কম্পিউটার

অ্যাপল কি মাইক্রোসফটে পরিণত হচ্ছে?

অ্যাপল হল স্মার্টফোন শিল্পের গেম চেঞ্জার বলা হয়। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরে টাচস্ক্রিন ফোনের প্রবর্তনের সাথে, অ্যাপল এটি সব করেছে। স্টিভ জবসের শাসনামলে, অ্যাপল পণ্যগুলিতে মৌলিকতা এবং নতুনত্ব স্পষ্ট ছিল, তা আইপড, আইফোন বা আইপ্যাডই হোক না কেন। ৫ অক্টোবর th স্টিভ জবসের মৃত্যুর পর , 2011, গল্প বদলে গেছে বলে মনে হচ্ছে. মনে হচ্ছে অ্যাপল স্টিভের চেয়ে বেশি হারিয়েছে এবং এখন অফার করার মতো নতুন কিছু নেই। উদ্ভাবনের নামে আমরা যা দেখি তা হল সাধারণ আপডেট এবং উন্নতি, কিন্তু ব্যতিক্রমী কিছু নয়!

অ্যাপল কি মাইক্রোসফটে পরিণত হচ্ছে?

Microsoft-এর মতো, Apple এখন সৃজনশীলতার চেয়ে লাভের দিকে বেশি মনোযোগ দেয়৷ শীঘ্রই এটি নতুন মাইক্রোসফ্ট হতে চলেছে। আধুনিকীকরণের নামে Apple পুরানো প্রযুক্তি যোগ করে এবং এটিকে নতুন বলে কিছু বৈশিষ্ট্য পরিবর্তন করছে৷

এর মানে কি অ্যাপল তার আকর্ষণ হারাচ্ছে এবং স্টিভ যুগের পরে দেওয়ার মতো কিছুই নেই?

অ্যাপল কি মাইক্রোসফটে পরিণত হচ্ছে?


৷ রাজি! কারো পদাঙ্ক অনুসরণ করা কঠিন কিন্তু এর মানে কি আপনি অনুকরণকে উদ্ভাবন হিসেবে নাম দিতে পারেন?

Apple USB – C চার্জার দিয়ে MacBook লাইন চার্জিং প্রতিস্থাপন করেছে এবং এটিকে "ভবিষ্যত" বলে অভিহিত করেছে কিন্তু সুবিধাজনকভাবে এটি তার নতুন আইফোনে যোগ করতে ভুলে গেছে। এবং তারপরে গত বছর এটি আইফোন এক্সকে "স্মার্টফোনের ভবিষ্যত" হিসাবে অভিহিত করেছিল। সিরিয়াসলি, তারা কি জানে যে তারা কিসের দিকে যাচ্ছে বা তারা কি তাদের বিশাল ফ্যান ফলোয়িংকে মঞ্জুর করে নিচ্ছে?

অ্যাপল তার নিজের সাফল্যের শিকার

অ্যাপল অনুরাগীদের জন্য, 'অ্যাপল-লেস ওয়ার্ল্ড'-এর নিছক চিন্তাই ভয়ঙ্কর। কিন্তু যে হারে প্রতিষ্ঠানটি এগোচ্ছে তাতে অচিরেই এটি একটি মৃত কোম্পানিতে পরিণত হতে পারে। এটি তার পথ হারাচ্ছে, ট্র্যাকে ফিরে আসার জন্য এবং আরও হৃদয় ও মনকে নোঙর করার জন্য নতুন পদ্ধতি, দৃষ্টিভঙ্গি এবং একটি পাথ ব্রেকিং পণ্য ধারণা প্রয়োজন৷ এটি তার হারানো অবস্থান এবং লাভ ফিরে পাওয়ার একমাত্র উপায়।

অ্যাপল কি মাইক্রোসফটে পরিণত হচ্ছে?

