কম্পিউটার

Windows 10 সাইন ইন করার সময় সেই পাসওয়ার্ডটি ভুল বার্তা

একটি সেই ইমেল ঠিকানা বা পাসওয়ার্ডটি ভুল, আপনি আপনার Microsoft অ্যাকাউন্টের জন্য পাসওয়ার্ড ব্যবহার করছেন তা নিশ্চিত করুন পাওয়াটা বরং হতাশাজনক হতে পারে বার্তা, খুব ভালোভাবে জেনে যে আপনি যে পাসওয়ার্ডটি লিখেছেন সেটিই সঠিক। আমি সম্প্রতি Windows 10 এ সাইন ইন করার চেষ্টা করার সময় এই বার্তাটি পেয়েছি৷

সেই পাসওয়ার্ডটি ভুল। নিশ্চিত করুন যে আপনি আপনার Microsoft অ্যাকাউন্টের জন্য পাসওয়ার্ড ব্যবহার করছেন

Windows 10 সাইন ইন করার সময় সেই পাসওয়ার্ডটি ভুল বার্তা

ঠিক আছে যদি আপনি এই সমস্যার মুখোমুখি হন, এখানে আমার মনে কিছু এলোমেলো চিন্তা আসে৷

1] এটা বলা যায় না যে আপনাকে প্রথমে আপনার পাসওয়ার্ডটি সঠিক কিনা তা পরীক্ষা করতে হবে এবং তারপরে সাবধানে লিখতে হবে। নিশ্চিত করুন যে আপনার ক্যাপস লক চালু নেই৷

2] আপনাকে মনে রাখতে হবে যে Windows 10 একই Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করছে এমন সমস্ত সিস্টেমে কম্পিউটার সেটিংস, অ্যাপ কেনাকাটা ইত্যাদি সিঙ্ক করবে। . তাই আপনি যদি একটি কম্পিউটার ব্যবহার করে আপনার পাসওয়ার্ড পরিবর্তন করেন, তবে নিশ্চিত করুন যে আপনি আপনার অন্যান্য কম্পিউটারেও নতুন পাসওয়ার্ড ব্যবহার করছেন।

পড়ুন৷ :ব্যবহারকারীর নাম বা পাসওয়ার্ড ভুল।

3] আপনি আপনার কীবোর্ড একাধিক ভাষা সমর্থন করার জন্য কনফিগার করা হয়েছে কিনা এবং আপনি সঠিক ভাষা ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করতে চাইতে পারেন। আপনি টাস্কবারে এর সেটিংস চেক করতে পারেন।

4] ত্রুটি বার্তা একটি পরামর্শ দেয় যে আপনি আপনার পাসওয়ার্ড বিশ্রাম. তাই account.live.com-এ আপনার Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড রিসেট করুন এবং একবার আপনি এটি পুনরায় সেট করলে, সাইন ইন করতে এটি ব্যবহার করুন। আপনি যদি অনলাইনে পাসওয়ার্ড রিসেট করে থাকেন, তাহলে আপনার Windows 10/8 PC-এ নতুন পাসওয়ার্ড ব্যবহার করুন।

5] আপনার পাসওয়ার্ডটি 15 অক্ষরের কম লম্বায় রিসেট করুন। এবং দেখুন এটি কাজ করে কিনা।

6] আপনি যদি মনে করেন আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে আপস করা হয়েছে, তাহলে আপনি একটি হ্যাক করা Microsoft অ্যাকাউন্ট পুনরুদ্ধার করার জন্য পদক্ষেপগুলি শুরু করতে চাইতে পারেন। আপনি যদি মনে করেন এটি Microsoft দ্বারা অবরুদ্ধ করা হয়েছে, তাহলে একটি অবরুদ্ধ বা সাসপেন্ড করা Outlook বা Microsoft অ্যাকাউন্ট পুনরুদ্ধার করার প্রক্রিয়া শুরু করুন৷

7] যদি কিছুই কাজ করে না, তাহলে আপনি পাসওয়ার্ড পুনরুদ্ধারের জন্য পদক্ষেপগুলি শুরু করুন৷ উইন্ডোজ পাসওয়ার্ড পুনরুদ্ধার এবং হারিয়ে যাওয়া উইন্ডোজ পাসওয়ার্ডগুলি থেকে কীভাবে পুনরুদ্ধার করা যায় সে সম্পর্কে এই পোস্টগুলি আপনাকে হারিয়ে যাওয়া, ভুলে যাওয়া উইন্ডোজ পাসওয়ার্ডগুলি পুনরুদ্ধার করতে সহায়তা করবে। কিছু ফ্রিওয়্যার পাসওয়ার্ড রিকভারি টুল ব্যবহার করে দেখুন যেমন Ophcrack, Cain এবং Abel  আমার পাসওয়ার্ড হোম ফ্রি বা অফলাইন NT পাসওয়ার্ড এবং রেজিস্ট্রি এডিটর পুনরুদ্ধার করুন।

8] যদি এটি সাহায্য না করে, তাহলে আপনার সমস্যা হতে পারে। মাইক্রোসফ্ট সাপোর্টের সাথে যোগাযোগ করুন এবং দেখুন তাদের একটি সমাধান আছে কিনা। যদি না হয়, তাহলে Windows 10 পুনরায় ইনস্টল করাই একমাত্র বিকল্প হতে পারে।

এটি যাতে না ঘটে তার জন্য, আপনার একটি অতিরিক্ত পরিমাপ হিসাবে একটি পিন সেট করা উচিত৷ তাই আপনি যদি আপনার Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে না পারেন, তাহলে আপনি একটি PIN ব্যবহার করে সাইন ইন করতে পারবেন।

আপনি সাইন ইন করার সময় আপনার ডিভাইস অফলাইন বার্তা পেলে এই পোস্টটি দেখুন৷

Windows 10 সাইন ইন করার সময় সেই পাসওয়ার্ডটি ভুল বার্তা
  1. উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভুল হলে কিভাবে উইন্ডোজ 8 এ লগইন করবেন

  2. Windows 7 ভুল উইন্ডোজ পাসওয়ার্ড বললে কি করবেন

  3. FIX:Windows 10 এ সঠিক হলেও PIN বা পাসওয়ার্ড ভুল। (সমাধান)

  4. Microsoft সমর্থন:Windows 10