কম্পিউটার

Windows 11 এ Microsoft স্টোর ব্যবহার করে যে কোনো অ্যাপ বা গেম টাস্কবারে কিভাবে পিন করবেন

আপনি যদি টাস্কবারে একাধিক অ্যাপ বা গেম পিন করতে চান Microsoft Store ব্যবহার করে , এখানে আপনি কিভাবে করতে পারেন. এই ধাপে ধাপে টিউটোরিয়াল ব্যবহার করে যেকোন Microsoft Store অ্যাপকে Windows 11 টাস্কবারে পিন করা সম্ভব।

আপনি Microsoft স্টোর থেকে প্রচুর অ্যাপ এবং গেম ডাউনলোড করতে পারেন। আপনি গেম খেলতে চান, আপনার উত্পাদনশীলতা বাড়াতে চান বা অন্য কিছু করতে চান, আপনি Microsoft স্টোরে একটি উপযুক্ত অ্যাপ খুঁজে পেতে পারেন। আসুন ধরে নিই যে আপনাকে একাধিক কম্পিউটারে একই সেট অ্যাপ ডাউনলোড করতে হবে এবং সেগুলিকে টাস্কবারে পিন করতে হবে। এটি করার দুটি উপায় আছে। প্রথমে - আপনি সেগুলি সব ডাউনলোড করতে পারেন, স্টার্ট মেনুতে খুঁজে পান এবং একের পর এক টাস্কবারে পিন করতে পারেন৷ দ্বিতীয় - আপনি মাইক্রোসফ্ট স্টোর থেকে টাস্কবারে যেকোন সংখ্যক অ্যাপ বা গেম সরাসরি পিন করতে পারেন। আপনি যদি দ্বিতীয় পদ্ধতিটি অনুসরণ করেন, আপনি ডাউনলোড করা অ্যাপগুলির একটি তালিকা খুঁজে পেতে পারেন যাতে আপনার পক্ষে দ্রুত পিন করা সহজ হয়৷

মাইক্রোসফ্ট স্টোর ব্যবহার করে টাস্কবারে কীভাবে কোনও অ্যাপ বা গেম পিন করবেন

Windows 11-এ Microsoft স্টোর ব্যবহার করে যে কোনো অ্যাপ বা গেম টাস্কবারে পিন করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার কম্পিউটারে Microsoft Store খুলুন।
  2. লাইব্রেরি-এ ক্লিক করুন বাম দিকে মেনু।
  3. আপনি পিন করতে চান এমন একটি অ্যাপ বা গেম নির্বাচন করুন।
  4. তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করুন।
  5. টাস্কবারে পিন করুন নির্বাচন করুন বিকল্প।
  6. হ্যাঁ-এ ক্লিক করুন বিকল্প।

প্রথমে, আপনাকে আপনার কম্পিউটারে মাইক্রোসফ্ট স্টোর খুলতে হবে। এর জন্য, আপনি Microsoft Store  অনুসন্ধান করতে পারেন৷ টাস্কবার অনুসন্ধান বাক্সে এবং পৃথক অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন। বিকল্পভাবে, যদি আপনার টাস্কবারে থাকে, আপনি এটিতে ক্লিক করতে পারেন। এর পরে, লাইব্রেরি -এ স্যুইচ করুন৷ মেনু বাম দিকে দৃশ্যমান।

এখানে আপনি একই জায়গায় ইনস্টল করা সমস্ত মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ এবং গেমগুলি খুঁজে পেতে পারেন। আপনাকে একটি অ্যাপ বা গেম খুঁজে বের করতে হবে যা আপনি পিন করতে চান এবং এর সাথে যুক্ত তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করুন। এর পরে, টাস্কবারে পিন করুন নির্বাচন করুন বিকল্প।

Windows 11 এ Microsoft স্টোর ব্যবহার করে যে কোনো অ্যাপ বা গেম টাস্কবারে কিভাবে পিন করবেন

তারপর, হ্যাঁ-এ ক্লিক করুন এটি নিশ্চিত করতে বোতাম৷

Windows 11 এ Microsoft স্টোর ব্যবহার করে যে কোনো অ্যাপ বা গেম টাস্কবারে কিভাবে পিন করবেন

এটি অবিলম্বে টাস্কবারে পিন করা হবে। আপনি যদি একটি অ্যাপ বা গেম আনপিন করতে চান, পিন করা আইটেমটিতে ডান-ক্লিক করুন এবং টাস্কবার থেকে আনপিন করুন নির্বাচন করুন বিকল্প।

আমি কিভাবে আমার টাস্কবারে Windows স্টোর অ্যাপস রাখব?

আপনার টাস্কবারে উইন্ডোজ বা মাইক্রোসফ্ট স্টোর অ্যাপগুলি রাখতে, আপনার কাছে দুটি বিকল্প রয়েছে। এক - আপনি এটি স্টার্ট মেনুতে খুঁজে পেতে পারেন, এটিতে ডান-ক্লিক করুন এবং টাস্কবারে পিন করুন নির্বাচন করুন বিকল্প দুই – আপনি Microsoft স্টোর খুলতে পারেন এবং লাইব্রেরি-এ যেতে পারেন অধ্যায়. তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করুন এবং টাস্কবারে পিন করুন নির্বাচন করুন বিকল্প।

কিভাবে আমি আমার ডেস্কটপে Microsoft স্টোর থেকে একটি গেম রাখব?

আপনার ডেস্কটপে Microsoft স্টোর থেকে একটি গেম রাখতে, আপনাকে Win+R  টিপতে হবে রান প্রম্পট খুলতে, shell:appsfolder টাইপ করুন , এবং Enter  টিপুন বোতাম তারপরে, গেমটি নির্বাচন করুন, আইকনটিকে আপনার ডেস্কটপে টেনে আনতে ক্লিক করুন এবং ধরে রাখুন। বিকল্পভাবে, আপনি এটিতে ডান-ক্লিক করতে পারেন এবং শর্টকাট তৈরি করুন নির্বাচন করতে পারেন। বিকল্প তারপর, হ্যাঁ ক্লিক করুন বিকল্প।

এখানেই শেষ! আশা করি এই গাইড সাহায্য করেছে।

Windows 11 এ Microsoft স্টোর ব্যবহার করে যে কোনো অ্যাপ বা গেম টাস্কবারে কিভাবে পিন করবেন
  1. উইন্ডোজ 10 এ টাস্কবারে কীভাবে রিসাইকেল বিন পিন করবেন

  2. Windows 10-এ গ্রুপ পলিসি ব্যবহার করে টাস্কবারে Windows স্টোর অ্যাপ পিন করার অনুমতি দেবেন না

  3. উইন্ডোজ 10 এ কীভাবে একটি মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ পুনরায় ইনস্টল করবেন

  4. Windows 11 এ টাস্কবারে অ্যাপগুলি কীভাবে পিন করবেন