কম্পিউটার

কিভাবে সারফেস প্রো-এ ডেস্কটপের স্ক্রিনশট নেওয়া যায়

আমি সম্প্রতি একটি নতুন Microsoft Surface Pro কিনেছি আমার মেয়ের জন্য যদিও আমি এটি ব্যবহার করার সময় এখনও এটির সাথে খেলার জন্য বেশি সময় পাইনি, আমি একটি অসুবিধার সম্মুখীন হয়েছিলাম, এবং তা হল কিভাবে একটি ডেস্কটপের স্ক্রিনশট নেওয়া যায়। .

সারফেস ডেস্কটপের স্ক্রিনশট নিন

কিভাবে সারফেস প্রো-এ ডেস্কটপের স্ক্রিনশট নেওয়া যায়

আপনি সর্বদা স্নিপিং টুল ব্যবহার করতে পারেন বা সারফেস প্রোতে কিছু থার্ড-পার্টি ফ্রি স্ক্রিন ক্যাপচার সফ্টওয়্যার ইনস্টল করতে পারেন, আপনি যদি একটি কীবোর্ড ব্যবহার করেন এবং আপনাকে আপনার সারফেস ডেস্কটপের নেটিভভাবে একটি স্ক্রিনশট নিতে হয়, নিম্নলিখিতগুলি করুন:

1] Fn + Windows + Space টিপুন কী।

এটি করুন, এবং আপনি দেখতে পাবেন যে স্ক্রীনটি এক বা দুই সেকেন্ডের জন্য কিছুটা ম্লান হতে পারে এবং তারপরে আপনার ডেস্কটপের স্ক্রিনশট নেওয়া হবে এবং আপনার ছবি\স্ক্রিনশট-এ সংরক্ষিত হবে। ব্যবহারকারী ফোল্ডার।

2] আপনি আপনার সারফেস পেন-এর উপরের বোতামে ডাবল-ক্লিক করতে পারেন , আপনি ক্যাপচার করতে চান এমন এলাকা নির্বাচন করুন এবং এটি হয়ে গেলে কলমটি তুলুন। ছবিটি OneNote-এ ক্যাপচার করা হয়৷

3] অন্য উপায় আছে! Windows পতাকা বোতাম ধরে রাখুন আপনার সারফেস ডিভাইসে এবং তারপরে ভলিউম ডাউন বোতাম টিপুন৷ যা সারফেস ডিভাইসের পাশে থাকে। স্ক্রিন মুহূর্তের মধ্যে অন্ধকার হয়ে যাবে এবং আপনার স্ক্রিনশট নেওয়া হবে।

আপনি উইন্ডোজ এ কিভাবে একটি ডেস্কটপ স্ক্রিনশট নিতে হয় সে সম্পর্কে আরও পড়তে পারেন।

কিভাবে সারফেস প্রো-এ ডেস্কটপের স্ক্রিনশট নেওয়া যায়
  1. ম্যাকবুক প্রো টাচ বারে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়

  2. কিভাবে Netflix এ স্ক্রিনশট নেওয়া যায়

  3. কীভাবে একটি আংশিক স্ক্রিনশট নেওয়া যায়

  4. Windows 11/10-এ কীভাবে টাইমড স্ক্রিনশট নেওয়া যায়