কম্পিউটার

উইন্ডোজ প্রয়োজনীয় ফাইল ইনস্টল করতে পারে না, 0x80070001

আপনি যদি পান Windows প্রয়োজনীয় ফাইল ইনস্টল করতে পারে না ত্রুটি কোড 0x80070001 সহ বার্তা আপনার কম্পিউটারে Windows 11/10 ইনস্টল করার সময়, আপনি সমস্যাটি সমাধান করতে এই টিপসগুলি অনুসরণ করতে পারেন৷ আমরা এই নিবন্ধে প্রায় সমস্ত সম্ভাব্য কারণ এবং সমাধান নিয়ে আলোচনা করেছি যাতে আপনি সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। সম্পূর্ণ ত্রুটি বার্তাটি এরকম কিছু দেখায়:

উইন্ডোজ প্রয়োজনীয় ফাইল ইনস্টল করতে পারে না। ইনস্টলেশনের জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল উপলব্ধ রয়েছে তা নিশ্চিত করুন এবং ইনস্টলেশন পুনরায় চালু করুন। ত্রুটি কোড:0x80070001

উইন্ডোজ প্রয়োজনীয় ফাইল ইনস্টল করতে পারে না, 0x80070001

আপনার কম্পিউটার কেন এমন একটি বার্তা প্রদর্শন করে তার প্রধান কারণ হল ফাইল দুর্নীতি। যদি বুটেবল ইউএসবি ড্রাইভ বা ডিভিডি দূষিত হয়, তাহলে আপনি Windows OS এর নতুন ইনস্টলেশন করার সময় এই সমস্যার সম্মুখীন হতে পারেন৷

উইন্ডোজ প্রয়োজনীয় ফাইল ইনস্টল করতে পারে না, 0x80070001

উইন্ডোজ প্রয়োজনীয় ফাইল ইন্সটল করতে পারে না তা ঠিক করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. বাহ্যিক ডিভাইসগুলি সরান
  2. বুটযোগ্য ইনস্টলেশন মিডিয়া পুনরায় তৈরি করুন
  3. সি ড্রাইভের জন্য কম ডিস্কে স্থান বরাদ্দ করুন
  4. রেজিস্ট্রিতে সেটিং পরিবর্তন করুন
  5. BIOS রিসেট করুন

এই সমাধানগুলি সম্পর্কে আরও জানতে, পড়া চালিয়ে যান৷

1] বাহ্যিক ডিভাইসগুলি সরান

উইন্ডোজ প্রয়োজনীয় ফাইল ইনস্টল করতে পারে না, 0x80070001

আপনি যদি কোনও অতিরিক্ত বাহ্যিক ডিভাইস যেমন একটি বাহ্যিক হার্ড ড্রাইভ, ব্লুটুথ ডিভাইস, প্রিন্টার, স্ক্যানার ইত্যাদি সংযুক্ত করে থাকেন তবে সেগুলি আনপ্লাগ করা ভাল হবে৷ কখনও কখনও, এই ডিভাইসগুলি দ্বন্দ্ব তৈরি করতে পারে এবং আপনার ইনস্টলেশন ব্যাহত করতে পারে। ফলস্বরূপ, আপনি বিভিন্ন ত্রুটি কোড সহ পূর্বোক্ত ত্রুটিটি খুঁজে পেতে পারেন। এই কারণেই ইনস্টলেশন প্রক্রিয়া পুনরায় আরম্ভ করার আগে সমস্ত বাহ্যিক ডিভাইসগুলি সরানোর পরামর্শ দেওয়া হয়৷

2] বুটযোগ্য ইনস্টলেশন মিডিয়া পুনরায় তৈরি করুন

উইন্ডোজ প্রয়োজনীয় ফাইল ইনস্টল করতে পারে না, 0x80070001

পূর্বে উল্লিখিত হিসাবে, একটি দূষিত ISO বেশিরভাগ ক্ষেত্রে এই সমস্যাটি ঘটায়। যদি আপনি Windows OS ইনস্টল করার সময় এই সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, তাহলে বুটযোগ্য ইনস্টলেশন মিডিয়া পুনরায় তৈরি করার সময় এসেছে। যাইহোক, যদি আপনি ইতিমধ্যে আপনার কম্পিউটার ফর্ম্যাট করে থাকেন, তাহলে আপনি ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে এটি ব্যবহার করতে পারবেন না। সেক্ষেত্রে, আপনাকে অন্য কম্পিউটার ব্যবহার করতে হবে।

Windows 11 বুটযোগ্য ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে, আপনি এই ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করতে পারেন। আপনার তথ্যের জন্য, আপনাকে অবশ্যই Windows 11 ISO পুনরায় ডাউনলোড করতে হবে।

