কম্পিউটার

Windows 10 এ Netflix থেকে মুভি ডাউনলোড করবেন কিভাবে

Windows 10 এ Netflix থেকে মুভি ডাউনলোড করবেন কিভাবে

Netflix হল সবচেয়ে জনপ্রিয় অন-ডিমান্ড মুভি এবং শো স্ট্রিমিং পরিষেবাগুলির মধ্যে একটি৷ এপ্রিল 2017 পর্যন্ত, কোম্পানিটি মার্কিন যুক্তরাষ্ট্রে 50 মিলিয়নের কিছু বেশি সহ 98 মিলিয়নেরও বেশি গ্রাহক রয়েছে বলে জানিয়েছে।

গত বছরের শেষে, Netflix একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে যা ব্যবহারকারীদের তাদের ফোন এবং ট্যাবলেটে চলচ্চিত্র এবং টিভি শো ডাউনলোড করতে দেয়। সম্প্রতি কোম্পানিটি উইন্ডোজ ডিভাইসগুলিকে তালিকায় যুক্ত করেছে, তাই আপনার কম্পিউটার বা ল্যাপটপে অফলাইনে দেখা সক্ষম করে।

গুরুত্বপূর্ণ নোট :অফলাইন দেখা আপনার ব্রাউজার থেকে কাজ করছে না। আপনাকে প্রথমে উইন্ডোজ স্টোর থেকে Netflix অ্যাপ ডাউনলোড করতে হবে।

মুভি এবং শো ডাউনলোড করা হচ্ছে

এটি করার জন্য, আপনাকে উইন্ডোজ স্টোরে নেভিগেট করতে হবে - সেখানে যাওয়ার সবচেয়ে সহজ উপায় হল আপনার স্ক্রিনের নীচে বাম কোণে অনুসন্ধান ক্ষেত্রে "উইন্ডোজ স্টোর" টাইপ করা, নেটফ্লিক্স অনুসন্ধান করুন এবং অ্যাপটি ইনস্টল করুন।

Windows 10 এ Netflix থেকে মুভি ডাউনলোড করবেন কিভাবে

আপনি অ্যাপটি ডাউনলোড করা শেষ করার পরে, আপনাকে "সাইন ইন" ক্লিক করতে হবে যেখানে আপনি স্ট্রিমিং পরিষেবার সাথে সংযুক্ত আপনার শংসাপত্রগুলি টাইপ করতে পারেন৷ পরবর্তী স্ক্রিনে, আপনাকে Netflix-এর জন্য ব্যবহার করতে চান এমন ব্যবহারকারীর অ্যাকাউন্ট বেছে নিতে হবে, আপনাকে আপনার অ্যাকাউন্টের হোম পৃষ্ঠা বিভাগে নিয়ে যাবে যেখানে আপনি সিনেমা এবং/অথবা টিভি শো ডাউনলোড করা শুরু করতে পারবেন!

দ্রষ্টব্য :Netflix এর বেশিরভাগ বিষয়বস্তু অফলাইনে দেখার জন্য সক্ষম করা সত্ত্বেও, সমস্ত শো এবং সিনেমা ডাউনলোড করা যায় না।

যদি আপনার কাছে সময় থাকে, আপনি যে শো বা সিনেমাটি ডাউনলোড করতে চান তা অনুসন্ধান করতে পারেন এবং যদি এটিতে ডাউনলোড আইকনটি সামান্য থাকে (এটি নীচে দেখা যাবে), আপনি এটি ডাউনলোড করে অফলাইনে দেখতে পারেন।

যাইহোক, একটি সহজ বিকল্প হল অ্যাপের উপরের-বাম কোণে মেনু আইকনে ক্লিক করা এবং "ডাউনলোডের জন্য উপলব্ধ" এ নেভিগেট করা। আপনি অফলাইনে দেখতে চান এমন সিনেমা বা শো নির্বাচন করুন এবং ডাউনলোড আইকন খুঁজুন (নিচের ছবিতে দেখা যাচ্ছে)। সিরিজের জন্য আপনাকে অফলাইনে দেখার জন্য প্রথমে সিজন নির্বাচন করতে হবে।

Windows 10 এ Netflix থেকে মুভি ডাউনলোড করবেন কিভাবে

ডাউনলোড করা সিনেমা এবং শো দেখুন

ডাউনলোড শেষ হওয়ার পরে, আপনাকে মেনু আইকনে ক্লিক করতে হবে এবং "আমার ডাউনলোডগুলি" এ নেভিগেট করতে হবে। সেখানে আপনি শুধুমাত্র একটি সিনেমা বা টিভি শো দেখার জন্য প্লে বোতামে ক্লিক করতে পারেন৷

যেহেতু কারও কাছে অসীম পরিমাণ সঞ্চয়স্থান নেই, তাই কিছু সময়ে আপনাকে আপনার ডাউনলোড করা কিছু সামগ্রী মুছতে হবে। আপনি আমার ডাউনলোডগুলিতে যে শো বা মুভিটি মুছতে চান সেখানে নেভিগেট করে চেকমার্ক আইকনে ক্লিক করে এবং "ডাউনলোড মুছুন" এ ক্লিক করে এটি করতে পারেন।

Windows 10 এ Netflix থেকে মুভি ডাউনলোড করবেন কিভাবে

উপসংহার

আপনার ল্যাপটপে বৈধভাবে সিনেমা এবং সিরিজ ডাউনলোড করা এবং চলাফেরা করা এটি সহায়ক হতে পারে। আপনি এই বৈশিষ্ট্য দরকারী খুঁজে? আপনি যদি নেটফ্লিক্স ব্যবহারকারী না হন, তাহলে এই বৈশিষ্ট্যটি কি আপনাকে নেটফ্লিক্সে সাইন আপ করতে প্রলুব্ধ করবে? আপনার মন্তব্য নীচে মন্তব্য করুন.


  1. উইন্ডোজ 11 থেকে উইন্ডোজ 10 এ কীভাবে ডাউনগ্রেড করবেন

  2. উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স কীভাবে ডাউনলোড এবং আপডেট করবেন

  3. Windows 10 এ কিভাবে অফলাইন মানচিত্র ডাউনলোড করবেন

  4. কিভাবে মাইক্রোসফট থেকে অফিসিয়াল উইন্ডোজ 11 আইএসও ডাউনলোড করবেন