কম্পিউটার

ডলবি হোম থিয়েটার উইন্ডোজ 10 এ কাজ করছে না

ডলবি হোম থিয়েটার একটি চলচ্চিত্র বা অন্য যা কিছু দেখার সময় সেই সিনেমা থিয়েটারের অভিজ্ঞতা পাওয়ার জন্য সিস্টেমগুলি সর্বোত্তম উপায়। এই ডিভাইসগুলি সত্যিই অসাধারণ, বিশেষ করে যেগুলি 5.1 এবং 7.1 চারপাশের শব্দ সরবরাহ করে। আপনি হয়তো এটা জানেন না, কিন্তু Windows 10 একটি বড় উপায়ে হোম থিয়েটার সিস্টেম সমর্থন করে. আপনার Windows 10 কম্পিউটারের সাথে আপনার সিস্টেমকে সংযুক্ত করা সহজ, এবং বুট করার জন্য পপকর্নের একটি ব্যাগ নিয়ে বসে বসে শো উপভোগ করুন৷

এটি বেশ চিত্তাকর্ষক, কিন্তু আমরা জানি, সফ্টওয়্যারের ক্ষেত্রে জিনিসগুলি সবসময় কাজ করে না। তাই যখন ডলবি হোম থিয়েটার সিস্টেম কাজ না করে এবং ত্রুটি দেয় তখন আমাদের কী করা উচিত? ঠিক আছে, আজকে আমরা যে বিশেষ সমস্যার কথা বলতে যাচ্ছি তা হল ড্রাইভারের বিষয়ে।

ডলবি হোম থিয়েটার কাজ করছে না

এটি হতে পারে যে ডলবি হোম থিয়েটারটি চালু করা যাবে না, বা নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলি অকার্যকর হয়ে উঠতে পারে, হতে পারে ইকুয়ালাইজারটি সরে না, ডলবি ডিজিটাল প্লাস বৈশিষ্ট্যটি কাজ করে না বা আপনি কেবল অনুপস্থিত ড্রাইভার বার্তাটি পান৷ যে কোনো ক্ষেত্রে, সঠিক ড্রাইভার সংস্করণ ইনস্টল করা সাহায্য করবে।

আপনি দেখতে পাচ্ছেন, কিছু ব্যবহারকারী একটি ত্রুটি জুড়ে এসেছেন যা মূলত বলে যে বর্তমান ড্রাইভারটি ইনস্টল করা আছে, কিন্তু সিস্টেমটি ড্রাইভারের একটি পুরানো সংস্করণ আশা করে। এটার কোন মানে হয় না, তাহলে এর কারণ কি হতে পারে?

আমরা যা বুঝতে পেরেছি তা থেকে, এটি ঘটছে কারণ বর্তমান ডলবি ডিজিটাল প্লাস অডিও ড্রাইভার আপনার নিয়মিত অডিও ড্রাইভারের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার কাছে অবশ্যই উভয় ড্রাইভারের সঠিক সংস্করণ থাকতে হবে যা একে অপরের পরিপূরক।

1] অডিও ড্রাইভার সরান

ডলবি হোম থিয়েটার উইন্ডোজ 10 এ কাজ করছে না

Windows Key + X-এ ক্লিক করুন ডিভাইস ম্যানেজার চালু করতে . উইন্ডো পপ আপ হলে, সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার শিরোনামের বিভাগটি সন্ধান করুন এবং এটি প্রসারিত করুন।

অবশেষে, ডান-ক্লিক করুন সঠিক ডিভাইসের নামে তারপর আনইন্সটল নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে।

ডলবি হোম থিয়েটার উইন্ডোজ 10 এ কাজ করছে না

আপনার কম্পিউটার রিবুট করুন এবং যখন আপনি ইন্টারনেটের সাথে সংযোগ করেন তখন উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে সঠিক ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করবে৷

2] অডিও ড্রাইভারের পূর্ববর্তী সংস্করণটি ইনস্টল করুন

ডলবি হোম থিয়েটার উইন্ডোজ 10 এ কাজ করছে না

প্রথমত, একটি পুরানো সংস্করণ ইনস্টল করার আগে আপনাকে ইনস্টল করা অডিও ড্রাইভারের বর্তমান সংস্করণটি পরীক্ষা করতে হবে। Windows Key + X টিপুন ডিভাইস ম্যানেজার চালু করতে , তারপর অডিও ডিভাইস সনাক্ত করুন, এবং ডান-ক্লিক করুন এটিতে৷

বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ বিকল্প, তারপর ড্রাইভার-এ ক্লিক করুন ট্যাব, এবং এখান থেকে, আপনি ড্রাইভার সংস্করণ বলে কিছু দেখতে পাবেন . এগিয়ে যান এবং ড্রাইভার নম্বর দেখুন, এবং নিশ্চিত করুন যে পুরানো সংস্করণে একটি সংখ্যা কম আছে।

একই বিভাগ থেকে, নীচে দেখুন, এবং আপনি আনইনস্টল দেখতে পাবেন৷ বোতাম ড্রাইভার অপসারণ করতে এটিতে ক্লিক করুন, তারপর আপনার অডিও ডিভাইসের অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং একটি পুরানো সংস্করণ ডাউনলোড করুন৷

ইন্সটল করার পর, আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং সবকিছু এখন ঠিক মত কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

যদি তা না হয়, তাহলে আপনাকে BIOS আপডেট করতে হতে পারে এবং সেটা হল নাযতটা সহজ মনে হয়৷

ডলবি হোম থিয়েটার উইন্ডোজ 10 এ কাজ করছে না
  1. দুই আঙুলের স্ক্রল Windows 10 এ কাজ করছে না [FIXED]

  2. ডলবি অ্যাটমস উইন্ডোজ 10 এ কাজ করছে না? এই হল সমাধান!

  3. Windows PC-এ Corsair HS35 Mic কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  4. সমাধান:Cortana Windows 10 সংস্করণ 22H2 এ কাজ করছে না