কম্পিউটার

নির্বাচিত বুট চিত্র Windows 10-এ বার্তা প্রমাণীকরণ করেনি

UEFI ব্যবহার করার সময়, কোনো সময়ে যদি আপনি একটি ত্রুটির স্ক্রীন পান যে বলে — নির্বাচিত বুট চিত্র প্রমাণীকরণ করেনি , তাহলে এর মানে হল বুট ইমেজ টেম্পার হয়েছে কিনা তা বের করতে UEFI-এর সমস্যা হচ্ছে। UEFI সিকিউর বুট অফার করে, এবং যদি বুট ইমেজটি অবৈধ বলে মনে হয়, তাহলে আপনাকে কম্পিউটারে বুট করার অনুমতি দেওয়া হবে না। এটাও সম্ভব যে আপনি এন্ডপয়েন্ট এনক্রিপশন ব্যবহার করছেন এবং সফ্টওয়্যারটি সার্টিফিকেট যাচাই করতে পারে না। এই পোস্টে, আমরা সমস্যা সমাধানের জন্য কিছু পদ্ধতির পরামর্শ দেব।

নির্বাচিত বুট চিত্র Windows 10-এ বার্তা প্রমাণীকরণ করেনি

নির্বাচিত বুট ছবি প্রমাণীকরণ করেনি

এনক্রিপশনের জন্য আপনার কাছে থাকতে পারে এমন কোনো সফ্টওয়্যারের রেফারেন্স আছে কিনা তা আপনাকে প্রথমে পরীক্ষা করতে হবে। যদি হ্যাঁ, তাহলে প্রথম পদ্ধতিটি অনুসরণ করুন, অন্যথায় তৃতীয়টিতে যান।

  1. এনক্রিপশন টুল নিষ্ক্রিয় করুন
  2. নিরাপদ বুট নিষ্ক্রিয় করুন
  3. স্টার্টআপ মেরামত সম্পাদন করুন

আপনি যদি তাড়াহুড়ো করেন তবে দ্বিতীয় পদ্ধতিটি আপনার জন্য।

1] এনক্রিপশন টুল নিষ্ক্রিয় করুন

রিপোর্ট আছে যে ESET এন্ডপয়েন্ট এনক্রিপশনের মতো কিছু এনক্রিপশন টুল আপনাকে কম্পিউটারে বুট করতে দেবে না যদি সিস্টেম প্রস্তুতকারক UEFI BIOS-এর অংশ হিসাবে সঠিক শংসাপত্রগুলি অন্তর্ভুক্ত না করে। যেহেতু এটিকে বাইপাস করার কোন উপায় নেই, তাই কম্পিউটারে বুট করার জন্য সিকিউর বুট অক্ষম করুন। আপনার আইটি অ্যাডমিনের সাথে যোগাযোগ করুন বা সফ্টওয়্যারটি সম্পূর্ণরূপে আনইনস্টল করুন এবং পরে এটি কাজ করে কিনা তা দেখতে UEFI সক্ষম করুন৷

2] নিরাপদ বুট নিষ্ক্রিয় করুন

নির্বাচিত বুট চিত্র Windows 10-এ বার্তা প্রমাণীকরণ করেনি

আপনি যদি UEFI ব্যবহার করেন, তাহলে সিকিউর বুট ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। যাইহোক, যদি এটি আপনাকে ডিভাইসে বুট করতে না দেয়, তবে আপনার সিস্টেম BIOS থেকে নিরাপদ বুট অক্ষম করা, পরিবর্তনগুলি সংরক্ষণ করা এবং কম্পিউটার পুনরায় চালু করা সর্বোত্তম। সিস্টেম স্বাভাবিক হিসাবে বুট করতে এগিয়ে যাবে. যাইহোক, এটি শুধুমাত্র একটি অস্থায়ী সমাধান। এটি নির্বাচিত বুট চিত্রকে প্রমাণীকরণ করেনি করবে সমস্যা চলে যায়।

3] স্টার্টআপ মেরামত সম্পাদন করুন

নির্বাচিত বুট চিত্র Windows 10-এ বার্তা প্রমাণীকরণ করেনি

সুরক্ষিত বুট নিষ্ক্রিয় করা একটি বিকল্প, এটি এমন কিছু নয় যা অনেকেই এতে সম্মত হবেন। UEFI একটি কারণে আছে. সুতরাং স্টার্টআপ মেরামত করা একটি ভাল বিকল্প। আমি ফোরামে রিপোর্ট দেখেছি, এবং এটি কয়েকটির জন্য কাজ করেছে। নিরাপদ বুট বিকল্পটি চালু রাখা এবং লিগ্যাসি মোড নিষ্ক্রিয় করা নিশ্চিত করুন।

  1. অ্যাডভান্স রিকভারি মোডে বুট করুন
  2. সমস্যা নিবারণ> স্টার্টআপ মেরামত নির্বাচন করুন
  3. অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং মেরামত শেষ করুন।
  4. তারপর রিবুট সম্পূর্ণ হলে ব্লকটি চলে গেছে কিনা তা পরীক্ষা করুন।

মেমরিতে OS-এর একটি প্রত্যয়িত বুটলোডার লোড করার সাথে নিরাপদ বুট শেষ হয়। ডিজিটাল শংসাপত্রটি OEM বা এন্টারপ্রাইজ থেকে আসে। উভয় ক্ষেত্রেই, সমস্যার সম্পূর্ণ সমাধান হয়ে গেলে, আপনাকে IT অ্যাডমিন বা Microsoft সহায়তার সাথে যোগাযোগ করতে হবে।

নির্বাচিত বুট চিত্র Windows 10-এ বার্তা প্রমাণীকরণ করেনি
  1. নির্বাচিত ডিস্কটি Windows 11/10-এ একটি নির্দিষ্ট MBR ডিস্ক বার্তা নয়

  2. ঠিক করুন:নির্বাচিত বুট ডিভাইস উইন্ডোজ 10 ব্যর্থ হয়েছে

  3. ফিক্স:নির্বাচিত বুট ইমেজ প্রমাণীকরণ করেনি

  4. [স্থির] নির্বাচিত বুট চিত্র ত্রুটি প্রমাণীকরণ করেনি