কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ আপনার পিসি ত্রুটিতে এই অ্যাপটি চালানো যাবে না ঠিক করুন

কিভাবে ঠিক করবেন এই অ্যাপটি আপনার পিসিতে চলতে পারে না উইন্ডোজ 10 এ ত্রুটি বার্তা? আপনি সম্ভবত এই বার্তাটি আপনার কম্পিউটারের স্ক্রিনে পপ আপ পেয়েছেন যখন আপনি একটি সদ্য ইনস্টল করা সফ্টওয়্যার চালানোর চেষ্টা করেছেন, দীর্ঘ সময় পরে একটি অ্যাপ চালানোর চেষ্টা করেছেন বা আপনি কিছু আপডেট ইনস্টল করার পরে একটি প্রোগ্রাম চালানোর চেষ্টা করেছেন৷ আপনার যদি এই প্রশ্ন থাকে তবে এই পোস্টটি আপনাকে দেখতে হবে এমন কিছু সেটিং প্রস্তাব করে এবং কীভাবে সমস্যাটি সমাধান করতে হয় তা দেখায়৷

এই অ্যাপটি আপনার পিসিতে চলতে পারে না

আইটিউনস, লোটাস স্মার্টসুইট, সিম্পল অ্যাসেম্বলি এক্সপ্লোরার, অটোডেস্ক, ডেমন টুলস ইত্যাদি ইনস্টল করার চেষ্টা করার সময় বেশ কিছু ব্যবহারকারী এই বার্তাটি পেয়েছেন৷ কিন্তু এই বার্তাটি যে কোনও অ্যাপের জন্য প্রদর্শিত হতে পারে৷

উইন্ডোজ 11/10 এ আপনার পিসি ত্রুটিতে এই অ্যাপটি চালানো যাবে না ঠিক করুন

আপনি যদি এই বার্তাটি দেখতে পান তবে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল সফ্টওয়্যারটিতে কিছু আপডেট আছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷ সফ্টওয়্যার প্রকাশকদের সাইটে যান এবং নিশ্চিত করুন যে আপনি অ্যাপটির সর্বশেষ সংস্করণটি চালাচ্ছেন। আপনি যদি দেখেন যে একটি নতুন সংস্করণ প্রকাশিত হয়েছে, নতুন সংস্করণটি ডাউনলোড এবং ইনস্টল করুন। এই সাহায্য করা উচিত. যদি তা না হয়, তাহলে আপনাকে অন্য কিছু করতে হতে পারে।

  1. প্রোগ্রামটি আপনার উইন্ডোজের সংস্করণের জন্য তৈরি কিনা তা পরীক্ষা করুন
  2. প্রোগ্রামটি ফ্রেশ-ডাউনলোড করুন
  3. আপনার অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন
  4. শর্টকাটের পরিবর্তে এক্সিকিউটেবল চালান
  5. আপনার স্মার্টস্ক্রিন নিষ্ক্রিয় করুন
  6. অ্যাপটি সাইডলোড করুন
  7. ক্লিন বুট স্টেটে সমস্যা সমাধান করুন।

1] প্রোগ্রামটি আপনার উইন্ডোজের সংস্করণের জন্য তৈরি কিনা তা পরীক্ষা করুন

এটি 32-বিট বা 64-বিট-এর জন্য বোঝানো হয়েছে তা পরীক্ষা করুন . হয়তো আপনি উইন্ডোজ 32-বিট ব্যবহার করছেন এবং অজান্তে একটি 64-বিট প্রোগ্রাম চালানোর চেষ্টা করছেন। এটি খুবই সাধারণ - তাই আপনি প্রথমে উইন্ডোজ 32-বিট বা 64-বিট চালাচ্ছেন কিনা তা পরীক্ষা করুন এবং তারপরে আপনার সংস্করণের জন্য অ্যাপটি ইনস্টল করুন। আপনি যদি আপনার আধুনিক 64-বিট ওএসে কিছু পুরানো 8-বিট বা 16-বিট অ্যাপ চালানোর চেষ্টা করেন তবে এই সমস্যাটিও ঘটতে পারে। এটি একটি 32-বিট ওএস-এ কাজ করতে পারে, তবে একটি উইন্ডোজ 64-বিট ওএস-এ কাজ করে কারণ এটি শুধুমাত্র 32 বিট অনুকরণ করতে পারে৷

