কম্পিউটার

আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান

আপনি পিসি বা ম্যাক ব্যবহার করছেন তা নির্বিশেষে আমরা আমাদের সকল ডিজিটাল ডকুমেন্টেশনের জন্য চিরকালের জন্য MS Office ব্যবহার করে আসছি। যাইহোক, উইন্ডোজ প্ল্যাটফর্মের প্রতিটি নতুন সংস্করণের সাথে, জিনিসগুলি ব্যবহারকারীদের জন্য কিছুটা বিরক্তিকর হতে শুরু করেছে। যদিও মাইক্রোসফ্ট তার প্রথম সংস্করণ থেকে তাদের অফিস স্যুটের উন্নতি অব্যাহত রেখেছে, সেখানে বেশ কিছু পরিবর্তন রয়েছে যা ব্যবহারকারীরা কখনই চাননি। এই পরিবর্তনগুলি বিশ্বব্যাপী প্রগতিশীল কম্পিউটার ব্যবহারকারীরা সহজেই গ্রহণ করতে পারত, শুধুমাত্র যদি এইগুলি এত বিরক্তিকর না হয়। আপনি যদি আমাদের সাথে একমত হন যে অফিস স্যুটের নতুন সংস্করণগুলি হস্তক্ষেপের সাথে লোড করা হয়েছে, সেগুলি থেকে মুক্তি পাওয়ার জন্য এখানে কিছু টিপস রয়েছে৷

1. লক স্ক্রীন বিজ্ঞাপন

যদিও এগুলি তালিকার অন্যদের মতো বিরক্তিকর নয়, এই পূর্ণ স্ক্রীন বিজ্ঞাপনগুলি অবশ্যই আপনার গোপনীয়তায় Microsoft-এর নির্লজ্জ জয়যাত্রা৷ ধন্যবাদ, আপনি সেটিংস মেনু থেকে এটি অক্ষম করতে পারেন। কেবল সেটিংস>ব্যক্তিগতকরণ>লক স্ক্রীনে নেভিগেট করুন। এখানে উইন্ডোজ স্পটলাইট থেকে ছবি বা স্লাইডশোতে পটভূমি সেটিংস পরিবর্তন করুন। তারপরে আপনি নীচের বিকল্পগুলি থেকে Cortana বিজ্ঞপ্তিগুলি এবং 'মজার তথ্য, টিপস এবং আরও অনেক কিছু' বন্ধ করতে পারেন৷

2. অফিস বিজ্ঞপ্তি পান

এমনকি যদি আপনার MS Office ইনস্টল না থাকে, তার মানে এই নয় যে Microsoft আপনাকে উপেক্ষা করবে। আপনি অফিস 365 এবং এটি 1-মাসের ট্রায়াল সাবস্ক্রিপশন সম্পর্কে ক্রমাগত বিজ্ঞপ্তি দ্বারা বোমাবর্ষিত হবে। আপনি 'গেট অফিস' অ্যাপটি বন্ধ করে এটি অক্ষম করতে পারেন। সেটিংস>সিস্টেম>নোটিফিকেশন এবং অ্যাকশনে যান এবং 'অফিস পান' বন্ধ করুন। এতে স্থায়ীভাবে এই সমস্যা থেকে মুক্তি মিলবে। আপনি এখান থেকেও 'উইন্ডোজ ব্যবহার করার সময় টিপস, ট্রিকস এবং সাজেশন' বিকল্প চালু করতে পারেন।

3. ওয়ান ড্রাইভ বিজ্ঞপ্তি

আপনি যখনই অফিসে একটি নথি সংরক্ষণ করেন তখন OneDrive লগইন বিজ্ঞপ্তি দ্বারা বাধাপ্রাপ্ত হলে আপনি কি এটি ঘৃণা করেন না? আশ্চর্যজনকভাবে, এমনকি আপনি যদি একটি ভিন্ন ক্লাউড পরিষেবা ব্যবহার করেন, তবুও আপনাকে এটি অত্যন্ত উন্মাদনামূলক করে সূচিত করা হবে। Windows 10 ব্যবহারকারীরা কিছু ছোট সেটিং পরিবর্তন করে এটি সম্পূর্ণরূপে অক্ষম করতে পারেন। কম্পিউটার কনফিগারেশন>প্রশাসনিক টেমপ্লেট>উইন্ডোজ উপাদান>ওয়ান ড্রাইভে যান এবং 'ফাইল স্টোরেজের জন্য ওয়ানড্রাইভের ব্যবহার রোধ করুন' সক্ষম করুন৷

