কম্পিউটার

উইনিল কি আপনার নতুন উইন্ডোজ মিউজিক প্লেয়ার হতে পারে?

উইনিল কি আপনার নতুন উইন্ডোজ মিউজিক প্লেয়ার হতে পারে?

আপনি কম্পিউটারে যে সমস্ত মিডিয়া চালাতে পারেন তার মধ্যে সঙ্গীত, তর্কযোগ্যভাবে সবচেয়ে বড় রূপান্তরের মধ্য দিয়ে গেছে। একটি ফিজিক্যাল হার্ড ড্রাইভে সংরক্ষিত MP3 থেকে শুরু করে, আপনার নিজের মিউজিকের ক্লাউড স্টোরেজ এবং বিশাল ডিজিটাল লাইব্রেরি থেকে মিউজিক স্ট্রিমিং পর্যন্ত, এটি এক দশকের ব্যবধানে অনেক বেশি বিবর্তিত হয়েছে, কিন্তু সব ধাপই অগ্রগতি অব্যাহত রয়েছে।

যদিও আইটিউনস উইন্ডোজ এবং ম্যাকের জন্য উপলব্ধ সবচেয়ে সুপরিচিত মিউজিক প্লেয়ার হতে পারে, এটি কোনভাবেই একমাত্র নয়। আইটিউনস কাস্টমাইজ করার আবেদনের পরিপ্রেক্ষিতে, এতে অবাক হওয়ার কিছু নেই যে অন্যান্য খেলোয়াড়রা বিদ্যমান এবং এই ধরণের নমনীয়তা একটি প্রধান বিক্রয় পয়েন্ট হিসাবে ব্যবহার করে। উইনাইল এই খেলোয়াড়দের মধ্যে একজন, এবং নামটি সম্পূর্ণরূপে মিউজিকের প্রাপ্যতার বিবর্তনের সাথে সম্পর্কিত, যা পুরোনো ভিনাইল রেকর্ডে ফিরে যায়।

ইন্টারফেস

উইনিল কি আপনার নতুন উইন্ডোজ মিউজিক প্লেয়ার হতে পারে?

Winyl এর ডিফল্ট ইন্টারফেস অন্ধকার কিন্তু আমন্ত্রণমূলক; অনেক মিউজিক প্লেয়ার হালকা রঙের উপর নির্ভর করে এবং আমূল বৈপরীত্য উইনিলকে খুব দ্রুত আলাদা করে দেয়। চামড়া পরিবর্তন করা যেতে পারে, এবং তুলনামূলকভাবে দুষ্টু কাজে, "iTunes" লেবেলযুক্ত একটি ত্বক রয়েছে যা দৃঢ়ভাবে Apple-এর প্লেয়ার প্রায় iTunes 9-এর মতো, মাউন্টেন লায়ন-যুগের বোতামগুলির নীচে।

উইনিল কি আপনার নতুন উইন্ডোজ মিউজিক প্লেয়ার হতে পারে?

বাম-হাতের সাইডবারে অনেকগুলি বিকল্প রয়েছে যা পরিচিত প্রমাণ করা উচিত; "শিল্পী", "জেনারস" এবং "রেডিও" হল সমস্ত এন্ট্রি যা পরিচিত প্রমাণিত হওয়া উচিত, যদিও আপনি এটি চালাতে চান এমন ফাইলগুলিতে Winyl-কে গাইড করার জন্য একটি ফাইল এক্সপ্লোরারও রয়েছে৷ কার্যকারিতা অত্যাবশ্যক নয় তবে যারা এটি চান তাদের জন্য বিদ্যমান৷

উইনিল কি আপনার নতুন উইন্ডোজ মিউজিক প্লেয়ার হতে পারে?

