কম্পিউটার

বাড়ি থেকে কাজ? শুধুমাত্র টিম ব্যবহার করে দূরবর্তী কাজের জন্য Office 365 এর সাথে কীভাবে সহযোগিতা করা যায় তা এখানে

যেহেতু নভেল করোনাভাইরাস এখানে মার্কিন যুক্তরাষ্ট্র এবং সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে, মাইক্রোসফ্টের মতো অনেক কোম্পানি কর্মীদের বাড়ি থেকে কাজ করতে বলছে। এর অর্থ প্রায়শই আপনার কাজ সম্পন্ন করতে এবং আপনার বস এবং সহকর্মীদের সাথে যোগাযোগ রাখতে Microsoft টিম বা স্ল্যাকের মতো প্রোগ্রামগুলির উপর নির্ভর করে। কিন্তু, আপনি কি জানেন যে আপনি অফিস 365 শুধুমাত্র টিমের সাথে দূরবর্তী কাজের জন্য ব্যবহার করতে পারেন? এই গাইডে, আমরা আপনাকে দেখাব কিভাবে।

OneDrive এর সাথে আপনার ফাইল এবং ফোল্ডার শেয়ার করুন

বাড়ি থেকে কাজ? শুধুমাত্র টিম ব্যবহার করে দূরবর্তী কাজের জন্য Office 365 এর সাথে কীভাবে সহযোগিতা করা যায় তা এখানে

আপনি যখন একটি অফিসে কাজ করেন, আপনি সাধারণত আপনার সহকর্মীর কাছে যেতে পারেন এবং তাদের একটি ফাইল বা ফোল্ডারের একটি প্রিন্ট-আউট দিতে পারেন, কিন্তু বাড়ি থেকে কাজ করা, এটি এমন কিছু নয় যা আপনি করতে পারেন। OneDrive এর সাথে, যাইহোক, জিনিসগুলি সহজ। আপনি আপনার সহকর্মীদের সাথে আপনি যা চান তা শেয়ার করতে পারেন, তা ভিডিও, নথি, প্রকল্প বা আরও অনেক কিছু হোক।

OneDrive-এ ফাইল শেয়ার করার জন্য, আপনাকে আপনার Office 365 অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে, এবং তারপর Office অ্যাপ লঞ্চার থেকে OneDrive বেছে নিন। তারপরে আপনি নতুন এ ক্লিক করতে চাইবেন আপনি যদি আপনার ফাইলগুলি একটি ফোল্ডারে ভাগ করতে চান এবং ফোল্ডার চয়ন করতে চান তবে উপরের বোতামটি . এছাড়াও আপনি আপলোড ক্লিক করে একটি পৃথক ফাইল আপলোড করতে পারেন৷ . একবার হয়ে গেলে, আপনি ফাইলটিতে ডান-ক্লিক করতে এবং শেয়ার নির্বাচন করতে চাইবেন৷ . আপনি একটি পপ-আপ বক্স পাবেন এবং আপনি চয়ন করতে পারেন যে লোকেরা ফাইলটি সম্পাদনা করুক বা না করুক। আপনি সরাসরি এটি পাঠাতে ইমেল ঠিকানা লিখতে পারেন, অথবা লিঙ্ক অনুলিপি করুন এ ক্লিক করুন৷ স্ল্যাক বা অন্য প্রোগ্রামের বাইরের লিঙ্কটি অনুলিপি করতে। হয়ে গেলে, আপনার ফাইলটি ওয়েবে শেয়ার করার জন্য বিনামূল্যে৷

ওয়ার্ড এবং এক্সেলে আপনার ফাইলগুলিতে সহযোগিতা করুন

বাড়ি থেকে কাজ? শুধুমাত্র টিম ব্যবহার করে দূরবর্তী কাজের জন্য Office 365 এর সাথে কীভাবে সহযোগিতা করা যায় তা এখানে