4. Cortana Shenanigans

সেই দিনগুলির কথা মনে আছে যখন উইন্ডোজ স্টার্ট মেনুতে একটি সাধারণ অনুসন্ধান বার ছিল? নতুন সংহত কর্টানার জন্য সেই দিনগুলি অনেক আগেই চলে গেছে। যদিও নতুন বৈশিষ্ট্যটি অত্যন্ত সহায়ক, পুরানো ব্যবহারকারীরা ধ্রুবক বিজ্ঞপ্তিগুলিকে কিছুটা বিরক্তিকর মনে করতে পারে। আপনি এই মনোযোগ চাওয়ার আচরণকে বিদায় জানাতে পারেন এবং এই বিজ্ঞপ্তিগুলি অক্ষম করতে পারেন৷ Cortana সার্চ বারে যে কোন জায়গায় রাইট ক্লিক করুন এবং সেটিংসে যান। 'টাস্কবার টিডবিটস' বন্ধ করতে স্লাইডার বোতামটি ব্যবহার করুন। আপনার যদি বার্ষিকী আপডেট ইনস্টল করা থাকে তবে এই বিকল্পটি উপলব্ধ হবে না। সেক্ষেত্রে সার্চ বারে regedit লিখে এন্টার চাপুন।

এ যান

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Policies\Microsoft\Windows\Windows Search (উপস্থিত না থাকলে উইন্ডোজ অনুসন্ধান ফোল্ডার তৈরি করুন)

বাম ফলকে ফোল্ডারে রাইট ক্লিক করুন এবং New>DWORD (32-bit) নির্বাচন করুন। এন্ট্রির নাম পরিবর্তন করে 'AllowCortana' করুন, ডাবল-ক্লিক করুন এবং মান 0 এ সেট করুন।

5. অফিস স্টার্ট স্ক্রিন

আরেকটি ছোটখাটো বিরক্তি যা আপনার কাজকে একটু ধীর করে দিতে পারে৷ অফিস স্টার্ট স্ক্রীন সহায়ক দেখাতে পারে, কিন্তু আপনি যখন একাধিক নথিতে কাজ করতে চান তখন হতাশা শুরু হয়। আপনি আপনার রেজিস্ট্রিতে কিছু পরিবর্তন করে এই বিকল্পটি নিষ্ক্রিয় করতে পারেন। Regedit খুলুন এবং HKEY_CURRENT_USER\Software\Microsoft\Office\15.0\Common\General-এ নেভিগেট করুন .

'DisableBootToOfficeStart নামে নতুন কী-এ যান বা তৈরি করুন ', ডাবল ক্লিক করুন এবং মান 1 এ সেট করুন।

আমরা অবশ্যই প্রযুক্তি জায়ান্টদের এড়িয়ে যাওয়ার চেষ্টা করছি না৷ তবুও, আমরা এই সত্যটিকে অস্বীকার করতে পারি না যে তাদের সাম্প্রতিক পণ্যগুলি কিছু বিরক্তিকর বৈশিষ্ট্য এবং পপআপ দিয়ে লোড করা হয়েছে যা উত্পাদনশীলতা এবং কাজকে বাধাগ্রস্ত করতে পারে। আশা করি এই সহজ পরিবর্তনগুলি আপনাকে আপনার উত্পাদনশীলতার সাথে হস্তক্ষেপ না করে আপনার কাজে আরও মনোযোগী থাকতে সাহায্য করবে৷


আমার আগের ব্লগে আমি রান্নাঘরে কাটা এবং টুকরো টুকরো করার সরঞ্জামগুলির ডিজাইনে কিছু উদ্ভাবন সম্পর্কে বলেছিলাম। যখন আমরা এমন জায়গাগুলির কথা ভাবি যেখানে লোকেরা আশ্চর্য সৃষ্টি করেছে, আমার মতে রান্নাঘর হল প্রাচীনতম স্থানগুলির মধ্যে একটি। প্রমাণ? এই সমস্ত রান্নার বিভিন্ন ধরণের রান্না এবং খাবারের বিশাল পরিসর থেকে এটি সম্পূর্ণরূপে স্পষ্ট। সত্যিই একটি খুব উদ্ভাবনী জায়গা! এবং যখন আমরা বিশ্বে অনেক কিছু উদ্ভাবন করি, তখন রান্নাঘরের কার্যক্রমেও একটি উদ্ভাবন প্রয়োজন।

