কম্পিউটার

উইন্ডোজ 10 ইন্সটল ইমেজ (ডব্লিউআইএম ​​ফাইল) থেকে বিল্ট-ইন অ্যাপস, ফিচার এবং এডিশনগুলো কিভাবে রিমুভ করবেন?

এই নির্দেশিকায় আমরা দেখাব কিভাবে Microsoft স্টোরের প্রভিশন করা অ্যাপ, বৈশিষ্ট্য (ক্ষমতা) এবং অব্যবহৃত Windows সংস্করণগুলিকে Windows 10 ইনস্টলেশন ইমেজ (install.wim) থেকে সরিয়ে ফেলা যায়। ফাইল)। আসুন এটি DISM বা PowerShell ব্যবহার করে ম্যানুয়ালি করি (কিন্তু কিছু স্ক্রিপ্ট ব্যবহার করে সমস্ত ক্রিয়া স্বয়ংক্রিয় হতে পারে)। অবশেষে, আমাদের প্রয়োজন নেই এমন কোনো প্রোগ্রাম বা উপাদান ছাড়াই আমরা একটি পরিষ্কার Windows 10 ইনস্টল ইমেজ পাব। এই ছবিতে শুধুমাত্র মূল Microsoft স্টোর অ্যাপ এবং বৈশিষ্ট্য থাকবে।

এই নিবন্ধটি পরিষ্কার ইনস্টল বা বিল্ড আপগ্রেডের ক্ষেত্রে কর্পোরেট কম্পিউটারে স্থাপন করতে Windows 10 ইনস্টল ইমেজটিকে কীভাবে পরিষ্কার এবং অপ্টিমাইজ করতে হয় তা ব্যাখ্যা করে। setup.exe /auto upgrade এর মাধ্যমে SCCM (Windows 10 1803 থেকে Windows 10 1909) ব্যবহার করে ব্যবহারকারীদের কম্পিউটারে বিল্ড আপগ্রেড করার পরে, আমরা দেখতে পেয়েছি যে কিছু অন্তর্নির্মিত UWP (Microsoft Store) অ্যাপ এই কম্পিউটারে আবার দেখা গেছে।

দ্রষ্টব্য . উইন্ডোজ 10 বিল্ড 1909 এই নিবন্ধে একটি উদাহরণ হিসাবে ব্যবহার করা হয়েছিল, তবে গাইডটি অন্যান্য উইন্ডোজ 10 বিল্ডগুলির সাথেও কাজ করে।

আপনি যখন একটি কম্পিউটারে Windows 10 ইনস্টল করেন, তখন Windows চিত্র \sources\install.wim (বা install.esd ) আসলে স্থাপন করা হয়। যদি আপনার Windows 10 ইন্সটল ইমেজ একটি ISO ফাইল হিসাবে সংরক্ষণ করা হয়, তাহলে এটি একটি ভার্চুয়াল CD ড্রাইভে মাউন্ট করুন এবং E:\sources\install.wim (বা install.esd) ফাইলটি আপনার স্থানীয় ডিস্কে অনুলিপি করুন। আপনি সম্পূর্ণ ডিরেক্টরিটি অনুলিপি করতে পারেন, তবে আমাদের শুধুমাত্র .wim ফাইলটি প্রয়োজন৷

DISM কমান্ডটি একটি .WIM ফাইল পরিবর্তন করতে ব্যবহৃত হয়। আপনি যদি একটি পুরানো উইন্ডোজ ইমেজ ব্যবহার করেন যার জন্য আপনি একটি ইমেজ তৈরি করছেন, নিশ্চিত করুন যে আপনি সর্বশেষ DISM সংস্করণ ব্যবহার করছেন। অন্যান্য OS সংস্করণে Windows 10 install.wim ফাইলগুলির সাথে কাজ করতে, আপনাকে Windows ADK ইনস্টল করতে হবে (উইন্ডোজ অ্যাসেসমেন্ট এবং ডিপ্লয়মেন্ট কিট)। আপনি এখানে ADK ডাউনলোড করতে পারেন: https://msdn.microsoft.com/en-us/windows/hardware/dn913721.aspx। পৃষ্ঠাটি স্ক্রোল করুন এবং "Windows 10 এর জন্য Windows ADK ডাউনলোড করুন" এ ক্লিক করুন। বর্তমানে, সর্বশেষ সংস্করণ হল Windows 10 এর জন্য ADK, সংস্করণ 2004৷ আপনার পুরো ADK টুলকিটের পরিবর্তে শুধুমাত্র স্থাপনার সরঞ্জামগুলি ইনস্টল করা উচিত৷

উইন্ডোজ 10 ইন্সটল ইমেজ (ডব্লিউআইএম ​​ফাইল) থেকে বিল্ট-ইন অ্যাপস, ফিচার এবং এডিশনগুলো কিভাবে রিমুভ করবেন?

