কম্পিউটার

উইন্ডোজ 10-এ স্মার্ট কার্ড লগনকে পাসওয়ার্ড লগনে কীভাবে পরিবর্তন করবেন

আপনি যদি আপনার উইন্ডোজ সিস্টেমকে শুধুমাত্র স্মার্ট কার্ড লগইন করার অনুমতি দেওয়ার জন্য কনফিগার করে থাকেন এবং আপনাকে কিছু স্মার্ট কার্ড লগইন সমস্যা সমাধান করতে হবে যা আপনার কম্পিউটার ব্যবহারকারীদের সম্মুখীন হতে পারে, তাহলে আপনাকে এই সেটিংটি পরিবর্তন করতে হবে, এবং পাসওয়ার্ড লগঅনের অনুমতি দিতে হবে, যাতে আপনি সমস্যার সমাধান করতে পারেন। ক্লায়েন্ট প্রমাণীকরণ, ডোমেনে লগ ইন, কোড সাইনিং এবং ই-মেইল সুরক্ষিত করার মতো কাজের জন্য নিরাপত্তা সমাধান প্রদান করার জন্য স্মার্ট কার্ড হল একটি পোর্টেবল, সুরক্ষিত এবং টেম্পার-প্রুফ উপায়। আপনি আপনার Windows 10/8/7 কম্পিউটারে লগ ইন করতে স্মার্ট কার্ড ব্যবহার করতে পারেন। উইন্ডোজ 10-এ স্মার্ট কার্ড লগনকে পাসওয়ার্ড লগনে কীভাবে পরিবর্তন করবেন

কিছু পরিস্থিতিতে, Windows 7 বা Windows 8 এ ইনস্টল বা আপগ্রেড করার পরে, স্মার্ট কার্ড প্লাগ এবং প্লে সনাক্তকরণ প্রত্যাশিতভাবে কাজ নাও করতে পারে এবং একজন ব্যবহারকারী বা স্থানীয় প্রশাসককে উইন্ডোজে স্মার্ট কার্ড প্লাগ এবং প্লে সনাক্তকরণ প্রতিরোধ করে এমন সমস্যাগুলি খুঁজে বের করতে এবং সমাধান করতে হতে পারে। সঠিকভাবে কাজ করা থেকে। এই ধরনের পরিস্থিতিতে, স্মার্ট কার্ড লগনের জন্য প্রয়োগ করা সেটিংস নিষ্ক্রিয় করে আমাদের পাসওয়ার্ড লগইন করার অনুমতি দিতে হবে। এই টিউটোরিয়ালে, আমি আপনাকে দেখাব কিভাবে এটি করা যায়।

পাসওয়ার্ড লগনে স্মার্ট কার্ড লগঅন পরিবর্তন করুন

1. প্রথমে নিরাপদ মোডে উইন্ডোজে লগ ইন করুন৷ , কম্পিউটার বুট করার সময় F8 কী টিপে এটি অর্জন করা যেতে পারে।

2। উপলব্ধ বিকল্পগুলি থেকে, নেটওয়ার্কিংয়ের সাথে নিরাপদ মোড বেছে নিন এবং Enter চাপুন . তারপরে প্রশাসনিক শংসাপত্র ব্যবহার করে কম্পিউটারে লগ ইন করুন।

3. Windows Key + R টিপুন সমন্বয়, Regedt32.exe টাইপ করুন চালান-এ ডায়ালগ বক্স, এবং রেজিস্ট্রি এডিটর খুলতে এন্টার চাপুন .

4. নিম্নলিখিত কীতে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE\Software\Microsoft\Windows\CurrentVersion\Policies\System

উইন্ডোজ 10-এ স্মার্ট কার্ড লগনকে পাসওয়ার্ড লগনে কীভাবে পরিবর্তন করবেন

5। এই অবস্থানের ডানদিকে, আপনি scforceoption নামে একটি DWORD পাবেন .

যেহেতু আপনার কম্পিউটার শুধুমাত্র স্মার্ট কার্ড লগইন করার অনুমতি দেয়, তাই DWORD মান ডেটা দেখায় 1 এর সমান .

উইন্ডোজ 10-এ স্মার্ট কার্ড লগনকে পাসওয়ার্ড লগনে কীভাবে পরিবর্তন করবেন

এখন 0 ইনপুট করুন 1 এর পরিবর্তে এবং ঠিক আছে ক্লিক করুন . এটি করার ফলে, আপনি এখন আপনার কম্পিউটারকে পাসওয়ার্ড লগইন করার অনুমতি দেওয়ার জন্য কনফিগার করবেন।

আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং আপনার পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করুন৷

মনে রাখবেন যে এই সেটিংটি ডিফল্ট সেটিংসে পুনরায় সেট করা হবে যা মান '1', 90 মিনিট পরে, যখন পরবর্তী গ্রুপ পলিসি রিফ্রেশ হবে। অতএব, আপনার স্মার্ট কার্ডের সমস্যা সমাধানের জন্য আপনার কাছে 90-মিনিটের উইন্ডো আছে। এই সময়ের পরে, আপনি বা আপনার ব্যবহারকারীরা তাদের পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করতে পারবেন না। তাদের স্মার্ট কার্ড ব্যবহার করতে হবে। ব্যবহারকারীরা শুধুমাত্র তাদের স্মার্ট কার্ড ব্যবহার করে তা নিশ্চিত করার জন্য এটি একটি নিরাপত্তা ব্যবস্থা।

উইন্ডোজ 10-এ স্মার্ট কার্ড লগনকে পাসওয়ার্ড লগনে কীভাবে পরিবর্তন করবেন
  1. Windows 10-এ হোমগ্রুপ পাসওয়ার্ড কীভাবে সন্ধান করবেন বা পরিবর্তন করবেন

  2. Windows 8 এ পিন লগইন কিভাবে সেট আপ করবেন

  3. Windows 8 এ আপনার লগঅন পাসওয়ার্ড কিভাবে পরিবর্তন করবেন

  4. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন