কম্পিউটার

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

আপনি যদি Windows 10 এ DirectX ইনস্টল করতে না পারেন তাহলে চিন্তা করবেন না কারণ আজ আমরা আলোচনা করতে যাচ্ছি কিভাবে এই সমস্যার সমাধান করা যায়। সমস্যার সবচেয়ে সাধারণ কারণ বলে মনে হচ্ছে .NET ফ্রেমওয়ার্ক DirectX-এর সাথে হস্তক্ষেপ করতে পারে যার ফলে DirectX-এর ইনস্টলেশনে সমস্যা হতে পারে।

প্রযুক্তির পরিবর্তনের সাথে সাথে, লোকেরা ল্যাপটপ, ট্যাবলেট, ফোন ইত্যাদির মতো ডিভাইসগুলি ব্যবহার করা শুরু করেছে৷ এটি বিল পরিশোধ, কেনাকাটা, বিনোদন, সংবাদ বা অন্য কোনও অনুরূপ কার্যকলাপ হতে পারে, আমাদের দৈনন্দিন জীবনে ইন্টারনেট জড়িত থাকার কারণে এই সব সহজ হয়ে গেছে। ফোন, ল্যাপটপ এবং অনুরূপ ডিভাইসের ব্যবহার বেড়েছে। এসব ডিভাইসের প্রতি ক্রেতাদের আগ্রহ বেড়েছে। এর ফলস্বরূপ, আমরা অনেক নতুন আপডেটের সাক্ষী হয়েছি যা ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করেছে।

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

এই ব্যবহারকারীর অভিজ্ঞতা গেম, ভিডিও, মাল্টিমিডিয়া এবং আরও অনেক কিছু সহ সব ধরনের পরিষেবার উন্নতি দেখেছে৷ এর সর্বশেষ রিলিজে উইন্ডোজ অপারেটিং সিস্টেমের পাশাপাশি চালু করা হয়েছে এমন একটি আপডেট হল ডাইরেক্টএক্স। DirectX গেম, মাল্টিমিডিয়া, ভিডিও ইত্যাদি ক্ষেত্রে ব্যবহারকারীর অভিজ্ঞতা দ্বিগুণ করেছে।

DirectX

DirectX হল একটি অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস (API) যা মাইক্রোসফ্ট উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চালিত গেম বা সক্রিয় ওয়েব পৃষ্ঠাগুলির মতো অ্যাপ্লিকেশনগুলিতে গ্রাফিক ছবি এবং মাল্টিমিডিয়া প্রভাব তৈরি এবং পরিচালনা করার জন্য। উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সাথে ডাইরেক্টএক্স চালানোর জন্য, আপনার কোন বাহ্যিক ক্ষমতার প্রয়োজন হবে না। প্রয়োজনীয় ক্ষমতা Windows অপারেটিং সিস্টেমের বিভিন্ন ওয়েব ব্রাউজারগুলির একটি সমন্বিত অংশ হিসাবে আসে। আগে DirectX কিছু নির্দিষ্ট ক্ষেত্রে যেমন DirectSound, DirectPlay এর মধ্যে সীমাবদ্ধ ছিল কিন্তু আপগ্রেড করা Windows 10 এর সাথে, DirectX এছাড়াও DirectX 13, 12 এবং 10-এ আপগ্রেড করা হয়েছে যার ফলস্বরূপ, এটি Microsoft Windows অপারেটিং সিস্টেমের একটি অপরিহার্য অংশ হয়ে উঠেছে। পি>

DirectX এর সফ্টওয়্যার ডেভেলপমেন্ট কিট (SDK), যা বাইনারি আকারে রানটাইম লাইব্রেরি, ডকুমেন্টেশন এবং কোডিং-এ ব্যবহৃত হেডার নিয়ে গঠিত। এই SDK ডাউনলোড এবং ব্যবহার বিনামূল্যে. কিন্তু কখনও কখনও, যখন আপনি আপনার Windows 10-এ এই SDK গুলি বা DirectX ইনস্টল করার চেষ্টা করেন, তখন আপনি ত্রুটির সম্মুখীন হন৷ এটি নীচে দেওয়া নির্দিষ্ট কিছু কারণে হতে পারে:

  • ইন্টারনেট দুর্নীতি
  • ইন্টারনেট সঠিকভাবে কাজ করছে না
  • সিস্টেমের প্রয়োজনীয়তা মেলে না বা পূরণ করে না
  • সর্বশেষ উইন্ডোজ আপডেট সহায়ক নয়
  • Windows ত্রুটির কারণে DirectX Windows 10 পুনরায় ইনস্টল করতে হবে

এখন আপনি হয়তো ভাবছেন যে আপনি যদি এই সমস্যাগুলির মধ্যে কোনটির সম্মুখীন হন তাহলে আপনি কি করতে পারেন, এবং আপনি আপনার Windows 10-এ DirectX ইনস্টল করতে সক্ষম নন। যদি আপনি একই ধরনের সমস্যার সম্মুখীন হন। তাহলে এই অনুচ্ছেদটি তোমার জন্যে. এই নিবন্ধটি বেশ কয়েকটি পদ্ধতির তালিকা করে যা ব্যবহার করে আপনি কোনো ত্রুটি ছাড়াই Windows 10 এ DirectX ইনস্টল করতে সক্ষম হতে পারেন৷

Windows 10-এ DirectX ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

আপনি সবাই জানেন যে, DirectX হল Windows 10-এর একটি গুরুত্বপূর্ণ অংশ কারণ এটি অনেক মাল্টিমিডিয়া অ্যাপ্লিকেশনের জন্য প্রয়োজন৷ এছাড়াও, এটি সমস্ত উইন্ডোজ অপারেটিং সিস্টেমের একটি অবিচ্ছেদ্য অংশ, তাই আপনি যদি DirectX-এর সাথে সম্পর্কিত কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে এটি বন্ধ করার জন্য আপনার প্রিয় অ্যাপ্লিকেশনের ক্ষতি হতে পারে। সুতরাং, নীচে দেওয়া পদ্ধতিগুলি ব্যবহার করে, আপনি উইন্ডোজ 10-এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম সম্পর্কিত ত্রুটিটি ঠিক করতে পারেন, এটি DirectX সম্পর্কিত আপনার সমস্ত সমস্যার সমাধান করতে সক্ষম হতে পারে। আপনার ডাইরেক্টএক্স ইনস্টলেশন সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত নীচে দেওয়া পদ্ধতিগুলি এক এক করে চেষ্টা করুন৷

1. নিশ্চিত করুন যে সমস্ত সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ হয়েছে

ডাইরেক্টএক্স একটি উন্নত বৈশিষ্ট্য, এবং সমস্ত কম্পিউটার এটি সঠিকভাবে ইনস্টল করতে সক্ষম নাও হতে পারে৷ আপনার কম্পিউটারে DirectX সঠিকভাবে ইনস্টল করতে, আপনার কম্পিউটারকে কিছু বাধ্যতামূলক প্রয়োজনীয়তা পূরণ করতে হবে।

আপনার কম্পিউটারে DirectX ইনস্টল করার প্রয়োজনীয়তাগুলি নীচে দেওয়া হল:

  • আপনার উইন্ডোজ সিস্টেমটি কমপক্ষে 32-বিট অপারেটিং সিস্টেম হতে হবে
  • গ্রাফিক্স কার্ডটি অবশ্যই আপনার ডাইরেক্টএক্স সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে যা আপনি ইনস্টল করছেন
  • র্যাম এবং সিপিইউ-এ ডাইরেক্টএক্স ইনস্টল করার জন্য পর্যাপ্ত জায়গা থাকতে হবে
  • NET ফ্রেমওয়ার্ক 4 অবশ্যই আপনার পিসিতে ইনস্টল করতে হবে

উপরের যেকোনও প্রয়োজনীয়তা পূরণ না হলে, আপনি আপনার কম্পিউটারে DirectX ইনস্টল করতে পারবেন না। আপনার কম্পিউটারের এই বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করতে, নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. এই PC-এ রাইট ক্লিক করুন আইকন . একটি মেনু পপ-আপ হবে৷