ইমেজ পরিবর্তন কমান্ড চালানোর সময় DISM.exe-এর সম্পূর্ণ পথ ব্যবহার করার পরামর্শ দেওয়া হয় (উদাহরণস্বরূপ, 'C:\Program Files (x86)\Windows Kits\10\Assessment and Deployment Kit\Deployment Tools\amd64\DISM\dism.exe ')। আগের DISM সংস্করণ .wim ফাইলের নতুন সংস্করণের সাথে কাজ নাও করতে পারে।

Windows 10 Install.WIM ফাইল থেকে অতিরিক্ত OS সংস্করণগুলি কীভাবে সরাতে হয়?

ডিফল্টরূপে, Windows 10 মিডিয়া ক্রিয়েশন টুল দ্বারা উত্পন্ন Windows 10 ইনস্টলেশন ইমেজে সমস্ত উপলব্ধ Windows সংস্করণ রয়েছে। আপনি যদি শুধুমাত্র একটি Windows 10 সংস্করণ ব্যবহার করেন (প্রফেশনাল বা এন্টারপ্রাইজ, একটি নিয়ম হিসাবে), আপনি আপনার ইনস্টল ইমেজ থেকে সমস্ত অতিরিক্ত Windows সংস্করণ মুছে ফেলতে পারেন৷

install.wim থেকে Windows এর অপ্রয়োজনীয় সংস্করণ মুছে দিলে .WIM ফাইলের আকার খুব একটা কমে না। শুধুমাত্র XML ফাইল এবং কিছু মেটাডেটা সরানো হয়।

install.wim ফাইলে উপলব্ধ Windows 10 সংস্করণের তালিকা পান:

Dism /Get-WimInfo /WimFile:"e:\sources\install.esd"

উইন্ডোজ 10 ইন্সটল ইমেজ (ডব্লিউআইএম ​​ফাইল) থেকে বিল্ট-ইন অ্যাপস, ফিচার এবং এডিশনগুলো কিভাবে রিমুভ করবেন?

আমাদের উদাহরণে, ছবিতে 9টি সংস্করণ রয়েছে:Windows 10 Home, Windows 10 Home Single Language, Windows 10 Education, Windows 10 Enterprise, Windows 10 Pro, ইত্যাদি, 1 থেকে 9 পর্যন্ত সূচক সহ৷

আপনি নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করে একটি ESD ফাইল থেকে একটি WIM ছবিতে একটি নির্দিষ্ট Windows 10 সংস্করণের একটি ইনস্টলেশন চিত্র রপ্তানি করতে পারেন:

Dism /export-image /SourceImageFile:c:\sources\install.esd /SourceIndex:6 /DestinationImageFile:c:\iso\install.wim /Compress:max /CheckIntegrity

উইন্ডোজ 10 ইন্সটল ইমেজ (ডব্লিউআইএম ​​ফাইল) থেকে বিল্ট-ইন অ্যাপস, ফিচার এবং এডিশনগুলো কিভাবে রিমুভ করবেন?

এই কমান্ডটি একটি নতুন install.wim ফাইল তৈরি করবে যেখানে শুধুমাত্র একটি সংস্করণ রয়েছে — Windows 10 Pro। ছবিতে এর সূচী 1 এ পরিবর্তিত হবে৷ .

