কম্পিউটার

আপনি কতবার উইন্ডোজ পুনরায় ইনস্টল করতে পারেন?

অনেক ব্যবহারকারী জানতে চান – আমি কতবার Windows 11/10/8/7/Vista পুনরায় ইনস্টল করতে পারি? মাইক্রোসফ্ট এখন রেকর্ডে বলেছে যে আপনি যতবার চান ততবার উইন্ডোজ পুনরায় ইনস্টল করতে পারেন।

আপনি কতবার উইন্ডোজ পুনরায় ইনস্টল করতে পারেন?

আমি কতবার উইন্ডোজ পুনরায় ইনস্টল করতে পারি?

মাইক্রোসফ্ট এখন রেকর্ডে বলেছে যে আপনি 10 বার পর্যন্ত উইন্ডোজ ভিস্তা পুনরায় ইনস্টল করতে পারেন, কিন্তু এখন দেখা যাচ্ছে যে আপনি যতবার চান ততবার একই ডিভাইসে উইন্ডোজ পুনরায় ইনস্টল বা পুনরায় ইনস্টল করতে পারেন। আপনি সফ্টওয়্যারটি আনইনস্টল করতে পারেন এবং আপনার ব্যবহারের জন্য এটি অন্য ডিভাইসে ইনস্টল করতে পারেন, যতবার আপনি চান। কিন্তু আপনি একই সময়ে দুই বা ততোধিক কম্পিউটারে একই লাইসেন্স ব্যবহার করতে পারবেন না।

আপনি Microsoft সফ্টওয়্যার লাইসেন্সের শর্তাবলীর চেয়ে বেশি কম্পিউটারে Windows সক্রিয় করতে একই Windows পণ্য কী ব্যবহার করতে পারবেন না। একটি খুচরা লাইসেন্সের ক্ষেত্রে, আপনি এটি একবারে যেকোনো একটি কম্পিউটারে ব্যবহার করতে পারেন। একটি ফ্যামিলি প্যাকের জন্য, সংখ্যাটি হল 3টি কম্পিউটার৷ এবং OEM লাইসেন্স শুধুমাত্র সেই কম্পিউটারে ব্যবহার করা যেতে পারে যেটিতে এটি ইনস্টল করা হয়েছে। এন্টারপ্রাইজ গ্রাহকদের জন্য, সংখ্যা পরিবর্তনশীল হবে।

অ্যাক্টিভেশন আপনার কম্পিউটারের হার্ডওয়্যার সম্পর্কে তথ্যের সাথে Windows পণ্য কীকে যুক্ত করে। তাই আপনি যদি আপনার কম্পিউটারে একটি উল্লেখযোগ্য হার্ডওয়্যার পরিবর্তন করেন, যেমন একই সময়ে হার্ডডিস্ক এবং মেমরি আপগ্রেড করা, আপনাকে আবার উইন্ডোজ সক্রিয় করতে হতে পারে৷

আপনি Microsoft-এ এই বিষয়ে আরও পড়তে পারেন। এছাড়াও আপনি উইন্ডোজ ডেস্কটপ লাইসেন্সিং সম্পর্কে এখানে আরও পড়তে পারেন।

আপনি কতবার উইন্ডোজ পুনরায় ইনস্টল করতে পারেন?
  1. আমি কিভাবে Windows 10 এ স্টোরেজ সেন্স অক্ষম করতে পারি

  2. কিভাবে ঠিক করবেন – Windows 11 PC রিসেট করা যাচ্ছে না

  3. কিভাবে ঠিক করবেন আমার উইন্ডোজ 10 পিসিতে কিছু ইনস্টল করা যাচ্ছে না

  4. উইন্ডোজে প্রস্তাবিত অ্যাকশন কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করতে পারেন?