কম্পিউটার

উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভুল হলে কিভাবে উইন্ডোজ 8 এ লগইন করবেন

Microsoft Windows 8-এর জন্য দারুণ নিরাপত্তার উন্নতি করেছে। আপনি আপনার অনলাইন Microsoft অ্যাকাউন্টের পাশাপাশি স্থানীয় ব্যবহারকারী অ্যাকাউন্ট ব্যবহার করে Window1`s 8-এ সাইন ইন করতে পারেন। কিন্তু উইন্ডোজ 8 কিভাবে পাসওয়ার্ড ভুল বলছে যদিও আপনি নিশ্চিত যে আপনি লগইন করার জন্য 100% সঠিক পাসওয়ার্ড টাইপ করেছেন? যখন এটি ঘটে, আপনি অবশ্যই "Windows 8 পাসওয়ার্ড ভুল এর সমস্যাটি সমাধান করতে পারেন " ৩টি কার্যকরী পদ্ধতি সহ৷

পদ্ধতি 1:উইন্ডোজ 8 পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে অ্যাডমিনিস্ট্রেটর ব্যবহার করুন

আপনি যদি অন্যদের সাথে একটি কম্পিউটার শেয়ার করেন, বা দুই বা ততোধিক একটি ওয়ার্কগ্রুপের সদস্য বা একটি ডোমেনের সদস্য হিসাবে, আপনি আপনার Windows 8 পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য প্রশাসকের কাছে সাহায্য চাইতে পারেন৷

এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

গুরুত্বপূর্ণ :উইন্ডোজ পাসওয়ার্ড কী ব্যবহার করার জন্য পদ্ধতি 3 দেখুন, যদি আপনি উইন্ডোজ 8 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড ভুল হলে আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার চেষ্টা করছেন।

আপনার পিসি একা বা একটি ওয়ার্কগ্রুপের অংশ:

  • 1. স্ক্রিনের ডান প্রান্ত থেকে সোয়াইপ করুন এবং তারপরে সেটিংস আলতো চাপুন। আপনি যদি মাউস ব্যবহার করেন, তাহলে স্ক্রিনের উপরের-ডান কোণে নির্দেশ করুন, মাউস পয়েন্টারটি নিচে নিয়ে যান এবং তারপরে "সেটিংস" এ ক্লিক করুন৷
  • 2. "কন্ট্রোল প্যানেল" স্পর্শ করুন বা ক্লিক করুন৷
  • 3. "ব্যবহারকারীর অ্যাকাউন্ট এবং পারিবারিক নিরাপত্তা" এ স্পর্শ করুন বা ক্লিক করুন৷

    দ্রষ্টব্য :যদি সেটিং দ্বারা "দেখুন" "বড় আইকন বা ছোট আইকন" এ থাকে, তাহলে আপনি এই লিঙ্কটি দেখতে পাবেন না। শুধু ধাপ 4 এ চলে যান।
  • 4. "ব্যবহারকারীর অ্যাকাউন্ট" স্পর্শ করুন বা ক্লিক করুন৷
  • 5. "অন্য অ্যাকাউন্ট পরিচালনা করুন" স্পর্শ করুন বা ক্লিক করুন।

    উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভুল হলে কিভাবে উইন্ডোজ 8 এ লগইন করবেন

  • 6. স্পর্শ করুন বা ক্লিক করুন "...ব্যবহারকারী আপনি পরিবর্তন করতে চান" এর পাসওয়ার্ডটি৷
  • 7. "পাসওয়ার্ড পরিবর্তন করুন" এ স্পর্শ করুন বা ক্লিক করুন৷

    দ্রষ্টব্য :একটি "পাসওয়ার্ড পরিবর্তন" লিঙ্ক দেখতে পাচ্ছেন না? সম্ভবত এর অর্থ হল যে ব্যবহারকারী আপনি Windows 8 এ লগইন করার জন্য পাসওয়ার্ড পরিবর্তন করতে চান একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে, স্থানীয় অ্যাকাউন্ট নয়। সাহায্যের জন্য কিভাবে আপনার Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড রিসেট করবেন তা দেখুন।
  • 8. প্রথম এবং দ্বিতীয় উভয় টেক্সট বক্সে একটি নতুন পাসওয়ার্ড লিখুন।
  • 9. একটি পাসওয়ার্ড ইঙ্গিত টাইপ করা ঐচ্ছিক৷
  • 10. পাসওয়ার্ড পরিবর্তন সংরক্ষণ করতে "পাসওয়ার্ড পরিবর্তন করুন" বোতামটি স্পর্শ করুন বা ক্লিক করুন৷

আপনার পিসি একটি ডোমেনে আছে

  • 1. স্ক্রিনের ডান প্রান্ত থেকে সোয়াইপ করুন, "সেটিংস" আলতো চাপুন এবং তারপরে "পিসি সেটিংস পরিবর্তন করুন" এ আলতো চাপুন। আপনি যদি মাউস ব্যবহার করেন, স্ক্রিনের উপরের-ডান কোণে নির্দেশ করুন, মাউস পয়েন্টারটি নিচে নিয়ে যান, "সেটিংস" এ ক্লিক করুন এবং তারপরে "পিসি সেটিংস পরিবর্তন করুন" এ ক্লিক করুন।
  • 2. "ব্যবহারকারী" নির্বাচন করুন। "অন্যান্য ব্যবহারকারীদের" অধীনে, "ডোমেন ব্যবহারকারীদের পরিচালনা করুন" আলতো চাপুন বা ক্লিক করুন।
  • 3. "ব্যবহারকারী অ্যাকাউন্ট" ডায়ালগ বক্সে, আপনি যার পাসওয়ার্ড পরিবর্তন করতে চান তাকে নির্বাচন করুন, "পাসওয়ার্ড পুনরায় সেট করুন" এ আলতো চাপুন বা ক্লিক করুন, নির্দেশাবলী অনুসরণ করুন এবং তারপরে "ঠিক আছে" এ আলতো চাপুন বা ক্লিক করুন৷
  • 4. "ব্যবহারকারীর অ্যাকাউন্ট" ডায়ালগ বক্স বন্ধ করতে "ঠিক আছে" আলতো চাপুন বা ক্লিক করুন৷