চলুন WIM ফাইলে অবশিষ্ট ছবি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক:

dism /get-wiminfo /wimfile:c:\iso\install.wim /index:1

INDEX:4NAME:উইন্ডোজ 10 Prodescription:উইন্ডোজ 10 Prosize:14,754,777,474 বুটযোগ্য:Noarchitecture:x64hal: সংস্করণ:10.0.18363ServicePack বিল্ড:418ServicePack স্তর:0 22541 ফাইল :96467 তৈরি হয়েছে :10/7/2019 - 4:05:55 AMM পরিবর্তিত :11/15/2019 - 8:46:50 AMLভাষা :en-US (ডিফল্ট)

আপনি যদি install.wim-এ একাধিক Windows সংস্করণ রাখতে চান, তাহলে /delete-image ব্যবহার করে আপনার প্রয়োজন নেই এমন সংস্করণগুলি সরিয়ে ফেলতে পারেন DISM টুলের প্যারামিটার।

উদাহরণস্বরূপ, আপনি 1 এবং 3 সূচক সহ হোম এবং হোম একক ভাষার সংস্করণগুলি সরাতে চান:

Dism /Delete-Image /ImageFile:c:\sources\install.wim /Index:1 /CheckIntegrity
Dism /Delete-Image /ImageFile:c:\sources\install.wim /Index:3 /CheckIntegrity

/CheckIntegrity প্যারামিটারটি আপনার WIM ফাইল পরিবর্তনের ক্রিয়াকলাপগুলিকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনার অনুমতি দেয় যদি DISM ছবিতে কোনও কাঠামোগত ক্ষতি সনাক্ত করে।

অথবা আপনি তাদের নাম অনুসারে সংস্করণগুলি মুছে ফেলতে পারেন:

Dism /Delete-Image /ImageFile:c:\sources\install.wim /Name:"Windows 10 Education" /CheckIntegrity

এছাড়াও, আপনি PowerShell ব্যবহার করে আপনার Windows 10 ইন্সটল ইমেজ থেকে আপনার প্রয়োজন নেই এমন সংস্করণগুলি সরাতে পারেন:

Remove-WindowsImage -ImagePath "c:\sources\install.wim" -Index 2 –CheckIntegrity

Windows 10 ইন্সটল ইমেজ থেকে অন্তর্নির্মিত UWP অ্যাপগুলি সরানো হচ্ছে

আপনি আপনার Windows 10 ইন্সটলেশন ইমেজ থেকে সমস্ত বিধান করা UWP (Microsoft Store) অ্যাপস মুছে ফেলতে পারেন। এটি দ্রুত উইন্ডোজ ইনস্টল করার জন্য এবং আপনার ডিস্কে স্থান বাঁচাতে দরকারী। আপনি অবাঞ্ছিত উইজেটগুলি থেকেও মুক্তি পাবেন এবং আপনার ব্যবহারকারীদের জন্য অপারেটিং সিস্টেমের অন্তর্দৃষ্টি পেতে সহজ হবে৷

আমরা আপনাকে দেখাব কিভাবে DISM বা PowerShell ব্যবহার করে install.wim থেকে অন্তর্নির্মিত UWP অ্যাপগুলি সরাতে হয়।

আপনার ড্রাইভে একটি ফোল্ডার তৈরি করুন:C:\mount . এই ফোল্ডারে Windows ইনস্টলেশন ইমেজ (WIM) মাউন্ট করুন:

dism.exe /mount-wim /wimfile:c:\iso\install.wim /mountdir:c:\mount /index:1

মনে রাখবেন আমি /index:1 ব্যবহার করেছি , যেহেতু আমি উইন্ডোজ সংস্করণগুলি সরিয়ে দিয়েছি, উপরে বর্ণিত চিত্র থেকে আমার প্রয়োজন নেই। আপনি আপনার প্রয়োজনীয় চিত্রের সূচী নির্দিষ্ট করতে পারেন।

উইন্ডোজ 10 ইন্সটল ইমেজ (ডব্লিউআইএম ​​ফাইল) থেকে বিল্ট-ইন অ্যাপস, ফিচার এবং এডিশনগুলো কিভাবে রিমুভ করবেন?

