কম্পিউটার

কিভাবে (অবশেষে) মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি পটভূমি চিত্র সেট করবেন

আপনি যদি ওয়েব কনফারেন্সে এবং টিম ব্যবহার করার সময় একটু অতিরিক্ত গোপনীয়তা বা জগাখিচুড়ি লুকানোর উপায় খুঁজছেন, মাইক্রোসফ্ট আপনার পিছনে রয়েছে। টিম-এ ভিডিও কলে আপনার ব্যাকগ্রাউন্ড ব্লার করা অনেক আগে থেকেই সম্ভব ছিল, কিন্তু সম্প্রতি, Microsoft আপনার ব্যাকগ্রাউন্ড ইমেজ পরিবর্তন করার ক্ষমতাও চালু করেছে।

এই নতুন বিকল্পটি আপনার পিছনের দৃশ্যগুলিকে এমনভাবে পরিবর্তন করে যেন আপনি অন্য জায়গায় আছেন। এটি একটি অফিসের মতো পেশাদার সেটিং বা মাইনক্রাফ্টের গেমের মতো আরও খারাপ কিছু হতে পারে। এটি আপনার কাছে উপলব্ধ থাকলে আপনি কীভাবে এটি ব্যবহার করতে পারেন তা এখানে দেখুন৷

মিটিং বা কল পৃষ্ঠায় যোগ দিন

কিভাবে (অবশেষে) মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি পটভূমি চিত্র সেট করবেন

মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি ব্যাকগ্রাউন্ড ইমেজ সেট করার সবচেয়ে সহজ উপায় হল যোগদান একটি কল পৃষ্ঠার মাধ্যমে, যা কখনও কখনও ওয়েটিং রুম নামে পরিচিত। আপনি একটি কল করার আগে এই পৃষ্ঠায় যান এবং যেখানে আপনি আপনার মাইক্রোফোন এবং ওয়েবক্যামের জন্য আপনার সেটিংস পরীক্ষা করতে পারেন৷ আপনি একটি প্রকৃত কলের সময় কীভাবে সেটিংস পরিবর্তন করতে পারেন তাও আমরা পরবর্তী বিভাগে আলোচনা করব।

এই পৃষ্ঠা থেকে, আপনি একটি বেগুনি টগল সুইচ দেখতে চাইবেন, এটি বাম দিক থেকে দ্বিতীয়টি, এখনই যোগদান করুন এর অধীনে বোতাম এটি মাইক্রোফোন এবং ওয়েবক্যামের ছবির মধ্যেও রয়েছে৷ একবার আপনি এটিতে ক্লিক করলে, আপনি ডানদিকের প্যানেলে একটি সেটিংস পৃষ্ঠা পপ আপ দেখতে পাবেন। এতে বিভিন্ন অপশনের একটি তালিকা থাকবে।

প্রথম বিকল্প, যা উপরের বাম দিকে বাম দিকে প্রদর্শিত হবে কোন ব্যাকগ্রাউন্ডের জন্য নয়। এর পাশেই থাকবে স্ট্যান্ডার্ড ব্লার ব্যাকগ্রাউন্ড অপশন। তারপরে আপনি অন্যান্য ব্যাকগ্রাউন্ডের একটি তালিকা দেখতে পাবেন। এখানে মোট 24টি রয়েছে, যার মধ্যে কিছু অফিস ব্যাকগ্রাউন্ড, মাইনক্রাফ্ট বা স্থান বা বনের মতো আরও কিছু বিশ্রী জিনিস থেকে শুরু করে। একবার আপনি আপনার পছন্দের একটি খুঁজে পেলে, আপনি এটিতে ক্লিক করতে পারেন এবং তারপর এখনই যোগ দিন ক্লিক করে মিটিংয়ে যোগ দিতে পারেন .

কলের সময়

কখনও কখনও আপনি একটি প্রকৃত কলের সময় আপনার পটভূমি পরিবর্তন করতে চাইতে পারেন। এটি করার জন্য, আপনি প্রথমে আপনার মাউসকে স্ক্রিনের মাঝখানে, নীচের অংশে ঘোরাতে চাইবেন। সেখানে একবার, ... আরও বিকল্প-এ ক্লিক করুন বোতাম তারপরে আপনাকে একটি বিকল্প দেখতে হবে যা বলে ব্যাকগ্রাউন্ড এফেক্ট দেখান . আপনি সেটিতে ক্লিক করতে চাইবেন৷

একবার আপনি এই বিকল্পটি ক্লিক করলে, আপনি পর্দার ডানদিকে একটি তালিকা দেখতে পাবেন। প্রথম বিকল্পটি কোন ব্যাকগ্রাউন্ড ইমেজের জন্য, এবং দ্বিতীয়টি ক্লাসিক ব্লার ব্যাকগ্রাউন্ড বিকল্পের জন্য। তারপর আপনি 24টি ডিফল্ট ব্যাকগ্রাউন্ড ইমেজের তালিকা দেখতে পাবেন। একবার আপনি আপনার পছন্দের একটি দেখতে পেলে, আপনি পূর্বরূপ  ক্লিক করে এটির পূর্বরূপ দেখতে পারেন৷ বোতাম।

শুধু সচেতন থাকুন যে আপনি যদি কোনো ব্যাকগ্রাউন্ড প্রিভিউ করছেন তাহলে কলে থাকা অন্যরা আপনার ভিডিও দেখতে নাও পারে৷ একবার আপনি পূর্বরূপ দেখে সন্তুষ্ট হলে, আপনি প্রয়োগ করুন এবং ভিডিও চালু করুন ক্লিক করতে পারেন৷ এছাড়াও আপনি প্রিভিউ এড়িয়ে যেতে পারেন এবং কল চলাকালীন আপনার ভিডিও সক্রিয় রাখতে পারেন এবং তালিকা থেকে একটি বেছে নিয়ে এবং প্রয়োগ করুন এ ক্লিক করে সরাসরি ব্যাকগ্রাউন্ড পেতে পারেন।

কাস্টম ছবি শীঘ্রই আসছে!

প্রকাশের সময়, টিম-এ কল করার সময় আপনার ব্যাকগ্রাউন্ড হিসাবে পূর্ব-তালিকাভুক্ত ছবিগুলির একটি সেট বেছে নেওয়া সম্ভব। আপনি যদি নিজের ইমেজ সেট করতে চান, তাহলে আপনাকে অপেক্ষা করতে হবে যতক্ষণ না Microsoft সকলের জন্য বিকল্পটি সক্ষম করে। কোম্পানিটি শেষ বলেছিল যে এটি কোয়ার্টারের মধ্যে আসবে, তাই আপনি হয়তো সাথে থাকতে চাইতে পারেন। ততক্ষণ পর্যন্ত, যদিও, Snapchat ক্যামেরাটি আপনার জন্য চেক আউট করার এবং আপনার ব্যাকগ্রাউন্ডকেও কাস্টমাইজ করার একটি বিকল্প হতে পারে৷


  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে আপনার পটভূমি পরিবর্তন করবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ব্যাকগ্রাউন্ড নয়েজ অক্ষম করবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিম ইনস্টল এবং সেট আপ করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ভিডিও পটভূমি পরিবর্তন করবেন