কম্পিউটার

উইন্ডোজ প্রয়োজনীয় ইনস্টল ফাইল boot.wim সনাক্ত করতে অক্ষম ছিল

আপনি যখন C:\$Windows থেকে setup.exe ব্যবহার করে Windows 10 ইনস্টল বা আপগ্রেড করার চেষ্টা করেন।~BT, আপনি একটি ত্রুটি বার্তা দেখতে পারেন:

উইন্ডোজ প্রয়োজনীয় ইনস্টলেশন ফাইল [boot.wim] সনাক্ত করতে অক্ষম ছিল। ইনস্টলেশনটি বৈধ কিনা তা যাচাই করুন এবং ইনস্টলেশন পুনরায় চালু করুন। ত্রুটি কোড:0x80070002।

এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে সমস্যার সমাধান করা যায়।

উইন্ডোজ প্রয়োজনীয় ইনস্টল ফাইল boot.wim সনাক্ত করতে অক্ষম ছিল

একটি .wim ফাইলটি একটি উইন্ডোজ ইমেজ ফাইলের জন্য ছোট . এই ফাইলগুলি একটি উইন্ডোজ কম্পিউটারে সমস্ত বুট ইমেজ সংরক্ষণ করতে ব্যবহৃত হয়। বুট ইমেজের উদাহরণের মধ্যে রয়েছে উইন্ডোজ সেটআপ ইমেজ, অপারেটিং সিস্টেম ইমেজ ইত্যাদি। এমন ঘটনা ঘটেছে যে ব্যবহারকারীরা boot.wim ফাইলের অনুপস্থিতির রিপোর্ট করেছেন। এই ত্রুটিটি সাধারণত দেখা যায় যখন ব্যবহারকারী তার উইন্ডোজ সেটআপকে এক ওএস থেকে অন্য ওএসে আপগ্রেড করার চেষ্টা করেন। এই ত্রুটির উপস্থিতিতে, আপগ্রেড করা বিরক্তিকর হয়ে উঠতে পারে, এবং এইভাবে, আজ আমরা কিছু সমাধান নিয়ে আলোচনা করব যা ব্যবহারকারীরা প্রয়োগ করতে পারে যদি Windows boot.wim ফাইলটি সনাক্ত করতে অক্ষম হয়৷

উইন্ডোজ প্রয়োজনীয় ইনস্টল ফাইলটি সনাক্ত করতে অক্ষম [boot.wim]

উইন্ডোজ ইনস্টলেশনের সময় আপনার কম্পিউটারে একটি অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন ইনস্টল করা এবং চলমান আছে কিনা তা আপনার প্রথম কাজটি করা উচিত। এই অ্যান্টিভাইরাস ফাইলের উপস্থিতি প্রক্রিয়াটিকে বাধাগ্রস্ত করা এবং এর ফলে প্রশ্নে ত্রুটি হওয়া সম্ভব৷

আপনার পিসিতে অ্যান্টিভাইরাস চলমান থাকলে, ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করার আগে আপনাকে এটি নিষ্ক্রিয় করার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনার মনে রাখা উচিত যে এটি একটি অস্থায়ী ব্যবস্থা এবং তাদের কম্পিউটার যাতে ভবিষ্যতে কোনো ম্যালওয়্যার দ্বারা প্রভাবিত না হয় তা নিশ্চিত করার জন্য ইনস্টলেশন প্রক্রিয়া শেষ হওয়ার সাথে সাথে তাদের ভাইরাস সুরক্ষা পুনরায় চালু করা উচিত।

এটি করার পরে, আমরা আপনাকে এই রেজিস্ট্রি সেটিংস পরিবর্তন করার পরামর্শ দিই

অন্য যেকোন বাগ বা ত্রুটির মতোই, এটি রেজিস্ট্রি এডিটর যার উত্তর রয়েছে। রেজিস্ট্রি এডিটরে কিছু পরিবর্তন এবং পরিবর্তন আপনাকে ট্র্যাকে ফিরিয়ে আনতে হবে।

আপনার জানা উচিত যে রেজিস্ট্রি এডিটরে করা যেকোনো পরিবর্তন তাদের কম্পিউটারের অপরিবর্তনীয় ক্ষতি রেন্ডার করতে সক্ষম, যদি সঠিকভাবে সম্পাদিত না হয়। এই কারণে ব্যবহারকারীদের সতর্কতা অবলম্বন করা উচিত এবং তাদের বিদ্যমান রেজিস্ট্রিটিতে কোনো পরিবর্তন করার আগে ব্যাক আপ করা উচিত।

এখন রেজিস্ট্রি এডিটর খুলুন এবং নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\WindowsUpdate\OSUpgrade

উইন্ডোজ প্রয়োজনীয় ইনস্টল ফাইল boot.wim সনাক্ত করতে অক্ষম ছিল

OSUpgrade কী থাকা উচিত কিন্তু অনুপস্থিত থাকলে, আপনাকে এটি তৈরি করতে হবে।

এখন OSUpgrade নির্বাচন করুন এবং উইন্ডোর ডান দিকের ফাঁকা অংশে ডান-ক্লিক করুন এবং 'নতুন' বিকল্প থেকে একটি নতুন D-WORD তৈরি করুন। (32-বিট) মান।

এটিকে AllowOSUpgrade হিসেবে নাম দিন এবং এর মান 1 হিসাবে সেট করুন .

আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং চেষ্টা করুন এবং দেখুন এটি কাজ করে কিনা৷

আমরা আশা করি যে উপরে উল্লিখিত সমাধান আপনাকে আপনার সমস্যা সমাধানে সাহায্য করতে সক্ষম হয়েছে এবং আপনি এখন আপনার Windows OS সফলভাবে ইনস্টল বা আপগ্রেড করতে সক্ষম। যদি এটি আপনাকে সাহায্য না করে, আপনি মিডিয়া ক্রিয়েশন টুল ব্যবহার করার চেষ্টা করতে পারেন এবং বুটেবল মিডিয়া তৈরি করতে পারেন। এটি আপনাকে আপনার ফ্ল্যাশ ড্রাইভে Windows 10 ডাউনলোড এবং ইনস্টল করার অনুমতি দেবে যা আপনি আপনার কম্পিউটারে ইনস্টল করতে ব্যবহার করতে পারেন৷

উইন্ডোজ প্রয়োজনীয় ইনস্টল ফাইল boot.wim সনাক্ত করতে অক্ষম ছিল
  1. Windows 10 এ একটি CAB ফাইল ইনস্টল করার সবচেয়ে সহজ উপায়

  2. উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

  3. Windows 11 এ Microsoft Excel থেকে প্রিন্ট করতে অক্ষমকে কিভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ 11 এ মাইক্রোসফ্ট পিসি ম্যানেজার ইনস্টল করতে অক্ষম ঠিক করার উপায়