3] সি ড্রাইভের জন্য কম ডিস্ক স্থান বরাদ্দ করুন

অনেক সময়, আপনার পুরানো হার্ডওয়্যার থাকলে আপনার কম্পিউটার সিস্টেম ড্রাইভ হিসাবে পুরো ডিস্ক স্থান প্রক্রিয়া নাও করতে পারে। এই কারণেই আমরা আপনাকে সি ড্রাইভ বা সিস্টেম ড্রাইভের জন্য কম ডিস্ক স্থান নির্ধারণ করতে বলছি। এর জন্য, আপনাকে অবশ্যই সমস্ত পার্টিশন মুছে ফেলতে হবে এবং সি ড্রাইভটি পুনরায় তৈরি করতে হবে।

4] রেজিস্ট্রিতে সেটিং পরিবর্তন করুন

উইন্ডোজ প্রয়োজনীয় ফাইল ইনস্টল করতে পারে না, 0x80070001

আপনি যদি আপনার কম্পিউটারে OS এর একই সংস্করণ ইনস্টল করার চেষ্টা করছেন, কিছু পুরানো রেজিস্ট্রি ফাইলের কারণে এই ত্রুটিটি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই আপনি এই পদক্ষেপগুলি ব্যবহার করে তাদের যাচাই করতে পারেন:

Shift+F10 টিপুন কমান্ড প্রম্পট খুলতে।

regedit  টাইপ করুন এবং Enter  টিপুন বোতাম।

এই পথে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Policies\Microsoft\Windows\WindowsUpdate

WUServer খুঁজুন এবং WIStatusServer .

তাদের প্রতিটিতে ডান-ক্লিক করুন এবং মুছুন  বেছে নিন বিকল্প।

তারপর, সমস্ত উইন্ডো বন্ধ করুন এবং ইনস্টলেশন পুনরায় চালু করুন৷

5] BIOS রিসেট করুন

BIOS-এ ভুল সেটিংস পরিবর্তন করলেও আপনার কম্পিউটারে এই সমস্যা হতে পারে। সেজন্য আপনি সমস্যা থেকে পরিত্রাণ পেতে এটি পুনরায় সেট করার চেষ্টা করতে পারেন। আপনি প্রক্রিয়াটি না জানলে, আপনি BIOS সেটিংস ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করতে এই নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

এরর কোড 0x8007001 কি?

আপনি একই ত্রুটি কোড সহ দুটি ত্রুটি বার্তা খুঁজে পেতে পারেন। যদি এটি বলে Windows প্রয়োজনীয় ফাইল ইনস্টল করতে পারে না , আপনাকে পূর্বোক্ত সমাধানগুলি অনুসরণ করতে হবে। যাইহোক, যদি এটি বলে যে ইনস্টলেশন ডিস্ক সঠিকভাবে কাজ করছে না বা অন্য কিছু, আপনাকে আপনার হার্ড ড্রাইভটি পরীক্ষা করতে হবে এবং বুটযোগ্য ইনস্টলেশন মিডিয়া পুনরায় তৈরি করতে হবে৷

আমি কিভাবে Windows ইনস্টল করতে অক্ষম ঠিক করব?

আপনার কম্পিউটারে এই সমস্যাটি সমাধান করতে আপনি অনেক কিছু করতে পারেন৷ এর জন্য, আপনি অস্থায়ী ফাইলগুলি মুছে ফেলতে পারেন, ফায়ারওয়াল সফ্টওয়্যার নিষ্ক্রিয় করতে পারেন, উইন্ডোজ আপডেট পরিষেবার স্থিতি পরীক্ষা করতে পারেন, বিটস সারি পরিষ্কার করতে পারেন, উইন্ডোজ মডিউল ইনস্টলার চালাতে পারেন, ইত্যাদি। তবে বিভিন্ন পরিস্থিতিতে সমাধানগুলি কিছুটা আলাদা। সেজন্য আপনি এই নির্দেশিকা অনুসরণ করতে পারেন যদি Windows Update ইন্সটল করতে ব্যর্থ হয়।

এখানেই শেষ! আশা করি এই গাইড সাহায্য করেছে

উইন্ডোজ প্রয়োজনীয় ফাইল ইনস্টল করতে পারে না, 0x80070001
  1. উইন্ডোজ 0x80070570 প্রয়োজনীয় ফাইল ইনস্টল করতে পারে না ঠিক করুন

  2. ফিক্স:উইন্ডোজ 10 ইনস্টলেশন ত্রুটি 0x80070006। উইন্ডোজ প্রয়োজনীয় ফাইল ইনস্টল করতে পারে না৷

  3. FIX:iTunes প্রয়োজনীয় ফাইলগুলি অনুপস্থিত এবং চালানো যাবে না৷ (সমাধান)

  4. উইন্ডোজ 10 এর একটি ফ্রেশ স্টার্ট ইনস্টলেশন কীভাবে ইনস্টল করবেন