কম্পিউটার

কিভাবে Microsoft 365 এর সাথে সারফেস ইয়ারবাড ব্যবহার করবেন

মাইক্রোসফ্টের নতুন সারফেস ইয়ারবাডগুলিকে অনন্য করে তোলে এমন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল কোম্পানির মাইক্রোসফ্ট 365 পরিষেবার সাথে তাদের একীকরণ। একটি বৈধ সাবস্ক্রিপশন সহ, এবং যখন ইয়ারবাডগুলি ব্লুটুথ LE এর সাথে যুক্ত করা হয়, তখন আপনি নথি এবং ইমেল, লাইভ ক্যাপশন পাওয়ারপয়েন্ট, এমনকি iOS ডিভাইসে আপনার ইমেলগুলি চালাতে ইয়ারবাডগুলি ব্যবহার করতে পারেন। আপনি যদি এইমাত্র নিজের সারফেস ইয়ারবাড কিনে থাকেন, তাহলে এটি কীভাবে কাজ করে এবং কীভাবে আপনি এটি দিয়ে শুরু করতে পারেন তা এখানে দেখুন।

ডিকটেশন

কিভাবে Microsoft 365 এর সাথে সারফেস ইয়ারবাড ব্যবহার করবেন

প্রতি ইয়ারবাডে দুটি মাইক্রোফোন সহ, সারফেস ইয়ারবাডগুলি আপনার কম্পিউটারের অন্তর্নির্মিত মাইক্রোফোন এড়িয়ে যাওয়ার জন্য এবং কিছু উচ্চ মানের ভয়েস ডিক্টেশনের জন্য আপনার নতুন ইয়ারবাডগুলি ব্যবহার করার জন্য উপযুক্ত। আপনি ব্লুটুথ LE এর সাথে আপনার পিসির সাথে ইয়ারবাড যুক্ত করেছেন তা নিশ্চিত করে প্রথমে Microsoft Word এবং Outlook-এ এটি সেট আপ করতে পারেন।

আপনি যদি ইতিমধ্যে পেয়ার না করে থাকেন, শুরু করতে, কেসটি খুলুন, আপনার ইয়ারবাডগুলি কেসে রাখুন এবং ইয়ারবাডগুলিকে পেয়ারিং মোডে রাখতে নীচের বোতামটি 5 সেকেন্ডের জন্য টিপুন৷ তারপরে আপনাকে উইন্ডোজ 10-এ ব্লুটুথ সেটিংসে যেতে হবে এবং আপনার হেডফোনগুলি অনুসন্ধান করতে হবে এবং এটির সাথে যুক্ত হতে হবে। আপনার পিসি সামঞ্জস্যপূর্ণ হলে, ইয়ারবাডগুলি পেয়ারিং মোডে প্রবেশ করার সাথে সাথে আপনি আপনার স্ক্রীনে একটি বিজ্ঞপ্তিও দেখতে পাবেন, যা আপনাকে সেটিংসের মধ্য দিয়ে না গিয়ে জোড়া লাগাতে দেয়৷

একবার জোড়া হয়ে গেলে, আপনি এখন অফিস অ্যাপে যেতে পারেন যেটির সাথে আপনি শ্রুতিলিপি ব্যবহার করতে চান। উপরের হোম বারে যান এবং তারপর ডিক্টেট বেছে নিন তালিকা থেকে আপনাকে মাইক্রোফোন অনুমতি সক্ষম করতে বলা হতে পারে৷ হয়ে গেলে, একটি মাইক্রোফোন আইকন প্রদর্শিত হবে, আপনি কথা বলা শুরু করার আগে এটি চালু হওয়ার জন্য অপেক্ষা করতে চাইবেন। আপনি বিরাম চিহ্ন সন্নিবেশ করতে সক্ষম হবেন যেমন আপনি স্পষ্টভাবে বলার মাধ্যমে কথা বলবেন। হয়ে গেলে, আপনি টুলবারে বন্ধ বোতাম দিয়ে শ্রুতিমধুর প্রস্থান করতে পারেন।