আপনি আপনার WIM ফাইলটি মাউন্ট করার পরে, আপনি প্রভিশন করা Microsoft স্টোর অ্যাপ প্যাকেজগুলির তালিকা প্রদর্শন করতে পারেন। কমান্ড আউটপুট দেখতে আমি আরও সুবিধাজনক টেক্সট ফাইল ফরম্যাট ব্যবহার করেছি:

Dism.exe /image:c:\mount /Get-ProvisionedAppxPackages > c:\ps\apps.txt

প্রতিটি অ্যাপের তথ্য এইরকম দেখাবে:

DisplayName :Microsoft.BingWeatherVersion :4.25.20211.0আর্কিটেকচার :neutralResourceId :~PackageName :Microsoft.BingWeather_4.25.20211.0_neutral_~_8wekyb3d8bbwe

উইন্ডোজ 10 ইন্সটল ইমেজ (ডব্লিউআইএম ​​ফাইল) থেকে বিল্ট-ইন অ্যাপস, ফিচার এবং এডিশনগুলো কিভাবে রিমুভ করবেন?

এখন সবচেয়ে আকর্ষণীয় জিনিসগুলির জন্য সময় এসেছে:আমাদের প্রয়োজন নেই এমন সমস্ত অ্যাপ আমরা সরিয়ে দেব। দুর্ভাগ্যবশত, এজ, কর্টানা, কন্টাক্ট সাপোর্ট এবং অন্য কিছুর মতো অ্যাপগুলি সরানো যাবে না (তবে আপনি GPO ব্যবহার করে সেগুলিকে অক্ষম করতে পারেন)। আমি ক্যালকুলেটর ছেড়ে যাওয়ারও সুপারিশ করি (Microsoft.WindowsCalculator ), ফটো ভিউয়ার (Microsoft.Windows.Photos ), Microsoft.VP9VideoExtensions , যেহেতু Windows 10-এর নতুন বিল্ডগুলিতে এই অ্যাপগুলির ক্লাসিক (ডেস্কটপ) সংস্করণ নেই৷ এছাড়াও, Microsoft.WindowsStore সরাবেন না , কারণ আপনার একদিন প্রয়োজন হলে এটি পুনরুদ্ধার করা কঠিন।

আপনি একের পর এক বা একযোগে সমস্ত অ্যাপ মুছে ফেলতে পারেন। মাউন্ট করা ছবি থেকে একটি আধুনিক অ্যাপ সরাতে, এর নাম (প্যাকেজ নাম) উল্লেখ করুন। আসুন BingWeather অ্যাপটি সরিয়ে ফেলি:

dism.exe /image:c:\mount /Remove-ProvisionedAppxPackage /PackageName:Microsoft.BingWeather_4.25.20211.0_neutral_~_8wekyb3d8bbwe

উইন্ডোজ 10 ইন্সটল ইমেজ (ডব্লিউআইএম ​​ফাইল) থেকে বিল্ট-ইন অ্যাপস, ফিচার এবং এডিশনগুলো কিভাবে রিমুভ করবেন?

একইভাবে, আপনার প্রয়োজন নেই এমন সমস্ত অন্তর্নির্মিত অ্যাপগুলি সরান৷

আপনার হয়ে গেলে, ছবিটি আনমাউন্ট করুন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করুন (কীভাবে এটি করবেন তা নীচে দেখুন)।

এছাড়াও, আপনি TechNet গ্যালারি থেকে একটি রেডিমেড PowerShell স্ক্রিপ্ট ব্যবহার করে Windows 10 ইনস্টলেশন ইমেজ থেকে আগে থেকে ইনস্টল করা অ্যাপগুলি সরিয়ে ফেলতে পারেন:https://gallery.technet.microsoft.com/Removing-Built-in-apps-65dc387b.

এই পদ্ধতির একটি সুবিধা হল আপনাকে উইম ফাইলটি ম্যানুয়ালি মাউন্ট করতে হবে না। আপনাকে যা করতে হবে তা হল .wim ফাইলের একটি পথ নির্দিষ্ট করতে এবং পাওয়ারশেল স্ক্রিপ্টটি চালাতে। যাইহোক, যদি কিছু ভুল হয়ে যায়, তবে এটি ডিআইএসএম বা স্ক্রিপ্টের সাথে সম্পর্কিত হোক না কেন একটি ত্রুটি খুঁজে পাওয়া আরও কঠিন হবে৷

প্রশাসক হিসাবে PowerShell খুলুন এবং নিম্নলিখিত কমান্ডটি চালান:

.\removeapps.ps1 -pathtowim c:\Windows10\sources\install.wim -selectapps $true

উইন্ডোজ 10 ইন্সটল ইমেজ (ডব্লিউআইএম ​​ফাইল) থেকে বিল্ট-ইন অ্যাপস, ফিচার এবং এডিশনগুলো কিভাবে রিমুভ করবেন?