2. প্রপার্টি-এ ক্লিক করুন ডান-ক্লিক প্রসঙ্গ মেনু থেকে বিকল্প।

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

3. সিস্টেম বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে৷

উপরে উল্লিখিত পদক্ষেপগুলি সম্পূর্ণ করার পরে, আপনি জানতে পারবেন যে আপনার কম্পিউটারে DirectX ইনস্টল করার সমস্ত প্রাথমিক প্রয়োজনীয়তা পূরণ হয়েছে কিনা৷ যদি সমস্ত প্রয়োজনীয়তা পূরণ না হয় তবে প্রথমে সমস্ত মৌলিক প্রয়োজনীয়তাগুলি পূরণ করুন। যদি সমস্ত মৌলিক প্রয়োজনীয়তা পূরণ করা হয়, তাহলে উইন্ডোজ 10 ইস্যুতে ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম সমাধান করার জন্য অন্যান্য পদ্ধতি ব্যবহার করে দেখুন।

2. Windows 10-এ আপনার DirectX সংস্করণ পরীক্ষা করুন

কখনও কখনও, আপনি যখন Windows 10 এ DirectX ইনস্টল করার চেষ্টা করেন, তখন আপনি তা করতে অক্ষম হন কারণ DirectX12 বেশিরভাগ Windows 10 PC-এ আগে থেকেই ইনস্টল করা থাকে।

আপনার Windows 10-এ DirectX আগে থেকে ইনস্টল করা আছে কিনা এবং যদি ইনস্টল করা থাকে তাহলে DirectX-এর কোন সংস্করণ আছে তা পরীক্ষা করতে, আপনাকে নিচের ধাপগুলি অনুসরণ করতে হবে:

1. dxdiag খুলুন আপনার কম্পিউটারে অনুসন্ধান বার ব্যবহার করে এটি অনুসন্ধান করে .

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

2. আপনি যদি অনুসন্ধানের ফলাফল পান, তাহলে এর মানে হল আপনার কম্পিউটারে DirectX ইনস্টল করা আছে৷ এর সংস্করণ পরীক্ষা করতে, এন্টার বোতাম টিপুন৷ আপনার অনুসন্ধানের শীর্ষ ফলাফলে। DirectX ডায়াগনস্টিক টুল খুলবে।

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

3. সিস্টে ক্লিক করে সিস্টেমে যান মি ট্যাব উপরের মেনুতে উপলব্ধ।

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

4. DirectX সংস্করণ দেখুন যেখানে আপনি আপনার কম্পিউটারে ইনস্টল করা DirectX সংস্করণটি পাবেন। উপরের ছবিতে DirectX 12 ইনস্টল করা আছে।

3.গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করুন

এটা সম্ভব যে আপনার Windows 10-এ DirectX ইনস্টল করতে অক্ষম সমস্যাটি পুরানো বা দূষিত গ্রাফিক্স কার্ড ড্রাইভারের কারণে উদ্ভূত হচ্ছে, যেমন আপনি জানেন যে DirectX মাল্টিমিডিয়ার সাথে সম্পর্কিত এবং গ্রাফিক্স কার্ডের যেকোনো সমস্যা। ইনস্টলেশন ত্রুটির দিকে নিয়ে যাবে৷

সুতরাং, গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করার মাধ্যমে, আপনার DirectX ইনস্টলেশন ত্রুটি সমাধান করা যেতে পারে৷ গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

1. খুলুন ডিভাইস ম্যানেজার অনুসন্ধান বার ব্যবহার করে এটি অনুসন্ধান করে .

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

2. এন্টার বোতাম টিপুন আপনার অনুসন্ধানের শীর্ষ ফলাফলে। ডিভাইস ম্যানেজার খুলবে।

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

3. ডিভাইস ম্যানেজার-এর অধীনে , সনাক্ত করুন এবং ডিসপ্লে অ্যাডাপ্টার-এ ক্লিক করুন

4. ডিসপ্লে অ্যাডাপ্টারের অধীনে, আপনার গ্রাফিক্স কার্ডে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার-এ ক্লিক করুন

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

5. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন বেছে নিন বিকল্প যাতে আপনার উইন্ডোগুলি নির্বাচিত ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে উপলব্ধ আপডেটগুলি অনুসন্ধান করতে পারে৷

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

6. আপনার উইন্ডোজ আপডেট খোঁজা শুরু করবে .

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

7. Windows কোনো আপডেট খুঁজে পেলে, এটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হওয়া শুরু করবে।

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

8. Windows সফলভাবে আপনার ড্রাইভার আপডেট করার পরে , নীচে দেখানো ডায়ালগ বক্সটি বার্তাটি প্রদর্শন করবে যে Windows সফলভাবে আপনার ড্রাইভার আপডেট করেছে .

