কম্পিউটার

আপনার টাইপ করা পণ্য কী এই কম্পিউটারে Windows সক্রিয় করতে ব্যবহার করা যাবে না

আপনি যখন আপনার উইন্ডোজ সক্রিয় করার চেষ্টা করেন তখন আপনি যদি নিম্নলিখিত বার্তাটি পান, আপনার টাইপ করা পণ্য কীটি এই কম্পিউটারে উইন্ডোজ সক্রিয় করতে ব্যবহার করা যাবে না; তাহলে এই পোস্টটি আপনাকে এটি সমাধান করতে সাহায্য করবে:

আপনার টাইপ করা পণ্য কী উইন্ডোজ সক্রিয় করতে ব্যবহার করা যাবে না

আপনার টাইপ করা পণ্য কী এই কম্পিউটারে Windows সক্রিয় করতে ব্যবহার করা যাবে না

আমরা শুরু করার আগে, প্রথমে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি প্রকৃত বিক্রেতা বা উত্স থেকে চাবিগুলি পেয়েছেন৷ যদি একটি অনলাইন সাইট আপনাকে চাবিটি দিয়ে থাকে কারণ এটির দাম কম ছিল, তাহলে আপনার চাবির মেয়াদ শেষ হয়ে গেছে, সাধারণত MAK বা KMS কীগুলির ক্ষেত্রে। যদি তাই হয়, তাহলে আপনাকে Windows কী পেতে হবে, এবং সবচেয়ে ভালো জায়গা হবে Microsoft Store থেকে।

আপনি যদি নিশ্চিত হন যে কীগুলি আসল, তাহলে এই পরামর্শগুলি অনুসরণ করুন:

1] আপনি সঠিক কী ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন

আপনার উইন্ডোজের জন্য কী (খুচরা/OEM/ভলিউম/ইত্যাদি) চেক করুন। এটা সম্ভব যে আপনি এটি ভুল টাইপ করেছেন, এবং তাই এটি ত্রুটির কারণ হয়েছে৷

2] কীটি সেই নির্দিষ্ট উইন্ডোজ সংস্করণের জন্য বোঝানো হয়েছে কিনা তা পরীক্ষা করুন

আপনি যদি Windows 10 Pro ইন্সটল করে থাকেন কিন্তু Windows 10 হোম কী ব্যবহার করেন, তাহলে এটি কাজ করবে না। যাইহোক, আপনি যদি Windows 10 হোমে Windows 10 Pro কী ব্যবহার করেন, তাহলে এটি সহজভাবে আপগ্রেড হবে এবং আর ফিরে যাওয়ার কোনো সুযোগ নেই। আপনাকে কী আনইনস্টল করতে হবে এবং তারপরে আবার চেষ্টা করতে হবে।

3] উইন্ডোজ অ্যাক্টিভেশন ট্রাবলশুটার চালান

এটি Windows 10 সেটিংসে উপলব্ধ। আপডেট এবং নিরাপত্তা> অ্যাক্টিভেশন-এ নেভিগেট করুন এবং সমস্যা সমাধানকারী খুঁজুন। চালানোর জন্য ক্লিক করুন, এবং ফলাফলের জন্য অপেক্ষা করুন। যদি কম্পিউটারে Microsoft সার্ভারের সাথে সংযোগ করতে সমস্যা হয় এবং আপনার কীগুলি ঠিক থাকে, তাহলে এটি আপনার উইন্ডোজ কপি সক্রিয় করবে। এই পোস্টটি আপনাকে উইন্ডোজ অ্যাক্টিভেশন স্টেটের সমস্যা সমাধানে সাহায্য করতে পারে।

4] এটা সম্ভব যে কীটি ইতিমধ্যেই ব্যবহার করা হচ্ছে

আপনি যদি অন্য পিসিতে একই কী ব্যবহার করতে চান তবে আপনাকে প্রথমে সেই মেশিনে উইন্ডোজ কী নিষ্ক্রিয় করতে হবে। আপনি কীভাবে এটি করতে পারেন সে সম্পর্কে আমাদের কাছে একটি সম্পূর্ণ নির্দেশিকা থাকলেও, আপনাকে slmgr.vbs ব্যবহার করতে হবে অথবা Microsoft-এর কমান্ড-লাইন লাইসেন্সিং টুল।

slmgr.vbs /dlv all
slmgr /upk <Activation ID>

যাইহোক, আপনি ইতিমধ্যে ব্যবহার করা কীগুলির জন্য একটি ভিন্ন ত্রুটি পেতে হবে, যা স্পষ্টভাবে বলতে হবে যে কীটি ব্যবহার করা হচ্ছে কিনা। কিন্তু আপনি যদি জানেন যে কীটি ইতিমধ্যেই ব্যবহার করা হয়েছে তবে এটি একটি চেষ্টা করার মতো।

আমি আশা করি পোস্টটি অনুসরণ করা সহজ ছিল এবং আপনি Windows 10 অ্যাক্টিভেশন কীগুলির সাহায্যে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন৷

আপনার টাইপ করা পণ্য কী এই কম্পিউটারে Windows সক্রিয় করতে ব্যবহার করা যাবে না
  1. উইন্ডোজ এই কম্পিউটারে একটি সিস্টেম ইমেজ খুঁজে পায় না

  2. Zotero সফ্টওয়্যার ইনস্টল করতে পারবেন না? এই কৌতুক করতে হবে!

  3. Windows 10 বা Windows 11 এর জন্য প্রোডাক্ট কী কীভাবে খুঁজে পাবেন

  4. ReactOS:এটি কি উইন্ডোজের ভবিষ্যত?