2] প্রোগ্রামটি ফ্রেশ-ডাউনলোড করুন

অনেক সময় ডাউনলোডটি নষ্ট হয়ে যেতে পারে, তাই আপনার ব্রাউজার ক্যাশে সাফ করুন এবং ডাউনলোড করুন এবং প্রোগ্রামটি আবার ইনস্টল করুন এবং দেখুন।

3] আপনার অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন

আপনার প্রশাসক অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন৷ যদি সম্ভব হয় এবং আপনি এখন এটি চালাতে পারেন কিনা দেখুন। অ্যাপের exe ফাইলে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . এটা কি কাজ করে?

4] শর্টকাটের পরিবর্তে এক্সিকিউটেবল চালান

যদি এটি প্রোগ্রাম শর্টকাট হয় যা এই সমস্যাটি দিচ্ছে, তাহলে এর প্রোগ্রাম ফোল্ডারটি খুলুন এবং দেখুন আপনি প্রধান এক্সিকিউটেবল চালাতে পারেন সেখান থেকে।

5] আপনার স্মার্টস্ক্রিন নিষ্ক্রিয় করুন

একটি অস্থায়ী সমাধান হিসাবে আপনার স্মার্টস্ক্রিন অক্ষম করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা। নিশ্চিত করুন যে আপনি স্মার্টস্ক্রিন সক্ষম করুন৷ আবার যেহেতু এটি একটি ভাল নিরাপত্তা বৈশিষ্ট্য।

6] অ্যাপটি সাইডলোড করুন

আপনি যদি অ্যাপ প্যাকেজটি ডাউনলোড করেন, উইন্ডোজ স্টোর থেকে নয়, অন্য কোনো উৎস থেকে, তাহলে অনুমান করে আপনি অ্যাপ প্রকাশককে বিশ্বাস করেন, আপনাকে অ্যাপটিকে সাইডলোড করতে হতে পারে। একজনের উচিত সাইডলোড অ্যাপস শুধুমাত্র যখন তাদের সম্পূর্ণরূপে বিশ্বাস করে।

7] ক্লিন বুট স্টেটে সমস্যা সমাধান করুন

একটি ক্লিন বুট করুন এবং দেখুন আপনি এটি চালাতে পারেন কিনা। যদি আপনি করতে পারেন, তাহলে আপনাকে ম্যানুয়ালি চিহ্নিত করতে হবে এবং আপত্তিকর প্রক্রিয়াটি নির্মূল করতে হবে যা উইন্ডোজকে সাধারণ বুটে অ্যাপ চালানো থেকে ব্লক করছে। ক্লিন বুট স্টেট থেকে প্রস্থান করতে মনে রাখবেন একবার আপনি সমস্যা সমাধান সম্পূর্ণ করুন।

আমি আশা করি এখানে কিছু আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে৷

আপনার সুরক্ষা বার্তার জন্য এই অ্যাপটি ব্লক করা হয়েছে এমন একটি প্রাপ্ত হলে এই পোস্টটি দেখুন৷

উইন্ডোজ 11/10 এ আপনার পিসি ত্রুটিতে এই অ্যাপটি চালানো যাবে না ঠিক করুন
  1. Windows 11/10 এ স্ক্রিপ্ট ত্রুটি ঠিক করুন

  2. উইন্ডোজ 11/10 এর মেল অ্যাপে ত্রুটি কোড 0x8019019a কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10-এ আপনার পিসি ত্রুটিতে এই অ্যাপটি চালানো যাবে না ঠিক করুন

  4. এই পিসি উইন্ডোজ 11 ত্রুটি চালাতে পারে না ঠিক করুন