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

9. যদি ড্রাইভারের জন্য কোন আপডেট পাওয়া না যায়, তাহলে নিচে দেখানো ডায়ালগ বক্সটি এই বার্তাটি প্রদর্শন করবে যে আপনার ডিভাইসের জন্য সেরা ড্রাইভারগুলি ইতিমধ্যেই ইনস্টল করা আছে .

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

10. একবার গ্রাফিক কার্ড ড্রাইভার সফলভাবে আপডেট হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

উপরে উল্লিখিত পদক্ষেপগুলি সম্পূর্ণ করার পরে, যখন আপনার কম্পিউটার পুনরায় চালু হয় তখন আপনার Windows 10 এ DirectX ইনস্টল করার চেষ্টা করুন আবার।

4. পূর্ববর্তী আপডেটগুলির মধ্যে একটি পুনরায় ইনস্টল করুন

কখনও কখনও, পূর্ববর্তী আপডেটগুলি আপনার Windows 10 এ DirectX ইনস্টল করার সময় একটি সমস্যা সৃষ্টি করে৷ যদি এটি হয়, তাহলে আপনাকে পূর্ববর্তী আপডেটগুলি আনইনস্টল করতে হবে এবং তারপরে এটি পুনরায় ইনস্টল করতে হবে৷

পূর্ববর্তী আপডেটগুলি আনইনস্টল করতে নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. সেটিংস খুলতে Windows Key + I টিপুন এবং আপডেট এবং নিরাপত্তা-এ ক্লিক করুন বিকল্প।

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

2. বাম হাতের মেনু থেকে উইন্ডোজ আপডেট এ ক্লিক করুন বিকল্প।

3. তারপর আপডেট স্থিতির অধীনে ইনস্টল করা আপডেট ইতিহাস দেখুন-এ ক্লিক করুন।

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

4. আপডেট ইতিহাস দেখুন এর অধীনে , আপডেট আনইনস্টল করুন-এ ক্লিক করুন

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

5. একটি পৃষ্ঠা খুলবে যেখানে সমস্ত আপডেট রয়েছে৷ আপনাকে DirectX আপডেট অনুসন্ধান করতে হবে , এবং তারপর আপনি সেই আপডেটে ডান-ক্লিক করে এটি আনইনস্টল করতে পারেন এবং আনইন্সটল বিকল্প বেছে নিন .

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

6. একবার আপডেট আনইনস্টল হয়ে গেলে , পুনরায় শুরু করুন আপনার কম্পিউটার।

উপরের ধাপগুলি সম্পূর্ণ করার পরে, কম্পিউটার পুনরায় চালু হলে, আপনার পূর্ববর্তী আপডেট আনইনস্টল হয়ে যাবে৷ এখন Windows 10 এ DirectX ইনস্টল করার চেষ্টা করুন এবং আপনি তা করতে সক্ষম হতে পারেন।

5. ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য

ডাউনলোড করুন

ভিজ্যুয়াল C++ রিডিস্ট্রিবিউটেবল হল DirectX Windows 10-এর একটি গুরুত্বপূর্ণ উপাদান। তাই, আপনার Windows 10-এ DirectX ইনস্টল করার সময় আপনি যদি কোনো ত্রুটির সম্মুখীন হন, তাহলে এটি ভিজ্যুয়াল C++ পুনঃবন্টনযোগ্য এর সাথে সংযুক্ত হতে পারে। Windows 10 এর জন্য ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য ডাউনলোড এবং পুনরায় ইনস্টল করার মাধ্যমে, আপনি DirectX সমস্যাটি ইনস্টল করতে অক্ষম সমাধান করতে সক্ষম হতে পারেন।

ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য ডাউনলোড এবং পুনরায় ইনস্টল করতে, নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ডাউনলোড করতে Microsoft সাইটে যান।

2. নীচে দেখানো স্ক্রিনটি খুলবে৷

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

3. ডাউনলোড বোতামে ক্লিক করুন।

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

4. নীচে দেখানো পৃষ্ঠাটি খুলবে।

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

5. চয়ন করুন আপনার অপারেটিং সিস্টেম অনুযায়ী ডাউনলোড করুন অর্থাৎ আপনার যদি একটি 64-বিট অপারেটিং সিস্টেম থাকে তারপর চেকবক্স চেক করুন x64.exe এর পাশে এবং যদি আপনার একটি 32-বিট অপারেটিং সিস্টেম থাকে তারপর চেকবক্স চেক করুন vc_redist.x86.exe এবং এর পাশে পরবর্তী ক্লিক করুন পৃষ্ঠার নীচে বোতাম উপলব্ধ৷

6.আপনার নির্বাচিত সংস্করণ ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য ডাউনলোড করা শুরু করবে .