পাওয়ারপয়েন্টে লাইভ ক্যাপশন

কিভাবে Microsoft 365 এর সাথে সারফেস ইয়ারবাড ব্যবহার করবেন

ডিক্টেশনের জন্য ইয়ারবাড ব্যবহার করার মতো, পাওয়ারপয়েন্টে লাইভ ক্যাপশন পাওয়াও বেশ সহজ। সক্রিয় করা হলে, আপনি আপনার উপস্থাপনার সময় কথা বলার সাথে সাথে পর্দায় ক্যাপশনগুলি উপস্থিত করতে সক্ষম হবেন৷ রিয়েল-টাইমে ক্যাপশনগুলিকে অন্য ভাষায় অনুবাদ করার একটি অংশও রয়েছে, যা আমরা পরে আলোচনা করব।

লাইভ ক্যাপশন দিয়ে শুরু করতে, আপনি প্রথমে পাওয়ারপয়েন্ট উপস্থাপনা খুলতে চাইবেন। তারপরে, স্লাইড শো নির্বাচন করুন এবং তারপর শুরু থেকে-এ যান . সেখান থেকে, আপনি তারপর স্লাইডের যেকোনো জায়গায় ডান-ক্লিক করতে পারেন এবং স্টার্ট সাবটাইটেল বেছে নিতে পারেন। বিকল্প।

শুধু নিরাপদ থাকার জন্য, কথা বলার আগে, আপনি নিশ্চিত করতে চাইবেন যে আপনি আপনার মাইক্রোফোন হিসাবে ইয়ারবাড বেছে নিয়েছেন। এটি পরীক্ষা করতে, স্লাইডে আবার ডান-ক্লিক করুন এবং সাবটাইটেল সেটিংস বেছে নিন এবং তারপর আরো সেটিংস নির্বাচন করুন৷ ক্যাপশন এবং সাবটাইটেলে, মাইক্রোফোনের জন্য, আপনি হেডসেট (সারফেস ইয়ারবাডস হ্যান্ডস-ফ্রি এজি অডিও) বেছে নিতে চাইবেন . তারপর আপনি উপস্থাপনা শুরু করতে পারেন।

আপনি যদি চান যে পাওয়ারপয়েন্ট আপনার ভয়েসকে অন্য ভাষায় কথা বলার সময় অনুবাদ করুক, তাহলে আপনি স্লাইড শো রিবন ট্যাব দেখতে চাইবেন এবং সাবটাইটেল সেটিংস নির্বাচন করুন . নিশ্চিত করতে পরীক্ষা করুন যে কথ্য ভাষা  আপনি যা বলছেন তাতে সেট করা হয়েছে, এবং তারপর সাবটাইটেল ভাষা চেক করুন যাকে আপনি অনুবাদে উপস্থিত করতে চান। এছাড়াও সাবটাইটেল সেটিংস -এর অধীনে অতিরিক্ত নিয়ন্ত্রণ রয়েছে৷ মেনু যা আপনাকে ক্যাপশন বা সাবটাইটেলের জন্য পছন্দসই অবস্থান সেট করতে সাহায্য করবে। সাধারণত এটি ডিফল্টরূপে স্ক্রিনের নীচের দিকে প্রদর্শিত হবে। এছাড়াও, মনে রাখবেন যে Microsoft 365-এর জন্য PowerPoint 60টিরও বেশি ভাষার যেকোনো একটিতে অন-স্ক্রীনে ক্যাপশন বা সাবটাইটেল প্রদর্শন করতে পারে। আপনি এই Microsoft সমর্থন পৃষ্ঠার নীচে সম্পূর্ণ তালিকা দেখতে পারেন৷

iOS-এ Outlook-এ আপনার ইমেলগুলি জোরে চালান

কিভাবে Microsoft 365 এর সাথে সারফেস ইয়ারবাড ব্যবহার করবেন

এখন পর্যন্ত আমরা যে দুটি বৈশিষ্ট্য বর্ণনা করেছি তা শুধুমাত্র Windows 10-এ কাজ করে, কিন্তু, আপনি যদি নিজের কাছে একটি iOS ডিভাইস পেয়ে থাকেন, তাহলে আপনার নতুন সারফেস ইয়ারবাডের জন্য একটি অনন্য বৈশিষ্ট্যের অ্যাক্সেসও রয়েছে। আপনি যখন যেতে যেতে আপনার ইমেলগুলি পরিচালনা করতে এবং বার্তাগুলির উত্তর দিতে, সেগুলি মুছুন এবং আরও অনেক কিছু করতে আপনার iPhone বা iPad এর সাথে ব্যবহার করতে পারেন৷