প্রবৃদ্ধি বৃদ্ধির পর কোম্পানিগুলি ধীর হয়ে যায় এবং মুনাফা জমাতে শুরু করে, কিন্তু প্রতিযোগিতায় থাকতে হলে নতুন জিনিস চালু করতে হবে। ব্যবসার জন্য সমাজের মান উন্নত করে এমন পণ্য তৈরি করে, অ্যাপল যদি মনে করে যে জিনিসগুলি কাজ করবে তাহলে তারা ভুল করে। পকেটে ছিদ্র করে এমন পণ্যের পরিবর্তে তাদের সৃজনশীল এবং সাশ্রয়ী পণ্য বিকাশ করতে হবে।

অ্যাপলকে অবশ্যই তার পা টেনে নেওয়া বন্ধ করতে হবে এবং অবশেষে নতুন কিছু তৈরি করতে নগদ ব্যবহার শুরু করতে হবে৷

iPhone কে Apple এর পরবর্তী প্রজন্মের উদ্ভাবন বলা যাবে না৷ প্রতি বছর পার হওয়ার সাথে সাথে, স্মার্টফোনগুলি আরও স্মার্ট হয়ে উঠছে, কিন্তু এটি একটি মোবাইল ফোনের প্রাথমিক কার্যকারিতা পরিবর্তন করে না। অতএব, অ্যাপলকে বাক্সের বাইরে চিন্তা করতে হবে এবং বক আপ করতে হবে। ছোট কোম্পানী কেনার মাধ্যমে যদি মনে হয় এটি উদ্ভাবন করছে তবে তা নয়। এটি নতুন কিছু তৈরি করার জন্য ব্যবহার করার পরিবর্তে আরও বেশি মুনাফা অর্জনের একটি উপায়।

সিগময়েডাল কার্ভ

স্টিভ জবের সৃষ্টি হুমকির মুখে, এটি ভবিষ্যতের প্রযুক্তির দৌড়ে গুগল এবং ফেসবুক থেকে পিছিয়ে পড়ছে। শুধুমাত্র সফ্টওয়্যার থেকে তারা এখন "মেশিন লার্নিং"-এ চলে যাচ্ছে এমন একটি ফাঁক খুলেছে যা অ্যাপল পূরণ করতে লড়াই করছে।

অ্যাপল কি মাইক্রোসফটে পরিণত হচ্ছে?

আইপ্যাডের পর থেকে কোনো দর্শনীয় পণ্য লঞ্চ হয়নি৷ আমরা যদি iPhone X নিয়ে কথা বলি, এতে নতুন কিছু অফার করার নেই। আজকের আইফোন মূল দৃষ্টিভঙ্গি এবং ধীরগতির বিবর্তনের আট বছরের সংমিশ্রণ মাত্র। এর মানে কি এই গ্রহের সবচেয়ে বড় এবং স্মার্ট কোম্পানি সিগময়েড কার্ভের দিকে যাচ্ছে?

অ্যাপল কি মাইক্রোসফটে পরিণত হচ্ছে?

একটি বক্ররেখা যার একটি শেখার পর্যায়, বৃদ্ধির গতি, একটি মালভূমি রয়েছে এবং তারপরে এতে নতুন কিছু যোগ না হলে এটি হ্রাস পেতে শুরু করে৷

অনুকরণ নতুনত্ব নয়

আমরা ইতিবাচক বা নেতিবাচকভাবে আমাদের মনোযোগ আকর্ষণ করে এমন জিনিসগুলি উপলব্ধি করি, অংশগ্রহণ করি এবং পরিবর্তন করি৷ উদ্ভাবনের লক্ষ্য হল আরও ভাল এবং উচ্চতর পণ্য তৈরি করা। শুধু এখানে এবং সেখানে কিছু হীরা যোগ করা এবং এটিকে নতুনত্ব বলা নয়।
অ্যাপল কি মাইক্রোসফটে পরিণত হচ্ছে?

