কম্পিউটার

উইন্ডোজ আপডেট অফলাইন স্ক্যান ফাইল (Wsusscn2.cab) ডাউনলোড করুন

Windows আপডেট অফলাইন স্ক্যান ফাইল – Wsusscn2.cab Microsoft ওয়েবসাইটে ডাউনলোডের জন্য উপলব্ধ। এই ফাইলটির একটি সংস্করণ 2 গত বছর প্রকাশিত হয়েছিল। শিফটের অংশ হিসেবে, ব্যবহারকারীদের যেকোনো স্ক্যানিং সমাধান আপডেট করতে হবে যা বিদ্যমান অফলাইন স্ক্যান ফাইল ব্যবহার করে। এটি নিশ্চিত করে যে নতুন সিস্টেম আপডেট করা CAB ফাইল ব্যবহার করেছে।

উইন্ডোজ আপডেট অফলাইন স্ক্যান ফাইল (Wsusscn2.cab) ডাউনলোড করুন

উইন্ডোজ আপডেট অফলাইন স্ক্যান ফাইল (Wsusscn2.cab)

আপডেটে মাইক্রোসফটের অফলাইন স্ক্যান ফাইল সিস্টেম অন্তর্ভুক্ত থাকবে যার মধ্যে মাইক্রোসফ্ট আপডেটের জন্য মাইক্রোসফ্ট সিস্টেম ম্যানেজমেন্ট সার্ভার ইনভেন্টরি টুল এবং উইন্ডোজ আপডেট এজেন্টও রয়েছে। এটি ছাড়াও MBSA এর SMS ITMU এবং WUA স্ট্যান্ড-অলোন ইনস্টলারের নতুন রিলিজ প্রকাশ করা হয়েছে। উপরন্তু, অন্যান্য Microsoft সমাধানগুলি যেগুলি অফলাইন নিরাপত্তা আপডেট সনাক্তকরণের জন্য WU অফলাইন স্ক্যান ফাইল ব্যবহার করে আপডেট করা হতে পারে৷

নতুন রিলিজ হওয়া সত্ত্বেও আগের ফরম্যাটে আগের WU অফলাইন স্ক্যান ফাইলটি নতুন নিরাপত্তা বুলেটিন প্রকাশের সময় আপডেট করা হবে। বলা হচ্ছে যে Wsusscan.cab-এর প্রতিটি পরবর্তী প্রকাশিত সংস্করণ থেকে পুরানো আপডেটগুলি সরানো হবে। ফাইলটি আকারের সীমার মধ্যে রয়েছে তা নিশ্চিত করার জন্য এটি করা হয়। ইতিমধ্যে Wsusscan.cab ব্যবহার করে স্ক্যান করার ফলে একটি ত্রুটি দেখা দেবে যা নির্দেশ করে যে WUA আপগ্রেড করা উচিত।

Wsusscan.cab-এর পটভূমি

প্রতিটি আপডেটের সাথে Wsusscan.cab ফাইলটি বেড়েছে। যখন এটি একটি একক CAB ফাইলের সর্বাধিক আকারের কাছে আসতে শুরু করে তখন Microsoft এই সমস্যাটি সমাধান করার জন্য CAB ফাইলের অভ্যন্তরীণ বিন্যাস আপগ্রেড করার সিদ্ধান্ত নেয়। সমাধানের অংশ হিসেবে, Microsoft কিছু নিরাপত্তা আপডেট সরিয়ে বিদ্যমান CAB ফাইলের আকারও কমিয়ে দিচ্ছে।

Wsusscn2.cab ফাইলের নতুন সংস্করণ মাইক্রোসফ্ট আপডেটের জন্য সিস্টেম ম্যানেজমেন্ট সার্ভার ইনভেন্টরি টুল, মাইক্রোসফ্ট উইন্ডোজ এক্সপির জন্য মাইক্রোসফ্ট বেসলাইন সিকিউরিটি অ্যানালাইজার এবং উইন্ডোজ আপডেট এজেন্ট, Windows 2000 এবং Windows সার্ভার 2003-এর জন্য উপলব্ধ।

অ-Microsoft সমাধানের জন্য নির্দেশাবলী

আপনি যদি নন-মাইক্রোসফ্ট সমাধানগুলি ব্যবহার করেন যা Wsusscan.cab ফাইলটি পড়ার জন্য ডিজাইন করা হয়েছে আপনাকে কিছু অতিরিক্ত পদক্ষেপ করতে হবে। মাইক্রোসফ্ট এই ফাইলে স্কিমা প্রকাশ করে না কারণ অভ্যন্তরীণ বিন্যাস পরিবর্তন হতে থাকে। যে সফ্টওয়্যার সমাধানগুলি সরাসরি ফাইলটি পড়ে সেগুলি আসলে Microsoft দ্বারা নির্ধারিত নয়, তবে, তারা বিন্যাসে কোনও পরিবর্তনের বিষয়ে গ্রাহক বা সমাধান প্রদানকারীকে অবহিত করে। অতিরিক্ত তথ্যের জন্য, আপনি WU অফলাইন স্ক্যান পাবলিক ফোরামে যোগ দিতে পারেন।

Microsoft.com-এ এখানে নির্দিষ্ট গ্রাহকদের জন্য তথ্য ও ডাউনলোড লিঙ্কগুলি দেখুন।

উইন্ডোজ আপডেট অফলাইন স্ক্যান ফাইল (Wsusscn2.cab) ডাউনলোড করুন
  1. Windows 10 এ MPOW ব্লুটুথ ড্রাইভার কিভাবে ডাউনলোড ও আপডেট করবেন?

  2. উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স কীভাবে ডাউনলোড এবং আপডেট করবেন

  3. কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার অফলাইন স্ক্যান কাজ করছে না তা ঠিক করবেন

  4. Windows 10 এ কিভাবে অফলাইন মানচিত্র ডাউনলোড করবেন