যখন আমরা রান্নাঘর এবং রান্নার ক্রিয়াকলাপের কথা চিন্তা করি তখন আমাদের মাথায় যা আসে তা হল খোসা ছাড়ানো, কাটা এবং রান্না করা বা বেক করা। কিন্তু রান্নাঘরের ক্রিয়াকলাপগুলি কেবল তাদের সম্পর্কে নয়। এটার আরো অনেক কিছু আছে।

আরো অনেক ক্রিয়াকলাপ রয়েছে যা রান্নাঘরের কথা ভাবলে আমাদের মাথায় আসে না কিন্তু যখন আমরা এই উদ্ভাবনী জায়গায় কাজ শুরু করি তখন আমরা রান্নাঘরের অন্যান্য প্রয়োজনীয়তা পূরণ করি। এই ব্লগটি কিছু উদ্ভাবনী টুলের জন্য নিবেদিত যা আপনাকে এই অন্যান্য ক্রিয়াকলাপে সাহায্য করবে এবং সেগুলিকে সহজ করে তুলবে৷

  1. Savel – যা বাকি আছে তা সংরক্ষণ করে

আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান

কাটা খাবার সংরক্ষণ করা এবং বাতাসের সংস্পর্শ থেকে রক্ষা করা সবচেয়ে কঠিন। Savel আপনার জন্য এবং কাটা খাবারের জন্য একটি ত্রাণকর্তা, যা নমনীয়। আপনি একটি কমলা থেকে একটি কীলক কেটে ফেলেছেন, অর্ধেক অ্যাভোকাডো রেখে গেছেন বা লেবুর একটি কীলক সংরক্ষণ করতে চান, সেভেল কাটা পৃষ্ঠগুলিকে ঢেকে এবং সিল করার মাধ্যমে অবশিষ্ট খাবারকে দীর্ঘ সময়ের জন্য সতেজ রাখে।

  1. স্প্যাডল - চামচ লাডলে পরিণত হয়

আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান

আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান

স্প্যাডল হল অবিশ্বাস্যভাবে বহুমুখী চামচ যা একটি মইয়ের মধ্যে মোচড় দেয়৷ অগভীর প্যানগুলির জন্য একটি বহুমুখী রান্নার চামচ থেকে এটিকে গভীর পাত্রের জন্য নিখুঁত একটি পরিবেশন মইয়ে রূপান্তর করতে স্প্যাডল হ্যান্ডেলের মোচড়। স্প্যাডলে একটি বড় রান্নার চামচ এবং অগভীর প্যানের জন্য উভয় বৈশিষ্ট্য রয়েছে। স্প্যাডলের নীচের দিকে ½ কাপ, 100 মিলি, ¼ কাপ, চা চামচ এবং টেবিল চামচ পরিমাপ করার জন্য পরিমাপ লেখা আছে৷

  1. ফুডপড - সহজে সিদ্ধ করুন এবং ছেঁকে নিন

আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান

ফুড পড হল একটি আধুনিক সিলিকন রান্নার সরঞ্জাম যা ডিম, শাকসবজি, শেলফিশ এবং আরও অনেক কিছুর মতো খাবারগুলিকে সহজে ধারণ, অপসারণ এবং নিষ্কাশন করে ফুটানো, ব্লাঞ্চিং বা বাষ্প করার সময় সময় বাঁচানোর জন্য ডিজাইন করা হয়েছে। সহজে ব্যবহারযোগ্য পাত্র। ফুড পডটি খুব কার্যকরী বলে মনে হচ্ছে - এছাড়াও, এটি নমনীয় সিলিকন দিয়ে তৈরি, যা একটি সস্তা স্টেইনলেস স্টিলের কলাপসিবল স্টিমারের মতো আপনার গায়ে মরিচা ধরবে না।

  1. বহুভুজ - ফ্ল্যাট 4-ইন-1 মেজারিং চামচ

আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান

বহুভুজ হল অরিগামির মতো পরিমাপের চামচ যা আপনার রান্না এবং বেকিংয়ের প্রয়োজনের জন্য 4টি ভিন্ন আকারের সমতল এবং ভাঁজ করে। এটি 2 আকারে আসে। আপনার রেসিপির জন্য প্রয়োজনীয় ভলিউম পরিমাপ করার জন্য কোথা থেকে বাছাই করতে হবে তা জানাতে উভয় চামচেই প্রাক-চিহ্নিত এলাকা রয়েছে। গড় টেবিল চামচ সেট একটি রিং দিয়ে একে অপরের সাথে সংযুক্ত 4 বা 8 আকারে আসে এবং যদি এই চামচগুলিকে টেদার করা না হয়, তাহলে তাদের একসাথে রাখা নিজেই একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে৷

