কম্পিউটার

Windows 10 কম্পিউটারে গ্রাফিক্স সিস্টেম আরম্ভ করা যায়নি

আপনি যখন একটি গেম চালানোর চেষ্টা করছেন, বিশেষ করে সাম্রাজ্যের বয়স এবং আপনি ত্রুটি বার্তার সম্মুখীন হন গ্রাফিক্স সিস্টেম শুরু করা যায়নি , তাহলে এই পোস্টটি আপনাকে সাহায্য করার উদ্দেশ্যে করা হয়েছে। এই পোস্টে, আমরা সবচেয়ে উপযুক্ত সমাধান প্রদান করব যা আপনি এই সমস্যার প্রতিকার করার চেষ্টা করতে পারেন।

আপনি যখন এই সমস্যার সম্মুখীন হবেন, আপনি নিম্নলিখিত সম্পূর্ণ ত্রুটি বার্তা পাবেন:

গ্রাফিক্স সিস্টেম আরম্ভ করা যায়নি. নিশ্চিত করুন যে আপনার ভিডিও কার্ড এবং ড্রাইভার DirectDraw-এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

Windows 10 কম্পিউটারে গ্রাফিক্স সিস্টেম আরম্ভ করা যায়নি

ডাইরেক্ট ড্র একটি অবচয়িত API যা Microsoft এর DirectX API-এর একটি অংশ হিসাবে ব্যবহৃত হত। এটি অ্যাপ্লিকেশনগুলিতে গ্রাফিক্স রেন্ডার করতে ব্যবহৃত হয় যেখানে শীর্ষ কর্মক্ষমতা গুরুত্বপূর্ণ। DirectDraw অ্যাপ্লিকেশনগুলিকে পূর্ণস্ক্রীন চালানোর অনুমতি দেয় বা উইন্ডোতে এমবেড করা যেমন বেশিরভাগ অন্যান্য মাইক্রোসফ্ট উইন্ডোজ অ্যাপ্লিকেশন। DirectDraw হার্ডওয়্যার ত্বরণ ব্যবহার করে যদি এটি ক্লায়েন্টের কম্পিউটারে উপলব্ধ থাকে এবং ভিডিও মেমরিতে সরাসরি অ্যাক্সেসের অনুমতি দেয়।

গ্রাফিক্স সিস্টেম আরম্ভ করা যায়নি

আপনি যদি এই DirectDraw সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি নিচে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি কোনো নির্দিষ্ট ক্রমে চেষ্টা করে দেখতে পারেন এবং দেখতে পারেন যে এটি সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা।

  1. আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন
  2. ম্যানুয়ালি ডাইরেক্টএক্স ইনস্টল করুন
  3. সফ্টওয়্যারটিকে সামঞ্জস্যপূর্ণ মোডে চালান
  4. স্ক্রিন রেজোলিউশন সেটিংস পরিবর্তন করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

1] আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

ড্রাইভার আপনার কম্পিউটার হার্ডওয়্যার এবং আপনার অপারেটিং সিস্টেম, প্রোগ্রাম এবং অ্যাপের মধ্যে যোগাযোগ পরিচালনা করে। অতএব, যদি আপনার গ্রাফিক ড্রাইভার পুরানো বা দুর্নীতিগ্রস্ত হয়, তাহলে আপনার প্রোগ্রামটি চলতে ব্যর্থ হবে এবং আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন৷

যেহেতু গ্রাফিক্স ড্রাইভারদের বাগগুলি ঠিক করতে, নতুন বৈশিষ্ট্য যোগ করতে এবং নতুন পিসি গেমগুলির জন্য পারফরম্যান্স উন্নত করতে নিয়মিত আপডেটের প্রয়োজন হয়, তাই আরও ভাল গেমের অভিজ্ঞতা নিশ্চিত করতে আপনার সবসময় আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করা উচিত। সর্বোপরি, এটি আপনাকে ভবিষ্যতে বিভিন্ন ক্র্যাশিং সমস্যায় পড়তে বাধা দিতে পারে।

পড়ুন :উইন্ডোজের জন্য ড্রাইভার কোথায় ডাউনলোড করবেন?

2] ম্যানুয়ালি DirectX ইনস্টল করুন

এই সমাধানটির জন্য আপনাকে ম্যানুয়ালি ডাইরেক্টএক্স ডাউনলোড এবং ইনস্টল করতে হবে এবং এটি সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা তা দেখতে হবে।

3] সামঞ্জস্য মোডে সফ্টওয়্যার চালান

এই সমাধানটির জন্য আপনাকে সামঞ্জস্যপূর্ণ মোডে সফ্টওয়্যার চালাতে হবে এবং দেখতে হবে যে গ্রাফিক্স সিস্টেম আরম্ভ করা যায়নি সমস্যা সমাধান করা হবে। অন্যথায়, পরবর্তী সমাধান দিয়ে চালিয়ে যান।

4] স্ক্রিন রেজোলিউশন সেটিংস পরিবর্তন করুন

এই সমাধানে, আপনাকে আপনার Windows 10 কম্পিউটারে স্ক্রীন রেজোলিউশন এবং ডিসপ্লে সেটিংস পরিবর্তন করতে হবে এবং সমস্যাটি সমাধান করা হবে কিনা তা দেখতে হবে৷

এই সমাধানগুলির যেকোনো একটি আপনার জন্য কাজ করা উচিত!

Windows 10 কম্পিউটারে গ্রাফিক্স সিস্টেম আরম্ভ করা যায়নি
  1. ঠিক করুন:প্যাকেজ নিবন্ধিত করা যায়নি

  2. ঠিক করুন:উইন্ডোজ সিস্টেমটি কনফিগার করা শেষ করতে পারেনি

  3. ফিক্স:অপারেটিং সিস্টেম উইন্ডোজ 10 পাওয়া যায়নি

  4. ঠিক করুন:উইন্ডোজে "নির্দিষ্ট পদ্ধতি খুঁজে পাওয়া যায়নি"