যথারীতি, আপনি ব্লুটুথের মাধ্যমে আপনার ইয়ারবাডগুলিকে আইফোনের সাথে সংযুক্ত করে শুরু করতে পারেন। আপনার ইয়ারবাডগুলি কেসে আবার রেখে এটি করুন এবং কেসের নীচের বোতামটি 5 সেকেন্ডের জন্য টিপুন এবং ধরে রাখুন। হয়ে গেলে, সেটিংস, -এ যান৷ আপনার iOS ডিভাইসে এবং তারপরে ব্লুটুথ এ আলতো চাপুন। ব্লুটুথ চালু না থাকলে সেটি চালু করুন এবং তারপরে সারফেস ইয়ারবাডগুলিতে ট্যাপ করুন। আপনি এখন সংযুক্ত হবেন৷

পেয়ার করা হয়ে গেছে, আউটলুক অ্যাপে যান এবং স্ক্রিনের বাম দিক থেকে সোয়াইপ করুন। সেটিংস নির্বাচন করুন এবং তারপরে আমার ইমেল চালান-এ আলতো চাপুন . তারপরে আপনি আউটলুকে আপনার মাইক্রোফোন ব্যবহার করার অনুমতি দিতে চাইবেন এবং তারপরে এটি সেট আপ করা শেষ করুন৷ এখন থেকে, আপনি বাঁদিকে সোয়াইপ করে এবং সাইডবারে প্লে বোতামে ট্যাপ করে আপনার ইমেলগুলি চালাতে পারেন৷

আপনার ইমেল চালানোর সময়, আপনি তাদের নিয়ন্ত্রণ করতে এই অঙ্গভঙ্গিগুলির মধ্যে কিছু ব্যবহার করতে পারেন৷ মেসেজ বন্ধ করতে বা চালাতে যেকোন ইয়ারবাডে ডবল-ট্যাপ করুন। পরবর্তী মেসেজে যেতে, বাঁদিকের ইয়ারবাডে সামনের দিকে সোয়াইপ করুন। আগের মেসেজে যেতে, বাম ইয়ারবাডে পিছনের দিকে সোয়াইপ করুন। অবশেষে, ভলিউম সামঞ্জস্য করতে, ডান ইয়ারবাডে, ভলিউম বাড়াতে উপরে সোয়াইপ করুন এবং ভলিউম কমাতে নিচে সোয়াইপ করুন।

আপনি কি সারফেস ইয়ারবাড উপভোগ করছেন?

মাইক্রোসফ্ট 365 এর সাথে এই একীকরণের সাথে, সারফেস ইয়ারবাডগুলি বাজারের অন্য যে কোনও ইয়ারবাডের চেয়ে বেশি উত্পাদনশীলতা-কেন্দ্রিক। আপনি এই বৈশিষ্ট্য দরকারী খুঁজে? অথবা আপনি কি শুধু মিউজিক এবং কনফারেন্স কলের জন্য আপনার ইয়ারবাড ব্যবহার করেন? নীচের মন্তব্যে আমাদের জানান এবং আগামী দিনে আমাদের সম্পূর্ণ সারফেস ইয়ারবাড পর্যালোচনার জন্য OnMSFT-এর সাথে থাকুন।


  1. কীভাবে একটি Chromebook এ Microsoft টিম ব্যবহার করবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট এজ-এ ইমারসিভ রিডার ব্যবহার করবেন

  3. How to use Outlook with Gmail

  4. Windows 8-এ Microsoft সেফটি স্ক্যানার কীভাবে ব্যবহার করবেন?