কম্পিউটার

কিভাবে অ্যান্ড্রয়েডে এজ ইনস্টল এবং ব্যবহার করবেন

মাইক্রোসফটের এজ এমন বৈশিষ্ট্যে ভরপুর যা ডিফল্ট ব্রাউজারটিকে ব্যবহার করার জন্য আনন্দদায়ক করে তোলে—এটি এখন-বিলুপ্ত হওয়া ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করে যেকোনও দিন হারাতে পারে।

এবং, আপনি যদি একজন অনুরাগী হন, তাহলে আপনার স্মার্টফোনে এজ অভিজ্ঞতা আপনার সাথে আনা একটি ভাল ধারণা হতে পারে। এই নিবন্ধে, আমরা অবিকল তা দেখব। প্রথমে, আমরা কভার করব কীভাবে আপনার অ্যান্ড্রয়েডে এজ ব্রাউজার ইন্সটল করবেন এবং তারপরে কীভাবে এটি থেকে সবচেয়ে বেশি সুবিধা পাবেন তা নিয়ে আলোচনা করব।

তো চলুন শুরু করা যাক।

আপনার Android এ Edge কিভাবে ইনস্টল করবেন

ব্লিঙ্ক-এ নির্মিত, একটি ব্রাউজার ইঞ্জিন যা Google, Facebook, Microsoft এবং অন্যান্যদের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে তৈরি করা হয়েছে, এজ অ্যান্ড্রয়েড ব্রাউজার তার পিসি সমকক্ষের মতো দ্রুত এবং দক্ষতার সাথে কাজ করে।

আপনার Android এ Edge ইনস্টল করা শুরু করতে, প্রথমে Google PlayStore-এ যান৷

একবার আপনি প্লেস্টোর অ্যাপে চলে গেলে, উপরে থেকে অনুসন্ধান মেনুতে ক্লিক করুন, 'এজ' টাইপ করুন এবং অনুসন্ধান করুন। অ্যাপ স্টোর অবিলম্বে আপনাকে অনুসন্ধান ফলাফলে এজ অ্যাপ দেবে।

কিভাবে অ্যান্ড্রয়েডে এজ ইনস্টল এবং ব্যবহার করবেন

সেখান থেকে, ইনস্টল করুন এ ক্লিক করুন , এবং ব্রাউজার ডাউনলোড এবং ইনস্টলেশন শুরু হবে। আপনার ইন্টারনেটের গতির উপর নির্ভর করে, অ্যাপ ডাউনলোড কয়েক সেকেন্ডের মধ্যে শেষ হয়ে যাবে এবং স্বয়ংক্রিয়ভাবে ইনস্টলেশন শুরু হবে।

কিভাবে অ্যান্ড্রয়েডে এজ ইনস্টল এবং ব্যবহার করবেন

আপনার ইনস্টলেশন সম্পন্ন হলে, খুলুন এ ক্লিক করুন৷ . আপনি এটি করার সাথে সাথে অ্যাপটি চালু হবে। এখন, আসুন দেখি কিভাবে আপনি আপনার অ্যাপ থেকে সবচেয়ে বেশি সুবিধা পেতে পারেন।

Android এ Edge ব্যবহার করা

আপনি যখন প্রথমবার এজ অ্যাপ খুলবেন, তখন এটি আপনাকে আপনার Microsoft অ্যাকাউন্টে সাইন ইন করতে বলবে। আপনার ডিফল্ট অ্যাকাউন্টে সাইন ইন করে, আপনি সহজেই ডিভাইস জুড়ে আপনার ডেটা সিঙ্ক করতে পারেন; আমরা আপনাকে একটি বিরামহীন ব্যবহারকারীর অভিজ্ঞতার জন্য সাইন ইন করার পরামর্শ দিই৷

আপনি যদি আপনার স্মার্টফোনে অন্যান্য Microsoft পণ্য ব্যবহার করে থাকেন, তাহলে অ্যাপটি সেখান থেকে আপনার ইমেল ঠিকানাটি তুলে নেবে এবং সেটি সাইন-ইন করার বিকল্প হিসেবে দেবে। বিকল্পভাবে, আপনি অ্যাকাউন্ট যোগ করুন এ ক্লিক করতে পারেন এবং ম্যানুয়ালি আপনার ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড লিখুন।

কিভাবে অ্যান্ড্রয়েডে এজ ইনস্টল এবং ব্যবহার করবেন

বিকল্পভাবে, আপনি পরে সাইন ইন করুন এ ক্লিক করতে পারেন এবং সিঙ্কের সাথে এগিয়ে যান। এই উদাহরণের জন্য, আমরা এই বিকল্পটি নিয়ে যাব।

