কম্পিউটার

কিভাবে উইন্ডোজ, অ্যাপল এবং অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট এজ আপডেট করবেন

মাইক্রোসফ্ট এজের জন্য নতুন আপডেটগুলি ইনস্টল করা একটি মোটামুটি সহজ পদ্ধতি। প্রকৃতপক্ষে, এটি এত সহজ যে আপনার এজ ব্রাউজার আপডেট না করার কারণ খুঁজে পেতে আপনাকে কঠোরভাবে চাপ দেওয়া হবে। অধিকন্তু, এর ক্রস-কম্প্যাটিবিলিটির কারণে, এজ ব্রাউজারটি বিভিন্ন অপারেটিং সিস্টেমে উপলব্ধ।

এই নিবন্ধে, আমরা এই ধরনের জনপ্রিয় অপারেটিং সিস্টেমে Microsoft Edge আপডেট করার কিছু জনপ্রিয় উপায় দেখব।

উইন্ডোজে Microsoft Edge কিভাবে আপডেট করবেন

মাইক্রোসফ্ট এজ আপনার হস্তক্ষেপ ছাড়াই নিজে থেকেই আপডেট করার জন্য ডিজাইন করা হয়েছে। কিন্তু, এটি না হওয়ার সম্ভাবনায়, আপনাকে নিরাপত্তার ফাঁকফোকর রেখে এবং আপডেটের সাথে আসা নতুন বৈশিষ্ট্যগুলি ছাড়াই, আপনি নিচের পদ্ধতিগুলি একবারে দিতে পারেন৷

কিভাবে Microsoft Edge ম্যানুয়ালি আপডেট করবেন

আপনার এজ ব্রাউজার ম্যানুয়ালি আপডেট করতে, বিকল্প -এ ক্লিক করুন আপনার ব্রাউজারের উপরের-ডান কোণায় আইকন (তিনটি বিন্দু)। সেখান থেকে, সহায়তা এবং প্রতিক্রিয়া> Microsoft Edge সম্পর্কে নির্বাচন করুন .

পরবর্তী স্ক্রিনে, আপনার এজ ব্রাউজার একটি আপডেট সত্যিই উপলব্ধ কিনা তা দেখতে শুরু করবে। যদি একটি আপডেট সত্যিই উপলব্ধ হয়, এটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা হবে৷

কিভাবে উইন্ডোজ, অ্যাপল এবং অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট এজ আপডেট করবেন

কিভাবে Microsoft Edge স্বয়ংক্রিয়ভাবে আপডেট করবেন?

যদিও কিছু অজানা কারণে, আপনি যদি উপরে বর্ণিত পদ্ধতির মাধ্যমে আপনার এজ ব্রাউজার আপডেট করতে না পারেন, তাহলে আপনি এই বিকল্প পদ্ধতিটি ব্যবহার করে দেখতে পারেন।

Windows সেটিংস খুলুন এবং আপডেট এবং নিরাপত্তা নির্বাচন করুন বিকল্প।

কিভাবে উইন্ডোজ, অ্যাপল এবং অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট এজ আপডেট করবেন

উইন্ডোজ আপডেটে বিভাগে, আপডেটগুলির জন্য চেক করুন-এ ক্লিক করুন৷ বিকল্প Microsoft Edge-এ যদি একটি আপডেট উপলব্ধ থাকে, তাহলে এটি ঐচ্ছিক আপডেটের অধীনে তালিকাভুক্ত করা হবে। অধ্যায়. এখনই ডাউনলোড করুন এবং ইনস্টল করুন এ ক্লিক করুন৷ আপডেট পদ্ধতি শুরু করতে।

কিভাবে Mac এ Microsoft Edge আপডেট করবেন

ম্যাকের জন্য মাইক্রোসফ্ট এজ ইন্টারফেসটি উইন্ডোজের মতোই। এবং ফলস্বরূপ, এখানে আপডেট করার প্রক্রিয়াটিও একই রকম।

আপনার ম্যাকের এজ ব্রাউজারটি খুলুন এবং আপনার স্ক্রিনের উপরের-ডান কোণ থেকে বিকল্প মেনু (তিনটি বিন্দু) নির্বাচন করুন। এরপরে, সহায়তা নির্বাচন করুন এবং প্রতিক্রিয়া> Microsoft Edge সম্পর্কে . যদি একটি আপডেট উপলব্ধ হয়, এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সিস্টেমে ইনস্টল করা হবে৷

কিভাবে উইন্ডোজ, অ্যাপল এবং অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট এজ আপডেট করবেন

অন্য নোটে, আমরা লোকেদের কাছ থেকে অনুরোধও পাই যে এজ ব্রাউজারটি দাঁড়াতে পারে না। আপনি যদি তাদের একজন হন, চিন্তা করবেন না। Windows 10 সিস্টেমের জন্য আমাদের Microsoft Edge আনইন্সটলেশন গাইড সহ আমরা আপনার পিছনেও ফিরে এসেছি।

Android-এ Microsoft Edge কিভাবে আপডেট করবেন

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েডেও এটি ব্যবহার না করেন তবে আপনি সত্যিই একজন এজ পাওয়ার-ব্যবহারকারী নন। আপনি যদি আপনার অ্যান্ড্রয়েডে স্বয়ংক্রিয় আপডেটগুলি সক্ষম করে থাকেন তবে আপনার এজ আপডেটগুলি সম্ভবত ইতিমধ্যেই যত্ন নেওয়া হয়েছে৷ কিন্তু, আপনি যদি নিশ্চিত না হন, তাহলে প্লে স্টোরে যান।

প্লে স্টোর থেকে, মাইক্রোসফ্ট এজ অনুসন্ধান করুন এবং একটি নতুন আপডেট উপলব্ধ আছে কিনা তা দেখুন; যদি থাকে, আপনি সেখান থেকে ডাউনলোড করতে পারেন।

এটি গুটিয়ে রাখা

মাইক্রোসফ্ট সারা বছর ধরে নতুন আপডেট প্রকাশ করে তা নিশ্চিত করতে যে কোনও নতুন-আবিষ্কৃত সুরক্ষা ত্রুটিগুলি নিয়মিতভাবে প্যাচ আপ করা হয়। অধিকন্তু, পুরানো বাগগুলি অপসারণ করতে এবং নতুন বৈশিষ্ট্যগুলি যোগ করার জন্য আপডেটগুলি প্রয়োজনীয়, এইভাবে কার্যকারিতা উন্নত হয়; একটি সাম্প্রতিক ভিডিও এবং অডিও অটো-প্লে বৈশিষ্ট্য অপসারণ হচ্ছে. আর সেই কারণেই, যেকোন অ্যাপ্লিকেশনের জন্য নতুন আপডেট ইনস্টল করা একটি গুরুত্বপূর্ণ কাজ, এবং আরও বেশি করে Microsoft Edge-এর মতো ব্রাউজারের জন্য।


  1. Windows 10 এ Microsoft Edge কিভাবে সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন

  2. কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট এজ ইনস্টল এবং ব্যবহার করবেন

  3. কিভাবে উইন্ডোজে মাইক্রোসফ্ট মাউস ড্রাইভার ইনস্টল এবং আপডেট করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 পিসি আপডেট করবেন