কম্পিউটার

সঙ্গীত ভিডিও ত্রুটি 0xc00d36b4, এই আইটেমটি এমন একটি বিন্যাসে যা আমরা সমর্থন করি না

ব্যবহারকারীরা ত্রুটি পান 0xc00d36b4 Windows 10-এ যখন বিল্ট-ইন মিডিয়া প্লেয়ার কোনো নির্দিষ্ট ভিডিও ফাইল চালাতে ব্যর্থ হয়। এই ধরনের পরিস্থিতিতে, প্লেয়ার বর্তমান ভিডিও ফাইলটি এড়িয়ে যায় এবং পরবর্তীটি বাজানো শুরু করে। Windows 10-এ 0xc00d36b4 ত্রুটির কিছু সম্ভাব্য কারণের মধ্যে রয়েছে অসমর্থিত ফাইল ফরম্যাট, মিডিয়া প্লেয়ার লিম্বো অবস্থায় চলে যায়, কোডেক হস্তক্ষেপ ইত্যাদি। আপনি গ্রুভ মিউজিক বা উইন্ডোজ মিডিয়া প্লেয়ারে যে ত্রুটির বার্তা দেখতে পারেন তা হল:

খেলা যাবে না, এই আইটেমটি এমন একটি বিন্যাসে রয়েছে যা আমরা সমর্থন করি না, অনুগ্রহ করে অন্য কিছু চয়ন করুন 0xc00d36b4 (0xc00d36b4)

সঙ্গীত ভিডিও ত্রুটি 0xc00d36b4, এই আইটেমটি এমন একটি বিন্যাসে যা আমরা সমর্থন করি না

ত্রুটি 0xc00d36b4, এই আইটেমটি এমন একটি বিন্যাসে যা আমরা সমর্থন করি না

আপনি যদি এই সমস্যার মুখোমুখি হন তবে নিম্নলিখিত পরামর্শগুলি চেষ্টা করুন:

  1. ফাইল বিন্যাস সমর্থিত কিনা তা যাচাই করুন
  2. Windows Media Player পুনরায় সক্ষম করুন বা Groove রিসেট করুন
  3. প্লেয়িং অডিও ট্রাবলশুটার চালান
  4. Windows 10-এ ড্রাইভার আপডেট করুন
  5. প্লেব্যাক সেটিংস ভুল কনফিগারেশন
  6. ডিফল্ট অডিও বিন্যাস পরিবর্তন করুন
  7. একটি তৃতীয় পক্ষের ভিডিও প্লেয়ার ব্যবহার করুন৷

1] ফাইল ফরম্যাট সমর্থিত কিনা তা যাচাই করুন

যখনই আপনি Windows 10 পিসিতে এই ত্রুটিটি পান, আপনার প্রথম পদক্ষেপটি নেওয়া উচিত ফাইল বিন্যাস যাচাই করা। কখনও কখনও ব্যবহারকারী এমন একটি ফাইল চালায় যা Windows Media Player দ্বারা সমর্থিত নয়৷

একটি ভিডিও ফাইলের বিন্যাস জানতে, এটিতে ডান-ক্লিক করুন এবং "বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন " উইন্ডোজ মিডিয়া প্লেয়ার সমর্থন করে এমন কিছু ফাইল ফরম্যাটের মধ্যে রয়েছে mp3, mp4, wma, 3gp, aac ইত্যাদি। আপনি Microsoft ওয়েবসাইটে সমর্থিত ফাইল ফরম্যাটের একটি বিস্তারিত তালিকা পেতে পারেন।

2] উইন্ডোজ মিডিয়া প্লেয়ার পুনরায় সক্ষম করুন বা গ্রুভ রিসেট করুন

সঙ্গীত ভিডিও ত্রুটি 0xc00d36b4, এই আইটেমটি এমন একটি বিন্যাসে যা আমরা সমর্থন করি না