  1. রোলিং পিন – সামঞ্জস্যযোগ্য উচ্চতা সহ

আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান

আপনি যদি মিষ্টান্ন ভাণ্ডার আইটেম বেক করার অনুরাগী হন, তাহলে আপনার জন্য ময়দাকে বিভিন্ন উচ্চতার সাথে সমানভাবে রোল করা কঠিন হবে। অথবা অন্য বিকল্প হল বিভিন্ন রোলিং পিন থাকা। তবে কী হবে, আমাদের কাছে শুধু একটি রোলিং পিন থাকতে পারে যার সাহায্যে আপনি বিভিন্ন প্রস্থে ময়দা রোল করতে পারেন। ডেলিসিয়াতে সামঞ্জস্যযোগ্য উচ্চতার সাথে একটি রোলিং পিন রয়েছে। আপনি সিলিকন স্পেসার রিংগুলিকে সামঞ্জস্য করে 0 মিমি, 3 মিমি এবং 5 মিমি প্রস্থের একটি ময়দা রোল করতে পারেন৷

  1. ডেকোরেটিং পেন – একাধিক অগ্রভাগ সহ

আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান

বেকিং প্রেমীদের জন্য আরেকটি দুর্দান্ত পণ্য, একাধিক মাপের অগ্রভাগ সহ একটি সাজসজ্জার কলম৷ এটি মিষ্টি এবং সুস্বাদু খাবার সাজানোর জন্য সেরা। সাজসজ্জার কলমে স্বাভাবিকের জন্য 5টি অগ্রভাগের পাশাপাশি খুব জটিল সাজসজ্জা, সহজে ভর্তি করার জন্য একটি ফানেল, অগ্রভাগের জন্য ব্যবহারিক বন্ধ এবং একটি বহুমুখী পরিচ্ছন্নতার অংশ রয়েছে।

  1. OXO অন কফি মেশিন – স্মার্ট কফি মেকার

কফি ছাড়া সকাল আপনার দিনটিকে একটি নিস্তেজ দিনে পরিণত করে৷ এবং আপনি যদি সমস্ত উপাদানের নিখুঁত অনুপাত সহ একটি নিখুঁতভাবে তৈরি কফি দিয়ে শুরু করেন তবে আপনাকে বিজয়ীর অনুভূতি দেয়। ঠিক আছে, OXO আপনাদের জন্য নিয়ে এসেছে আপনার পারফেক্ট মর্নিং কাপ অফ কফি।

অক্সো হল শিল্প এবং বিজ্ঞানের সমন্বয়:সঠিকভাবে তৈরি করা থেকে সমৃদ্ধ স্বাদ এবং সুগন্ধ বের করার শিল্প এবং সেগুলি তৈরি করার জন্য প্রয়োজনীয় সময় এবং তাপমাত্রার বিজ্ঞান৷ এটি রোস্টের সম্পূর্ণ স্বাদ পেতে পাত্রের জলকে প্রয়োজনীয় তাপমাত্রায় গরম করে এবং পুরো প্রক্রিয়া জুড়ে তাপমাত্রা বজায় রাখে। আপনি আপনার প্রয়োজন অনুযায়ী কাপ সংখ্যা চয়ন করতে পারেন. এবং এটির জন্য ওয়েক-আপ-টাইমার সেট করতে পারে।

  1. লেকু – ডেকোম্যাক্স বেকিং পেন –

আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান

বেক করুন এবং সাজান! DECOMAX-এর একাধিক বিকল্প দিয়ে সবাইকে চমকে দিন। ছয়টি ভিন্ন অগ্রভাগ দিয়ে বার্তা, বল, ফুল, দড়ি এবং শাঁস দিয়ে কেক এবং বিস্কুট সাজান; আপনার কাপকেক এবং সূক্ষ্ম ম্যাকারুন বা প্রফিটেরোলের জন্য টপিং তৈরি করুন। এটি এর ডিজাইন, কার্যকারিতা এবং এরগনোমিক্সের জন্য আলাদা।

