূচী মিটিং, ইভেন্ট, অনুস্মারক এবং আরও অনেক কিছু বুক করে আপনার উত্পাদনশীলতা উন্নত করতে পারে। আপনি এটিকে Office 365 সংহত করতে পারেন এবং আপনি কোন ঝামেলা ছাড়াই এক নথি থেকে অন্য নথিতে Cortana কপি বা পেস্ট টেক্সট কমান্ড করতে পারেন। এই এটা না. অধিকন্তু, এটি অনুসন্ধানগুলিকে সহজ করে তোলে এবং আপনি কথা বলতে পারেন এবং Cortana এটি Bing অনুসন্ধান ব্যবহার করে অনুসন্ধান করবে৷

এআই সহকারী যা আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারে

2. অ্যামাজন অ্যালেক্সা

অ্যামাজন 2013 সালে অ্যামাজন ইকো, স্মার্ট স্পিকার প্রবর্তন করেছিল এবং এর সাথে এল আলেক্সা, ডিজিটাল ব্যক্তিগত সহকারী। এই ভার্চুয়াল সহকারী ভয়েস ইন্টারঅ্যাকশনে লিপ্ত হতে পারে, সঙ্গীত প্লেব্যাকের জন্য ব্যবহার করা যেতে পারে, করণীয় তালিকা তৈরি করতে পারে, অ্যালার্ম সেট করতে পারে, পডকাস্ট স্ট্রিম করতে পারে এবং আবহাওয়া, খেলাধুলা, ট্র্যাফিকের খবর এবং আরও অনেক কিছু সরবরাহ করতে পারে। অ্যালেক্সা বাড়িতে পাশাপাশি কাজে ব্যবহার করা যেতে পারে। এটি অর্ডার সরবরাহ এবং অন্যান্য জিনিসের মতো কাজগুলি সম্পন্ন করতে ভয়েস কমান্ড শুনতে পারে। এছাড়াও আপনি আলেক্সার ক্ষমতা বাড়ানোর জন্য "কাস্টম স্কিল" তৈরি করতে পারেন। অ্যালেক্সা আপনাকে উপস্থাপনা, মিটিং, ডায়াল কনফারেন্স কল এবং আরও অনেক কিছুর জন্য প্রস্তুত করতে সাহায্য করতে পারে।

এআই সহকারী যা আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারে

3. অ্যামি/অ্যান্ড্রু

X.ai-এর অন্যতম সেরা ভার্চুয়াল সহকারী, Amy/Andrew Ingram 2015 সাল থেকে কর্মক্ষেত্রে লোকেদের সাহায্য করে আসছে। এটি আপনার ক্যালেন্ডার স্ক্যান করার জন্য প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণ এবং মেশিন লার্নিং নিযুক্ত করে, আপনার জন্য বইয়ের মিটিং ইমেল পাঠ করে। আপনাকে যা করতে হবে তা হল আপনার ইমেলে "অ্যামি" অনুলিপি করা, এবং সে বিনামূল্যে সময় প্রস্তাব করবে৷ তিনি প্রত্যেকের জন্য কাজ করে এমন সময় অনুযায়ী জিনিসগুলি এবং সময়সূচী পরিচালনা করতে পারেন। এটি আপনার ক্যালেন্ডার থেকে সরাসরি মিটিং শিডিউল করতে পারে।

এআই সহকারী যা আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারে

4. Hendrix.ai

Hendrix.ai এই বছর চালু হয়েছে। মিটিংগুলি ব্যবসা করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ কিন্তু আপনি যদি কোন বিষয় নিয়ে আলোচনা করতে না পারেন, সভাগুলির আলোচ্যসূচি এবং উপসংহার কী তা না করলেও তা বিক্ষিপ্ত হতে পারে। Hendrix.ai হল অন্যতম সেরা ব্যক্তিগত ডিজিটাল সহকারী হল মিটিংয়ের মিনিটগুলি সুন্দরভাবে লিপিলিপি করে, অ্যাকশন আইটেমগুলিকে অনুধাবন করে, মিটিং হেলথ ইনডেক্স, মিটিং মেট্রিক্স করে এবং আপনার পুরো মিটিং ইতিহাসকে এক জায়গায় রাখে৷ তাই সমস্ত নোটিং Hendrix.ai-তে ছেড়ে দিন এবং হাতে মিটিংয়ে মনোনিবেশ করুন।

এআই সহকারী যা আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারে

5. এডিসন সহকারী

এডিসন সহকারী 2017 সালে চালু করা হয়েছিল। এটি একটি স্মার্ট সহকারী যা আপনার ইমেল, ক্যালেন্ডার, সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট এবং আপনার অবস্থান ধরে রাখতে পারে। এটি তারপর একটি একক অ্যাপে দৈনন্দিন গুরুত্বপূর্ণ কাজ, অ্যাপয়েন্টমেন্ট, অ্যাকশন এবং অনুস্মারকগুলিকে সমন্বিত করতে 34টি স্বয়ংক্রিয় বৈশিষ্ট্যগুলির মাধ্যমে আপনার সামগ্রী প্রক্রিয়া করে। এডিসন সহকারী ডুপ্লিকেট পরিচিতিগুলি থেকে পরিত্রাণ পেতে এবং Facebook এর মাধ্যমে আপনার পরিচিতিগুলির জন্মদিনের কথা মনে করিয়ে দিতে সক্ষম। এডিসন অ্যাসিস্ট্যান্ট আপনাকে দিনের জন্য শেষ হয়ে গেলে পাঠ্য পাঠাতে স্বয়ংক্রিয়ভাবে পাঠাতে দেয়৷

