কম্পিউটার

Windows 8-এ Microsoft সেফটি স্ক্যানার কীভাবে ব্যবহার করবেন?

মাইক্রোসফ্ট আমাদের শুধুমাত্র একটি চমৎকার এবং নিরবচ্ছিন্ন অপারেটিং সিস্টেম Windows প্রদান করে না, তবে এটি একটি নিখুঁত জুটি করার জন্য এটি আমাদের Windows এর জন্য নিরাপত্তা সরঞ্জাম সরবরাহ করে৷

উইন্ডোজ 8 এ, মাইক্রোসফ্ট কয়েকটি সহজ সুরক্ষা সরঞ্জাম যুক্ত করেছে। আপনি Microsoft Security Essentials স্যুট, Windows Family Live এবং Windows Defender পাবেন। মাইক্রোসফ্ট একটি বিনামূল্যের সুরক্ষা স্ক্যানার, মাইক্রোসফ্ট সুরক্ষা স্ক্যানার সহ আসে। আপনি কীট, ট্রোজান এবং আরও অনেক কিছুর মতো হুমকি স্ক্যান এবং পরীক্ষা করতে পারেন।

এই পোস্টে, আমরা আলোচনা করব কিভাবে Windows 8 এ Microsoft সেফটি স্ক্যানার ব্যবহার করতে হয়।

Windows 8-এ মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার

উইন্ডোজ ডিফেন্ডার হিসাবে, মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার ডিফল্টরূপে উইন্ডোজ 8 এর সাথে উপলব্ধ নয়। সুতরাং, শুরু করার জন্য আপনাকে আপনার Windows 8 এ Microsoft সেফটি স্ক্যানার ডাউনলোড করতে হবে!

দ্রষ্টব্য: টুল ডাউনলোড করার আগে নিশ্চিত হয়ে নিন যে আপনার কাছে 32-বিট বা 64-বিট সংস্করণ আছে কিনা এবং সেই অনুযায়ী টুলটি ডাউনলোড করুন।

  • টুলটির ডান সংস্করণে ক্লিক করে টুলটি ডাউনলোড করুন।

Windows 8-এ Microsoft সেফটি স্ক্যানার কীভাবে ব্যবহার করবেন?

  • ডাউনলোড সম্পূর্ণ হলে, স্ক্যান শুরু করতে Microsoft সেফটি স্ক্যানারে ক্লিক করুন।
Windows 8-এ Microsoft সেফটি স্ক্যানার কীভাবে ব্যবহার করবেন?
  • Microsoft সেফটি স্ক্যানার শুরু করার আগে আপনি লাইসেন্স চুক্তিটি পাবেন। পূর্ববর্তী লাইসেন্স চুক্তির সমস্ত শর্ত স্বীকার করুন এবং পরবর্তীতে ক্লিক করুন।
  • পাশে একটি চেকমার্ক রাখুন
Windows 8-এ Microsoft সেফটি স্ক্যানার কীভাবে ব্যবহার করবেন?
  • পরবর্তীতে, একটি মৃদু অনুস্মারক আসে যে Microsoft সেফটি স্ক্যানার স্পাইওয়্যার, ম্যালওয়্যার এবং অন্যান্য সংক্রমণ দূর করার সম্পূর্ণ সমাধান নয়। “সরঞ্জামটি একটি অ্যান্টিম্যালওয়্যার সমাধানের প্রতিস্থাপন নয়। আপনার কম্পিউটারকে সুরক্ষিত রাখতে, আপনাকে একটি অ্যান্টি-ম্যালওয়্যার সমাধান ব্যবহার করতে হবে” এগিয়ে যেতে পরবর্তীতে ক্লিক করুন।
  • পরবর্তী উইন্ডো আপনাকে স্ক্যানের ধরন বেছে নিতে সাহায্য করবে। আপনি সম্পূর্ণ, দ্রুত বা কাস্টম স্ক্যানের জন্য বেছে নিতে পারেন। আপনি যদি প্রথমবার টুলটি ব্যবহার করেন, তাহলে সম্পূর্ণ স্ক্যানটি বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। অন্যথায়, আপনার পছন্দ অনুযায়ী নির্বাচন করুন।
Windows 8-এ Microsoft সেফটি স্ক্যানার কীভাবে ব্যবহার করবেন?
  • পরবর্তীতে ক্লিক করুন, যখন আপনি সমস্যার জন্য আপনার পিসি স্ক্যান করতে চান।
Windows 8-এ Microsoft সেফটি স্ক্যানার কীভাবে ব্যবহার করবেন?

মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার স্ক্যান শুরু করবে এবং স্ক্যানের ধরন অনুযায়ী সময় লাগবে। এদিকে, আপনাকে ধৈর্য ধরতে হবে!

স্ক্যান সম্পন্ন হওয়ার সাথে সাথে স্ক্যানের ফলাফল আসবে। মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার দ্বারা কোন সমস্যা সনাক্ত না হলে এবং আপনি বিপরীত সন্দেহ করেন, আপনার সিস্টেম হুমকি থেকে মুক্ত তা নিশ্চিত করতে আপনি একটি অ্যান্টিভাইরাস বা অ্যান্টি-স্পাইওয়্যার টুলে একটি স্ক্যান চালাতে পারেন৷

মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার একটি সহজ এবং ব্যবহার করা সহজ টুল যা সমস্ত Windows 8 ব্যবহারকারীদের দ্বারা তাদের Windows কম্পিউটারের নিরাপত্তা নিশ্চিত করতে অন্যান্য অ্যান্টি-ম্যালওয়্যার সমাধানগুলির সাথে একটি অ্যাড-অন হিসাবে ব্যবহার করা যেতে পারে৷

Microsoft সেফটি স্ক্যানার ডাউনলোড করুন

Windows 8 এ আপনার কখন Microsoft সেফটি স্ক্যানার ব্যবহার করা উচিত?

ঠিক আছে, যখনই আপনি অনুভব করেন যে আপনার কম্পিউটার উদাসীন আচরণ করছে, তখনই মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার ব্যবহার করে একটি ভাল অ্যান্টিভাইরাস রিয়েল টাইম সুরক্ষা সহ একটি ভাল বিকল্প। এটি আপনাকে আসল সমস্যাটি জানতে সাহায্য করতে পারে। মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানারের সাহায্যে, আপনি কিছুক্ষণের মধ্যে সমস্যাগুলিকে সংকুচিত করতে পারেন তাই আপনি ঐতিহ্যগত উপায়ে খুব তাড়াতাড়ি সমাধান করতে পারেন৷

সুতরাং এইভাবে, আপনি উইন্ডোজ 8 এ মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার ব্যবহার করতে পারেন।


  1. উইন্ডোজ 10 এর জন্য মাইক্রোসফ্ট নিউজ অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  2. উইন্ডোজ 10 এর জন্য মাইক্রোসফ্ট ফ্যামিলি সেফটি:বৈশিষ্ট্য, কিভাবে সেট আপ এবং ব্যবহার করতে হয়

  3. উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট মানি ব্যবহার করবেন

  4. ম্যালওয়্যার স্ক্যান করতে মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার কীভাবে ব্যবহার করবেন?