অত্যাধুনিক iPhone X একটি বছরের পুরনো ফোন Samsung S7 এর উন্নত ছাড়া আর কিছুই নয়৷ যার জন্য অ্যাপল ক্ষমাপ্রার্থী নয় এবং এটিকে "স্মার্টফোনের ভবিষ্যত" বলে দাবি করে।
আপনার নিজস্ব উপায়ে বিশ্বকে পরিবর্তন করার ইচ্ছা থেকে উদ্ভাবন আসে; এটি কারও পদচিহ্ন অনুকরণ করে বা কিছু পরিবর্তনের সাথে পুরানো জিনিস প্রতিস্থাপন করে আসতে পারে না।

নিঃসন্দেহে, Apple প্রতি 12 মাস বা তার পরে একটি নতুন আইফোন প্রকাশ করে, এবং এই সময় 2টি নতুন রূপ ছিল৷ কিন্তু এমন কিছুই অসামান্য ছিল না যা মানুষকে iPhone X-এর অত্যধিক মূল্য ছাড়া একটি পেতে পাগল করে তুলবে৷

অ্যাপল এটি নির্মাণের পরিবর্তে উদ্ভাবন কিনছে৷

কক্ষে হাতিকে সম্বোধন করা

2011 সাল থেকে, খুব একটা পরিবর্তন হয়নি৷ শুধুমাত্র পরিবর্তনগুলি হল – ফোন এখন জলরোধী, হেডফোন জ্যাক এবং আপগ্রেড ক্যামেরা, তবে এটি নতুনত্ব নয়। এর নামে তারা যা দিচ্ছে তা হল কসমেটিক বর্ধন এবং সৌন্দর্যায়ন।

মনে হচ্ছে, টিম কুকের কাছে অফার করার মতো নতুন বা সৃজনশীল কিছু নেই৷ তিনি 4K HDR প্রযুক্তির জন্য কৃতিত্ব নিয়েছেন যা মিথ্যা কারণ এটি একটি বছরের পুরনো প্রযুক্তি।

অ্যাপল কি মাইক্রোসফটে পরিণত হচ্ছে?

আইফোন 8 এবং 8 প্লাস হল আইফোন 7 এর একটি প্রতিরূপ৷ তিনি এটিকে iPhone 7S বা iPhone 7S Plus বলতে পারতেন৷ যদি আপনার কাছে একটি iPhone 6 বা উচ্চতর মডেল থাকে তবে আপনি দাম ছাড়া পার্থক্য খুঁজে পাবেন না।

ওহ, আমরা কীভাবে সবচেয়ে বেশি আলোচিত ফোন, iPhone X সম্পর্কে ভুলে যেতে পারি। এটি আলাদা নয়, একমাত্র পার্থক্য হল FaceID। (একটি বৈশিষ্ট্য যা বেশিরভাগ লোকেরা গোপনীয়তার দৃষ্টিকোণ থেকে অপছন্দ করে)।

Apple Watch Series 3ও একই পথে রয়েছে, আপনি সেলুলার বিকল্প ছাড়া খুব বেশি পার্থক্য খুঁজে পাবেন না। অর্থাৎ, আপনি যদি চার্জার বহন করতে না চান তাহলে আপনাকে অতিরিক্ত মূল্য দিতে হবে। কারণ নতুন ফিচারটি তৈরি করা হয়েছে আপনার আইফোনের ব্যাটারি শুকিয়ে যাওয়া থেকে বাঁচাতে। এর জন্য আপনাকে একটি বিশাল পরিমাণ অর্থ প্রদান করতে হবে, যা আপনি একটি চার্জার কিনে আপনার সাথে বহন করে সংরক্ষণ করতে পারতেন। এলজি এবং স্যামসাং স্মার্ট ঘড়িতে এই বৈশিষ্ট্যটি নতুন কিছু নয়।

তারা জানে আপনি যেভাবেই হোক Apple পণ্য কিনবেন

এই সবের পরেও ফ্যান পণ্যগুলি কিনবে এবং অ্যাপল তা জানে৷ কোম্পানি নতুন এবং সৃজনশীল জিনিস আনতে বিরক্ত না করার প্রধান কারণ এটি। পুরানো বৈশিষ্ট্যগুলিকে নতুন হিসাবে চিত্রিত করার মাধ্যমে, ব্যবহারকারীরা যদি আপনাকে বিশ্বাস করে এবং তাদের জন্য পড়ে তবে বিপুল পরিমাণ বিনিয়োগ করার দরকার কী।

অ্যাপল অনুরাগীদের কাছে এই সমস্ত কিছুর অর্থ হবে না এবং তারা এটির প্রশংসাও করবে না, তবে চারপাশে কী ঘটছে তা জানার কোনও ক্ষতি নেই৷ কেউ যেকোন কিছুর অনুসারী বা গ্রহণকারী হতে পারে তবে নিজেকে আপডেট রাখা উচিত।

অ্যাপল কি মাইক্রোসফটে পরিণত হচ্ছে?