কখনও কখনও যখন Windows Media Player একটি লিম্বো অবস্থায় যায় (খোলা বা বন্ধ নয়), ত্রুটি 0xc00d36b4 প্রদর্শিত হয় যা অ্যাপটিকে চলতে অক্ষম করে। এমন অবস্থায়, অ্যাপটিকে নিষ্ক্রিয় এবং পুনরায় সক্ষম করা সাহায্য করতে পারে। এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে:

1] প্রথমে, টাস্ক ম্যানেজার ব্যবহার করে অ্যাপটিকে জোর করে বন্ধ করুন। এর জন্য, "টাস্কবার" এ ডান ক্লিক করুন এবং "টাস্ক ম্যানেজার" নির্বাচন করুন। এখন, উইন্ডোজ মিডিয়া পেয়ার নির্বাচন করুন এবং "এন্ড টাস্ক" বোতামে ক্লিক করুন।

2] রান ডায়ালগ বক্স খুলতে আপনার কীবোর্ডে "Windows + R" কী টিপুন। এখন, "appwiz.cpl" টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন। এটি "প্রোগ্রাম এবং ফাইল" উইন্ডো খুলবে।

3] বাম প্যানেলে "Windows বৈশিষ্ট্যগুলি চালু বা বন্ধ করুন" এ ক্লিক করুন৷

4] "প্লাস" বোতামে ক্লিক করে "মিডিয়া বৈশিষ্ট্য" প্রসারিত করুন। "উইন্ডোজ মিডিয়া প্লেয়ার" আনচেক করুন। আপনি একটি পপআপ পাবেন, হ্যাঁ ক্লিক করুন এবং তারপরে ওকে ক্লিক করুন৷

5] এখন, আপনার পিসি পুনরায় চালু করুন এবং এটিকে আবার সক্ষম করতে উপরের তিনটি ধাপ অনুসরণ করুন এবং আবার আপনার সিস্টেম পুনরায় চালু করুন। এই পদক্ষেপগুলি সমস্যার সমাধান করতে পারে৷

যদি এটি গ্রুভ মিউজিক হয় যে এই ত্রুটি কোডটি নিক্ষেপ করছে, তাহলে আমরা আপনাকে সেটিংস খুলুন এবং গ্রুভ মিউজিক অ্যাপ রিসেট করার পরামর্শ দিচ্ছি।

পড়ুন :উইন্ডোজ মিডিয়া প্লেয়ার খুলবে না।

3] প্লেয়িং অডিও ট্রাবলশুটার চালান

সঙ্গীত ভিডিও ত্রুটি 0xc00d36b4, এই আইটেমটি এমন একটি বিন্যাসে যা আমরা সমর্থন করি না

"প্লেয়িং অডিও" ট্রাবলশুটার চালানোর জন্য ধাপগুলি অনুসরণ করুন৷

  • "স্টার্ট" মেনুতে ডান-ক্লিক করে "সেটিংস" অ্যাপ খুলুন এবং "আপডেট এবং নিরাপত্তা" এ ক্লিক করুন।
  • বাম প্যানেল থেকে "সমস্যা সমাধান" নির্বাচন করুন এবং তারপরে "অতিরিক্ত সমস্যা সমাধানকারী" এ ক্লিক করুন৷
  • "প্লেয়িং অডিও" এ ক্লিক করুন এবং তারপর "ট্রাবলশুটার চালান" এ ক্লিক করুন। উইন্ডোজ সমস্যাগুলি সনাক্ত করবে এবং সেগুলি মেরামত করবে৷

4] উইন্ডোজ 10 এ ড্রাইভার আপডেট করুন

কিছু ক্ষেত্রে, ব্যবহারকারীরা 0xc00d36b4 ত্রুটি পান যখন তাদের সিস্টেমের ড্রাইভার আপডেট করা হয় না। আপনার সিস্টেমের ড্রাইভার আপডেট করার কথা বিবেচনা করুন।

5] প্লেব্যাক সেটিংস ভুল কনফিগারেশন

সঙ্গীত ভিডিও ত্রুটি 0xc00d36b4, এই আইটেমটি এমন একটি বিন্যাসে যা আমরা সমর্থন করি না

দূষিত সঙ্গীত সুরগুলি 0xc00d36b4 ত্রুটির কারণ হতে পারে। প্লেব্যাক সেটিংস কনফিগার করতে নীচের তালিকাভুক্ত সমস্যা সমাধানের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1] "Win + R" টিপুন, "কন্ট্রোল প্যানেল" টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন।

2] "হার্ডওয়্যার এবং সাউন্ড" ক্লিক করুন৷

3] "শব্দ" ক্লিক করুন। এটি একটি নতুন উইন্ডো খুলবে৷

4] "স্পীকার/হেডফোন" নির্বাচন করুন এবং "কনফিগার করুন" এ ক্লিক করুন। এটি একটি নতুন উইন্ডো খুলবে। "পরীক্ষা" বোতামে ক্লিক করুন। আপনি যদি একটি বার্তা পান “টেস্ট টোন চালাতে ব্যর্থ৷ ," সেই চ্যানেলটি লিখুন৷

টেস্টিং সম্পন্ন হলে, "পরবর্তী" বোতামে ক্লিক করুন এবং সমস্ত ত্রুটি-উত্পন্ন অডিও টিউনগুলিকে আনচেক করুন৷ এর পরে আপনার সিস্টেম পুনরায় চালু করুন এবং ত্রুটিটি এখনও বিদ্যমান কিনা তা পরীক্ষা করুন৷

6] ডিফল্ট অডিও ফরম্যাট পরিবর্তন করুন

সঙ্গীত ভিডিও ত্রুটি 0xc00d36b4, এই আইটেমটি এমন একটি বিন্যাসে যা আমরা সমর্থন করি না

1] "সাউন্ড" উইন্ডো খুলতে উপরের পদ্ধতি 5 এ তালিকাভুক্ত প্রথম তিনটি ধাপ পুনরাবৃত্তি করুন। "স্পীকার/হেডফোন" নির্বাচন করুন এবং "বৈশিষ্ট্য" এ ক্লিক করুন। এছাড়াও আপনি রাইট-ক্লিক করে বৈশিষ্ট্য খুলতে পারেন।

সঙ্গীত ভিডিও ত্রুটি 0xc00d36b4, এই আইটেমটি এমন একটি বিন্যাসে যা আমরা সমর্থন করি না

2] এখন, "উন্নত" ট্যাবে যান এবং ড্রপ-ডাউন মেনু থেকে ডিফল্ট অডিও বিন্যাস পরিবর্তন করুন। আপনার হয়ে গেলে, "প্রয়োগ করুন" বোতামে ক্লিক করুন এবং তারপরে ঠিক আছে। আপনি “ডিফল্ট পুনরুদ্ধার করুন এ ক্লিক করে পূর্ববর্তী মানগুলি সেট করতে পারেন৷ ” বোতাম যেকোন সময়।

7] একটি তৃতীয় পক্ষের ভিডিও প্লেয়ার ব্যবহার করুন

উপরের কোনো সমাধান আপনার জন্য কাজ না করলে, তৃতীয় পক্ষের মিডিয়া প্লেয়ার ইনস্টল করার কথা বিবেচনা করুন। অনেক বিনামূল্যের 4K ভিডিও প্লেয়ার আছে। আপনি এগুলি আপনার পিসিতে ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন। ইনস্টল করার পরে, ভিডিও ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং "এর সাথে খুলুন নির্বাচন করুন৷ ” আপনার ইনস্টল করা ভিডিও প্লেয়ারের সাথে ভিডিও চালানোর বিকল্প।

আশা করি এই নিবন্ধটি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করেছে৷

সঙ্গীত ভিডিও ত্রুটি 0xc00d36b4, এই আইটেমটি এমন একটি বিন্যাসে যা আমরা সমর্থন করি না
  1. ফিক্স:এই ব্রাউজার ভিডিও প্লেব্যাক সমর্থন করে না

  2. উইন্ডোজ 10-এ ত্রুটি 0X80010108 ঠিক করুন

  3. Windows 10 এ ত্রুটি 0x80070718 ঠিক করুন

  4. Windows 10 এ Outlook ত্রুটি 0X800CCC0E কিভাবে ঠিক করবেন?