কম্পিউটার

আপনার ডেটা এখনও ব্যাক আপ করা হয়নি - উইন্ডোজ 11/10-এ ফাইলের ইতিহাস

আপনি ফাইল হিস্ট্রি ইউটিলিটি ব্যবহার করে উইন্ডোজ 11/10 এ আপনার ফাইলগুলি সফলভাবে ব্যাক আপ করছেন৷ কিন্তু আপনি যদি আপনার ডেটা এখনও ব্যাক আপ করা হয়নি বার্তাটি দেখেন৷ সাধারণ বার্তার পরিবর্তে ব্যাকআপ বিকল্পগুলির ওভারভিউ বিভাগের অধীনে যেমন আপনার শেষ ব্যাকআপ ছিল DD/MM/YY, তাহলে এই পোস্টটি আপনাকে সাহায্য করতে সক্ষম হতে পারে।

আপনার ডেটা এখনও ব্যাক আপ করা হয়নি - উইন্ডোজ 11/10-এ ফাইলের ইতিহাস

এই বিষয়ে আরও, প্রভাবিত ব্যবহারকারীরা যখন তারা বর্তমান ব্যাকআপ থেকে ফাইলগুলি পুনরুদ্ধার করুন নির্বাচন করেন , বার্তাটি দেখুন আপনার ফাইল, ফোল্ডার বা লাইব্রেরির কোনো ইতিহাস নেই .

আপনার ডেটা এখনও ব্যাক আপ করা হয়নি - ফাইল ইতিহাস

এই সমস্যাটি সঠিকভাবে অনুসন্ধান করার জন্য, উইন্ডোজ 10-এ ফাইলের ইতিহাস, সিস্টেম ইমেজ, ব্যাকআপ এবং পুনরুদ্ধার সক্রিয়ভাবে রক্ষণাবেক্ষণ বা বিকাশ করা হচ্ছে না তা নির্দেশ করা অপরিহার্য। Microsoft ভবিষ্যতের রিলিজে এই বৈশিষ্ট্যগুলি সরিয়ে দেওয়ার পরিকল্পনা করছে৷

এটি বলার পরে, নীচে আপনার বিকল্পগুলি রয়েছে:

প্রথমে, আপনি একটি ক্লিন বুট সম্পাদন করতে পারেন এবং আপনি নিজে ব্যাকআপ তৈরি করতে সক্ষম কিনা তা দেখতে পারেন৷

যদি এটি সাহায্য না করে তবে সবচেয়ে নিরাপদ এবং সবচেয়ে নির্ভরযোগ্য পদ্ধতি হল আপনার ফাইলগুলিকে তাদের ব্যবহারকারী ফোল্ডারে (ডকুমেন্টস, ডেস্কটপ, ছবি, ডাউনলোড, ইত্যাদি) সাজানো এবং পর্যায়ক্রমে, ম্যানুয়ালি টেনে আনুন বা একটি বহিরাগত USB ড্রাইভ বা অন্য হার্ড ড্রাইভে অনুলিপি করুন৷ আপনি যদি কোনো ধরনের অটোমেশন চান, আপনি Windows 10-এর জন্য যেকোনো তৃতীয় পক্ষের ব্যাকআপ সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন।

আপনার ক্লাউড স্টোরেজ পরিষেবাগুলিও বিবেচনা করা উচিত। এই নিরাপদ পরিষেবাগুলির যেকোনো একটির সাথে, আপনি ব্যাকআপ নিতে পারেন যাতে আপনার ফাইলগুলি ইমেলের মতোই ইন্টারনেটের মাধ্যমে সহজেই অ্যাক্সেসযোগ্য হয়৷ আপনি 5GB বিনামূল্যে টেনে আনতে পারেন OneDrive অ্যাপে ক্লাউডে সংরক্ষণ করতে যেখানে সেগুলি নিরাপদ। এছাড়াও আপনি সেটিংস> অটোসেভ এ ডেস্কটপ, ছবি এবং ডকুমেন্ট ফোল্ডার (শুধুমাত্র) সিঙ্ক করতে বেছে নিতে পারেন।

আপনি যদি Google ড্রাইভ ইনস্টল করেন, তাহলে আপনি তাদের ক্লাউডে বিনামূল্যে 15GB পর্যন্ত সিঙ্ক করতে ব্যবহারকারী ফোল্ডার (ডকুমেন্ট, ছবি ইত্যাদি) বেছে নিতে ব্যাকআপ এবং সিঙ্ক টুল ব্যবহার করতে পারেন।

আপনার ফাইলগুলি ছাড়াও, আপনার উইন্ডোজ 10-এর জন্য কোনও তৃতীয় পক্ষের ইমেজিং সফ্টওয়্যার ব্যবহার করা উচিত একটি সিস্টেম ইমেজ ব্যাক আপ করার জন্য। প্রয়োজনে ফাইল বের করার জন্য সিস্টেম ইমেজ মাউন্ট করার একটি সহজ উপায় আছে। কেউ কেউ তাদের ব্যবহারকারী ফোল্ডারগুলিকে C:\ থেকে সরিয়ে ছবিকে ছোট করতে পছন্দ করে যাতে আপনি C:\ ড্রাইভকে পুনরায় চিত্রিত করার প্রয়োজন হলে সেগুলি বর্তমান থাকে৷

আশা করি আপনি এই পোস্টটি যথেষ্ট তথ্যপূর্ণ বলে মনে করেন৷

সম্পর্কিত পোস্ট :

  • উইন্ডোজ ব্যাকআপ বলে 0 বাইট।
  • আপনার ড্রাইভ পুনরায় সংযোগ করুন, আপনার ফাইল ইতিহাস ড্রাইভটি অনেক দিন ধরে সংযোগ বিচ্ছিন্ন ছিল।

আপনার ডেটা এখনও ব্যাক আপ করা হয়নি - উইন্ডোজ 11/10-এ ফাইলের ইতিহাস
  1. উইন্ডোজ 11/10 এ থাকা সত্ত্বেও ফাইল এক্সপ্লোরার ফাইলগুলি দেখাচ্ছে না

  2. উইন্ডোজ 11/10 এ ফাইল এক্সপ্লোরার খুলবে না

  3. পূর্বরূপ ফলক অনুপস্থিত বা কাজ করছে না; Windows 11/10-এ এক্সপ্লোরারে ফাইলগুলির পূর্বরূপ দেখা যাবে না

  4. উইন্ডোজ 11/10-এ 'ওয়ানড্রাইভে আপনার ফাইলের স্বয়ংক্রিয় ব্যাকআপ' বিজ্ঞপ্তি কীভাবে অক্ষম করবেন