Apple-এর এত বড় ফ্যান ফলোয়িং আছে যে এটা জানে যে তারা যাকেই দাবি করবে তাদের লোকেরা সম্মত হবে। এমনকি যদি তারা পুরানো প্রযুক্তিকে নতুন বলে বা ধারণার মালিকানা দাবি করে যা তাদের নয়, সবাই পড়বে এবং প্রেস করে তা কভার করবে।

পরিবর্তন অনিবার্য

নিঃসন্দেহে, রেসে থাকার একমাত্র উপায় হল উদ্ভাবন করা৷ আইফোনের মতো অ্যাপলের প্রয়োজন অন্য একটি গেম চেঞ্জারকে তার পক্ষে পরিবর্তন করার জন্য। এটি একটি সাইবোর্গ হতে পারে - অংশ-মানব, অংশ-মেশিন। আমরা ইতিমধ্যে স্মার্টফোন প্রযুক্তির ক্ষেত্রে অগ্রগতি দেখেছি, পরিধানযোগ্য এবং খুব বেশি বাকি নেই। তাই, একটি বৈপ্লবিক পরিবর্তন আনতে অ্যাপলকে এমন পোশাক তৈরি করতে হবে যা ঘড়ির পরিবর্তে আপনার রক্তচাপ, হৃদস্পন্দন ট্র্যাক করবে।

অ্যাপল কি মাইক্রোসফটে পরিণত হচ্ছে?

চাকরি একবার বলেছিলেন যে মৃত্যু "সম্ভবত জীবনের একক সেরা আবিষ্কার"।

অ্যাপল 2007 সালে তার স্মার্টফোনের মাধ্যমে বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় হয়ে ওঠে কিন্তু এটি গতকাল ছিল। ওটা চাকরি ছিল কিন্তু এখন আর জবস অনলি কুক নেই। তাই অ্যাপলকে এগিয়ে নিতে হলে তাকে শুধু মুনাফা না করে ভিন্নভাবে ভাবতে হবে। নিজেকে কামড়ের আকারের টুকরোগুলিতে বিভক্ত করে কুক নতুনত্ব এবং সমস্ত পণ্য লাইনে আলাদাভাবে আরও মনোযোগ দিতে পারে।

অ্যাপলের সমস্ত প্রাথমিক ব্যবসা অর্থপূর্ণ এবং তারা একা দাঁড়াতে পারে৷ তাদের স্বাধীনভাবে কাজ করতে দিয়ে কুক বিস্ময়কর কাজ করতে পারে।

অ্যাপল কি মাইক্রোসফটে পরিণত হচ্ছে?

                                                                                                                                                                            লাইন

টাইমিং ছাড়াও একটি বড় সমস্যা রয়েছে যা অনুপস্থিত সৃজনশীলতা, অভিনবত্ব এবং উদ্ভাবনীতার সমাধান করা দরকার৷ এছাড়াও, অ্যাপলকে অনুমান করা বন্ধ করা উচিত যে লোকেরা তাদের যা বলবে তা মেনে নেবে এবং এটি দীর্ঘ সময়ের জন্য সত্য বলে বিবেচনা করবে। যদি তারা চায় তাদের ব্যবহারকারীরা লেগে থাকুক এবং আরও যোগ করতে চায় তাহলে তাদের নতুন এবং ভিন্ন কিছু তৈরি করা শুরু করতে হবে।


  1. অ্যাপল টিভি চালু হচ্ছে না? এই 4টি সংশোধন করে দেখুন

  2. অ্যাপল এয়ারপ্লে কি?

  3. সমাধান করার জন্য হ্যাকস:আইফোন চালু হচ্ছে না!

  4. কিভাবে আইফোনে AltStore ইনস্টল করবেন