আপনি প্রতিটি অ্যাপকে একটি পৃথক লাইনে দেখতে পাবেন এবং আপনি অপসারণ করতে হবে কিনা তা নির্বাচন করতে পারেন (Y ) বা ছেড়ে দিন (N ) এটা।

আপনি সমস্ত অ্যাপের জন্য একটি ক্রিয়া নির্বাচন করার পরে, স্ক্রিপ্টটি আপনার প্রয়োজন নেই সেগুলিকে সরিয়ে দেবে। DISM এর বিপরীতে, আপনাকে .wim ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে হবে না — সেগুলি স্ক্রিপ্ট দ্বারা সংরক্ষিত হবে৷

আপনি যদি সমস্ত অ্যাপ্লিকেশানগুলি সরাতে চান তবে প্যারামিটারটি সরানঅ্যাপগুলি নির্বাচন করুন $true৷ কমান্ডের শেষে। এটি সরানো যেতে পারে এমন সমস্ত অ্যাপ্লিকেশনগুলিকে সরিয়ে দেবে৷

PowerShell এর সাথে কাজ করার সময়, আপনি একটি ত্রুটি পেতে পারেন কারণ বর্তমান এক্সিকিউশন নীতি সেটিংস PowerShell স্ক্রিপ্টগুলি চালানোর অনুমতি দেয় না। উইন্ডোজ 10 ইন্সটল ইমেজ (ডব্লিউআইএম ​​ফাইল) থেকে বিল্ট-ইন অ্যাপস, ফিচার এবং এডিশনগুলো কিভাবে রিমুভ করবেন?

এটি ঠিক করতে, এই PowerShell কমান্ডটি চালান এবং এক্সিকিউশন নীতি সেটিংস পরিবর্তন করুন:

Set-ExecutionPolicy -ExecutionPolicy Unrestricted

এটি PS1 স্ক্রিপ্টগুলিকে চালানোর অনুমতি দেবে৷

Windows 10 ইন্সটল ইমেজ থেকে সক্ষমতা ও বৈশিষ্ট্যগুলি নিষ্ক্রিয় বা সরান

আপনি আপনার Windows 10 ইনস্টলেশন ইমেজ থেকে নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলি সরাতে (বা ইনস্টল) করতে DISM ব্যবহার করতে পারেন৷

DISM ব্যবহার করে মাউন্ট করা Windows 10 ইন্সটলেশন ইমেজে আগে থেকে ইনস্টল করা উপাদানগুলির তালিকা পান:

Dism.exe /image:c:\mount /Get-Capabilities

উইন্ডোজ 10 ইন্সটল ইমেজ (ডব্লিউআইএম ​​ফাইল) থেকে বিল্ট-ইন অ্যাপস, ফিচার এবং এডিশনগুলো কিভাবে রিমুভ করবেন?

একটি উপাদান ইনস্টল বা নিষ্ক্রিয় হতে পারে (বর্তমান নয়)।

এছাড়াও আপনি PowerShell ব্যবহার করে ছবিতে সমস্ত Windows উপাদানগুলির একটি তালিকা প্রদর্শন করতে পারেন (এই উদাহরণে, আমরা শুধুমাত্র ইনস্টল করা Windows উপাদানগুলি প্রদর্শন করব):

Get-WindowsCapability -Path c:\mount|?{$_.State -eq "Installed"}

Windows 10 1909-এ নিম্নলিখিত উপাদানগুলি পূর্ব থেকে ইনস্টল করা আছে:

App.Support.QuickAssist~~~~0.0.1.0Browser.InternetExplorer~~~~0.0.11.0Hello.Face.18330~~~~0.0.1.0Hello.Face.Migration.18330~~~~0.0 1.0Language.Basic~~~en-US~0.0.1.0Language.Handwriting~~~en-US~0.0.1.0Language.OCR~~~en-US~0.0.1.0MathRecognizer~~~~0.0.1.0Media. WindowsMediaPlayer~~~~0.0.12.0OneCoreUAP.OneSync~~~~0.0.1.0OpenSSH.Client~~~~0.0.1.0

