কম্পিউটার

ক্লাসরুমে মাইক্রোসফ্ট:কীভাবে টিম থেকে সর্বাধিক সুবিধা পাবেন এবং ব্যস্ততা বাড়াতে সহায়তা করবেন

কোভিড-১৯ মহামারী এখনও চলছে, স্কুলগুলি আবারও (বা কিছু ক্ষেত্রে এখনও) দূরবর্তী শিক্ষার উপর নির্ভর করে। ঐতিহ্যগত শিক্ষার সাথে তুলনা করলে, এর সুস্পষ্ট নেতিবাচক দিক রয়েছে এবং এর মধ্যে একটি হল ছাত্রদের ব্যস্ততা। কখনও কখনও, আপনি যে বিষয়বস্তু ভাগ করছেন তাতে শিক্ষার্থীরা সত্যিই নিমগ্ন বোধ নাও করতে পারে, কিন্তু দলগুলি সাহায্য করতে পারে৷ টিমের মধ্যে আপনি কীভাবে আপনার ব্যস্ততা বাড়াতে পারেন তা এখানে দেখুন।

টিপ 1:টিমগুলিতে অন্তর্দৃষ্টি ব্যবহার করুন

ক্লাসরুমে মাইক্রোসফ্ট:কীভাবে টিম থেকে সর্বাধিক সুবিধা পাবেন এবং ব্যস্ততা বাড়াতে সহায়তা করবেন

দূরবর্তী শিক্ষার সমস্যাটির একটি অংশ হল যে আপনি নির্দিষ্ট ক্লাস চলাকালীন আপনার বক্তৃতাগুলিতে আপনার ছাত্রের প্রতিক্রিয়া "দেখতে" সক্ষম নন। কখনও কখনও, কিছু ক্লাস আরও "মজাদার" বা অন্যদের তুলনায় আরও আকর্ষক হতে পারে। সাধারণত, আপনি রুম, বা বাস্তব জীবনে শিক্ষার্থীদের ভাষা, বা ক্লাসে উপস্থিতি বিচার করে এটি করতে পারেন। আচ্ছা, আপনি কি জানেন যে ইনসাইট অ্যাপের মাধ্যমে টিম আপনার জন্য কার্যত সহজ করে তোলে?

টিমগুলিতে অন্তর্দৃষ্টি ব্যবহার করতে, আপনাকে এখানে ক্লিক করে টিমগুলিতে অ্যাপটি যোগ করতে হবে৷ তারপর, যখন দলে, ক্লিক করুন. . . আরও মেনু এবং অন্তর্দৃষ্টি বেছে নিন . একবার যোগ করা হলে, আপনি অ্যাপটি পিন করতে পারেন এবং এটি খুলতে ক্লিক করতে পারেন। আপনি আপনার প্রতিটি ক্লাসের জন্য কিছু পরিসংখ্যান দেখতে সক্ষম হবেন। এর মধ্যে রয়েছে নিষ্ক্রিয় শিক্ষার্থী, প্রতিদিন সক্রিয় শিক্ষার্থী, অনুপস্থিতদের সাথে দেখা করা এবং একটি নির্দিষ্ট ক্লাসে কতজন মিস করা অ্যাসাইনমেন্ট রয়েছে। এমনকি একটি ক্লাস কীভাবে করছে সে সম্পর্কে কিছু নির্দিষ্ট অন্তর্দৃষ্টিও থাকবে। আপনি শিক্ষার্থীদের কার্যকলাপ, গ্রেড, মিটিং, যোগাযোগ, মিস জমা দেওয়ার মতো জিনিসগুলিও দেখতে সক্ষম হবেন৷ একজন শিক্ষক হিসেবে, এই সবই আপনাকে সাহায্য করবে কোন ক্লাসে আপনার মনোযোগ বেশি প্রয়োজন।

টিপ 2:ছাত্রদের আচরণের গভীরে প্রবেশ করুন

ক্লাসরুমে মাইক্রোসফ্ট:কীভাবে টিম থেকে সর্বাধিক সুবিধা পাবেন এবং ব্যস্ততা বাড়াতে সহায়তা করবেন