সমস্ত সম্ভাবনায়, বেশিরভাগ ব্যবহার হবে "শিল্পী" গাছের মাধ্যমে, যা লাইব্রেরিতে সমস্ত শিল্পীকে প্রদর্শন করতে প্রসারিত হয়৷ এই শিল্পীদের তাদের সমস্ত অ্যালবামের একটি তালিকা দেখতে একটি পৃথক ভিত্তিতে প্রসারিত করা যেতে পারে, বা অন্য কোনো এন্ট্রি ফিল্টার করতে পৃথক অ্যালবামগুলিতে ক্লিক করা যেতে পারে। ফলস্বরূপ, একজন বিশিষ্ট শিল্পীর ডিসকোগ্রাফিতে একটি অ্যালবাম খুঁজে পাওয়া সহজ।

উইনিল কি আপনার নতুন উইন্ডোজ মিউজিক প্লেয়ার হতে পারে?

আপনি যদি শিল্পীদের অধীনে পাওয়া স্বতন্ত্র অ্যালবামের তালিকাগুলিকে উপেক্ষা করতে চান, তাহলে প্রশ্নে থাকা শিল্পীর সমস্ত অ্যালবামের মাধ্যমে স্ক্রোল করাও সম্ভব। এটি করার ফলে আপনি তাদের সমস্ত গান একবারে দেখতে পারবেন, যখন সার্চ বাক্সটি দ্রুত লাইব্রেরির মাধ্যমে কেটে যায় যাতে আপনি ঠিক যা খুঁজছেন তা খুঁজে বের করতে৷

উইনিল কি আপনার নতুন উইন্ডোজ মিউজিক প্লেয়ার হতে পারে?

উইনাইল যদি একটি আইটিউনস বৈশিষ্ট্যকে অলস দেখায় তবে এটি অনুসন্ধান। বিকল্পগুলির একটি দীর্ঘ তালিকা দেওয়ার পরিবর্তে, উইনাইল অনুসন্ধানগুলি মেলানোর জন্য UI-তে দৃশ্যমান বিকল্পগুলিকে কমিয়ে দেয়। Winyl এর ডেভেলপাররাও Windows 7 এর সাথে প্রবর্তিত বর্ধিত টাস্কবারের সমর্থন অন্তর্ভুক্ত করার জন্য উপযুক্ত বলে মনে করেছেন। প্রিভিউতে মিডিয়া প্লেব্যাক বোতাম এবং অ্যালবাম আর্টওয়ার্ক আরও প্রচলিত প্রোগ্রামের পূর্বরূপের বিপরীতে রয়েছে।

উইনাইলের নোটের অন্য প্যানেলটি ডানদিকে ইচ্ছামত টগল করা যেতে পারে, লিরিক্স প্রদর্শন করে। গানের কথাগুলি অনলাইন উত্স থেকে টানা হয়, যদিও এটি অত্যন্ত দ্রুত করা হয়। লিরিক্স প্যানটি বাকি স্কিনগুলির সাথে মানানসই করা হয়েছে, যদি আপনি সেগুলি পরিবর্তন করেন।

কার্যকারিতা

উইনিল কি আপনার নতুন উইন্ডোজ মিউজিক প্লেয়ার হতে পারে?

যদিও এটা জেনে অবাক হওয়ার কিছু নেই যে Winyl MP3 ফাইলগুলি চালানোর কাজ করে, এটি একটি ইকুয়ালাইজারের বাইরেও বেশ কয়েকটি কৌশল রয়েছে। একটির জন্য, এটিতে একটি ID3 ট্যাগ এডিটর অন্তর্নির্মিত রয়েছে:MP3Tag-এর মতো ডেডিকেটেড সফ্টওয়্যার ব্যবহারকারীরা সম্ভবত এটির বৈশিষ্ট্যগুলি দ্বারা বিস্মিত হবেন না, যদিও এটি গড় ব্যবহারকারীর জন্য যথেষ্ট।

Winyl অনলাইন উত্সের মাধ্যমে না হয়ে সরাসরি MP3 থেকে গান সংরক্ষণ এবং পড়া সমর্থন করে; বাছাই করা ব্যবহারকারীরা শেষ পর্যন্ত অনলাইনে বেশির ভাগ Google অনুসন্ধানকারীদের চেয়ে আরও সঠিক গানের সাথে নিজেদের খুঁজে পেতে পারে৷

উইনিল কি আপনার নতুন উইন্ডোজ মিউজিক প্লেয়ার হতে পারে?