পরবর্তী পৃষ্ঠায়, অ্যাপটি আপনাকে আপনার ডেটা-শেয়ারিং পছন্দের জন্য জিজ্ঞাসা করবে; আপনি যদি চেকবক্স নির্বাচন করেন, আপনি আপনার ব্রাউজিং ডেটা ভাগ করবেন—যেমন আপনি ব্রাউজার ব্যবহার করেন, আপনার ক্র্যাশ রিপোর্ট ইত্যাদি—সরাসরি Microsoft-এর সাথে। আপনার গোপনীয়তা আরও ভালভাবে সুরক্ষিত করতে, আমি আপনাকে রেডিও বক্সটি আনচেক করার পরামর্শ দিই এবং নিশ্চিত করুন এ ক্লিক করুন .

তারপরে আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনি আপনার অ্যান্ড্রয়েডে ডিফল্ট ব্রাউজার হিসাবে এজ সেট করতে চান কিনা। আপনি যে বিকল্পটি চান তা চয়ন করুন এবং তারপরে এগিয়ে যান৷

অবশেষে, হোম স্ক্রিনে, আপনি একটি অনুসন্ধান বাক্স এবং কয়েকটি মাইক্রোসফ্ট অ্যাপ উইজেট দেখতে পাবেন। যখন আপনি নিচে স্ক্রোল করবেন তখন আপনি ফিড পাবেন বিভাগ, যেখানে আপনি আপনার এলাকায় ঘুরে ঘুরে সব শীর্ষ সংবাদ পেতে পারেন।

কিভাবে অ্যান্ড্রয়েডে এজ ইনস্টল এবং ব্যবহার করবেন

কিভাবে অ্যান্ড্রয়েডে এজ ইনস্টল এবং ব্যবহার করবেন

দ্রষ্টব্য: আপনি ব্যক্তিগতকরণ-এ ক্লিক করে আপনার ফিডকে আপনার পছন্দ অনুযায়ী পরিবর্তন করতে পারেন আপনার নিউজ ফিডের উপরে থেকে ট্যাব। আমার আগ্রহের অধীনে বিভাগে, আপনি সংবাদ, বিনোদন, খেলাধুলা, অর্থ ইত্যাদি থেকে অনেকগুলি বিকল্প নির্বাচন করতে পারেন—আপনি এখানে যে আইটেমগুলি চয়ন করেন তা আপনার ফিডে প্রদর্শিত হবে৷

নীচে থেকে, আপনি যদি তিন-বিন্দুযুক্ত মেনুতে ক্লিক করেন, আপনি ইতিহাস, ডাউনলোড, সেটিংস ইত্যাদির মতো অন্যান্য বিকল্পগুলি দেখতে পাবেন৷ এখান থেকে, আপনি সহজেই আপনার ডিভাইসের কাজগুলি নিয়ন্ত্রণ করতে পারেন৷

অ্যান্ড্রয়েডে এজ ইনস্টল এবং ব্যবহার করা

আপনার অ্যান্ড্রয়েডে এজ ব্যবহার করা আপনার উইন্ডোজ পিসিতে ব্যবহার করার থেকে খুব বেশি আলাদা নয়। তাছাড়া, আপনি যদি অ্যাপের সিঙ্ক বৈশিষ্ট্যটি ব্যবহার করার সিদ্ধান্ত নেন, আপনি আপনার ডিভাইস জুড়ে আপনার ব্যবহার সিঙ্ক্রোনাইজ করতে পারেন। অবশ্যই, এজ অ্যান্ড্রয়েড অ্যাপটি টিপস এবং কৌশলগুলির নিজস্ব অংশ অফার করে- বাস্তব বিশ্বের ক্যামেরা অনুসন্ধান এবং উচ্চস্বরে পড়ার বৈশিষ্ট্য, উদাহরণস্বরূপ- যা আপনার ব্রাউজিং অভিজ্ঞতাকে আনন্দদায়ক করে তুলতে পারে। সুতরাং, আপনি অন্য কিছুতে যাওয়ার আগে এটির সমস্ত বৈশিষ্ট্যগুলি অন্বেষণ করতে ভুলবেন না৷


  1. কিভাবে এজ ইনসাইডারের সাথে PWAs ইনস্টল এবং ব্যবহার করবেন

  2. কিভাবে উইন্ডোজ, অ্যাপল এবং অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট এজ আপডেট করবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিম ইনস্টল এবং সেট আপ করবেন

  4. কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট এজ ইনস্টল এবং ব্যবহার করবেন