Office 365 এর সুবিধাগুলির মধ্যে একটি হল Word এবং Excel এর মতো প্রোগ্রামগুলিতে তৈরি সহযোগিতা বৈশিষ্ট্য। উদাহরণস্বরূপ, Word-এ, আপনি আপনার নথিতে মন্তব্য যোগ করতে পারবেন যাতে অন্যরা উত্তর দিতে পারে এবং আপনাকে প্রতিক্রিয়া দিতে পারে। এটি একটি টিম হাডল বা মিটিংয়ে থাকা অনুকরণ করতে পারে, যেমন যখন ডকুমেন্টটি OneDrive বা SharePoint এ আপলোড করা হয় তখন একাধিক ব্যক্তি একবারে ডকুমেন্টটি খুলতে পারে এবং একই সাথে এটি সম্পাদনা করতে পারে৷

একবার আপনার ফাইল OneDrive বা SharePoint-এ হয়ে গেলে আপনি Word নথিতে মন্তব্য যোগ করতে পারেন। এটি করতে, আপনি পর্যালোচনা এ যেতে পারেন ট্যাব করুন এবং নতুন মন্তব্য বেছে নিন এবং তারপর আপনার মন্তব্য লিখুন. এছাড়াও আপনি উত্তর দিয়ে মন্তব্যের উত্তর দিতে সক্ষম হবেন অথবা মন্তব্যগুলিকে ডান-ক্লিক করে এবং মন্তব্য মুছুন নির্বাচন করে মুছুন .

Excel এ মন্তব্য করতে, আপনি ঘরে ডান-ক্লিক করতে পারেন এবং তারপর নতুন মন্তব্য বেছে নিতে পারেন এবং তারপর পোস্ট  এ ক্লিক করুন বোতাম আপনার সহকর্মীরা তারপরে ডান-ক্লিক করে এবং মন্তব্যের উত্তর দিন বেছে নিয়ে মন্তব্য করতে পারেন . মন্তব্য পাঠ্যের উপর আপনার কার্সার রেখে এবং সম্পাদনা ক্লিক করে অতিরিক্ত মন্তব্য সম্পাদনা করা যেতে পারে . আপনি এখানে Microsoft-এ Excel-এ অতিরিক্ত সহযোগিতা বৈশিষ্ট্য সম্পর্কে আরও পড়তে পারেন।

আপনার মোবাইল অফিস আনলক করতে iOS এবং Android এ Office অ্যাপ ব্যবহার করুন

বাড়ি থেকে কাজ? শুধুমাত্র টিম ব্যবহার করে দূরবর্তী কাজের জন্য Office 365 এর সাথে কীভাবে সহযোগিতা করা যায় তা এখানে

এখন পর্যন্ত আমরা ডেস্কটপে Office 365 এ আলোচনা রেখেছি, কিন্তু আপনি আপনার ফোন ব্যবহার করে আরও সহযোগিতা আনলক করতে পারেন। মাইক্রোসফ্ট সম্প্রতি iOS এবং অ্যান্ড্রয়েডের জন্য একটি নতুন অল-ইন-ওয়ান অফিস অ্যাপ প্রকাশ করেছে এবং এতে বেশ কয়েকটি সহযোগিতা বৈশিষ্ট্য রয়েছে। আপনার ফোনে অ্যাপ ব্যবহার করে, আপনি আপনার সহকর্মীরা সম্পাদনা করেছেন এমন নথি এবং আরও অনেক কিছু দেখতে পাবেন।

আপনি যখন অ্যাপটি ইন্সটল করবেন, তখন আপনি অফিসে সাধারণত এমন অনেক কিছু করতে পারবেন। উদাহরণস্বরূপ, আপনি ছবিগুলি স্ক্যান করতে পারেন এবং দ্রুত সেগুলিকে সম্পূর্ণ-বিকশিত নথিতে রূপান্তর করতে পারেন যেগুলির সাথে আপনি এবং আপনার সহকর্মীরা সহযোগিতা করতে পারেন৷ আপনি Word, Excel, এবং PowerPoint-এও অ্যাক্সেস পাবেন। পিডিএফ সাইন করতে, পিডিএফ-এ স্ক্যান করতে এবং আপনার ফোন এবং আপনার কম্পিউটারের মধ্যে ফাইল স্থানান্তর করতে সাহায্য করার জন্য একটি বিকল্পও রয়েছে।

