কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ স্যামসাং নোটগুলি কীভাবে ব্যবহার করবেন

স্যামসাং নোটস অনেক স্যামসাং ব্যবহারকারী (যা মোট বাজারের একটি উল্লেখযোগ্য অংশ নিয়ে গঠিত) প্রাথমিক নোট তৈরির অ্যাপ হিসেবে এর প্রতিযোগীদেরকে তাদের অর্থের জন্য দৌড় দিতে পরিচিত। একটি অন্তর্নির্মিত অ্যাপ হওয়ায়, আমি সহ অনেক ব্যবহারকারী তৃতীয় পক্ষের অ্যাপ ডাউনলোড করার প্রয়োজন অনুভব করেন না। যারা নোট তৈরিকে খুব গুরুত্ব সহকারে নেন তাদের জন্য কিছু অপূর্ণতা সত্যিই উদ্বেগজনক হতে পারে। অ্যাপটি কারও কাজের জন্য ক্রস-প্ল্যাটফর্ম অ্যাক্সেসিবিলিটির অনুমতি দেয় না, তাই আপনি আপনার Samsung থেকে যে নোটগুলি সরিয়ে নিয়েছেন তা অন্য কোনও ফোনে আপনার কাছে উপলব্ধ হবে না। তবে স্যামসাং নোটস অ্যাপের একটি মাইক্রোসফ্ট স্টোর সংস্করণ রয়েছে। এই নিবন্ধে, আমরা প্রদর্শন করব কিভাবে আপনি Windows PC-এ Samsung Notes সেট আপ এবং ব্যবহার করতে পারেন।

Windows 11/10 এ Samsung Notes কিভাবে ইনস্টল করবেন

যেমনটি ইতিমধ্যে উল্লেখ করা হয়েছে, আপনি অফিসিয়াল উইন্ডোজ অ্যাপ ব্যবহার করে এবং এটির সাথে আপনার Samsung অ্যাকাউন্ট সিঙ্ক করে Samsung Notes অ্যাক্সেস করতে পারেন। দুঃখজনকভাবে, এটি মনে হয় হিসাবে সহজবোধ্য নাও হতে পারে. একটি স্যামসাং পিসি না হলে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপটিকে আপনার পিসির সাথে বেমানান হতে পারে এমন একটি উচ্চ সম্ভাবনা রয়েছে। সাইড-স্টেপ করার জন্য আপনি একটি কৌশল অনুসরণ করতে পারেন যেটি নীচে আপনাকে নিতে হবে:

উইন্ডোজ 11/10 এ স্যামসাং নোটগুলি কীভাবে ব্যবহার করবেন

  1. Microsoft স্টোর খুলুন এবং অনুসন্ধান বারে অ্যাপটির নাম লিখুন; স্যামসাং নোট।
  2. নিশ্চিত করুন যে আপনি আপনার Microsoft অ্যাকাউন্ট লগ ইন করেছেন, যেটি আপনার পিসিতে নিবন্ধিত।
  3. অ্যাপটির পৃষ্ঠায়, আপনি একটি পান বোতাম দেখতে পাবেন।
  4. এতে ক্লিক করবেন না, কারণ এটি আপনাকে দোকানে নিয়ে যাবে। পরিবর্তে, এটির নীচে তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করুন এবং আরও নির্বাচন করুন কার্টে যোগ করুন৷
  5. যদি আপনি একটি তিন-বিন্দুযুক্ত আইকন দেখতে না পান, তাহলে প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে আপনাকে আপনার ফোনের ব্রাউজার ব্যবহার করতে হতে পারে।
  6. আপনার ফোনে একই লিঙ্ক খুলুন এবং Get-এ ক্লিক করুন। তারপর আপনাকে আপনার Microsoft অ্যাকাউন্টে লগ ইন করতে বলা হবে।

উইন্ডোজ 11/10 এ স্যামসাং নোটগুলি কীভাবে ব্যবহার করবেন

এটি করুন, এবং তারপরে আপনি যদি এটি আপনার পিসিতে ইনস্টল করার একটি বিকল্প দেখতে পান (নীচের ছবিটি দেখুন), সেই ধাপটি এড়িয়ে যান যেখানে আমরা Microsoft স্টোরের লাইব্রেরি ব্যবহার করছি৷