আপনি এর নাম দ্বারা একটি ইনস্টল করা উপাদান সরাতে পারেন। আসুন একটি ফেস রিকগনিশন কম্পোনেন্ট Hello.Face:

সরিয়ে ফেলি

Dism.exe /image:c:\mount/Remove-Capability /CapabilityName:Hello.Face.18330~~~~0.0.1.0

এছাড়াও, আপনি ছবিতে কিছু ক্ষমতা সক্ষম করতে পারেন। উদাহরণস্বরূপ, সমস্ত RSAT প্রশাসনিক সরঞ্জাম ইনস্টল করতে:

Get-WindowsCapability -Path c:\mount |? {$_.Name -like "*RSAT*" -and $_.State -eq "NotPresent"} | Add-WindowsCapability -Path c:\mount

একইভাবে, আপনি অন্যান্য উপাদান সক্রিয়/অক্ষম করতে পারেন। উদাহরণস্বরূপ, আসুন .NET 3.5 সক্ষম করি এবং SMB1 নিষ্ক্রিয় করি:

dism.exe /image:C:\mount /enable-feature /featurename:netfx3 /all /source:E:\sources\sxs
dism.exe /image:C:\mount /disable-feature /featurename:smb1protocol

উইন্ডোজ 10 ইন্সটল ইমেজ (ডব্লিউআইএম ​​ফাইল) থেকে বিল্ট-ইন অ্যাপস, ফিচার এবং এডিশনগুলো কিভাবে রিমুভ করবেন?

একইভাবে, আপনি আপনার Windows 10 ইন্সটল ইমেজে ড্রাইভার বা সর্বশেষ নিরাপত্তা আপডেট একত্রিত করতে পারেন।

Windows 10 WIM ইনস্টলেশন ইমেজ অপ্টিমাইজ করা

আপনি আপনার Windows 10 ইন্সটল ইমেজে পরিবর্তন করার পরে, /cleanup-image ব্যবহার করে অপ্টিমাইজ করুন এবং পরিষ্কার করুন প্যারামিটার।

/ResetBase বিকল্প: ব্যবহার করে পূর্ববর্তী উপাদান সংস্করণগুলি সরান৷

Dism /Image:C:\Mount /cleanup-image /StartComponentCleanup /ResetBase

Dism /ScanHealth ব্যবহার করে ত্রুটির জন্য চিত্রটি পরীক্ষা করুন৷

DISM /Image:C:\Mount /Cleanup-Image /ScanHealth

এটি ইমেজটি আনমাউন্ট করতে এবং WIM ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে বাকি থাকে:

dism.exe /unmount-wim /mountdir:c:\mount /commit

আপনি যদি আপনার মন পরিবর্তন করে থাকেন, তাহলে /discard ব্যবহার করুন /commit এর পরিবর্তে প্যারামিটার পরিবর্তন বাতিল করতে।

স্থান বাঁচাতে, আপনি অতিরিক্তভাবে install.wim-এ install.esd কমান্ডটি ব্যবহার করে সংকুচিত করতে পারেন:

Dism /Export-Image /SourceImageFile:c:\iso\install.wim /SourceIndex:1 /DestinationImageFile:c:\iso\install.esd /Compress:recovery

তারপর আপনার Windows ইনস্টল মিডিয়াতে আপনার install.wim (install.esd) কপি করুন। আপনি শুধুমাত্র .wim ফাইলটি কপি করবেন এবং অন্য কোন ফাইল আপডেট করবেন না।

ফাইল ইনস্টল করার জন্য আপনার থেকে একটি ISO ইমেজ তৈরি করতে, আপনি একটি বিনামূল্যে পোর্টেবল প্রোগ্রাম Folder2ISO বা অন্যান্য অনুরূপ প্রোগ্রাম ব্যবহার করতে পারেন৷


  1. Windows 10 PC (2022)

  2. Windows 10 PC-এ ফটো থেকে দানা কীভাবে সরানো যায়?

  3. কিভাবে উইন্ডোজ 10 স্টার্ট মেনু থেকে "সবচেয়ে বেশি ব্যবহৃত অ্যাপ" সরাতে হয়

  4. কিভাবে উইন্ডোজ 10 থেকে ট্রোজান সরান?