দূরবর্তী শিক্ষার সাথে আরেকটি সমস্যা হল যে আপনি ক্লাস চলাকালীন একজন শিক্ষার্থীর আচরণ দেখতে সক্ষম নন। প্রকৃত শিক্ষায়, আপনি বলতে পারেন কে তাড়াতাড়ি দেখায়, কে দেরিতে দেখায়, কে সময়মত এবং কে যেকোন সময়ে একটি নির্দিষ্ট অ্যাসাইনমেন্টে কাজ করছে। ঠিক আছে, দলগুলিও এতে সাহায্য করতে পারে৷

পূর্বে উল্লিখিত টিম অন্তর্দৃষ্টির অংশ হিসাবে, আপনি স্পটলাইট কার্ডগুলি পরীক্ষা করতে পারেন। এই কার্ডগুলি ক্লাসরুমের কার্যকলাপগুলি দেখাতে পারে যা আপনি অন্যথায় মিস করতে পারেন। আপনি ছাত্র আচরণ উঁকি দিতে সক্ষম হবেন. উদাহরণ স্বরূপ, আপনি দেখতে পারেন কতজন শিক্ষার্থী একটি মিটিংয়ের জন্য একটি নির্দিষ্ট সপ্তাহে অনুপস্থিত ছিল এবং যদি একজন শিক্ষার্থী স্বাভাবিকের চেয়ে আগে বা পরে কাজ করছে। আপনি এমনকি কার্ডটি থাম্বস আপ করতে পারেন এর মধ্যে আরও দেখতে, বা আরও ছাত্রের নাম দেখতে বোল্ড টেক্সট বা নম্বরের উপর হোভার করতে পারেন৷ এমনকি এমন একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে ফিল্টার করা ডিজিটাল অ্যাক্টিভিটি রিপোর্ট দেখতে দেয়, সেই আচরণের জন্যও৷

টিপ 3:ছাত্রদের কার্যকলাপ এবং ক্লাস আচরণ দেখুন

ক্লাসরুমে মাইক্রোসফ্ট:কীভাবে টিম থেকে সর্বাধিক সুবিধা পাবেন এবং ব্যস্ততা বাড়াতে সহায়তা করবেন

আমাদের তালিকার তৃতীয়টি উদ্বেগের কিছু সুস্পষ্ট বিষয়। একজন শিক্ষক হিসাবে, আপনি সম্ভবত আপনার ছাত্রের সামগ্রিক কার্যকলাপ এবং ক্লাস আচরণ দেখতে চাইবেন। এটি আপনাকে কীভাবে আপনার পাঠের পরিকল্পনা করতে হবে, এবং কীভাবে শিক্ষার্থীর প্রয়োজনের জন্য পাঠ্যক্রমকে মানিয়ে নিতে হবে তা নির্ধারণ করতে সহায়তা করে। Well, again, thanks to insights, Teams is here to help.

First off, you can see how a student is using Teams for their classes or courses by clicking on a classes' inactive students from the left-hand rail in the insights app. You also can click track student activity from the main page, too, as well. This will take you to the digital activity view. Where you can see how a student opened a file, how many posts they made, and how many reactions they gave.

In addition, you can also dive deeper into your class's overall behavior, too. This is known as synchronous behavior. To do this, visit the Insights Tab, and then go to the Digital Activity report. Then, click All Activities and then Meetings . From there, you can select a specific student or a time frame. Just hover over the bars to see a peek at the student behavior. Microsoft color-coded things for you. If you see a red bar, that student missed a meeting. If you see a red dot next to the name, meanwhile, that means they were not active during the time of the meeting.

Other tips!

These are just some tips on how you can get the most out of Teams and help boost your engagement in the online classroom. Of course, there are many other ways, too. You can try using Together Mode, which puts your students in a virtual auditorium, and you can also check out the Microsoft Educator Center for more, too. Microsoft has lots of tools, and is here to help!


  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ভিডিও কলিংয়ের সর্বাধিক সুবিধা পাবেন

  2. Microsoft Edge থেকে সর্বাধিক সুবিধা পেতে শীর্ষ 10 টি টিপস এবং কৌশল

  3. টিপস এবং কৌশল - কীভাবে নতুন মাইক্রোসফ্ট স্টার্ট অভিজ্ঞতা থেকে সবচেয়ে বেশি সুবিধা পাবেন

  4. কিভাবে মাইক্রোসফট এজস অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্যগুলি থেকে সবচেয়ে বেশি ব্যবহার করবেন