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

7. ডাউনলোড সম্পূর্ণ হলে, ডাবল-ক্লিক করুন ডাউনলোড করা ফাইলে।

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

8.উপরের ধাপগুলি সম্পূর্ণ করার পরে, আপনার Windows 10-এ DirectX পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন এবং এটি কোনও ত্রুটি তৈরি না করেই ইনস্টল করা হতে পারে৷

6. কমান্ড প্রম্পট ব্যবহার করে .Net Framework ইনস্টল করুন

. নেট ফ্রেমওয়ার্ক ডাইরেক্টএক্সের গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, এবং আপনি .Net ফ্রেমওয়ার্কের কারণে DirectX ইনস্টল করার সময় একটি ত্রুটির সম্মুখীন হতে পারেন৷ তাই, .Net Framework ইনস্টল করে আপনার সমস্যা সমাধান করার চেষ্টা করুন। আপনি কমান্ড প্রম্পট ব্যবহার করে সহজেই .Net ফ্রেমওয়ার্ক ইনস্টল করতে পারেন।

কমান্ড প্রম্পট ব্যবহার করে .Net ফ্রেমওয়ার্ক ইনস্টল করতে, নিচে উল্লেখিত ধাপগুলি অনুসরণ করুন:

1. কমান্ড প্রম্পট অনুসন্ধান করুন স্টার্ট মেনু অনুসন্ধান ব্যবহার করে।

2. ডান-ক্লিক করুন অনুসন্ধান ফলাফল থেকে কমান্ড প্রম্পটে এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ বিকল্প।

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

3.হ্যাঁ এ ক্লিক করুন যখন নিশ্চিতকরণ এবং প্রশাসক কমান্ড প্রম্পট জানতে চাওয়া হয় খুলবে।

4. নীচে উল্লিখিত কমান্ডটি লিখুন কমান্ড প্রম্পটে এবং এন্টার বোতাম টিপুন।

DISM /Online /Enable-Feature /FeatureName:NetFx3 /All /LimitAccess /Source:D:sourcessxs 

উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স ইনস্টল করতে অক্ষম ঠিক করুন

6.The .Net Framework ডাউনলোড করা শুরু করবে . ইনস্টলেশন স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে৷

8. ইনস্টলেশন শেষ হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

উপরের ধাপগুলি সম্পূর্ণ করার পরে, .Net ফ্রেমওয়ার্ক ইনস্টল করা হবে, এবং DirectX ত্রুটিটিও অদৃশ্য হয়ে যেতে পারে৷ এখন, আপনি কোনো সমস্যা ছাড়াই আপনার Windows 10 পিসিতে DirectX ইনস্টল করতে সক্ষম হবেন৷

প্রস্তাবিত:

  • Windows 10 এ কিভাবে একটি VPN সেট আপ করবেন
  • Windows 10 টাইমলাইনে সহজেই Chrome কার্যকলাপ দেখুন

আশা করি, উল্লিখিত পদ্ধতিগুলির যেকোনো একটি ব্যবহার করে, আপনি Windows 10-এ DirectX ইনস্টল করতে অক্ষম ঠিক করতে পারবেন। সমস্যা, কিন্তু এই টিউটোরিয়াল সম্পর্কে আপনার যদি এখনও কোনো প্রশ্ন থাকে তাহলে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. Windows 10 এ লিগ অফ লিজেন্ডস ডাইরেক্টএক্স ত্রুটি ঠিক করুন

  2. Windows 11

  3. Windows 10 এ Roblox ইনস্টল হবে না ঠিক করুন

  4. উইন্ডোজ 11 এ মাইক্রোসফ্ট পিসি ম্যানেজার ইনস্টল করতে অক্ষম ঠিক করার উপায়