কম্পিউটার

কীভাবে আপনার এয়ারপডস এবং এয়ারপডস প্রো পরিষ্কার করবেন

কীভাবে আপনার এয়ারপডস এবং এয়ারপডস প্রো পরিষ্কার করবেন

যেকোন অ্যাপলের পণ্যের মতো, এয়ারপডগুলি ইয়ারফোনগুলির মতোই একটি স্ট্যাটাস সিম্বল। সব পরে, সবাই তাদের সামর্থ্য না. যারা করতে পারেন, তাদের নিশ্চিত করতে হবে যে ডিভাইসগুলি নিয়মিত পরিষ্কার এবং রক্ষণাবেক্ষণের সাথে ভাল অবস্থায় রাখা হয়েছে। আপনার AirPods এবং AirPod Pro পুঙ্খানুপুঙ্খভাবে এবং সঠিকভাবে পরিষ্কার করার জন্য আপনাকে অনুসরণ করতে হবে এমন নির্দেশাবলী এখানে রয়েছে৷

পরিষ্কার সেটআপ

আপনার এয়ারপডগুলি সরাসরি জলের নীচে চালাবেন না, কারণ এটি তাদের সংবেদনশীল অভ্যন্তরীণ প্রক্রিয়াগুলির সাথে বিশৃঙ্খলা করতে পারে। পরিবর্তে, এয়ারপডগুলি পরিষ্কার করতে একটি নরম, শুষ্ক এবং লিন্ট-মুক্ত কাপড় ব্যবহার করুন৷

প্রথমে, কাপড়ের সামান্য ভেজা অংশ দিয়ে AirPods মুছুন, এবং তারপর কাপড়ের একটি শুকনো অংশ দিয়ে আর্দ্রতা মুছে ফেলুন। ডিভাইসটিকে চার্জিং কেসে ফেরত দেওয়ার আগে নিশ্চিত করুন যে এটি সম্পূর্ণরূপে শুকিয়ে গেছে।

সংগৃহীত কানের মোম মোকাবেলা করার জন্য ডিভাইসের মাইক্রোফোন এবং স্পিকার জাল একটি শুকনো তুলো দিয়ে মুছে ফেলতে হবে। কোনো অবস্থাতেই ব্লকেজ অপসারণের জন্য কোনো ধারালো বস্তু দিয়ে জালের দিকে খোঁচা দেওয়ার চেষ্টা করা উচিত নয়।

কীভাবে আপনার এয়ারপডস এবং এয়ারপডস প্রো পরিষ্কার করবেন

আপনার AirPod বা AirPod Pro-এর কেসটিও আবার একটি নরম, শুকনো কাপড় দিয়ে পরিষ্কার করতে হবে। বজ্রপাতের সংযোগকারীকে শুকনো ব্রাশ ব্যবহার করে ধ্বংসাবশেষ অপসারণ করতে হবে। যে কোনো ঘষিয়া তুলিয়া ফেলিতে সক্ষম উপাদান যা কেসের সংস্পর্শে আসে তাহার ভিতরের অংশ ক্ষতিগ্রস্ত হইতে পারে।

প্রতিটি এয়ারপডের জন্য কানের টিপস আলাদাভাবে টানতে হবে এবং কোনো সাবান বা অন্য ধরনের ক্লিনজার যোগ না করে জলে ধুয়ে ফেলতে হবে। কানের ডগায় যদি পানি চলে যায়, তাহলে এয়ারপডটি উল্টো করে নিন যাতে কানের ডগা নিচের দিকে থাকে এবং আলতো করে পানি বের করে দেয়।

কাপড় দিয়ে কানের ডগা শুকানোর পরে, এয়ারপডের সাথে পুনরায় সংযুক্ত করার আগে নিশ্চিত করুন যে সেগুলি সম্পূর্ণরূপে আর্দ্রতামুক্ত। কানের টিপগুলি আবার চালু করার সময়, সেগুলিকে আবার জায়গায় ক্লিক করার আগে এয়ারপড নোডগুলির ডিম্বাকৃতির সাথে সারিবদ্ধ করা নিশ্চিত করুন৷

আপনার এয়ারপডগুলি পরিষ্কার করার জন্য একটি মাইক্রোফাইবার কাপড় আপনার সেরা বাজি হবে। মনে রাখবেন যে AirPods জল-প্রতিরোধী হিসাবে রেট করা হয়েছে কিন্তু জলরোধী নয়। এর মানে যখন তারা আর্দ্রতার সাথে মাঝে মাঝে যোগাযোগ সহ্য করতে পারে, তারা নিয়মিত ভিজানোর থেকে রক্ষা করতে সক্ষম হবে না, তাই আপনার এয়ারপডগুলি পরিষ্কার করতে জল ব্যবহার না করার জন্য বারবার সতর্কতা।

এছাড়াও, যদি আপনার মাইক গ্রিল থেকে মোম বের করতে সমস্যা হয়, তাহলে আপনি নিয়মিত কিউ-টিপ বা কটন সোয়াব দিয়ে আপনার ভেতরের কান পরিষ্কার করে সমস্যার সমাধান করতে পারেন যাতে আপনার কান থেকে এয়ারপডে মোমের স্থানান্তর কম হয়।

অবশেষে, আপনার পডগুলি অনেক লোকের সাথে শেয়ার করা এড়িয়ে চলুন, কারণ এটি কানের মোমের সমস্যাকে আরও খারাপ করে তুলতে পারে এবং অন্যদের থেকে সংক্রমণের জন্য আপনার কান খুলে দিতে পারে।

কীভাবে আপনার এয়ারপডস এবং এয়ারপডস প্রো পরিষ্কার করবেন

উপসংহার

AirPods এবং AirPod Pro ডিভাইসগুলি অ্যাপল পণ্যগুলির আপনার অস্ত্রাগারে দুর্দান্ত সংযোজন হতে পারে, তবে সেগুলি কেবল ততটাই দরকারী যে তাদের রক্ষণাবেক্ষণের স্তর অনুমতি দেবে। ডিভাইসগুলিকে সঠিকভাবে ধোয়ার জন্য প্রতি কয়েকদিনে কয়েক মিনিট সময় নিলে অনেক মাস এমনকি বছরের পর বছর ব্যবহারের পরেও সেগুলিকে নতুনের মতো সুন্দর দেখাতে গিয়ে আপনি সেগুলিকে ভালভাবে ব্যবহার করতে পারবেন৷

সম্পর্কিত:

  • টিপস, কৌশল এবং অ্যাপলের এয়ারপডের জন্য সমস্যা সমাধানের নির্দেশিকা
  • AirPods বিকল্প:আপনার পাওয়া উচিত সেরা ওয়্যারলেস ইয়ারফোনগুলির মধ্যে 6টি
  • কিভাবে এয়ারপডকে একটি ম্যাকের সাথে সংযুক্ত করবেন

  1. কিভাবে আপনার AirPods এবং AirPods Pro রিসেট করবেন

  2. কিভাবে ম্যালওয়্যারবাইটস দিয়ে আপনার কম্পিউটার ইনস্টল এবং পরিষ্কার করবেন

  3. এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

  4. কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন