কম্পিউটার

সংস্করণটি ফাইল ফর্ম্যাটের এই সংস্করণটিকে সমর্থন করে না, ত্রুটি 0xC03A0005৷

এটি রিপোর্ট করা হয়েছে যে যখন NAS ডিভাইসে একটি Windows ব্যাকআপ করা হয় (একটি নেটওয়ার্ক শেয়ারের ব্যাকআপ) যা সাম্বা চালাচ্ছে, একটি ত্রুটি বার্তা সহ ব্যর্থ হয় — ব্যাকআপ ব্যর্থ হয়েছে, সংস্করণটি ফাইল ফর্ম্যাটের এই সংস্করণটিকে সমর্থন করে না (0xC03A0005) . এই পোস্টটি কখন ঘটবে, এর কারণ এবং সমস্যা সমাধানের সমাধান সম্পর্কে বিস্তারিত শেয়ার করবে।

সংস্করণটি ফাইল ফর্ম্যাটের এই সংস্করণটিকে সমর্থন করে না, ত্রুটি 0xC03A0005৷

সংস্করণটি ফাইল ফরম্যাটের এই সংস্করণটিকে সমর্থন করে না, 0xC03A0005

VHD ফাইলের সাথে একটি বিরোধের কারণে সমস্যাটি ঘটে৷ যেটি উইন্ডোজ ব্যাকআপ দ্বারা তৈরি করা হয় এবং প্রক্রিয়া চলাকালীন মাউন্ট করা হয়। এখানে তিন ধরনের VHD ফাইল আছে—

  1. স্থির,
  2. প্রসারণযোগ্য(স্পার্স), এবং
  3. পার্থক্য।

যদি VHD ফাইলটি একটি স্পার্স ফাইল হয় যা নেটিভ VHD ড্রাইভার দ্বারা সমর্থিত না হয়, মাউন্টিং ব্যর্থ হবে এবং আপনি এই ত্রুটিটি পাবেন। একটি উদাহরণ VHD ফাইল, যা ব্যাকআপ আকারের উপর নির্ভর করে প্রসারিত হতে থাকে।

সমস্যাটি শুধুমাত্র ফাইল লেভেল ব্যাকআপের ক্ষেত্রে (একটি ভলিউমে ফাইল/ফোল্ডার) কিন্তু ব্লক লেভেল ব্যাকআপে নয় কারণ ভিএইচডি ফাইল কখনও মাউন্ট করা হয় না। যাইহোক, ফাইল লেভেল ব্যাকআপের ক্ষেত্রে, ভিএইচডি মাউন্ট করা হয়, যা উইন্ডোজ ব্যাকআপ দ্বারা তৈরি করা হয়, যা স্পার্স ফাইল মাউন্ট করা সমর্থন করে না।

একমাত্র কার্যকর সমাধান হল smb.conf ফাইলে Strict Allocate:বিকল্পটি ব্যবহার করা

SSH ব্যবহার করে SMB এ লগইন করুন। /etc/samba/smb.con-এ অবস্থিত VI সম্পাদক ব্যবহার করে কনফিগারেশন ফাইলটি খুলুন চ বিকল্পটি না থাকলে, আপনি ম্যানুয়ালি যোগ করতে পারেন strict allocate =yes যা নিশ্চিত করবে যে তৈরি করা হয়েছে এমন কোনো স্পার্স ফাইল নেই।

এই বিকল্পটি কী করে?

অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী,

যখন এটি হ্যাঁ সেট করা হয় তখন সার্ভারটি বাস্তব ডিস্ক স্টোরেজ ব্লক না করার UNIX আচরণ থেকে পরিবর্তিত হবে যখন একটি ফাইল তৈরি করা বা প্রসারিত করার সময় একটি ফাইল তৈরি করা বা প্রসারিত করা হলে প্রকৃত স্টোরেজ ব্লক বরাদ্দ করতে ডিস্ক সিস্টেমকে বাধ্য করার জন্য উইন্ডোজ আচরণে প্রসারিত করা হয়। প্রদত্ত আকার। UNIX পরিভাষায় এর মানে হল সাম্বা স্পার্স ফাইল তৈরি করা বন্ধ করবে।

VHD ফাইলটি ম্যানুয়ালি মাউন্ট করার মাধ্যমে আপনি এটি একটি স্পার্স ফাইল কিনা তাও পরীক্ষা করতে পারেন৷

ডিস্ক ম্যানেজমেন্ট টুলটি খুলুন এবং "অ্যাকশন" ক্লিক করুন এবং তারপর "ভিএইচডি সংযুক্ত করুন" এবং তারপরে ভিএইচডি ফাইলের পথটি নির্দিষ্ট করুন। যদি ব্যাকআপের জন্য আপনি যে ত্রুটিটি পান তার মতোই হয় তবে এটি স্পার্স ফাইলের কারণে হয়৷

আমি আশা করি পোস্টটি অনুসরণ করা সহজ ছিল, এবং আপনি 0xC03A0005 এরর কোডটি NAS-এ Windows ব্যাকআপের সাথে সম্পর্কিত সমাধান করতে সক্ষম হয়েছেন৷

সংস্করণটি ফাইল ফর্ম্যাটের এই সংস্করণটিকে সমর্থন করে না, ত্রুটি 0xC03A0005৷
  1. ঠিক করুন:আপনার নির্বাচিত INF ফাইলটি ইনস্টলেশনের এই পদ্ধতি সমর্থন করে না

  2. ত্রুটিটি কীভাবে ঠিক করবেন ‘আপনার টিভি এই প্রোগ্রামের সামগ্রী সুরক্ষা সমর্থন করে না’

  3. এই অ্যাপটি ঠিক করুন চুক্তির নির্দিষ্ট ত্রুটি সমর্থন করে না

  4. ড্রাইভার Opengl কে সমর্থন করে বলে মনে হচ্ছে না [Fixed]