এআই সহকারী যা আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারে

6. গুগল ডুপ্লেক্স

ডুপ্লেক্স হল একটি স্মার্ট ভার্চুয়াল সহকারী যা গুগল এই বছর ঘোষণা করেছে। এটি একটি স্মার্ট সহকারী যা আপনার অ্যাপয়েন্টমেন্ট বুক করতে, রিজার্ভেশন করতে এবং আরও অনেক কিছু করতে পারে। এটি কয়েক মিনিট বাঁচাবে এবং বিরক্তিকর ফোন কল থেকে বাঁচাবে। বেশিরভাগ ক্ষেত্রে যদি অ্যাপয়েন্টমেন্ট বুকিং করা হয় এবং মিটিং নির্ধারণ করা হয় তাহলে আপনি যা করেন।

এআই সহকারী যা আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারে7. ক্লারা ল্যাবসের ক্লারা

Clara Labs' Clara হল একজন স্মার্ট সহকারী যা আপনার পক্ষ থেকে অ্যাপয়েন্টমেন্ট এবং মিটিং শিডিউল করার জন্য আপনার ক্যালেন্ডার অ্যাক্সেস করে। ক্লারা সেই ব্যক্তিদের জন্য উপযোগী যাদের প্রোফাইলে কল করা, সাক্ষাৎকারের সময়সূচী যেমন মানবসম্পদ অন্তর্ভুক্ত রয়েছে। আপনি আপনার ইমেলে Clara কপি করার সাথে সাথে, তিনি কথোপকথন পরিচালনা করেন অ্যাপয়েন্টমেন্ট বুক করতে, কনফারেন্স রুমগুলির প্রাপ্যতা খুঁজে পেতে অনুস্মারকগুলি সেট করতে এবং পাঠাতে। যোগাযোগ পিছিয়ে গেলে ক্লারা অনুসরণ করে, যা প্রার্থীরা বাদ পড়ার সময় নির্ধারিত সময়সূচী প্রক্রিয়াকে এড়ায়।

এআই সহকারী যা আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারে

8. মেজি

মেজি হল ব্যক্তিগত এআই সহকারী যা মেজ মোবাইল চালু করা হয়েছিল। আপনাকে যা করতে হবে তা হল অ্যাপের চ্যাটবটের মাধ্যমে কয়েকটি প্রশ্নের উত্তর, এর ভিত্তিতে এটি ফ্লাইট এবং হোটেলগুলি নিয়ে গবেষণা করে। এটি আপনার ভ্রমণ পছন্দগুলি সংশোধন করতে মেশিন লার্নিং নিযুক্ত করে এবং ব্যক্তিগতকৃত পছন্দ প্রদান করে।

আপনি মেজিকে আপনার ফ্লাইট, হোটেল এবং আপনার জন্য চেক-ইন বুক করতে বলতে পারেন। আপনি যদি অফিসে যাতায়াত পরিচালনা ও বুকিং করেন, তাহলে মেজি একটি ড্যাশবোর্ড নিয়ে আসে যা একাধিক ভ্রমণকারীকে পরিচালনা করতে পারে।

এআই সহকারী যা আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারে

9. EyeEm

EyeEm হল একটি ডিজিটাল ব্যক্তিগত সহকারী যা EyeEm GmbH দ্বারা চালু করা হয়েছে৷ এটি স্বয়ংক্রিয়ভাবে ছবি ট্যাগ করতে আপনার ফোনের ফটো লাইব্রেরি স্ক্যান করে৷ তারপরে এটি একটি নান্দনিক র‌্যাঙ্কিং তৈরি করতে ছবির ভারসাম্য এবং গঠন পরীক্ষা করে।

EyeEm একটি সফ্টওয়্যার ডেভেলপমেন্ট কিট নিয়ে আসে যা ফটোগুলিকে ট্যাগ এবং র‌্যাঙ্ক করার জন্য ছবি স্ক্যান করতে ব্যবহার করা যেতে পারে। এটি আপনার বিশাল ছবির সংগ্রহকে সহজ করে তোলে। তাছাড়া, এটি তোলা ছবির গুণমান সম্পর্কে প্রতিক্রিয়া প্রদান করে৷

এআই সহকারী যা আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারে10. অস্থির দস্যু।ইঙ্কের অস্থির দস্যু

অস্থির দস্যু হল ডিজিটাল ব্যক্তিগত সহকারী যা চাকরি ও আবেদনকারীদের মধ্যে মিল খুঁজে পেতে ব্যবহৃত হয়। অস্থির দস্যু যোগ্য প্রার্থীদের সন্ধান করেছে এবং এটি তাদের ফেসবুক এবং গুগলে লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন এবং ইমেলের মাধ্যমে চাকরির পোস্টিং সরবরাহ করে। এটি সেই লোকদেরকেও রিটার্গেট করে যারা আগে একই ধরনের চাকরির জন্য আবেদন করেছিল।

এআই সহকারী যা আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারে

Will These Really Help With Metawork?

Daily mundane tasks can’t be considered as hefty but boring. However, if you estimate the time taken to complete the work over the month, then you could understand its importance. Using these AI assistants, can prove to enhance productivity and make you efficient when at work.


  1. 9 দরকারী Gmail এক্সটেনশন আপনার উত্পাদনশীলতা বাড়াতে

  2. কর্মক্ষেত্রে উৎপাদনশীলতা বাড়াতে ৭টি সেরা অ্যাপ

  3. আপনার সামাজিক মিডিয়া নিরাপত্তা বাড়াতে হ্যাক

  4. ড্রাইভার সহজে সিস্টেমের উত্পাদনশীলতা বুস্ট করুন