কম্পিউটার

কিভাবে Microsoft টিমগুলিকে Windows 10 এ স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া থেকে থামাতে হয়

মাইক্রোসফ্ট টিমগুলির সাথে অনেক লোক অভিযোগ করেছে এমন একটি সাধারণ সমস্যা হ'ল আপনি যখনই আপনার কম্পিউটার বুট আপ করবেন তখন অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে। উত্পাদনশীলতার উদ্দেশ্যে, এটি প্রায়শই ডিজাইনের দ্বারা হয়, কারণ আপনি আপনার চ্যাট এবং আপনার কাজে ফিরে যেতে সক্ষম হবেন। কিন্তু, আপনি যদি এটি বন্ধ করতে চান এবং প্রতিবার ম্যানুয়ালি অ্যাপটি শুরু করতে চান? এই গাইডটি ঠিক সেটাই ব্যাখ্যা করবে।

টিম অ্যাপের ভিতর থেকে

কিভাবে Microsoft টিমগুলিকে Windows 10 এ স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া থেকে থামাতে হয়

মাইক্রোসফ্ট টিমগুলিকে স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া বন্ধ করতে, আপনাকে উইন্ডোজ 10-এর অ্যাপের মধ্যে থেকে সেটিংসে যেতে হবে। আপনি আপনার প্রোফাইল ফটোতে ক্লিক করে, তারপরে সেটিংস বেছে নিয়ে এটি করতে পারেন। . অ্যাপ্লিকেশন, -এর অধীনে অটো-স্টার্ট অ্যাপ্লিকেশন-এর জন্য একটি চেকবক্স থাকা উচিত . আপনি নিশ্চিত করতে চান যে এই চেকবক্সটি পরিষ্কার এবং তারপরে টিক চিহ্ন মুক্ত করা হয়েছে। একবার হয়ে গেলে, প্রতিবার আপনার কম্পিউটার বুট করার সময় অ্যাপটি আর স্বয়ংক্রিয়ভাবে চালু হবে না।

এছাড়াও আপনি খুলুন বলে বাক্সে টিক চিহ্ন মুক্ত করতে চাইতে পারেন পটভূমিতে অ্যাপ্লিকেশন এবং বন্ধ হলে, অ্যাপটি চালু রাখুন। এই বিকল্পগুলি এটি তৈরি করে যাতে আপনি অ্যাপ্লিকেশনটি বন্ধ করলে এটি চলতে থাকবে না। এই সেটিংটি বন্ধ হয়ে গেলে, অ্যাপটি বন্ধ করলে এটি সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যাবে এবং প্রতিবার রিবুট করতে বাধ্য করবে। আপনার বার্তাগুলি বা টিমের সাথে অন্যান্য সমস্যা রয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য এটি একটি ভাল বিকল্প। আপনি যখনই এটি বুট করবেন তখন এটি একটি নতুন সূচনা দেবে৷

টাস্ক ম্যানেজার থেকে

কিভাবে Microsoft টিমগুলিকে Windows 10 এ স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া থেকে থামাতে হয়

সাধারণত মাইক্রোসফ্ট টিমগুলিতে সেটিং পরিবর্তন করলে অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে লঞ্চ করা বন্ধ হয়ে যায়, তবে আপনি প্রতিবার আপনার পিসি চালু করার সময় যদি এটি এখনও আপনাকে বিরক্ত করে তবে আপনি ব্যথা কমাতে পারেন। আপনার স্টার্টআপ প্রোগ্রামগুলি নিয়ন্ত্রণ করতে কেবল টাস্ক ম্যানেজারে যান৷

এটি করতে, আপনার কীবোর্ডে একসাথে CTRL+ALT+ESC টিপুন। টাস্ক ম্যানেজার চালু হলে, স্টার্টআপ অ্যাপে ক্লিক করতে ভুলবেন না। আপনি প্রোগ্রাম একটি তালিকা দেখতে হবে. মাইক্রোসফ্ট টিমগুলি সন্ধান করুন এবং যখন আপনি এটি দেখতে পাবেন, তখন এটিতে ডান ক্লিক করুন এবং অক্ষম করুন নির্বাচন করুন . আপনি যখনই লগ ইন করবেন এটি আপনার পিসিকে টিম চালু করা থেকে বিরত রাখবে।

আমাদের অন্যান্য টিপস এবং কৌশলগুলি দেখুন!

টিমগুলিকে স্বয়ংক্রিয়ভাবে লঞ্চ করা বন্ধ করা ছাড়া, অনলাইনে উপস্থিতি পরীক্ষা করা, একটি ব্যাকগ্রাউন্ড ইমেজ সেট করা এবং আরও অনেক কিছু সহ আমাদের কাছে টিম সম্পর্কে আরও অনেক তথ্য রয়েছে৷ আমাদের মাইক্রোসফ্ট টিমস নিউজ হাব আপনাকে কভার করেছে।


  1. Windows 11 এ Microsoft টিম থেকে চ্যাটে আপনার ইমেল ঠিকানা কীভাবে লুকাবেন

  2. কিভাবে উইন্ডোজকে আপনার উপর গুপ্তচরবৃত্তি করা থেকে আটকাতে হয়

  3. Windows 11 এ Microsoft টিম কিভাবে নিষ্ক্রিয় করবেন

  4. কিভাবে উইন্ডোজ পিসিতে মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করবেন