বাড়ি থেকে কাজ? শুধুমাত্র টিম ব্যবহার করে দূরবর্তী কাজের জন্য Office 365 এর সাথে কীভাবে সহযোগিতা করা যায় তা এখানে বাড়ি থেকে কাজ? শুধুমাত্র টিম ব্যবহার করে দূরবর্তী কাজের জন্য Office 365 এর সাথে কীভাবে সহযোগিতা করা যায় তা এখানে DownloadQR-CodeOffice (Microsoft 365) বিকাশকারী:Microsoft Corporation মূল্য:বিনামূল্যে

OneNote 2016  ব্যবহার করুন Outlook এর সাথে

বাড়ি থেকে কাজ? শুধুমাত্র টিম ব্যবহার করে দূরবর্তী কাজের জন্য Office 365 এর সাথে কীভাবে সহযোগিতা করা যায় তা এখানে

আপনি যখন বাড়ি থেকে কাজ করছেন, তখন জিনিসগুলি ব্যস্ত হতে পারে এবং যা করা দরকার তার উপরে থাকা কঠিন হতে পারে। সৌভাগ্যবশত, আপনি আপনার সহযোগিতা বাড়াতে সাহায্য করতে Outlook এর সাথে OneNote 2016 ব্যবহার করতে পারেন। আউটলুক একাই সহযোগিতা করার একটি দুর্দান্ত উপায়, যেমনটি আমরা পূর্বে ব্যাখ্যা করেছি, কিন্তু OneNote 2016 এর সাথে পেয়ার করলে আপনি অনেক কিছু করতে পারেন৷ উদাহরণস্বরূপ, আপনি OneNote-এ আপনাকে পাঠানো আউটলুক ইমেলগুলিকে নোটে পরিণত করতে এবং বার্তাটিকে চিহ্নিত করে আপনার সহকর্মীদের কাছে পাঠাতে সক্ষম হবেন৷ আপনি আপনার ভার্চুয়াল মিটিংগুলি --- Skype বা টিমগুলি --- আপনার OneNote নোটবুকে পাঠাতে এবং অতিরিক্ত নোট নিতে এবং এমনকি Outlook কার্যগুলিও তৈরি করতে সক্ষম হবেন৷ আমরা আগে এখানে ব্যাখ্যা করেছি, তাই আরও জানতে এটি পড়ুন।

আরো অনেক উপায়

আমরা এইমাত্র কয়েকটি উপায়ে স্পর্শ করেছি যা আপনি বাড়িতে থেকে কাজ করার সময় Office 365 এর সাথে সহযোগিতা করতে পারেন৷ Microsoft দলগুলিকে অন্তর্ভুক্ত করার সময়, আপনি অনেক কিছু করতে পারেন। আমাদের Office 365 কভারেজের অংশ হিসাবে, আমরা দেখিয়েছি কিভাবে আপনি ওয়েবে অফিসে স্কাইপের সাথে চ্যাট করতে পারেন, Microsoft টিমগুলিতে আপনার স্ক্রীন ভাগ করতে পারেন এবং টিম অ্যাপগুলির মাধ্যমে আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারেন৷ বাড়ি থেকে কাজ করার সময় আপনি কীভাবে সহযোগিতা করবেন সে সম্পর্কে আপনার কি কোনো টিপস আছে? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. Windows 10

  2. Microsoft 365 থেকে আরও বেশি কিছু পাওয়া:Microsoft Stream এর সাথে টিম মিটিং রেকর্ড করা

  3. বাড়ি থেকে কাজ করছেন? সংযুক্ত থাকার জন্য মাইক্রোসফ্ট টিমগুলি কীভাবে ব্যবহার করবেন তা এখানে

  4. বাড়ি থেকে কাজ করার সময় কোম্পানির সার্ভারগুলি কীভাবে অ্যাক্সেস করবেন