  1. কুভি – স্মার্ট ওয়াইন বোতল –

আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান

ওয়াইন! একটি ছাড়া একটি পার্টি অসম্পূর্ণ। কিন্তু তারপরে আমরা চিন্তিত যে একবার বোতল খোলার পরে আমাদের এটি শেষ করতে হবে, না হলে স্বাদ বদলে যাবে। অতিথিরা বিভিন্ন ওয়াইনের দাবি করলে কী করবেন! এর জন্য কোন চিন্তা নেই। একটি সমাধান আছে. বিশ্বের প্রথম স্মার্ট ওয়াইন বোতল যা আপনাকে 30 দিনের জন্য ওয়াইন তাজা রাখে। এটি নিশ্চিত করে যে শেষ গ্লাস ওয়াইনটি প্রথমের মতোই দুর্দান্ত। তাদের নিজস্ব অ্যালুমিনিয়াম মদের বোতল রয়েছে। এবং তাদের দোকান থেকে কেনা বোতল ঢোকাতে নীচে একটি খোলার সঙ্গে প্রধান ওয়াইন বিতরণকারী বোতল. এবং ওয়াইন ঢালার জন্য শীর্ষে একটি খোলা।

স্মার্ট ওয়াইনের বোতলটি শুধু ওয়াইন ঢেলে দেয় না কিন্তু বোতলে অক্সিজেন প্রবেশ করতে বাধা দেয়, তাই প্রতিটি গ্লাসে ওয়াইনের স্বাদ একই রকম৷ এটিতে একটি ডিসপ্লে স্ক্রিন রয়েছে যা আপনাকে আপনি যে ওয়াইন পান করছেন সে সম্পর্কে গাইড করে এবং আপনার পছন্দ হতে পারে এমন অন্যান্য অনুরূপ ওয়াইন সম্পর্কে পরামর্শ দেয়। আপনি এটি সরাসরি বোতলের মাধ্যমে অর্ডার করতে পারেন।

  1. এন্টি-একাকিত্ব রামেন বোল – কখনো একা খাবেন না –

আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান

যারা একা খেতে অপছন্দ করেন এবং যারা তাদের ফোনের সাথে অংশ নিতে পারেন না তাদের জন্য সেরা উদ্ভাবন৷ একাকীত্ব বিরোধী রামেন বাটিটির একটি অনন্য ডিজাইন রয়েছে যার এক প্রান্তে একটি অন্তর্নির্মিত আইফোন ডক রয়েছে যাতে আপনি আপনার খাবারের সময় আপনার ডিভাইসটি আরামদায়ক দেখতে পারেন। এই বাটিটি MisoSoupDesign দ্বারা ডিজাইন করা হয়েছে।

  1. প্লাস্টিকের ব্যাগের জন্য ব্যাগ রিসেলার –

আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান

চিপসের প্যাকেটকে সতেজ রাখা এবং এটিকে ভিজে যাওয়া থেকে রক্ষা করা বা নাড়িকে কৃমি হওয়া থেকে রক্ষা করা কঠিন। iTouchless আপনাকে এর জন্য একটি সমাধান দেয়। iTouchless ব্যাগ রিসিলার হল একটি সহজ ঘরের জিনিসপত্র যা যেকোন খোলা প্লাস্টিকের ব্যাগকে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে বায়ুরোধী রিসিল করে। কমপ্যাক্ট ডিজাইন এটিকে বহনযোগ্য করে তোলে এবং এটি সংরক্ষণ করা আর কোন সমস্যা হবে না।

আমি মনে করি এখন আপনি একমত হবেন যে রান্নাঘর শুধুমাত্র খোসা ছাড়ানো, কাটা, টুকরা করা এবং বেক করা বা রান্না করা নয়৷ রান্নাঘরে আরও অনেক কিছু ঘটে। উপরের তালিকাটি নিজেই একটি স্পষ্ট। ঠিক আছে, পরের ব্লগে, আমি আপনাকে রান্নাঘরের পিলিং টুলে উদ্ভাবন সম্পর্কে বলব।


  1. আপনার উইন্ডোজ 10 পিসিতে আপনার ফোন থেকে বিজ্ঞপ্তিগুলি কীভাবে পাবেন

  2. আপনার স্মার্টফোনগুলি আপনার জীবন ব্যয় করার আগে সুরক্ষিত হন

  3. এই খেলনাগুলির সাহায্যে আপনার বাচ্চাদের কম্পিউটার কোডিং শেখান

  4. আপনার পিসিতে পুরানো জিনিসগুলি থেকে মুক্তি পেতে চান? এই হল কিভাবে!