উইন্ডোজ 11/10 এ স্যামসাং নোটগুলি কীভাবে ব্যবহার করবেন

আপনি যদি ইনস্টল করার বিকল্প না পান তবে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ যারা তাদের পিসিতে এটি সম্পাদন করছে তাদের জন্য, এটি আপনার কার্টে যোগ করুন, চেকআউট করতে এগিয়ে যান এবং আপনার অর্ডার করুন (বিলিং পরিমাণ $0)।

এখন, মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ খুলুন এবং আবার স্যামসাং নোট অনুসন্ধান করুন। আপনি অ্যাপটি ইনস্টল করার জন্য একটি বিকল্প দেখতে পাবেন। যদি ইন্সটল বোতামটি ধূসর হয়ে যায়, যেমনটি আমাদের জন্য ছিল, আপনাকে আরও কয়েকটি কাজ করতে হবে।

উইন্ডোজ 11/10 এ স্যামসাং নোটগুলি কীভাবে ব্যবহার করবেন

দোকানের হোমপেজে যান। উপরের ডানদিকে তিন-বিন্দুযুক্ত আইকন থেকে, আমার লাইব্রেরিতে ক্লিক করুন।

উইন্ডোজ 11/10 এ স্যামসাং নোটগুলি কীভাবে ব্যবহার করবেন

অ্যাপগুলির উপর ভিত্তি করে তালিকা বাছাই করতে নির্বাচন করুন এবং ডানদিকে আপনি আপনার সম্প্রতি কেনা Samsung Notes অ্যাপটি দেখতে পাবেন। এখানে Install এ ক্লিক করুন। এটি একটি 250MB অ্যাপ, তাই স্বাভাবিকভাবেই, এতে কিছু সময় লাগবে।

Windows 11/10 এ Samsung Notes কিভাবে সেট আপ করবেন

এখন আপনি অ্যাপটি ডাউনলোড করেছেন, এটি আপনার পিসিতে সেট আপ করার সময়। স্যামসাং নোটস অ্যাপটি খুলুন এবং আপনার বাম দিকের বিকল্প ফলক থেকে, উপরের ডানদিকে বসে থাকা সেটিংস বিকল্পটিতে ক্লিক করুন। স্যামসাং ক্লাউড নির্বাচন করুন এবং আপনার ফোনে নিবন্ধিত স্যামসাং অ্যাকাউন্টের সাথে সাইন ইন করুন বা আপনার পিসির সাথে সিঙ্ক করতে চান এমন নোটগুলি যেখানেই থাকুক না কেন। কিছুক্ষণ অপেক্ষা করুন এবং তারপরে, আপনি আপনার নোটগুলিতে অ্যাক্সেস পাবেন। এগুলি এখন আপনার পিসি থেকে তৈরি, সম্পাদনা বা মুছে ফেলা যেতে পারে।

উইন্ডোজ 11/10 এ স্যামসাং নোটগুলি কীভাবে ব্যবহার করবেন

এটি অসম্ভাব্য, তবে আপনার পিসিতে নোট অ্যাপের সাথে আপনার Samsung ID সিঙ্ক করার চেষ্টা করার সময় আপনি কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। হয়ত সাইন-ইন সঠিকভাবে হচ্ছে না, সেক্ষেত্রে কিছু সমস্যা সমাধানের পদ্ধতি আছে যা আপনি প্রয়োগ করতে পারেন।

  1. আপনার পিসি রিস্টার্ট করুন
  2. নিশ্চিত করুন যে আপনি আপনার Samsung অ্যাকাউন্টের সঠিক শংসাপত্র ব্যবহার করছেন।
  3. স্যামসাং ক্লাউড নিষ্ক্রিয় এবং সক্ষম করুন
  4. অ্যাপটি আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

আমরা আশা করি যে আপনি এখন আপনার পিসিতে স্যামসাং নোট অ্যাপ ইনস্টল করতে পারবেন না, যা সাধারণত বেশিরভাগের জন্য উপলব্ধ নয়, তবে আপনার স্যামসাং অ্যাকাউন্ট সিঙ্ক করে আপনার বিদ্যমান নোটগুলিতে যোগ বা মুছে ফেলার জন্য এটি ব্যবহার করতেও সক্ষম। পি> উইন্ডোজ 11/10 এ স্যামসাং নোটগুলি কীভাবে ব্যবহার করবেন

  1. উইন্ডোজ 11/10 এ ফ্লপি ডিস্ক কিভাবে ব্যবহার করবেন

  2. উইন্ডোজ 11/10 এ আপনার ফোন অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

  3. Windows 11/10-এ OneNote অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  4. উইন্ডোজ 11/10 এ কীভাবে মেল অ্যাপ ব্যবহার করবেন