কম্পিউটার

ম্যাকবুক প্রো টাচ বারে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়

ম্যাকবুক টাচ বার আপনার জন্য অনেক কিছু সহজ করে তোলে এবং স্ক্রলিং ছাড়াও আপনি এই স্মার্ট টুলের সাহায্যে অনেক কিছু করতে পারেন। কখনও কখনও এটি আপনার ম্যাকবুকের জন্য একটি দ্বিতীয় প্রদর্শনের মতো হয় এবং এখানেই আপনাকে এটির স্ক্রিনশট নিতে হতে পারে। এই নিবন্ধে, আমরা আলোচনা করব যে কীভাবে আপনার ম্যাকবুকের টাচ বারের স্ক্রিনশট নিতে হয়।

  1. আপনার কীবোর্ডে Shift+Command+6 টিপুন।
  2. আপনার ডেস্কটপে একটি .png ফাইল হিসাবে স্ক্রিনশটটি খুঁজুন। ম্যাকবুক প্রো টাচ বারে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়
  3. আপনার ম্যাকবুক টাচ বারের স্ক্রীনে স্ক্রীন শট চওড়া দেখাতে পারে এর রেজোলিউশন 2170 বাই 60 পিক্সেল। আপনি ছবি সম্পাদক ব্যবহার করে এটি কাস্টমাইজ করতে পারেন।
  4. যদি আপনি স্ক্রিনশটটি ক্লিপবোর্ডে অনুলিপি করতে চান, তাহলে আপনাকে Control+Command+Shift+6 টিপুন। কীবোর্ডে। এখন আপনি টাচ বারের ইমেজ টু ওয়ার্ড বা যেকোনো ছবি এডিটরে পেস্ট করতে পারেন।

ম্যাকবুক প্রো টাচ বারে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়

  1. যদি আপনি আপনার টাচ বারের স্ক্রিনশটগুলি প্রায়শই নিতে ব্যবহার করেন তবে আপনি স্ক্রিন শট নেওয়ার জন্য টাচ বারে একটি বোতামও অন্তর্ভুক্ত করতে পারেন। আপনি যখন স্ক্রিনশট নিতে এই বোতাম টিপবেন তখন এটি আপনাকে কোথায় সংরক্ষণ করতে হবে তা কেবল জিজ্ঞাসা করবে।
  2. যদি এই শর্টকাটগুলি আপনার কাছে ভারী মনে হয় তবে আপনার নিজের শর্টকাটগুলি তৈরি করতে এই ম্যাক শর্টকাটগুলি কাস্টমাইজ করতে পারেন৷ আপনি সিস্টেম পছন্দগুলি> কীবোর্ড> শর্টকাটগুলিতে গিয়ে, তারপর "স্ক্রিন শট" বিভাগে ক্লিক করে এটি করতে পারেন৷

ম্যাকবুক প্রো টাচ বারে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়

এইভাবে আপনি সহজেই আপনার ম্যাকবুকের টাচ বারের স্ক্রিনশট নিতে পারেন এবং সমস্যা সমাধানের উদ্দেশ্যে বা মজার জন্য শেয়ার করতে পারেন৷


  1. কীভাবে একটি পুরানো ম্যাকবুক প্রোকে ত্বরান্বিত করবেন?

  2. ম্যাকবুক প্রো টাচ বারের দরকারী টিপস

  3. কিভাবে আইক্লাউডে ম্যাকবুক প্রো ব্যাকআপ করবেন

  4. কিভাবে আপনার ম্যাকবুক প্রো রিফর্ম্যাট করবেন