এছাড়াও ত্বকের নকশার মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে একটি পপ-আপ যাতে ব্যবহারকারীদের ট্র্যাক পরিবর্তনের সময় জানানো হয়; একটি ঝরঝরে বৈশিষ্ট্য, যদিও সম্পূর্ণরূপে প্রয়োজনীয় নয়। এটি সেটিংসে অক্ষম করা যেতে পারে, এবং আপনি যদি এটি নিষ্ক্রিয় করতে চান তবে আপনি উইনাইলের হাতাও আবিষ্কার করতে পারবেন:Last.fm ইন্টিগ্রেশন৷

Winyl Last.fm-এর অফিসিয়াল ক্লায়েন্টকে সমর্থন করে, যেটিকে কোম্পানি "Scrobbler" হিসেবে উল্লেখ করে। যদিও বেশিরভাগ প্রধান মিউজিক প্লেয়ার Last.fm সমর্থন করে, সমর্থন মানে পরিবর্তনের বাধা দূর করা হয়। Last.fm কি করে সে সম্পর্কে যারা জানেন না তাদের জন্য, এটি আপনার শোনার ইতিহাস রেকর্ড করে এবং আপনার রুচির উপর ভিত্তি করে শিল্পীদের সুপারিশ করে। এইভাবে, সঙ্গীতের অনুরাগীদের জন্য, এটি তাদের রুচিকে আরও প্রসারিত করার জন্য একটি চমৎকার হাতিয়ার হতে পারে।

সামগ্রিক

উইনিল কি আপনার নতুন উইন্ডোজ মিউজিক প্লেয়ার হতে পারে?

Winyl সম্পর্কে অপছন্দ করার কিছু নেই:এটি সামগ্রিক ব্যবহারযোগ্যতার খরচ ছাড়াই যথেষ্ট পরিমাণে ব্যবহারকারীর কাস্টমাইজযোগ্যতা প্রদান করে। যারা Foobar2000-এর মতো অত্যন্ত নমনীয় প্রোগ্রামে অভ্যস্ত তারা সম্ভবত Winyl-কে একটি ডাউনগ্রেড খুঁজে পাবেন, কিন্তু যারা এই ধরনের এক্সটেনসিবল এবং পরিবর্তনযোগ্য মিউজিক প্লেয়ার ব্যবহার করেননি – বা যারা আরও ব্যক্তিগতকৃত সফটওয়্যারের অংশের জন্য সহজ রুট চান তাদের জন্য Winyl একটি সার্থক সম্ভাবনা।

এটির জন্য উন্নয়ন চলমান, এবং এর ভবিষ্যত আশাব্যঞ্জক বলে মনে হচ্ছে; যে কেউ সংবার্ডের কার্যকরী পতনের জন্য দুঃখ প্রকাশ করেছেন, এটি ভবিষ্যতের একটি উত্সাহজনক চিহ্ন হওয়া উচিত৷


  1. কিভাবে উইন্ডোজ নতুন প্যাকেজ ম্যানেজার দিয়ে আজই আপনার সফ্টওয়্যার উইনগেট করবেন

  2. উইন্ডোজের জন্য 10 সেরা মিউজিক প্লেয়ার

  3. উইন্ডোজ 10, 8 এবং 7 এ ভিএলসি মিডিয়া প্লেয়ার দিয়ে আপনার স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন

  4. আপনার নতুন উইন্ডোজ পিসিতে ইনস্টল করার জন্য সেরা 10টি অ্যাপ