কম্পিউটার

Windows 10-এ গ্রুপ পলিসি ব্যবহার করে টাস্কবারে Windows স্টোর অ্যাপ পিন করার অনুমতি দেবেন না

আমরা আগে দেখেছি কিভাবে কেউ Windows 10/8.1 সেট করতে পারে টাস্কবার এবং নেভিগেশন বৈশিষ্ট্য ব্যবহার করে বা উইন্ডোজ রেজিস্ট্রি পরিবর্তন করে টাস্কবারে উইন্ডোজ স্টোর অ্যাপগুলি দেখাতে বা না দেখাতে। আজ আমরা দেখব যে আপনি স্টোর অ্যাপটিকে টাস্কবারে পিন করা প্রতিরোধ করতে পারেন। Microsoft এটিকে গ্রুপ নীতিতে যোগ করে, একটি সিস্টেম স্তরে এই সেটিংটি পরিচালনা করা IT অ্যাডমিনিস্ট্রেটরদের জন্য সহজ করে দিয়েছে . আপনি এইভাবে ব্যবহারকারীদের Windows 10 টাস্কবারে উইন্ডোজ স্টোর অ্যাপ আইকন পিন করা থেকে নিষ্ক্রিয়, অস্বীকৃতি এবং প্রতিরোধ করতে গ্রুপ নীতি ব্যবহার করতে পারেন।

টাস্কবারে স্টোর অ্যাপ পিন করার অনুমতি দেবেন না

Windows 10-এ গ্রুপ পলিসি ব্যবহার করে টাস্কবারে Windows স্টোর অ্যাপ পিন করার অনুমতি দেবেন না এই সেটিং অ্যাক্সেস করতে, gpedit.msc চালান স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলতে এবং নিম্নলিখিত সেটিং এ নেভিগেট করুন:

ব্যবহারকারীর কনফিগারেশন\প্রশাসনিক টেমপ্লেট\স্টার্ট মেনু এবং টাস্কবার

এখন ডান ফলকে, টাস্কবারে স্টোর অ্যাপ পিন করার অনুমতি দেবেন না-এ ডাবল-ক্লিক করুন এবং সক্ষম নির্বাচন করুন .

এই নীতি সেটিং আপনাকে স্টোর অ্যাপটিকে টাস্কবারে পিন করা নিয়ন্ত্রণ করতে দেয়। আপনি যদি এই নীতি সেটিং সক্ষম করেন, ব্যবহারকারীরা স্টোর অ্যাপটিকে টাস্কবারে পিন করতে পারবেন না। যদি স্টোর অ্যাপটি ইতিমধ্যে টাস্কবারে পিন করা থাকে, তাহলে পরবর্তী লগইনে এটি টাস্কবার থেকে সরানো হবে। আপনি যদি এই নীতি সেটিং অক্ষম করেন বা কনফিগার না করেন, ব্যবহারকারীরা স্টোর অ্যাপটিকে টাস্কবারে পিন করতে পারেন।

কনফিগার করা হয়নি নির্বাচন করা হচ্ছে অথবা অক্ষম , ব্যবহারকারীদের Windows 8.1 টাস্কবারে Windows স্টোর অ্যাপ আইকন পিন করতে দেবে।

শুধুমাত্র Windows 10 Pro এবং Windows 10 এন্টারপ্রাইজ সংস্করণে গ্রুপ পলিসি এডিটর অন্তর্ভুক্ত। তাই অনুগ্রহ করে দেখুন আপনার Windows 10 এর সংস্করণ আপনাকে এটি করতে দেয় কিনা৷

একই রকম পড়া :টাস্কবারে প্রোগ্রামগুলি পিন করা বা আনপিন করা প্রতিরোধ করুন।

Windows 10-এ গ্রুপ পলিসি ব্যবহার করে টাস্কবারে Windows স্টোর অ্যাপ পিন করার অনুমতি দেবেন না
  1. উইন্ডোজ 10 মেল অ্যাপে ড্র বৈশিষ্ট্যটি ব্যবহার করা

  2. গ্রুপ পলিসি এডিটর ব্যবহার করে Windows 10-এ স্টার্ট মেনু নিষ্ক্রিয় করা হচ্ছে

  3. Windows 11 এ OneNote খুলছে না? এই হল সমাধান!

  4. আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!