কম্পিউটার

মাইক্রোসফট এজ বিটা, ডেভ, এবং ক্যানারি বিল্ডে স্মাইলি ফেস ফিডব্যাক বোতামটি কীভাবে সরিয়ে ফেলা যায়

মাইক্রোসফ্ট এজ-এ, অন্তত ডেভ এবং ক্যানারি চ্যানেলগুলিতে, আপনার মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট (MSA) এর পাশে একটি স্মাইলি মুখ প্রদর্শিত হয়। স্মাইলি ফেসটি আপনাকে সহজ অ্যাক্সেস প্রদান করার জন্য রয়েছে যাতে আপনি Microsoft প্রতিক্রিয়া পাঠাতে পারেন কিভাবে তারা এজ চূড়ান্ত সংস্করণটিকে পরিমার্জন করতে পারে। যাইহোক, আপনি যদি হাস্যোজ্জ্বল মুখ দেখে বিভ্রান্ত হন বা ব্রাউজারে কিছুটা মূল্যবান স্থান ফিরে পেতে চান তবে এটি অপসারণ করা সম্ভব।

যখন থেকে মাইক্রোসফ্ট এজ ব্রাউজারটিকে পাওয়ার জন্য ক্রোমিয়াম ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে, তখন থেকে বেশিরভাগ এজ ব্যবহারকারীদের জন্য ওয়েবে ব্রাউজ করা একটি উল্লেখযোগ্যভাবে ভাল অভিজ্ঞতা হয়েছে। ক্রোমিয়াম গুগল ক্রোম সহ অন্যান্য অনেক ব্রাউজার ব্যবহার করা হয়।

সম্প্রতি, ক্রোমিয়াম-ভিত্তিক মাইক্রোসফ্ট এজ সংস্করণের একটি নতুন, স্থিতিশীল সংস্করণ ফাঁস হয়েছে। এজ-এর এই নতুন পুনরাবৃত্তি এখনও বিকাশে রয়েছে, তাই কিছু বৈশিষ্ট্য এখন উপস্থিত, চূড়ান্ত প্রকাশে উপলব্ধ নাও হতে পারে। সম্প্রতি ফাঁস হওয়া এজ সংস্করণটি বিটা, ডেভ এবং ক্যানারি বিল্ডের বিপরীতে "পুরানো" এজকে প্রতিস্থাপন করেছে। ফাঁস হওয়া স্থিতিশীল এজটি সেই বিভ্রান্তিকর স্মাইলি মুখকেও সরিয়ে দেয় যা আপনাকে Microsoft এ এজ প্রতিক্রিয়া পাঠাতে দেয়।

এমনকি মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ 10 এ নতুন এজ ব্রাউজার প্রকাশ করার পরেও, আপনি এখনও মাইক্রোসফ্ট এজ ডেভেলপমেন্ট সংস্করণ (বিটা, ডেভ, বা ক্যানারি চ্যানেল) ব্যবহার করতে পারেন। উপরে উল্লিখিত সংস্করণগুলিতে স্মাইলি মুখ থেকে নিজেকে মুক্ত করতে আপনাকে যা করতে হবে তা এখানে।

Microsoft এজ ডেভ এবং ক্যানারি চ্যানেল থেকে প্রতিক্রিয়া সরান


নীচের মূল পোস্ট:

একটি উইন্ডোজ রেজিস্ট্রি সম্পাদনা রয়েছে যা স্মাইলি মুখ মুছে ফেলার জন্য করা দরকার। আপনি যদি উইন্ডোজ রেজিস্ট্রি সম্পাদনা করতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তবে আপনি এখানে নতুন মাইক্রোসফ্ট এজ লিক ডাউনলোড করতে পারেন। আপনি যদি সেই হাস্যোজ্জ্বল মুখ থেকে মুক্তি পেতে এবং ফিডব্যাক কীবোর্ড শর্টকাট (ALT + Shift + i) মুছে ফেলতে প্রস্তুত হন তবে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. শুরু খুলুন৷ , regedit.exe টাইপ করুন , এবং "প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ " রেজিস্ট্রি এডিটর এর অধীনে যখন এটি অনুসন্ধান ফলাফলে পপ আপ হয়। মাইক্রোসফট এজ বিটা, ডেভ, এবং ক্যানারি বিল্ডে স্মাইলি ফেস ফিডব্যাক বোতামটি কীভাবে সরিয়ে ফেলা যায়
2. অনুরোধ করা হলে, হ্যাঁ ক্লিক করুন ইউএসি (ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল) প্রম্পটে প্রশাসকের বিশেষাধিকার গ্রহণ করতে।
3. HKEY_LOCAL_MACHINESOFTWAREPoliciesMicrosoftEdge-এ যান
মাইক্রোসফট এজ বিটা, ডেভ, এবং ক্যানারি বিল্ডে স্মাইলি ফেস ফিডব্যাক বোতামটি কীভাবে সরিয়ে ফেলা যায়
4. UserFeedbackAllowed এ দুবার ক্লিক করুন এবং মান 0 এ পরিবর্তন করুন মাইক্রোসফট এজ বিটা, ডেভ, এবং ক্যানারি বিল্ডে স্মাইলি ফেস ফিডব্যাক বোতামটি কীভাবে সরিয়ে ফেলা যায়
5. Microsoft Edge পুনরায় চালু করুন

স্মাইলি আইকনটি আপনার এজ ব্রাউজার টুলবার থেকে অদৃশ্য হওয়া উচিত। যদি UserFeedbackAllowed উপস্থিত নেই, আপনি এটি ম্যানুয়ালি যোগ করতে পারেন; এজ-এ ডান-ক্লিক করুন এবং নতুন> DWORD (32-বিট) মান বেছে নিন , এবং এটির নাম দিন UserFeedbackAllowed . সহজভাবে UserFeedbackAllowed মুছুন হাস্যোজ্জ্বল মুখ পুনরুদ্ধার করতে এবং আপনাকে এজ-এ Microsoft-এ প্রতিক্রিয়া জমা দেওয়ার অনুমতি দেয়।


  1. মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে টুলবারে কীভাবে হোম বোতাম যুক্ত বা সরানো যায়?

  2. কিভাবে এজ ডেভ ব্রাউজারে মাইক্রোসফ্ট ট্রান্সলেট সক্ষম করবেন

  3. কিভাবে নতুন Microsoft Edge-এ ইন্টারনেট এক্সপ্লোরার মোড সক্ষম ও ব্যবহার করবেন

  4. লিনাক্সে মাইক্রোসফ্ট এজ ডেভ কিভাবে ইনস্টল করবেন