পদ্ধতি 2:উইন্ডোজ 8 ভুল হলে একটি রিসেট ডিস্ক ব্যবহার করুন

আপনি যদি আগে কখনও একটি Windows 8 পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করে থাকেন, তাহলে এটি খুঁজে বের করার এবং ব্যবহার করার এটাই সময়৷

অনুগ্রহ করে মনে রাখবেন যে এই Windows পাসওয়ার্ড রিসেট ডিস্কটি আপনার নির্দিষ্ট Windows অ্যাকাউন্টের সাথে আবদ্ধ, যার মানে আপনি যখন আপনার পাসওয়ার্ড জানেন তখন একটি তৈরি করতে হবে। এত দূরদর্শিতা নয়, উইন্ডোজ পাসওয়ার্ড কী চেষ্টা করুন।

  • 1. একবার আপনি ভুল পাসওয়ার্ড টাইপ করলে, Windows 8 লগইন বক্সের নিচে একটি "পাসওয়ার্ড রিসেট করুন" দেখাবে।

    উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভুল হলে কিভাবে উইন্ডোজ 8 এ লগইন করবেন

  • 2. আপনার পাসওয়ার্ড রিসেট ডিস্কে প্লাগ ইন করুন, "পাসওয়ার্ড রিসেট করুন" টিপুন।
  • 3. উইজার্ড অনুসরণ করুন এবং চালিয়ে যেতে "পরবর্তী" ক্লিক করুন৷
  • 4. আপনার ডিস্ক নির্দিষ্ট করুন এবং "পরবর্তী" ক্লিক করুন।
  • 5. আপনার নতুন পাসওয়ার্ড এবং একটি নতুন পাসওয়ার্ড ইঙ্গিত টাইপ করুন৷
  • 6. "শেষ" ক্লিক করুন৷

পদ্ধতি 3:উইন্ডোজ পাসওয়ার্ড কী ব্যবহার করুন

উইন্ডোজ পাসওয়ার্ড কী ভুল Windows 8 পাসওয়ার্ডের সমস্যা সমাধানের জন্য সবচেয়ে নির্ভরযোগ্য সমাধান, এটি প্রশাসক অ্যাকাউন্টের জন্য একচেটিয়া হোক বা না হোক, আপনি পাসওয়ার্ড-রিসেট-ডিস্ক-এর মতো আইটেম তৈরি করেছেন বা না করেছেন তা কোন ব্যাপার না।

  • 1. উইন্ডোজ পাসওয়ার্ড কী ডাউনলোড করুন, এটি অন্য উপলব্ধ পিসিতে ইনস্টল করুন এবং চালু করুন। এটিতে একটি USB ফ্ল্যাশ ড্রাইভ ইনসেট করুন। "বার্ন" এ ক্লিক করুন।

    উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভুল হলে কিভাবে উইন্ডোজ 8 এ লগইন করবেন

  • 2. লক করা Windows 8 কম্পিউটারে সদ্য নির্মিত ইউএসবি ড্রাইভ ঢোকান। BIOS সেটআপে প্রথম বুট ডিভাইস হিসাবে USB ড্রাইভ সেট করুন। এই কম্পিউটার রিবুট হবে.

    উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভুল হলে কিভাবে উইন্ডোজ 8 এ লগইন করবেন

    যখন সিডি বুট হয়, আপনি দেখতে পাবেন উইন্ডোজ পাসওয়ার্ড কী শুরু হচ্ছে (উপরের স্ক্রিন শট দেখুন) এবং এখন সিডি থেকে কম্পিউটার বুট হচ্ছে। যদি না হয়, BIOS সেটআপে প্রবেশ করতে "F2" বা "মুছুন" বা "F10" টিপুন। সিডি থেকে কম্পিউটার বুট করার জন্য "বুট ডিভাইস অগ্রাধিকার" এবং "বুট ডিভাইস [CDROM]" নির্বাচন করুন। উইন্ডোজ সিস্টেমের তথ্য এবং সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের তথ্য ডিস্কে সংরক্ষিত হবে।
  • 3. আপনি যে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি পাসওয়ার্ড ফেরত পেতে চান সেটি নির্বাচন করুন তারপর লক্ষ্য অ্যাকাউন্ট চয়ন করতে ব্যবহারকারীর আইডি লিখুন, আপনার উইন্ডোজ 7/8/8.1/10 সঠিক অ্যাকাউন্ট ব্যবহারকারীর নাম এবং নতুন পাসওয়ার্ড ইন্টারফেসে প্রদর্শিত হবে।

    উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভুল হলে কিভাবে উইন্ডোজ 8 এ লগইন করবেন

এখন আপনি আপনার উইন্ডোজ লগইন করতে নতুন পাসওয়ার্ড চেষ্টা করতে পারেন. পরের বার যখন আপনি উইন্ডোজ পাসওয়ার্ডের কোনো সমস্যার মুখোমুখি হন, তখন আপনার কাছে এটি সহজ হবে৷


  1. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন

  2. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 10 লগইন করবেন

  3. কিভাবে উইন্ডোজ পিসিতে ব্রেক করবেন

  4. কিভাবে উইন্ডোজে লগইন পাসওয়ার্ড সরাতে হয়